শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

Bijoynews24.com
শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » কুষ্টিয়ার সংবাদ | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | রাজনীতি | শিরোনাম | সংগঠন সংবাদ | সম্পাদকীয় » সাংবাদিক স্বপন সভাপতি : এ্যাড. সবুজ সাধারন সম্পাদক : কুষ্টিয়ায় “দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম” গঠন
প্রথম পাতা » কুষ্টিয়ার সংবাদ | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | রাজনীতি | শিরোনাম | সংগঠন সংবাদ | সম্পাদকীয় » সাংবাদিক স্বপন সভাপতি : এ্যাড. সবুজ সাধারন সম্পাদক : কুষ্টিয়ায় “দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম” গঠন
শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাংবাদিক স্বপন সভাপতি : এ্যাড. সবুজ সাধারন সম্পাদক : কুষ্টিয়ায় “দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম” গঠন

 ---

 

নিজস্ব প্রতিবেদক : ১২/৯/২০২০ :

দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ গঠনের অঙ্গিকারে অটল মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর অঙ্গিকার বাস্তবায়নে কুষ্টিয়ার সচেতন নাগরিকদের নিয়ে গঠিত হলো একটি অরাজনৈতিক সংগঠন দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম । এই ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট সাংবাদিক শামসুল আলম স্বপন, সাধারন সম্পাদক বিশিষ্ট আইনজীবি এ্যাড. রফিকুল ইসলাম সবুজ, উক্ত ফোরাম গঠন উপলক্ষে ১২ ই সেপ্টেম্বর সকালে কুষ্টিয়া জজ কোর্ট চত্বরে অবস্থিত গ্রীণ “ল” এসোসিয়েট মিলনায়তনে আলোচনা সভা ও মত বিনিময় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুষ্টিয়া বারের সিনিয়র আইজীবি এ্যাড. আব্দুল বারী । এ বিষয়ে আলোচনা করেন দৈনিক আমাদের সময়ের নিজস্ব প্রতিদেক এই সংগঠনের উদ্যোক্ততা শামসুল আলম স্বপন। কুষ্টিয়া বারের সিনিয়র আইনজীবি এ্যাড. রফিকুল ইসলাম সবুজ, দৈনিক আমার সংবাদের কুষ্টিয়া জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুকুল, বিশিষ্ট সমাজ সেবক আবদুল হক হবু, নারী নেত্রী কুমকুম কবীর, কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি শাহ আলম রেজা, সাধারন সম্পাদক শেখ নাজমুল হোসেন, এ্যাড. সানোয়ারা খাতুন শানু, প্রমুখ ।

স্বাগত বক্তব্যে শামসুল আলম স্বপন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চান এ সমাজ মাদক ও দুর্নীতি মুক্ত হোক। তিনি এ ব্যাপারে দেশের জনগণকে সহযোহিতা করার জন্য আহ্বান জানিয়ে বলেছেন অপরাধীকে ধরে প্রশাসনের হাতে তুলে দিন । কিন্তু সাধারণ মানুষ অপরাধ দেখলেও মুখ খুলতে সাহস পায় না। দুর্নীতি ও মাদক ব্যবসায়ীদের সহযোগিতা করা দালাল শ্রেণীর জন্য। দালালের কারণে মাদক ও দুর্নীতি মুক্ত সমাজ গঠন সম্ভব হচ্ছে না। কারণ মাদক ব্যবসায়ীদের হাতে আছে কালো টাকা আর মাসোহারা দিয়ে পোষা হয় দালাল ও সন্ত্রাসী বাহিনী । ফলে জনগণ ভয়ে এসব অন্যায়ের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। যে কারণে কুষ্টিয়া আজও মাদক ও দুর্নীতি মুক্ত হয়নি। দেশ মাদক মুক্ত না হলে ভবিষ্যৎ প্রজন্ম আমাদের সন্তানদের করুন পরিনতি হবে সে কথা বলার অপেক্ষা রাখেনা । তিনি আরো বলেন, কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত (পিপিএম বার) তাঁর অধনস্তদের সাথে নিয়ে কুষ্টিয়াকে মাদকমুক্ত করার জন্য জেলার প্রায় চারশতাধিক মাদকাসক্ত ও মাদক বিক্রেতাকে কুষ্টিয়া ষ্টেটেডিয়ামে আত্মসমপর্ণ করিয়েছিলেন । তার এই মহতী উদ্যোগ দেশব্যাপী প্রশংসিত হয় কিন্তু আত্মসমপর্ণকারীদের অনেকেই আবার ফিরে গেছে পুরনো পেশায়। পুলিশের জনবল স্বল্পতার পাশাপাশি লজিস্টিক সাপোর্ট কম থাকায় তারাও হিমশিম খাচ্ছে পরিস্থিতি সামাল দিতে। তিনি বলেন, সংগঠিত শক্তির মাধ্যমে সরকারের পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনকে সহযোগিতা করলে সমাজ থেকে মাদক ও দুর্নীতি নির্মূল করা সম্ভব ।

---ফোরামের অন্যতম উদ্যোগতা কুষ্টিয়া বারের সিনিয়র আইনজীবি এ্যাড, রফিকুল ইসলাম সবুজ বলেন, সমাজের ভালো মানুষ গুলো প্রতিবাদ না করায় দালালরা তাদের নিজেদের স্বার্থে প্রশাসন, রাজনৈতিক নেতাদের ব্যবহার করে আখের গুছিয়ে নিচ্ছে । দালালরা প্রশাসনকে তেলবাজি,ফুলবাজি করে তাদের মাদক ব্যবসা, চাঁদাবাজি ও ধান্ধাবাজির পথ সুগম করছে । তিনি বলেন এ সব অপকর্ম আর চলতে দেয়া হবে না। বিশেষ করে সাংবাদিকতার আড়ালে যারা মাদক ব্যবসা করেন, প্রশাসনের দালালী করেন কিংবা চাঁদাবাজিতে লিপ্ত তারা সাবধান হয়ে যান। অন্যথায় পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবে।

সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম মুকুল বলেন, এমন একটি সংগঠন কুষ্টিয়াতে অনেক আগেই হওয়া উচিৎ ছিল । কারণ সংবাদপত্রের পথিকৃত কাঙাল হরিনাথ মজুমদাদের জেলায় দালাল সাংবাদিকদের উর্বর ক্ষেত্রে পরিনত হয়েছে । যারা কাঙাল হরিনাথের কথা মুখে বলেন তারাই সবচেয়ে বড় দালাল । এই দালালদের কারণে সরকারি অফিস গুলো দুর্নীতি মুক্ত হচ্ছে না । দালাল সাংবাদিকরা মাদকের টাকা নেয়ায় মাদক মুক্ত হচ্ছে না কুষ্টিয়া। দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম ওই সব হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবে বলে আমি আশা প্রকাশ করছি।

---সমাজ সেবক আসাদুল হক বলেন, মাদক মুক্ত করতে না পারলে সমাজ ধবংস হয়ে যাবে। অনলাইন সাংবাদিক নেতা শামসুল স্বপন ও এ্যাড. রফিকুল ইসলাম সবুজ যে পদক্ষেপ গ্রহন করেছেন তা বাস্তবায়নে আমরা বদ্ধ পরিকর।

কুষ্টিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শাহ আলম রেজা বলেন, সাংবাদিকরা সৎ ও নিষ্ঠাবান হলে সমাজ ভালো হতে বাধ্য । কুষ্টিয়া কতিপয় সাংবাদিক তাদের কলমকে শীদ কাটা ফাল বানিয়ে নিয়েছে। তারা পবিত্র কলমের কালিকে দালালী কাজে ব্যবহার করছে বলেই সমাজ কলুষতা মুক্ত হচ্ছে না। এ অবস্থা চলতে দেয়া যায় না । দালালীর একটা সীমা থাকে। এখন প্রতিবাদ নয় দালাল সাংবাদিকদের প্রতিহত করা হবে।

কুষ্টিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শাহ আলম রেজা বলেন, সাংবাদিকতায় পেশায় থেকে যারা মাদকের টাকা তুলবে,প্রশাসনের দালালী করবে তাদের কোন ছাড় দেয়া হবে না । জনগণকে সাথে নিয়ে দালাল সাংবাদিক নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কুষ্টিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ নাজমুল হোসেন বলেন, আমার শ্রদ্ধেয় বড় ভাই শামসুল আলম স্বপন ও এ্যাড. রফিকুল ইসলাম সবুজ কুষ্টিয়ায় দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম গঠনের মাধ্যমে যে আন্দোলনের সুচনা করলেন তা বাস্তবায়নে কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাব সাথে থেকে বাস্তবায়ন করবে । তিনি বলেন কুষ্টিয়ায় একজন সাংবাদিক নেতা আছেন যার স্বার্থের হানী হলে সহকর্মীদেরও ক্ষতি করতে ছাড়েন না। তার সংগে না মিশলে বুঝা যাবে না তিনি কত নোংড়া মনের মানুষ । সকাল থেকে রাত অবধি যার কাজ প্রশাসনের দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ীদের দালালী করে নিজের পকেট ভরা । নিজের সার্থে কতিপয় চামচাকে সাথে নিয়ে অফিসে অফিসে ফুল দিয়ে তুষ্টু করে ধান্ধাবাজি করা । তার কারনেই আজ কুষ্টিয়ার সাংবাদিকদের কোন সম্মান নেই । আমরা জেলা অনলাইন প্রেসক্লাব ও দুর্নীতি,মাদক ও দালাল প্রতিরোধ ফোরাম যৌথ ভাবে জনগণকে সাথে নিয়ে এদেরকে প্রতিহত করবো ইনশাল্লাহ ।

আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে কুষ্টিয়া বারের সিনিয়র আইনজীবি এ্যাড. আব্দুল বারী ও কুষ্টিয়া সচেতন নাগরিক কমিটি (সনাক)এর সভাপতি সভাপতি হাজী রফিকুল ইসলাম টুকু কে উপদেষ্টা মনোনীত করা হয়। সেই সাথে আগামী দুই বছরের জন্য দৈনিক আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক শামসুল আলম স্বপনকে সভাপতি, সাংবাদিক মজিবুল শেখকে সহ সভাপতি, কুষ্টিয়া বারের সিনিয়র আইনজীবি এ্যাড, রফিকুল ইসলাম সবুজকে সাধারণ সম্পাদক, আসাদুল হককে যুগ্ম সাধারণ সম্পাদক, সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম মুকুলকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাংবাদিক শেখ নাজমুল হোসেনকে সাংগঠনিক সম্পাদক, সাংবাদিক শাহ আলম রেজাকে অর্থসম্পাদক মনোনীত করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাহী কমিটি গঠন করা হয় ।

কমিটির উদ্দেশ্য লক্ষ্য হলো : দুর্নীতি,মাদক ও দালালদের বিরুদ্ধে জনসচেতনার জন্য লিফলেট বিতরণ,পোষ্টার,ফেস্টুন লাগানো, মানব বন্ধন, স্মারক লিপি প্রদান, সভা, সেমিনার করা (২) উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড, পাড়ায়, মহল্লায়,গ্রামে কমিটি গঠন করা । (৩) প্রকৃত মাদক ব্যবসায়ী,দুর্নীতিবাজ ও দালালদের তালিকা করে ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে প্রদান করা । অনুষ্ঠানে জাতির জনকসহ তার পরিবারের নিহত সদস্য, করোনায় মৃত ব্যক্তিদের জন্য এবং প্রধানমন্ত্রী ও কুষ্টিয়া জননন্দিত নেতা মাহবুব উল আলম হানিফ এমপি কুষ্টিয়া পুলিশ সুপার,জেলা প্রশাসক,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দীর্ঘ আয়ু কামনা করে ও পুলিশ প্রশাসনের  জন্য দোয়া করা হয় । দোয়া পরিচালনা করেন সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন হুজুর।

(বিস্তারিত কমিটি পরবর্তীতে প্রকাশ করা হবে)



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী