শিরোনাম:
●   কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন ●   NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন ●   ‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’ ●   মৃত্যুভয়ে কাপঁছে আফগানিস্তানের রূপান্তরকামীরা ●   “বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন? ●   হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো ●   কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার ●   দালাল মুক্ত কুষ্টিয়া গড়তে সহযোগিতা করুন ●   দুই সপ্তাহের সফরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী ●   কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

Bijoynews24.com
বুধবার, ১৪ অক্টোবর ২০২০
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » বগুড়ায় জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » বগুড়ায় জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
বুধবার, ১৪ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বগুড়ায় জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

---
বগুড়া অফিস
: বগুড়ায় জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত  হয়েছে। গতকাল সোমবার সকালে জাতীয় শ্রমিকলীগ বগুড়া জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বে’র করা হয়।
গতকাল সোমবার সকালে শোভাযত্রার আগে শহরের সাতমাথা মুজিব মঞ্চে আলোচনা সভা জাতীয় শ্রমিকলীগ বগুড়া জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিশেষ বক্তা ছিলেন জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাশরাফি হিরো, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি আলী আশরাফ চিশতী, কামরুল মোরর্শেদ আপেল, নজরুল ইসলাম পাইলট, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গফুর প্রাং, আব্দুলল্লাহ আল মিলু, আনোয়ার হোসেন রানা, সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, জেলা যুব কমিটির সভাপতি রাকিব উদ্দিন প্রাং সিজার সহ শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।
প্রধান অতিথির বক্তব্যে মজিবর রহমান মজনু বলেন, ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। শ্রমজীবী মেহনতী মানুষের কল্যাণ এবং অধিকার আদায়ের লক্ষ্যে গঠিত এই শ্রমিক সংগঠন অদ্যবধি খেটে খাওয়া শ্রমিকদের পক্ষে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের আবালবৃদ্ধ বনিতা সহ সকল শ্রেণী পেশার মানুষের ভাগ্যের উন্নয়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন।
আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বে’র হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সাতমাথায় এসে শেষ হয়।

বগুড়ায় শাকিল হত্যার
৩ আসামী গ্রেফতার

বগুড়ার বহুল আলোচিত শহর যুবলীগ কর্মী শাকিল হত্যা মামলার প্রধান আসামীসহ ৩ জনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। রোববার রাতে শহরের বৃন্দাবনপাড়া এলাকার একটি ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো, মামলার প্রধান আসামী বগুড়া শহরের আকাশতারা এলাকার মোহাম্মদ আলীর ছেলে সুলতান (৪৮), তার স্ত্রী মলি বেগম (৪০) ও ছেলে শাওন (২৬)।
জানাগেছে, গত ১২ জুন সকাল ১০ টার দিকে শহরের আকাশতারা এলাকায় কুপিয়ে হত্যা করা হয় নারুলী তালপট্টি এলাকার শফিকুল ইসলামের ছেলে যুবলীগ কর্মী শাকিল (৩২) কে। এলাকায় বালুর ব্যবসা ও আধিপত্য নিয়ন্ত্রণ নিয়ে ওই দিন শাকিল ও তার সহযোগীরা সুলতানের ছেলে শাওনকে খুন করতে যায়। এ সময় শাওনের বাবা-মা ও তার সহযোগীরা শাকিলের  রামদা কেড়ে নিয়ে তাকেই কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত শাকিলের বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে সুলতান, তার স্ত্রী ও ছেলেসহ ৯ জনের নামে বগুড়া সদর থানায় মামলা করেন। ওই মামলায় পুলিশ ইতিপুর্বে আল আমিন ও রাফী নামের ২ জনকে গ্রেফতার করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রেজা জানান, হত্যাকান্ডের পর থেকেই মামলার প্রধান আসামী সুলতান, তার স্ত্রী ও ছেলেসহ পালিয়ে লালমনিরহাট জেলার হাতিবান্দায় আত্মগোপন করে ছিল। কয়েকদিন আগে তারা বগুড়া শহরের বৃন্দাবন পাড়ায় বাড়ি ভাড়া নিয়ে বসবাস শুরু করে। সেই সংবাদ পেয়ে রোববার রাতে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল সোমবার গ্রেফতারকৃতদেরকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

বগুড়ায় বাম গণতান্ত্রিক
জোটের মিছিল ও
সমাবেশ অনুষ্ঠিত

বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা শাখার উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সারাদেশে নারীর প্রতি সংহিসতা, নারী ধর্ষণ, নির্যাতন, খুন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে গতকাল সোমবার বিকেলে বগুড়া শহরের সাতমাথায় বিক্ষোভ সমাবেশ শেষে শহরে বিক্ষোভ মিছিল করা হয়।
বাম গণতান্ত্রিক জোট জেলা শাখার সমন্বয়ক, বাসদ বগুড়া জেলা শাখার আহ্বায়ক এ্যাড. সাইফুল ইসলাম পল্টু’র সভাপতিত্বে ও সিপিবি সদর উপজেলা সভাপতি সন্তোষ পাল এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা শাখার সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্না, বাসদ জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, গণসংহতি আন্দোলন জেলার নির্বাহি সমন্বয়কারী আব্দুর রশীদ, ট্রেড ইউনিয়ন কেন্দ্র বগুড়া জেলার সহ-সভাপতি মতিয়ার রহমান, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা আহ্বায়ক দিলরুবা নূরী।
বক্তাগণ সারাদেশে নারী ধর্ষণ-নির্যাতন ও নারীর প্রতি সংহিসতার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘দেশে গণতান্ত্রিক আইনের শাসন আজ আর বিন্দুমাত্র অবশিষ্ট নাই। ঘরে-বাইরে সর্বত্র নারীরা আজ চরম নিরাপত্তাহীন। এজন্য দায়ী পুরুষতান্ত্রিক মানসিকতা, পুঁজিবাদী সমাজে নারীকে নানাভাবে ভোগ্যপণ্য হিসেবে দেখার দৃষ্টিভঙ্গি। বিজ্ঞাপনে, নাটকে, সিনেমায়, নারী দেহের প্রদর্শন, পর্ণোগ্রাফির প্রসার, নারীর প্রতি সহিংসতা বৃদ্ধির অন্যতম কারণ। ধর্ষণের সুষ্ঠু বিচার না হওয়া, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি না দেয়া, বিচারের দীর্ঘসূত্রীতা ও বিচারের রায় কার্যকরে বিলম্ব করা, ক্ষমতাসীনদের আশ্রয়-প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা, আইনের ফাঁক ফোকরে ধর্ষণকারী ছাড় পেয়ে যাওয়া ধর্ষকদেরকে উৎসাহিত করে চলেছে’।’ দেশে যখন ধর্ষণের ঘটনা ক্রমবর্ধমান, নারীরা নিরাপত্তাহীন তখন এক শ্রেণীর ব্যক্তিগণ ধর্ষণকে জায়েজ করতে বলছেন, ধর্ষণ আগেও ছিল, এখনো আছে, তারমানে বুঝাতে চায় ধর্ষণ চিরন্তন বিষয়, এই ব্যক্তিগণ মূলত ধর্ষকদের পক্ষে অবস্থান নিয়ে সমাজে ধর্ষণকে জিইয়ে রাখতে চায়, তাদেরও বিচারের আওতায় নিয়ে আসা উচিত। মানব সভ্যতা রক্ষা করতে হলে, ধর্ষকদের শাস্তির পাশাপাশি, ধর্ষণের উৎস খুঁজে তা দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

বগুড়ায় জাতীয় নারী
জোটের মানববন্ধন

সারাদেশে অব্যহত নারী-শিশু নির্যাতন, ধর্ষণ-গণধর্ষণ, হত্যা, খুন গুমের প্রতিবাদে ও ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে শহরের সাতমাথায় জাসদের সহযোগী নারী সংগঠন জাতীয় নারী জোটের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বগুড়া জেলা জাতীয় নারী জোটের প্রস্তাবিত কমিটির সভাপতি সাহিদা আঙ্গুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোকছানার পরিচালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বগুড়া জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, হেলাল উদ্দিন আঙগুর, যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক এ্যাড, আব্দুল লতিফ পশারী ববি, জাসদ নেতা বিকাশ মন্ডল, জুবায়ের হোসেন মোল্লা, অধ্যক্ষ নজরুল ইসলাম, দানা তালুকদার, শহর জাসদের সভাপতি রবীন্দ্রনাথ দাস রঞ্জন, সাধারণ সম্পাদক হাসানুল মঞ্জুর দোদুল, সাংগঠনিক আতিকুজ্জামান তুহিন, সদর উপজেলা জাসদের সভাপতি হারুনর রশীদ, জেলা যুব জোটের সভাপতি ওবায়দুল হক, সাধারণ সম্পাদক সামিউল বারি রবি, জেলা শ্রমিক জোটের সভাপতি মকবুল হোসেন, রায়হান আলী, নারী জোটের যুগ্ম সাধারণ সম্পাদক শাপলা বেগম প্রমূখ।
কর্মসূচিতে বক্তারা দেশের সকলকে ধর্ষণ বিরোধী আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দী
বগুড়ায় গার্মেন্টস কর্মী মমিন
হত্যায় জড়িত গ্রেফতার ১

বগুড়ায় করোনায় ঘরে ফেরা গার্মেন্টস কর্মি মমিন (২৮) হত্যার রহস্য উন্মোচিত হয়েছে। হত্যাকান্ডের সাথে জড়িত উজ্জল নামে ১ জনকে পুলিশ গ্রেফতার করেছে। গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে পুরান বগুড়া পাওয়ার হাউজের সামনে থেকে উজ্জলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর গতকাল তাকে আদালতে নেয়া হলে সেচ্ছায় সে এ হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে । গ্রেফতারকৃত উজ্বল শহরের পুরান বগুড়ার হাফিজার রহমানের ছেলে।
পুলিশ  জানায়, গত ১১ এপ্রিল রাত ২ টার দিকে গার্মেন্ট কর্মি মমিন  ট্রাকযোগে পুরান বগুড়া তিনমাথা এলাকায় এসে নামেন। এরপর তিনি কাহালু উপজেলার ছোট বাকরা এলাকায় নিজ বাড়িতে যাওয়ার জন্য সিএনজি চালিত অটোরিক্সার জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু এ সময় ৩-৪ জন ছিনতাইকারি তাকে চাকু- ছোরার মুখে জিম্মি করে পাশেই মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টারের পাশে নিয়ে গিয়ে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে উপর্যপরী ছুরিকাঘাত করে। এতে তিনি রাস্তায় লুটিয়ে পড়েন । এ সময় তার ব্যাপক রক্তক্ষরণ হতে থাকে। এক পর্যায়ে রক্ত শূণ্য হয়ে তিনি সেখানেই মারা যান।  তিনি ঢাকায় একটি গার্মের্ন্টস এ চাকরি করতেন। কিন্তু করোনায় ঢাকাকে লক ডাউন ঘোষণা করা হলে তিনি কর্মহীন হয়ে পড়েন। এ জন্য তিনি বাস না পেয়ে মাল বোঝাই ট্রাকে করে বাড়ি ফিরছিলেন।
গ্রেফতারের পর গতকাল সোমবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ বিল্লাল হোসাইন এর আদালতে প্রেরণ করা হলে তার দেয়া জবানবন্দি ১৬৪ ধারায় রেকর্ড করে তাকে কারাগারে পাঠিয়ে দেন আদালতের বিচারক।  এর আগে সদর থানার ওসি মো: হুমায়ুন কবীর ও ইন্সপেক্টর ( অপারেশন) মো: হাসান আলীর নেতৃত্বে সদর থানার পুলিশের একটি টিম এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
মামলার তদন্তকারি কর্মকর্তা ইন্সপেক্টর  হাসান আলী জানান, নিহত মমিনের কাছ থেকে ছিনতাই করা একটি স্যাম্ফনি মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে। নিহত মমিনের বাবার নাম মকবুল হোসেন।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন
NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন
‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’ ‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’
মৃত্যুভয়ে কাপঁছে আফগানিস্তানের রূপান্তরকামীরা মৃত্যুভয়ে কাপঁছে আফগানিস্তানের রূপান্তরকামীরা
“বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন? “বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন?
হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো
কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার
দালাল মুক্ত কুষ্টিয়া গড়তে সহযোগিতা করুন দালাল মুক্ত কুষ্টিয়া গড়তে সহযোগিতা করুন
দুই সপ্তাহের সফরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী দুই সপ্তাহের সফরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী
কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন
NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন
‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’
“বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন?
হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো
কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার
কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
ঢাক-ঢোল পিটিয়ে লাশ দাফনকারী কুষ্টিয়া দৌলতপুরের সেই ‘ভণ্ড শামীম অবশেষে গ্রেফতার
ইভ্যালি কেলেঙ্কারি রাসেল দম্পতি গ্রেপ্তার
সর্বনিম্ম দরদাতাকে কার্যাদেশ দিতে ডিপিডিসির গড়িমসি, পিছিয়ে যেতে পারে সরকারের উন্নয়ন কর্মকান্ড
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাঙামাটি সদর উপজেলা আহবায়ক কমিটি গঠন
আজগর আলীকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় কুষ্টিয়াবাসী
অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন চলমান প্রক্রিয়া, হাইকোর্টের নির্দেশনা শৃঙ্খলায় সহায়ক -তথ্যমন্ত্রী
বনপা হাইকোর্টে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সদস্য অনলাইন নিউজ পোর্টাল গুলো সচল রাখবে
আজ রাত ৯টায় বনপার জরুরি সভা
কুষ্টিয়া প্রেসক্লাবের মাহবুব-ডাবলু পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত
কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পেটালেন পুলিশ সদস্য
কুষ্টিয়া সরকারি কলেজের পরিত্যক্ত হোস্টেল এখন মাদকের অভয়ারণ্য
বাংলাবান্ধা স্থলবন্দরে আটকে থাকা ভারতীয় চাল ভর্তি ট্রাকে আগুন
কুষ্টিয়া সিটি প্রেসক্লাব এখন “ কুষ্টিয়া জেলা প্রেসক্লাব ” স্বপন সভাপতি, রবি সাধারন সম্পাদক