শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০
প্রথম পাতা » অপরাধ জগত | কুষ্টিয়ার সংবাদ | ক্রাইম রির্পোট | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » সাংবাদিক নাজমুলের নামে মিথ্যা অপপ্রচার চালানোর উদ্দেশ্য কি ?
প্রথম পাতা » অপরাধ জগত | কুষ্টিয়ার সংবাদ | ক্রাইম রির্পোট | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » সাংবাদিক নাজমুলের নামে মিথ্যা অপপ্রচার চালানোর উদ্দেশ্য কি ?
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাংবাদিক নাজমুলের নামে মিথ্যা অপপ্রচার চালানোর উদ্দেশ্য কি ?

---

বিশেষ প্রতিবেদক : সাংবাদিক নাজমুলের নামে মিথ্যা ও সম্পুর্ণ উদ্দেশ্যে প্রণোদিত অপপ্রচার চালানো হচ্ছে। যা সাংবাদিক মহল ও সামাজিক অবক্ষয়ের মূল কারণ হিসেবে দায়ি করছে সুশিল সমাজ। আদালতে চলমান মামলা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার চালানো ও কুটক্তিক মন্তব্য করা আইনগত দন্ডনীয়। আইন সবার জন্য সমান। মূলত সেই সময় মামলা কেন্দ্রিক ঘটে যাওয়া বিষয়টি ছিল কুষ্টিয়া সাংবাদিকদের দু’গ্রুপের মধ্যে থাকা বিরোধীতার কারণ । সাংবাদিক নাজমুলের পরিবার, ঐ অঞ্চলের সামাজিক, রাজনৈতিক মান্য ব্যক্তিরা ও সাংবাদিক মহল এটাকে একটা সামাজিক অবক্ষয় হিসেবে দায়ি করছে। কারণ অনেক ঘটনা এলাকায় বসেও মীমাংসা করা হয়। কিন্তু এটা কেনো করা হয়নি এই নিয়ে মতবিরোধ রয়েছে ঐ এলাকায়।

ঘটনাটার সুত্রপাত হয় ২০১৫ সালের মাঝামাঝি সময়ের। নাজমুল ও সোমা রানীর বাড়ি মাত্র ২ কি:মি: এর মধ্যে। নাজমুলের বাড়ি জুগিয়া হাটপাড়া ও সোমার বাড়ি বারখাদা ত্রিমহোনী বাজার সংলগ্ন। নাজমুলের বন্ধু টিপুর বাড়ি ত্রিমহোনী হওয়ার কারণে যাতায়াত ছিল তাদের বাড়িতে। সোমার বাড়ি টিপুর বাড়ির পার্শে হওয়ার কারণে যাতায়াতের এক পর্যায়ে যোগাযোগ তৈরি হয় নাজমুলের সাথে সোমার এবং সেটা টিপুর মাধ্যমে। সোমা জানতো নাজমুল মুসলিম ও বিবাহিত। তার পরেও নাজমুলের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। উঠতি বয়সে কথা চলার একপর্যায়ে তাদের মধ্যে একটা ঘনিষ্ঠতা তৈরি হয়। এক পর্যায়ে নাজমুলের পরিবার বিষয়টি জানতে পারে। সময় মত নাজমুল বোঝানোর চেষ্টা করলেও সোমা দিনে রাতে ফোন দিতেন নাজমুলকে। সোমা বলতেন বিয়ে হয়েছে বলে কি ফোনে কথা বলা নিষেধ? বিষয়টি সোমার পরিবারকে জানানো হলে সোমা ক্ষিপ্ত হয়ে বেশী বেশী ফোন দিতেন। এভাবে বেশ কিছুদিন চলতে থাকে। একপর্যায়ে নাজমুল বলে এভাবে কথা না বলাই ভালো হবে দু’জনের জন্য। তখন সোমার প্রস্তাব অনুযায়ী নাজমুলকে বিয়ে করার কথা বলে। নাজমুল বুঝিয়েছিল হিন্দু আর মুসলিম কি ভাবে বিয়ে হয় এটা সম্ভব নয়। তখন সোমা বলে আমি মুসলিম হলে তো কোন সমস্যা নেই আমি মুসলিম হব।

এমনত অবস্থায় দু‘জনার সম্মাতিক্রমে আইনী প্রক্রিয়ায় ২০-১১-২০১৫ইং তারিখে সোমা মুসলিম ধর্ম গ্রহন করেন। সোমার নাম পরিবর্তন করে রাখা হয় মোছাঃ আয়েশা খাতুন। এর পর মুসলিম নিয়মে কুষ্টিয়া বটতৈল মুনিরুজ্জামান কাজীর কাছে ২৪-১১-২০১৫ইং তারিখে বিবাহ হয় তাদের। কিন্তু বিয়ের দিন থেকে শুরু করে সোমা নাজমুলের কাছে থাকতেন না। দুই পরিবারের কেউই বিষয়টি জানতেন না। দীর্ঘদিন চলতে থাকে এভাবে দেখা সাক্ষাৎ যা হতো সবি দিনে। কিন্তু সকল সুযোগ সুবিধা নিতেন সোমা নাজমুলের কাছ থেকে। সোমা বলতেন আমার বাড়িতে জানলে সমস্যা আছে তাই তাঁরা দিনেতে বাইরে দেখা করতেন। এভাবে চলতে থাকার এক পর্যায়ে সোমার ব্যক্তিগত কিছু বিষয় সম্পর্কে নাজমুল জানতে পারে। নাজমুল এলাকার মানুষের মুখে মুখে সোমার নানান বিষয় সম্পর্কে জানতে পারে । এমনকি এই বিয়েটা করা সোমার ছিল একটা চক্রান্ত ও নাজমুলের সংসার ভাঙ্গার পরিকল্পনা সেটাও ধীরেধীরে স্পষ্ট হয়ে ওঠে ।এলাকার কতিপয় ব্যক্তিদের ছত্রছায়ায় থেকে এমন কাজ করেন সোমা যা ত্রিমহোনী এলাকার মানুষ কম বেশী জানতেন। এক সময় এলাকার মানুষের মুখে মুখে ছড়িয়ে পরতে থাকে বিষয়গুলো। ধীরে ধীরে পরিস্কার হতে শুরু করে নাজমুলের কাছে। নাজমুল নিজের ভুল বুঝতে পেরে তার থেকে দুরে সরে আশার চেষ্টা করলেও সোমা এসএমএস এ ভয় ভীতি দেখাতে লাগে।

নাজমুল বিষয়টি তাঁর পিষি রিক্তা রানীকে জানালেও কাজ হয়না বরং সোমার পিষি উল্টো নাজমুলকে দোষারোপ করে। ত্রিমহোনীবাসীর মুখে জানতে পারেন সোমার পিষি রিক্তাও এমন ঘটনা ঘটিয়েছিল অনেক আগে। হিন্দু মেয়ে চাইলে অনেক কিছু করতে পারে এই বলে অনেকে ভয় ভীতি দেখাতে থাকে নাজমুলকে। দিশেহারা হয়ে নাজমুল সোমার ভয়েতে পালিয়ে বেড়াতে থাকে। সম্পর্কের অবনতি হলে যা হয়। তবে ছলনাময়ী সোমা নাজমুলকে ফাঁসাতে সক্ষম হয়। দিনে প্রায় শত বার করে ফোন দিত কিন্তু ধরতেন না নাজমুল (পরিবারের বক্তব্য অনুযায়ী)।

জানা যায়, সোমাকে কে বা কারা ধরে নিয়ে গিয়ে চুল কেঁটে মাঠের মধ্যে ফেলে রেখে দিয়েছিল। তার দায় নাজমুলের উপর চাপানোর চেষ্টা করা হয়েছিল। ধর্ষণ মামলা দেওয়ার চেষ্টা করা হয়েছিল অবৈধ ভাবে বিয়ে করার দায়ে, সেটাও দিতে পারিনি কারণ বিয়েটা আইনগত বৈধতা ছিল। হটাৎ করে ০১-১০-২০১৮ইং তারিখে নাজমুল তখন দৈনিক কুষ্টিয়ার অফিসে (পাঁচ রাস্তার মোড়) । হঠাৎ তাকে সন্ধা ৭টার দিকে কুষ্টিয়া মডেল থানায় তুলে নিয়ে যাওয়া হয়। রাতে থানাতে রেখে সকাল ৮টার দিকে ষড়যন্ত্র মুলক পর্নোগ্রাফী মামলা দায়ের করে। স্বামী-স্ত্রী থাকাকালীন সময়ের কিছু ছবি থানায় জমা দিয়ে মামলা দায়ের করানো হয় । উভয় পরিবার সম্মত হয়ে বিষয়টি সমাধান হবে করার চেষ্টা চালায় কিন্তু অতি উৎসাহ কতিপয ব্যক্তির কারনে সমাধানের পথ রুদ্ধ হয়ে যায় । মামলার চার্জশিট তৈরি করে আদালতে প্রেরন করা হয়। নাজমুল তখন সাংবাদিকতার পাশাপাশি লেখাপড়া শেষ করে চাকুরীর জন্য চেষ্টা চালাচ্ছিল। একাট একাউন্টিং -এ এমবিএস (মাস্টার্স) পাশ করা ছেলের জীবনে এর থেকে বড় দুঃখ আর হতে পারেনা। লাল কালির দাগ পড়ে যায়
মামলাবাজদের কারণে । বঞ্চিত হয় চাকুরীর সুযোগ থেকে । বাবা মায়ের কষ্টে মানুষ করা একমাত্র সন্তান হিসেবে লেখাপড়া শেষ করেও ঝামেলায় জড়িয়ে পরায় তার পরিবারটি দিশেহারা হয়ে পরে। একটি ভুলে নাজমুলের জীবনে নেমে আসে অন্ধকারের কালো ছায়া । বর্তমানে নাজমুলের ৬ বছরের একটি কন্যা সন্তান ও ৩ বছরের ছেলে সন্তান রয়েছে। পেশা হিসেবে নাজমুল বালির ব্যবসা ও পাশাপাশি সাংবাদিক পেশার সাথে জড়িত। নাজমুলের পরিবারের কথা ভেবে এলাকার অনেকে গন্যমান্য ব্যক্তি ও হিন্দু সম্প্রদায়ের অনেক ব্যক্তিরা বিষয়টি নিয়ে মীমাংসা করিয়ে দেওয়ার চেষ্টা করেছিল। যদিও বা সবার থেকে বিচ্ছিন্ন সোমাদের পরিবার কারণ এই সমস্ত কার্যকলাপ করার জন্য। তার পরেও এলাকার বিষয়ে কিছু দায়িত্ব ও কর্তব্য থেকে জানিয়েছিল তাদের। কিন্তু নিজেদের মান সম্মান নিয়ে ফিরে আসতে হয়েছিল তাদের। তাদের উপর নোংরা অপবাদ দিতেন সোমা।

কেন নিজেদের মান সম্মান নিয়ে ফিরে আসতে হয় তা এই সংবাদ পাঠকেরা যদি সত্যতা যাচাই হয় তবে খোঁজ খবর নিলে জানতে পারা যাবে ।ফেসবুকে এবং কিছু পত্রিকাতে নাজমুল ও সোমাকে নিয়ে অতি বাড়াবাড়ি স্ট্যাটাচ দেয়া হয়েছে যা আইনের বরখেলাপ । কারণ আদালতে বিচারাধীন মামলা নিয়ে মন্তব্য করা বেআইনী ।
সোমার পরিবারের উপর কোন প্রকার চাপ সৃষ্টি করা হয়েছে কিনা তা তদন্তের ব্যাপার । কিছু অসাধু মানুষ দ্বারা নিয়ন্ত্রিত সোমার পরিবারকে অধিক সুবিধা নিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে মামলাটি ঝুলিয়ে রাখা হয়েছে বলে জানান এলাকার অনেকেরই ।এক কালের স্বামী-স্ত্রীর মধ্যকার বিরোধ নিয়ে কুচক্রি মহল ঘোলা পানিতে মাছ শিকার করার ষড়যন্ত্রে লিপ্ত । সবারই মনে রাখা উছিৎ কেউ আইনের উর্ নয়।

এদিকে হাজারো প্রতিকুলতা উপেক্ষা করে বর্তমানে সাংবাদিক নাজমুল তাঁর নিজের লেখাপড়া করা যোগ্যতাটা কাজে লাগিয়ে সাংবাদিক পেশায় একটা শক্ত অবস্থান করে নিয়েছেন । তিনি জেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সংযোগ ২৪ ডটকমের সম্পাদক ।

তাঁর ও তার পরিবারের সম্মান হেয় প্রতিপন্ন করার লক্ষে যারা বিচারাধীন মামলা নিয়ে আদালতের অনুমতি ছাড়া যোগসাজশী ভাবে মনগড়া শিরোনাম বানিয়ে ফেসবুক ও সরকারের অনুমোদন বিহীন অবৈধ নিউজ পোর্টালে ছড়িয়ে দিচ্ছে তারা যে আইনের আওতায় আসবে না এমনটি নয়। অপপ্রচারকারীদের ভেবে দেখা উচিৎ নিজেদের ফাঁক বন্ধ না করে অন্যের ছিদ্রান্মেষন করা কতটা যুক্তি সংগত। যারা অপপ্রচার চালাচ্ছে তাদের কেউ জাল সনদ ধারী, কেউ ফেনসিডিল বিক্রেতা,কেউ ধর্ষক,কেউ মোবাইল চোর, কেউ সমাজের নানা অপকর্ম এর সাথে জড়িত । যাদের সর্বাঙ্গে দা্দ তারাই বেচে দাদের মলম ! সাংবাদিকতার আড়ালে যারা সমাজকে কলুষতা করার দায়িত্বে নিয়োজিত তারাই সাধু সাজার চেষ্টা করছে।

বিষয়টি প্রশাসন সহ আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন নাজমুলের পরিবার ও এলাকাবাসী সহ সুশিল সমাজ।

সেই সাথে আইন লঙ্ঘনকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাব, খোকসা অনলাইন প্রেসক্লাব,কুমারখা্লী অনলাইন প্রেসক্লাব, ইবি থানা অনলাইন প্রেসক্লাব, ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব ও দৌলতপুর অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী