শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

Bijoynews24.com
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » তেঁতুলিয়ার ভজনপুরে চেয়ারম্যানের স্বজনপ্রীতিতে পানিবন্দি হাজারো মানুষ!
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » তেঁতুলিয়ার ভজনপুরে চেয়ারম্যানের স্বজনপ্রীতিতে পানিবন্দি হাজারো মানুষ!
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তেঁতুলিয়ার ভজনপুরে চেয়ারম্যানের স্বজনপ্রীতিতে পানিবন্দি হাজারো মানুষ!

 

---

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় চেয়ারম্যানের স্বজনপ্রীতিতে একটি পরিবারকে বিভিন্ন ভাবে সুযোগ সুবিধা দিতে গিয়ে পানিবন্দি হয়ে দুর্ভোগে পড়েছে হাজারো মানুষ।

 

স্থানীয়দের অভিযোগ, একট ড্রেনেজ ব্যবস্থার মুখ সরু ও অন্যটি বন্ধ করে রাখায় গত কয়েকদিনের লাগাতার ভাড়ি বর্ষণের কারণে জলাবদ্ধতায় কোমর পর্যন্ত পানিতে আটকা পড়ে দূর্ভোগে পড়েছেন তারা। জলাবদ্ধতার পানিতে ভেঙ্গে গেছে ঘর, রান্নাঘরসহ ব্যবসায়ীদের দোকান, নষ্ট হয়েছে বিভিন্ন পণ্য।

 

শনিবার (২৬ সেপ্টেম্বর) ভজনপুর এলাকা ঘুরে দেখা গেছে, চেয়ারম্যানের স্বজনপ্রীতিতে পুরো বাজার জলমগ্ন। বাজারের মধ্যে দিয়ে পানি নিস্কাশনের জন্য প্রায় আধা কিলোমিটার লম্বা একটি ড্রেন থাতলেও সেই ড্রেনের শেষ মাথায় সরু করে রাখা হয়েছে। ওই ড্রেন নির্মানের পর স্লাপ দিয়ে ঢেকে মাটি চাপা দিয়ে উপরে দোকান ঘর নির্মান করেছে স্থানীয় আলহাজ্ব আব্দুল জলিল। সেই ঘর যেন ভাংতে না হয় তাই স্থানটি বাদ দিয়ে চেয়ারম্যান ড্রেনের মাঝ খানে প্রসস্থ করন কাজ একাধীকবার করেছে। আর একারনে পুরো বাজার জলমগ্ন হয়ে থাকে। একটু বৃষ্টিতে জলাবদ্ধা সৃষ্টি হয় পুরো ভজনপুর বাজারে।

 

এমন কি স্থানীয় বীর মুক্তিযোদ্ধা রমজান আলী, তসলিমদ্দীন, ফারুক হোসেনসহ অনেকের বাড়িতে জলাবদ্ধতায় কোমর পর্যন্ত পানি জমে গেছে। এতে করে চরম দূর্ভোগে পড়েছে স্থানীয় পরিবারগুলো।

 

স্থানীয়রা জানিয়েছেন, ড্রেনটি শুরু হয়েছে ভজনপুর খাদ্য গুদাম সংলঘ্ন সড়ক থেকে আর শেষ হয়েছে ভজনপুর পুরাতন করতোয়া সেতুর পশ্চিম প্রান্তে। এর মাঝে সব সময় জলমগ্ন থাকে ভজনপুর টি-ইসলাম মার্কেট, হাইওয়ে থানা সড়ক, গ্রামীন ব্যাংক সড়ক, পুরাতন পরিষদ সড়ক, ভজনপুর সকরারী প্রথমিক বিদ্যালয় সড়ক, মুক্তি যোদ্ধা মার্কেট ও সড়ক, জাকের পার্টি মসজিদ সড়ক।

 

তবে সব থেকে বেশী সমস্যা দেখা দিয়েছে ভজনপুর মুক্তিযোদ্ধা মার্কেট থেকে শুরু করে জাকের পার্টি মসজিদ পর্যন্ত। এতে করে কোমর পর্যন্ত জলাবদ্ধতার পানিতে অনেকেই নামাজে যেতে পরছে না।

 

অন্যদিকে, দেখা গেছে প্রায় সারাবছরই জলমগ্ন থাকে টি-ইসলাম মার্কেট ও হাইওয়ে থানা সড়ক এবং কলেজ রোড জাকের পার্টি মসজিদ সড়ক। তবে এবার অতি বৃষ্টিতে মরার উপর খারার ঘা হয়ে দারিয়েছে। ড্রেনের শেষ মাথা সরু হওয়ায় এবার অতি বৃষ্টিতে সড়কের হাটু পানি আশপাশের দোকান ঘরে গিয়েও ঢুকছে। অনেক দোকানের মালামাল জলাবদ্ধতারা পানি ও বৃষ্টির পানিতে ভিড়ে গেছে।

 

আরো দেখা গেছে, তেঁতুলিয়া- পঞ্চগড় মহাসড়কের দক্ষিণ পাশদিয়ে করতোয়া নদী পর্যন্ত নির্মিত নতুন ড্রেনটিও বন্ধ করে রাখা হয়েছে। এতে করে লাগাতার ভাড়ি বর্ষণে ড্রেনেজ ব্যবস্থা ঠিক না থাকায় ডুবে গেচে গেছে আশপাশের বাড়িসহ রাস্তাগুলো।

 

স্থানীয় ব্যবসায়ী আরিফ হোসেন, ফারুক, সোহেল ও সেলিমসহ কয়েকজন অভিযোগ করে বলেন, দুটি ড্রেনের মধ্যে একটির মুখ বন্ধ থাকায় এবং অপরটির মুখ একেবারে সরু হওয়ায় বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে কোমর পর্যন্ত পানি জমে গেছে চারপাশে। দীর্ঘদিনের এই সমস্য সমাধান না করে চেয়ারম্যান শুধু মাত্র একটি পরিবারের সুভিদার কথায় ভাবছে। ইতিমধ্যে ঐ একই স্থানে ড্রেনের উপর নতুন করে আরো দুটি বাড়ি ও দোকান নির্মান করা হয়েছে। এতে পানি যাওয়ার রাস্তা বন্ধ হয়ে দূর্ভোগে পড়তে হচ্ছে সবাইকে।

 

ভজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকছেদ আলী স্বজনপ্রীতির বিষয়টি এড়িয়ে গিয়ে জানান, বিষয়টি দেখছি।

 

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা জানান, আমরা ভজনপুর বাজারের জলাবদ্ধতার খবর পেয়েছি। সরেজমিনে গিয়ে বিষয়টি দেখছি।

 

 

পঞ্চগড়ে দিনভর ভাড়ি বর্ষণ, দূর্ভোগে সর্বস্তরের মানুষ

 

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে দিনভর অবিরাম মুষলধারে দেখা দিয়েছে দূর্ভোগ। ভাড়ি বর্ষণের ফলে চরম বিপাকে পড়েছে এ জেলার খেটে খাওয়া মানুষসহ সর্বস্তরের মানুষেরা৷ অন্যদিকে পানি নিষ্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা তেমন ভাবে না থাকায় পানিববন্দী জীবনযাপন করছে পঞ্চগড় শহরসহ জেলার ৫ উপজেলার বিভিন্ন এলাকার মানুষ।

 

আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৩৫ মিলিমিটার।

 

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে লাগাতার চলমান ভাড়ি বর্ষণে জেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। অন্যদিকে বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে সর্বসাধারণকে। প্রায় জনশূন্যে পরিণত হতে দেখা গেছে গুরুত্বপূর্ণ বাজার গুলো। অন্যদিকে বিভিন্ন নিম্নাঞ্চলের পাশাপাশি নতুন করে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে সড়কের ভাঙ্গন দেখা দেয়ায় মানবেতর জীবন যাপন করতে দেখা গেছে। অন্যদিকে অনেকটাই বৃদ্ধিপেয়েছে নদীর পানি।

 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, শনিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধা ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৩৫ মিলিমিটার। একই দিন সন্ধায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৫ ডিগ্রি সেলসিয়াস। তবে আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে বলে এই কর্মকর্তা আরো জানান।

 



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী