শিরোনাম:
●   NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় ! ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি ●   সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
ঢাকা, শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

Bijoynews24.com
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » অপরাধ জগত | কুষ্টিয়ার সংবাদ | ক্রাইম রির্পোট | খুলনা | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | মন্তব্য প্রতিবেদন / ফিচার | রাজনীতি | শিরোনাম » গ্রেফতার এড়াতে আত্মগোপনে কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম ?
প্রথম পাতা » অপরাধ জগত | কুষ্টিয়ার সংবাদ | ক্রাইম রির্পোট | খুলনা | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | মন্তব্য প্রতিবেদন / ফিচার | রাজনীতি | শিরোনাম » গ্রেফতার এড়াতে আত্মগোপনে কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম ?
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গ্রেফতার এড়াতে আত্মগোপনে কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম ?

---

শামসুল আলম স্বপন : : যে কোন মুহুর্তে গ্রেফতার হতে পারেন জমি জালিয়াতিসহ নানা অপকর্ম-এর হোতা ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের কুষ্টিয়া জেলার সাবেক সাধারন সম্পাদক বর্তমান জেলা আওয়ামীলগের সহ-সভাপতি ও কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সাংবাদিক নির্যাতনকারি হাজী  রবিউল ইসলাম ! এমন সংবাদ কুষ্টিয়াতে চাউর হয়ে গেছে । যে বটগাছের ছায়ায় বসে তিনি এতদিন গোপনে নানা অপকর্ম করতেন জমি জালিয়াতির ঘটনা ফাঁস হওয়ার পর হাজী রবিউল সেই বটগাছের ছায়া আর পাচ্ছেন না এমন সংবাদও কুষ্টিয়াবাসীর মুখে মুখে।

দলের কেউ জমি জালিয়াতির মত অপকর্মের সাথে জড়িত থাকলে তাকেও ছাড় দেয়া হবে না, কুষ্টিয়া সদর আসনের এমপি জননেতা মাহবুব উল আলম হানিফ এমন  হুঁশিয়ারী উচ্চারণ করার পর হাজী ও তার অনুগতরা চুপছে গেছেন।  এদিকে হাজীকে গ্রেফতার করার  জন্য একাধিক গোয়েন্দা সংস্থা মাঠে  নামায় তিনি  গ্রেফতার এড়াতে আত্মগোপনে রয়েছেন বলে শোনা যাচ্ছে ।

এদিকে হাজীর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রত্যাহার করার জন্য সকল চেষ্টা ব্যর্থ হওয়ার পর  ভেঙ্গে পড়েছেন হাজী ও তার অনুসারীরা । প্রশাসনও সক্রিয় হয়ে উঠেছে জালিয়াত চক্রের সাথে জড়িতদের গ্রেফতার করার জন্য। কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত (পিপিএম বার ) সাংবাদিকদের প্রশ্নের জবাবে  মিডিয়াকে বলেছেন রাঘব বোয়াল বলে আইনের কাছে কিছু নেই । অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে ।
জানা গেছে হাজী রবিউল ইসলাম জমি জালিয়াতির মামলায় উচ্চ আদালত থেকে আগাম জামিন নেয়ার জন্য চেষ্টা করছেন । এ ব্যাপারে তিনি তার সাবেক গুরু ব্যারিষ্টারের  সাথে আলাপ আলোচনা করে আইনি পদক্ষেপ নিচ্ছেন এমনটি শোনা যাচ্ছে । আগামী বৃহস্পতিবার  উচ্চ আদালতে শুনানী অনুষ্ঠিত হতে পারে । তবে উচ্চ আদালত জামিন দিলেও তিনি নিম্ন আদালতে আটকিয়ে যাবেন এমনটি বলছেন ওয়াকিফহাল মহল ।
এদিকে এই ঘটনার পর হাজী রবিউল ইসলাম ও তার ভাই এর নানা অপরাধ মিডিয়াতে একের পর এক  উঠে আসায় চরম বিব্রতকর অবস্থায় পড়েছেন হাজী পরিবারের সদস্যরা । বিশেষ করে তাঁর এক পুত্র ও তার স্ত্রী স্বনামধন্য চিকিৎসক।  এলাকাবাসী বলছেন মোহিনী মিল ধ্বংসের ইতিহাস অনেকটা ধামা চাপা পড়ার পর্যায়ে জমি জালিয়াতির ঘটনার সাথে জড়িত হওয়ার সংবাদে হাজীর বিরুদ্ধে অপরাধের নতুন মাত্র যোগ হয়েছে । তাদের কথা আর কত টাকা তার প্রয়োজন ? একাধিকবার আল্লাহর ঘর কাবা শরীফ তওয়াফ করে আসা এই মানুষটি এমন কু-কর্মের সাথে জড়িত হতে  পারেন তা কেউ ভাবতে পারছেন না।  অর্ধ শিক্ষিত  এই ব্যক্তির  ,মেধা,প্রজ্ঞা ও কৌশলী টেবিল টকে’র কাছে কোন রাজনীতিবিদ কুলায়ে উঠতে পারেন নি কখনো । ত্যাগী ও পোড় খাওয়া আওয়ামী নেতা-কর্মীরা বলছেন, হাজী রবিউল ইসলাম ছাত্র-যুব কোন অবস্থাতেই আওয়ামী রাজনীতির সাথে জড়িত ছিলেন না। তিনি ছিলেন ইসলামী শাসনতন্ত্রী  আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক । আর তাঁর বন্ধু সাবেক এমপি রশিদুজ্জামান দুদু ছিলেন সভাপতি। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান  মেয়ের শ্বশুর হওয়ার সুবাদে এবং তার তদ্বীরে  রশিদুজ্জামান দুদু  আওয়ামীলীগ থেকে এমপি মনোনয়ন পান। তখন থেকেই হাজী আওয়ামীলীগের নেতা বনে যান। আওয়ামলীগের চরম দুর্দিনে হাজী রবিউলকে কখনো মাঠে পাওয়া যায়নি ত্যাগী নেতা-কর্মীরা বলছেন এমন কথা। তারা বলছেন হাজী রবিউল ইসলাম মুলত সিজিন্যাল বার্ড । সুযোগ সন্ধানী একজন ব্যক্তি । তিনি কুষ্টিয়াতে সব চেয়ে বেশী বিনিফিশারী । কান ভাংনী দিয়ে নেতার কাছ থেকে একে একে সকল ত্যাগী নেতাকে সরিয়ে তিনি একক নেতা বনে যান।
উল্লেখ্য কুষ্টিয়ায় ভূয়া আইডি কার্ডের মাধ্যমে জালিয়াতি করে কয়েক কোটি টাকার জমি রেষ্ট্রি করার ঘটনায় পুলিশ আটক করে ৭ জনকে । এর মধ্যে  মহিবুল নামে এক হার্ডওয়ার ব্যবসায়ী আদালতে  ১৬৪ ধারায় জবানবন্দীতে জালিয়াতি ঘটনার সাথে কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম জড়িত বলে স্বীকারোক্তি দেন। আদালতকে মহিবুল জানান, জমি জালিয়াতির ঘটনায় যে কোন ধরনে ঝুঁকি আসলে হাজী রবিউল ইসলাম তা সামাল দেবেন । এর জন্য তাকে ৩০ লক্ষ ২০ হাজার টাকা ঘুষ দেয়া হয়। জমি বেচা বিক্রি হলে দ্বিতীয় দফায় তাকে আরো টাকার দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয় । আদালতে দেয়া মহিবুলের স্বীকারোক্তি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয় কুষ্টিয়াতে । বিব্রতকর অবস্থায় পড়েন কুষ্টিয়া সদর আসনের এমপিসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। দিকে মহিবুলের স্বীকারোক্তি প্রত্যাহার করানোর জন্য তার পরিবারকে মানসিক চাপের মধ্যে রেখেছেন হাজী সমর্থকরা । বিশেষ করে হাজী সমর্থিত  চেম্বার অব কমার্সের একটি প্রেসার গ্রুপ (মো.শা.মু )  মোটা টাকার বিনিময়ে মহিবুলের স্বীকারোক্তি প্রত্যাহার করানোর জন্য তৎপরতা চালিয়েও ব্যর্থ হন । চেম্বারের অধিকাংশ সদস্য এ ঘটনাকে তার ব্যক্তিগত ঘটনা বলে প্রত্যাখান করেছেন । হাজীর নানা অপকর্মের দোসর এক দালাল সাংবাদিক ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য তার পত্রিকায় লেখেন এ মহিবুল সে মহিবুল নন। এ নিউজের পর জনমনে প্রশ্ন উঠেছে ওই দালাল সাংবাদিক জমি জালিয়াতির ঘটনার সাথে জড়িত কিনা তা  তদন্ত করে দেখা প্রয়োজন । কারন জেলা পরিষদ থেকে হাজী রবিউল ইসলাম ওই স্বঘোষিত সাংবাদিক নেতার নামে ২ লক্ষ টাকা অনুদান প্রদান করেন যাতে তাঁর অপকর্ম কোন মিডিয়াতে প্রকাশ না পায় এই শর্তে ।এ ব্যাপারে হাজী রবিউল ইসলামের বক্তব্য নেয়ার চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।

 

এ দিকে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও জাতীয় সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ জমি জালিয়াতির ঘটনায় হুঁশিয়ারী উচ্চারণ  করে মিডিয়াকে বলেছেন জমি জালিয়াতির ঘটনায় দলের কেউ জড়িত থাকলেও তাকে  ছাড় দেয়া হবে না। এ বক্তব্যের পর কুষ্টিয়ার পুলিশ প্রশাসন যেমন নড়ে চড়ে বসেছে তেমন কুষ্টিয়া  আওয়ামীলীগের নেতা কর্মীরা হাজী রবিউল ইসলামকে দল থেকে বহিষ্কার করার ব্যাপারে এখন একাট্টা।



এ পাতার আরও খবর

NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় ! NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় !
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় !
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী