শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০
প্রথম পাতা » অপরাধ চিত্র | আইন- আদালত | জাতীয় সংবাদ | নারী ও শিশু নির্যাতন | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » ইউপি’র নারী সদস্যকে যৌন নিপীড়ন বগুড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা
প্রথম পাতা » অপরাধ চিত্র | আইন- আদালত | জাতীয় সংবাদ | নারী ও শিশু নির্যাতন | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » ইউপি’র নারী সদস্যকে যৌন নিপীড়ন বগুড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা
মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউপি’র নারী সদস্যকে যৌন নিপীড়ন বগুড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা

---

ব্যুরো অফিস
বগুড়া :  বগুড়ার দুপচাঁচিয়ার চামরুল ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের এক সদস্যকে যৌন নিপীরনের অভিযোগ এনে নির্যতিতা ওই নারী সদস্য একই ইউনিয়নের (৯ নং ওয়ার্ড) সদস্য মোঃ শাজাহান আলী শেখ এর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। শাজাহান আলী দুপচাঁচিয়া উপজেলার কাথহালী শিপুরপাড়ার মৃত আব্দুল জোব্বার শেখের ছেলে।

ওই নারী সদস্য গতকাল মঙ্গলবার বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক একেএম ফজলুল হক মামলার অভিযোগ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পিবিআই, বগুড়ার প্রতি নির্দেশ দেন। এই মামলায় সাক্ষী হিসেবে একই ইউনিয়নের ৫ জন সদস্যের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে ২৩ আগস্ট বেলা  সাড়ে ১০ টার দিকে প্রতিবন্ধী ভাতা বিতরন বিষয়ে আলেচনা ও সিদ্ধান্ত গ্রহনের জন্য চামরুল ইউনিয়নের চেয়ারম্যান  সভা আহবান করেন। বাদিনী ওই দিন বেলা সোয়া ১০ টার দিকে সেখানে উপস্থিত হয়ে ওই ইউপি’র সদস্য শাজাহান আলী শেখকে বসে থাকতে দেখেন। ওই অফিস কক্ষে আর কোন লোক না থাকার সুযোগে শাজাহান আলী বাদিনীকে যৌনপীড়ন করে। এসময় বাদিনী নিজেকে রক্ষার জন্য ধস্তাধস্তির এক পর্যায়ে বাদিনীর গলায় থাকা ৪৫ হাজার টাকা মুল্যের সোনার চেইন মালা খুলে নেয়।  বদিনীর চিৎকার দিয়ে ওই ঘর হতে বের হওয়ার সময় দরজার আঘাতে আঘাত প্রাপ্ত হয় এবং বাম হাতের একটি আঙ্গুলের হার ভেঙ্গে যায়। এসময় বাদিনীর চিৎকারে সাক্ষী ওই ইউপি’র সদস্যগনসহ লোকজন এগিয়ে এলে শাজাহান পালিয়ে যায়। পরে আহত ওই নারী সদস্যকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে এনে চিকিৎসা করানো হয় মর্মে অভিযোগে বলা হয়েছে।

বগুড়ায় ফেন্সিডিল ও

ইয়াবাসহ ২ ব্যবসায়ী

গ্রেফতার

বগুড়ায় পৃথক অভিযানে ফেন্সিডিল ও ইয়াবাসহ ২ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

বগুড়া সদর থানা সূত্রে জানাগেছে, রোববার রাতে শহরের নারুলী এলাকা থেকে ৫ বোতল ফেন্সিডিলসহ লাল চাঁদ(৩২) নামে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। গ্রেফতারকৃত লাল চাঁদ শহরের নাটাইপাড়া এলাকার গনেশ চন্দ্রের ছেলে। এদিকে একই দিন সন্ধ্যায় র‌্যাব-১২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শেরপুর দশ মাইল এলাকার আরডিএ বাজার জামে মসজিদের সামনে থেকে ৪শ’ পিস ইয়াবাসহ সাইদ হোসেন(৩২) নামের ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সাইদ হোসেন শাজাহানপুর উপজেলার জামুন্না গোবিন্দপুর এলাকার হায়দার আলীর ছেলে। এ সময় মাদক ব্যবসায়ীর কাছ থেকে একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বগুড়ায় নতুন আরও ৫৬

জন করোনায় আক্রান্ত

বগুড়ায় নতুন করে আরও ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় মোট ৬ হাজার ৩৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

ডা. ফারজানুল ইসলাম জানিয়েছেন, সোমবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯৩টি নমুনা পরীক্ষার ফলাফলে ৫৩জন পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষার ফলাফলে ৩জন পজিটিভ আসে। এদের মধ্যে পুরংষ ৩৪ জন, নারী ১৮ জন ও শিশু ৪ জন। আক্রান্তদের মধ্যে বগুড়া সদর উপজেলায় ৩৪ জন, শেরপুর উপজেলায় ৮ জন, শাজাহানপুর উপজেলায় ৭ জন, দুপচাঁচিয়া উপজেলায় ৫ জন, শিবগঞ্জ উপজেলায় ২জন নতুন করোনায় আক্রাšন্ত হয়েছেন। করোনায় আক্রান্তদের মধ্যে মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২৪০ জন, মোট মৃত্যু হয়েছে ১৪৮ জনের, বর্তমানে জেলায় আক্রান্ত রয়েছেন ৯৫৮ জন।

---

শিবগঞ্জের সনাতন ধর্মাবলম্বীরা পেল

আধুনিকমানের বানাইল মহাশ্মশান

অবশেষে বহুল আলোচিত বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের বানাইল মহাশ্মশানটি সংস্কার করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের একমাত্র শ্মশানটি ইট দিয়ে সীমানা প্রাচীর নির্মাণের সৌন্দর্য বর্ধনের জন্য এসএস পাইপ দিয়ে রেলিং দেওয়া হয়েছে। রাতে শোভা বর্ধনের জন্য আলোর ফোয়ারা লাগিয়ে দৃষ্টিনন্দন করে গড়ে তোলা হয়েছে।

শিবগঞ্জ পৌরসভার আর্থিক সহায়তায় পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক নিজে উদ্যোগ নিয়ে নয়নাভিরাম করে নির্মাণ করেছেন মহাশ্মশানটি। এতে করে সনাতন ধর্মাবলম্বীরা ভীষণ খুশি।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯১০সাল থেকে শিবগঞ্জ উপজেলার সদরের বানাইল মৌজার করতোয়া নদীর ধার ঘেঁষে এ মহাশ্মশানটিতে মৃতদেহের সৎকার চলে আসছে। এটি তৎকালীন জমিদার পত্মী নগেন্দ্র্র বালার নামে সিএস ৮৭ দাগের সম্পত্তি। ব্রিটিশ আমল থেকে শুরু করে আজ পর্যন্ত ওই সম্পত্তি হিন্দু জনসাধারণ ব্যবহার করে আসছে।

শিবগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী রাশেদ হাসিম জানান, মেয়র মহোদয়ের সার্বিক চেষ্টায় বার্ষিক উন্নয়ন তহবিলের (এডিবি) আওতায় প্রায় সাড়ে তিন লাখ টাকা ব্যয়ে বানাইল মহাশ্মশানটি সংস্কার ও শোভাবর্ধনের কাজ করা হয়েছে। এসএস পাইপের প্রধান ফটক (গেট) লাগানোর পর রঙ করা হবে। বৃষ্টি বাদলের কারণে রঙ করতে দেরি হচ্ছে। পুরো কাজ শেষ হলে  দেখার মতো একটি স্পট হবে বানাইল মহাশ্মশানটি।

পৌর এলাকার বানাইল মহল্লার ব্যাংকার সমর কুমার মোহন্ত (গোবিন্দ) শ্মশানের নির্মাণ কাজ প্রসঙ্গে বলেন, ‘মৃত মানুষেরা আর্শিবাদ করতে পারেন কিনা জানি না। তবে আমাদের পূর্বপুরুষের উত্তরাধিকারী হিসাবে মানিক ভাইকে শুভাশিষ জানাই। তার আরও অনেক কিছু করার ইচ্ছে আছে। এখন পরিবেশটা ধরে রাখা এবং রক্ষনাবেক্ষণ বড় চ্যালেঞ্জ আমাদের জন্য।

বানাইল বারোয়ারী কেন্দ্রীয় শিবমন্দির কমিটির সাধারণ সম্পাদক লক্ষ্মী নারায়ণ দাস (সংগ্রাম) জানান, সনাতন ধর্মাবলীম্বদের দীর্ঘ দিনের দাবি ছিল মহাশ্মশানটি সংস্কারের। কিন্তু সামর্থ ছিল না। পৌর মেয়র নিজ উদ্যোগে সেই সংস্কার কাজ করে দিয়েছেন। তার প্রতি আমরা কৃতজ্ঞ।

শিবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাম নারায়ণ কানু জানান, করতোয়া নদীর পাশে শতবর্ষী এ মহাশ্মশানটিতে দীর্ঘদিন ধরে হিন্দু সম্প্রদায়ের মৃতদেহ সৎকার হয়ে আসছে। কিন্তু দীর্ঘদিন ধরে তা ছিল অবহেলিত। অর্ধেক এলাকার কোনো সীমানা প্রাচীর ছিল না। যার কারণে বেদখল হতে যাচ্ছিল। আলোর কোনো ব্যবস্থা ছিল না। রাতে মৃত দেহ সৎকার করতে গেলে নানা সমস্যায় পড়তে হতো। এসব দেখে পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক নিজ উদ্যোগে দেড়শ মিটারের বেশি আধুনিক সীমানা প্রাচীর, দৃষ্টিনন্দন আলোর ফোয়ারা, এসএস পাইপের প্রধান ফটক ও সৌরবাতি লাগিয়ে আধুনিকমানের একটি মহাশ্মশান নির্মাণ করেছেন। এজন্য সনাতন ধর্মাবলম্বীদের পক্ষ থেকে মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি।

শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, পৌর এলাকার মধ্যে হিন্দু ধমাবলম্বীদের শত বছরের প্রাচীন একমাত্র বানাইল মহাশ্মশানটি অবহেলিত থাকায় এডিবির অর্থায়নে তা সংস্কার করে আধুনিকায়ন করা হয়েছে। তিনি  বলেন, শোভা বর্ধনের জন্য আলোকিত করার পর মহাশ্মশানটি এখন দিনের বেলার চেয়ে রাতে দেখতেই সুন্দর হয়েছে।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী