শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » কালীগঞ্জ থানার ওসি ৩ মাসে দুই বার জেলার শ্রেষ্ঠ “অফিসার-ইন-চার্জ”
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » কালীগঞ্জ থানার ওসি ৩ মাসে দুই বার জেলার শ্রেষ্ঠ “অফিসার-ইন-চার্জ”
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কালীগঞ্জ থানার ওসি ৩ মাসে দুই বার জেলার শ্রেষ্ঠ “অফিসার-ইন-চার্জ”


---জাহিদুর রহমান তারিক,
ঝিনাইদহঃ

পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় ঝিনাইদহ জেলার সেরা অফিসার-ইন-চার্জের পুরস্কার পেয়েছেন কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান। রোববার ঝিনাইদহ পুলিশ লাইনে দিনব্যাপী মাসিক কল্যাণ ও অপরাধ সভা শেষে পুলিশ সুপার হাসানুজ্জামান তার হাতে পুরস্কার ও সম্মাননা হিসেবে ক্রেষ্ট তুলে দেন। ওসি মাহফুজুর রহমান ৩ মাসের মধ্যে দু’বার শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে নির্বাচিত হন। অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধার, ওয়ারেন্ট তামিল, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার, জনসচেতনতামূলক কর্মকান্ডসহ সাবির্ক আইন শৃংখলা পরিস্থিতিতে অবদান রাখায় তাকে সেরা অফিসার-ইন-চার্জ (ওসি) হিসাবে নির্বাচিত ও পুরস্কার প্রদান করা হয়। থানা পুলিশ সূত্রে জানাগেছে, কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মুহাঃ মাহফুজুর রহমান ২০১৯ সালের ২৮ অক্টোবর কালীগঞ্জ থানায় যোগদান করেন। যোগদানের তিন মাসের মাথায় নভেম্বর ও জানুয়ারি মাসে তিনি শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে নির্বাচিত হন। একাধিক পুলিশ অফিসার জানান, পুলিশের ভাল কাজের জন্য প্রতি মাসে মাসিক কল্যাণ ও অপরাধ সভায় সেরা অফিসার নির্বাচিত করে পুরস্কার প্রদান করা হয়। ওসি মাহফুজ স্যার থানায় যোগদান করার পর অস্ত্র ও গুলিসহ ডাকাত গ্রেফতার করেন। এছাড়া তিনি মাদক দ্রব্য উদ্ধার, ওয়ারেন্ট তামিল, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার, জনসচেতনতামূলক কর্মকান্ড পালনসহ সার্বিক আইন শৃংখলা পরিস্থিতিতে অবদান রাখায় নভেম্বর ও জানুয়ারি মাসে জেলার শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে নির্বাচিত হয়েছে এবং সম্মাননা হিসেবে পুরস্কার পেয়েছেন। অনুভুতি প্রকাশ করে অফিসার-ইন-চার্জ (ওসি) মাহফুজুর রহমান জানান, ভাল কাজের স্বীকৃতি পাওয়ায় তিনি আনন্দিত। আইন শৃংখলা রক্ষায় অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ অফিসার-ইন-চার্জ হিসেবে তাকে নির্বাচিত ও পুরস্কার প্রদান করায় তিনি পুলিশ সুপার হাসানুজ্জামান কে ধন্যধান জানান। তিনি আরো বলেন, এ ধরনের পুরস্কার আগামীতে আমার কাজকে আরো অনুপ্রেরনা যোগাবে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন, পুলিশ সুপার হাসানুজ্জামান। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, তারেক আল মেহেদী, জেলার ৬ থানার ওসিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

দীর্ঘ অপেক্ষার পর এবার ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক কমিটি গঠন

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ

দীর্ঘ অপেক্ষার পর এবার ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক ও নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। রবিবার বিকালে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির নিজস্ব ভবনে পূর্ব ঘোষণা অনুযায়ী এই কমিটি গঠন করা হয়। এর আগে সমিতির সভাপতি রোকনুজ্জামান রানুর সভাপতিত্বে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সকলের সিদ্ধান্ত অনুযায়ী পূর্বের কমিটি বিলুপ্ত করে ইকরামুল হক লিকু আহ্বায়ক ও এম কুরবান আলীকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-মোহাম্মদ আলী কানু মিয়া, রোকনুজ্জামান রানু, আবু সাঈদ বিশ্বাস। আহ্বায়ক কমিটি গঠন শেষে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন সাধারণ মালিক ও ঝিনাইদহ জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।

কালীগঞ্জ কালীগঞ্জ থানা পুলিশের সফল অভিযানে মাদক সহ স্বামী-স্ত্রী আটক

---স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশের অভিযানে ফেন্সিডিল সহ স্বামী-স্ত্রী আটক হয়েছে। সোমবার রাত ৯ টার দিকে কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের ইশ্বরবা নামক স্থানের সাদিয়া ফিলিং ষ্টেশনের সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী কামাল হোসেন (৩৮) ও তার স্ত্রী ববিতা খাতুন (৩২) কে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৪’শ মিলি লিটার তরল ফেন্সিডিল এবং ১২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। আটক কামাল হোসেন উপজেলার বুজরুক মুন্দিয়া গ্রামের আব্দুল হাকিম উদ্দিনের ছেলে। আটককৃত কামাল একটি মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী। দে দীর্ঘদিন পালিয়ে থেকে মাদক ব্যবসা করে আসছিল। কালীগঞ্জ অফিসার ইন-চার্জ মুহাঃ মাহফুজুর রহমান মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে পুলিশ অভিযান চালিয়ে ফেন্সিডিলসহ তাদের আটক করে। এ ব্যাপারে কালীগঞ্জ থানায় মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে।

ঝিনাইদহে ৩ দিন ব্যাপী জাতীয় নাট্য উৎসব শুরু

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

‘জঙ্গি, অবক্ষয়, দুর্নীতি মানবে না এই সংস্কৃতি’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী জাতীয় নাট্য উৎসব। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে রোববার রাতে জেলা শিল্পকলা একাডেমীতে এ নাট্য উৎসবের উদ্বোধন করা হয়। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য নাজিম উদ্দিন জুলিয়াস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরিফ খান, নির্বাহী সদস্য শাহীনুর আলম লিটন, বিবর্তণ নাট্য গোষ্টির সভাপতি রাজু আহম্মেদ মিজান। রোববার থেকে শুরু হওয়া এ নাট্য উৎসব চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। ৩ দিন ব্যাপী এ উৎসবে ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, দর্শন ও ঢাকার ৮ টি নাট্যদল নাটক পরিবেশন করবেন। প্রথম দিন ঝিনাইদহের বিহঙ্গ সংস্কৃতিক চর্চা কেন্দ্র  ও দর্শনার অর্নিবান নাট্য দল পরিবেশন করে নাটক ‘ইনডেমনিটি’ ও হিং টিং ছট।

টাকার অভাবে মাস্টার্স ভর্তি হতে পারছে না কালীগঞ্জের ফিরোজ

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

মা বেঁচে নেই। বাবা বার্ধক্যজনিত কারণে অসুস্থ। বিছানা থেকেই উঠতে পারেন না। প্রাইভেট পড়িয়ে নিজের খরচ চালায় সে। অনার্স শেষ করেছেন এভাবেই। কিন্তু টাকার অভাবে এখন এম.এস.এসে (মাস্টার্স অব সোশাল সায়েন্স) ভর্তি হতে পারছেন না ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের ফিরোজ হোসেন। ফিরোজ হোসেন উপজেলার রঘুনাথপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। ফিরোজ হোসেন বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞান বিষয়ে অনার্স শেষ করেছি। গত ৪ বছর টিউশনি করে নিজের পড়ালেখার খরচ চালিয়েছি। কিন্তু মাস্টার্স ভর্তি হতে প্রায় ১৩ হাজার টাকার দরকার। মা বেঁচে নেই। বাবা একদমই অসুস্থ। ৫ ভাই-বোনের মধ্যে আমি সবার ছোট। পরিবারের পক্ষ থেকেও এ টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না। তিনি সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন। সবার সহযোগিতা পেলে মাস্টার্স শেষ করে নিজের পায়ে দাঁড়াতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন। সহযোগিতা পাঠাতে ০১৭৪৯-৯৮১৯৫৭ এই নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন ফিরোজ হোসেন।

সাংবাদিক আসিফ কাজলের বড় চাচির ইন্তেকাল

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক ও আঞ্চলিক ভাষা গ্রুপের কেন্দ্রীয় সভাপতি আসিফ ইকবাল কাজলের বড় চাচি আমেনা বেগম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। রোববার দিনগত রাত ১২.৮ টার সময় ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা গ্রামের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল প্রায় ৮৫ বছর। তিনি বংকিরা গ্রামের মরহুম আনসার আলী বিশ্বাসের স্ত্রী। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, এক মেয়ে ও নাতি পুতনি রেখে গেছেন। মরহুমার বড় ছেলে আজগার আলী বিশ্বাস ও নোয়া ছেলে আহসান হাবিব বকুল অনেক আগেই ইন্তেকাল করেন। মরহুমার ছোট ছেলে নাইমুল হক বিশ্বাস জানান, দীর্ঘদিন ধরে তার মা বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। রোববার রাত ১২টা ৮ মিনিটের সময় সবাইকে কাঁদিয়ে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। সোমবার দুপুর ১২টার সময় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে মরহুমাকে দাফন করা হয়। আমেনা বেগমের জানাজা পড়ান তার পোতা ছেলে হাফেজ মাজেদুল ইসলাম বিশ্বাস। মরহুমের জানাজায় সাধুহাটী ইউনিয়নের চেয়ারম্যান কাজী নাজির উদ্দীনসহ সমাজের গন্যমান্য ব্যক্তিরা অংশ গ্রহন করেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। উল্লেখ্য মরহুমার মেজ ছেলে আসাদ বিশ্বাসের বড় ছেলে শহীদ বিশ্বাস ১৫ ফেব্রয়ারী মাত্র ৩৩ বছর বয়সে ইন্তেকাল করেন। সেই শোক কাটিয়ে উঠতে না উঠতে বিশ্বাস পরিবার বয়োজেষ্ঠ সদস্যকে হারালেন।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী