শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

Bijoynews24.com
সোমবার, ১৭ আগস্ট ২০২০
প্রথম পাতা » আজব দুনিয়া | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | বিদেশ সংবাদ | রাজনীতি | শিরোনাম » ১৩ জন স্ত্রীকে একসাথে গ’র্ভবতী বানিয়ে বিশ্বরেকর্ড করলেন স্বামী
প্রথম পাতা » আজব দুনিয়া | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | বিদেশ সংবাদ | রাজনীতি | শিরোনাম » ১৩ জন স্ত্রীকে একসাথে গ’র্ভবতী বানিয়ে বিশ্বরেকর্ড করলেন স্বামী
সোমবার, ১৭ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৩ জন স্ত্রীকে একসাথে গ’র্ভবতী বানিয়ে বিশ্বরেকর্ড করলেন স্বামী

---Bijoynews :
বহুবিবাহ প্রথা ভারতে বহু বছর আগে ছিল, যেখানে একজনের একাধিক স্ত্রী থাকতো যদিও কিছু কিছু অংশে এটি এখনও প্রচলিত। বিশ্বের অন্যান্য কম উন্নত দেশে এই প্রথা এখনও প্রচলিত রয়েছে।







এরকমই একটি বিস্ময়কর ঘ’টনা, যেখানে একজন ব্যক্তির যে শুধুমাত্র ১৩ জন স্ত্রী আছে তাই নয়, তিনি সকল স্ত্রীদের একসাথে গ’র্ভবতীও করেছেন।

এই ছবিটিতে দৃশ্যত ব্যক্তি যিনি নাইজেরিয়ার বাসিন্দা (যদিও সেই ব্যাপারে যথেষ্ঠ স’ন্দে’হ রয়েছে) সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছিলেন।







সাধারণ এই ছবিটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে এবং তার দু পাশে সারিবদ্ধভাবে রয়েছেন গ’র্ভবতী ম’হিলারা। বলা হচ্ছে যে, ওই ব্যক্তি সমস্ত ম’হিলাকেই বিয়ে করেছেন এবং সকলের গ’র্ভেই তার স’ন্তান রয়েছে।







ওয়েবসাইটে প্রকাশিত ত’থ্য অনুযায়ী, ওই ব্যক্তি ১৩ জন ম’হিলাকেই বিয়ে করতে স’ক্ষম হন এবং ওই ম’হিলারা সকলেই একে অপরের বান্ধবী ছিলেন।

ওই ম’হিলারা নির্দ্বিধায় একে অপরের সাথে নিজের স্বা’মীকে ‘ভাগ’ করে নিয়ে বেশ সু’খে শান্তিতেই আছেন। তাদের মধ্যে কোনোরকম ঝগড়া বা মন কষাকষি নেই। সবচেয়ে আশ্চর্য্যজনক ব্যাপার হল, তারা সকলেই একসাথে গ’র্ভবতী হয়েছেন।







এই ম’হিলারা গ’র্ভাবস্থার বিভিন্ন ধাপে রয়েছেন অর্থাত্‍ একসাথে গ’র্ভবতী হলেও তাদের গ’র্ভধারণের সময়ের মধ্যে ৩ থেকে ৫ সপ্তাহের তফাত্‍ রয়েছে। যাইহোক ওই ব্যক্তি তার স্ত্রীদের এই অমূ’ল্য এবং আ’নন্দের সময়ের ছবি একত্রে দেখে নিশ্চয় খুশি হবেন।







তবে এই ঘ’টনা মিথ্যে হওয়ারও যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে। এর প্রথম কারণ নাইজেরিয়ার আইন কোনোভাবেই বহুবিবাহকে সমর্থন করে না, যেমনটা এখানে বলা হয়েছে।







দেশে বহুবিবাহ ক’ঠোরভাবে নি’ষিদ্ধ এবং তা শা’স্তিযোগ্য অ’পরাধ। আর দ্বিতীয় কারণ হল, ছবিগু’লির ব্যাকগ্রাউন্ড দেখে মনে হয় এটি কোনো গ’র্ভাবস্থার সময়ের ফটোশ্যুট ব্যতীত অন্য কিছু নয়।







এই ঘ’টনা যদিও সত্যি নাও হতে পারে তবুও বহুবিবাহের সমস্যা এখনো পৃথিবীর দেশে রয়েছে, যেটা সত্যিই আশ্চর্য্যজনক। আমাদের দেশেও অনেক শুনে থাকবেন বা দেখে থাকবেন একই ব্যক্তির একাধিক স্ত্রী রয়েছে – আর এর প্রকৃষ্ট উদাহরণ হলেন মিজো’রামের জিওনা চানা,







যার ৩৯ জন স্ত্রী রয়েছে এবং তিনি পৃথিবীর সবচেয়ে বড় পরিবারের মালিক। আমাদের দেশে এমনও কিছু গ্রাম রয়েছে যেখানে শুধু যমজ বাচ্চাই জ’ন্মগ্রহণ করে।







যাইহোক সকল স্ত্রী’কে একসাথে গ’র্ভবতী করার ঘ’টনা বেশ আশ্চর্য্যজনক এবং দুর্লভও বটে। তবে এটুকুই বলা যেতে পারে সব বাচ্চাকে একসাথে সামলাতে বাবার কালঘাম ছুটবে।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী