শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

Bijoynews24.com
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » কুষ্টিয়ার সংবাদ | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » ভেড়ামারায় বিধবা ও নাবালক এতিমের অর্ধকোটি টাকার সম্পত্তি আত্মসাৎ’র অপচেষ্টা; প্রতারক রিয়াজুলের।
প্রথম পাতা » কুষ্টিয়ার সংবাদ | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » ভেড়ামারায় বিধবা ও নাবালক এতিমের অর্ধকোটি টাকার সম্পত্তি আত্মসাৎ’র অপচেষ্টা; প্রতারক রিয়াজুলের।
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভেড়ামারায় বিধবা ও নাবালক এতিমের অর্ধকোটি টাকার সম্পত্তি আত্মসাৎ’র অপচেষ্টা; প্রতারক রিয়াজুলের।

---Bijoynews :

গরীব ভগ্নিপতি কে নিজের দোকানে রেখে ব্যবসা শিখিয়ে কাছে রেখেছিলেন। চরম দুঃসময়ে দোকান বাইরের কাওকে না দিয়ে নিজের ভগ্নিপতি কে বিশ্বাস করে বাকীতে ও সহজ শর্তে দোকানের মালামাল বুঝিয়ে দেওয়া। এটা কি অপরাধ? এমন অত্মীয় ও ভালমানুষের স্ত্রী ও সন্তানের সাথে বেঈমানী করে অর্ধকোটি টাকার সম্পত্তি হাতিয় নেওয়ার ঘৃন্য অপরাধ করে কি করে? এমন প্রশ্ন মানুষের মুখে মুখে।

অনুসন্ধানে গিয়ে জনাযায়, কুষ্টিয়ার ভেড়ামারায় এক বিধবা ও তার দুই নাবালক এতিম সন্তানের সম্পত্তি আত্মসাতের অপচেষ্টা চালাচ্ছে প্রতারক রিয়াজুল। ভুক্তভোগী পরিবার থেকে এমন অভিযোগ পাওয়া গেছে ।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান, উপজেলার জুনিয়াদহ ইউনিয়নের জুনিয়াদহ গ্রামের মৃত মকছেদ আলী মৃধার ছেলে মাহেরুল ইসলাম সুরুজ জুনিয়াদহ বাজারের একজন সুনামধন্য হার্ডওয়্যার ব্যবসায়ী। পাঁচ বছর আগে ২০১৫সালের অক্টোবর মাসে অসুস্থতাজনিত কারণে সুরুজ মৃত্যুবরণ করেন।

জীবিতকালে সুরুজের ভগ্নিপতি মির্জাপুর গ্রামের পঞ্চ প্রামানিকের ছেলে রিয়াজুল সুরজের হার্ডওয়ার দোকানের কর্মচারী হিসাবে কর্মরত ছিলেন।
সে সময় সুরুজের অসুস্থতা বৃদ্ধি পেলে হাসপাতালে ভর্তি হলে দোকান পরিচালনা করতে না পারায় দোকানের মালামাল বাবদ ১৯লাখ ৪৫হাজার টাকা এবং ২ হাজার টাকা প্রতি মাসে দোকান ভাড়া দিবে এমন শর্তে ভগ্নিপতি ও কর্মচারী রিয়াজুল কে দোকানের মালামাল বুঝিয়া দেয়। এরই মধ্যে সুরুজ মারা যায়।

শর্ত অনুযায়ী এর কয়েকমাস দোকান ভাড়া ও মোট টাকা থেকে ৮লাখ ৭০হাজার টাকা পরিশোধ করে রিয়াজুল। এর পরেই ভোল পাল্টে ফেলে প্রতারক বনে যায় রিয়াজুল। দোকান ও মালামাল বাবদ টাকা আত্মসাৎ করতে অপচেষ্টায় নেমে পড়েন। শাশুড়ী আনোয়ারাকে ম্যানেজ করে রিয়াজুল একটি ভুয়া দলিল তৈরি করে সুরজের স্বাক্ষর জাল করে দোকান তার নামে লিখে দিয়েছে এমন দাবি করে বসে।

ইতিপূর্বে ১৪/১০/১৯ দোকানের বিদ্যুৎ মিটার সুরুজের নাম পরিবর্তন করে রিয়াজুল এর নাম বসালে এবং অনুমতির কাগজে সরুজের স্বাক্ষর জাল করে পল্লীবিদুৎ অফিসে জমা দেয়। পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ সুরুজের বাড়িতে যোগাযোগ করলে তার জালিয়াতি কুকর্ম ফাঁস হয়ে যায়। এবং পরবর্তীতে আরও জানাজানি হলে তড়িঘড়ি করে রিয়াজুল জাল কাগজপত্র তৈরি করে দোকানের মালিকানা দাবি করে বসেন। রিয়াজুলের পতারণা জানতে পেরে সুরুজের স্ত্রী শিখা খাতুন স্থানীয় লোকজন এবং বাজার কমিটির কাছে বিচার দাবী করে আবেদন করেন।

এ বিষয়ে একাধিকবার জুনিয়াদহ বাজার কমিটি তাকে নিয়ে বসতে চাইলে গড়িমসি ও টাল-বাহানা করে। একবারও শালিসি তে উপস্থিত হয়নি। এবং কোন কাগজপত্র সে জমা দিতে পারেনি।

এদিকে শিখা খাতুন অল্প বয়সে স্বামী হারিয়ে ও ১২বছরের একটি পুত্র সন্তান এবং ৬বছরের একটি কন্যা সন্তানের ভবিষ্যৎ নিয়ে অসহায় অবস্থায় দিনযাপন করছে। স্বামীর রেখে যাওয়া দোকান ও দোকানের মালামাল বাবদ বাকি টাকা বুঝে পাওয়ার আশায় বাজার কমিটির সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদন করেছে।

এ বিষয়ে স্থানীয় ব্যবসায়ীগন ও বাজার কমিটি জানতে পেরেছে রিয়াজুলের সমস্ত কাগজপত্র নিজের মত করে জাল করেছে। সুরুজ বেঁচে থাকা অবস্থায় এর কোনটাই করে যায়নি। বরঞ্চ সূরুজের মারা যাওয়ার পর ছয় মাসের অধিক সময় ধরে শর্ত অনুযায়ী টাকা ও দোকান ভাড়া নিয়মিত পরিশোধ করে আসছিল। রিয়াজুল ৩০-৪০লাখ টাকার সম্পত্তি আত্মসাৎ করতে মিথ্যা দলিল ও সাক্ষী সাজিয়ে সম্পদ হাতিয়ে নেওয়ার জঘন্যতম অপচেষ্টা চালাচ্ছে এমন অভিযোগ স্থানীয় সকলের।

বিধবা স্ত্রী শিখা খাতুন তার মাদ্রাসা পড়ুয়া এতিম নাবালক ছেলে সিয়াম(১২) মেয়ে সামিয়া(৬) নিয়ে চরম অসহায় হয়ে পড়েছেন। স্বামীর রেখে যাওয়া সম্পত্তি হতে তার সন্তানরা বঞ্চিত হতে চলেছে এমন আশঙ্কার মধ্যে রয়েছেন তিনি। এর থেকে পরিত্রান পেতে তিনি সবার সহানুভূতি ও সঠিক বিচার প্রার্থনা করেছেন।

দোকানের আারেক কর্মচারী রবিন বলেন, সুরুজ মামা রিয়াজুলকে দোকান লিখে দিলে আমিত জানতাম আমার দোকান মালুক দোকান বুঝিয়ে দিয়েছিলেন। এখন রিয়াজুল দোকান দখলের অপচেষ্টা চালাচ্ছে।

জুনিয়াদহ বাজার কমিটির সভাপতি কে এম শাহানুল হক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম বলেন, আমরা সুরুজের স্ত্রী শিখা খাতুন আমাদের কাছে অভিযোগ করলে গত১/৪/১৯ রিয়াজুল হাজির হয় নাই। এরপর ৮/৪/১৯রিয়াজুল সময় চেয়েও আসেনি। দোকানতার এমন বৈধ কাগজ দেখাতে পারেননি। সে টালবাহানা করে সময় পার করছে।
এদিকে রিয়াজুল ৫/৬দিন দোকান বন্ধ রেখে ভুয়া সাক্ষী গনের ম্যানেজ করার চেষ্টা করছে।

এদিকে নাবালক এতিম ও বিধবার হক মেরে খাওয়ার অপচেষ্টাকারী প্রতারক রিয়াজুলের বিচার দাবী করেন, স্থানীয় ও বাজারের ব্যবসায়িক সমাজসহ সর্বশ্রেণীর মানুষ।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী