শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, রবিবার, ২২ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

Bijoynews24.com
মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » ক্রাইম রির্পোট | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » পলাশবাড়ীতে মাদক মামলার আসামীসহ গ্রেফতার ২
প্রথম পাতা » ক্রাইম রির্পোট | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » পলাশবাড়ীতে মাদক মামলার আসামীসহ গ্রেফতার ২
মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পলাশবাড়ীতে মাদক মামলার আসামীসহ গ্রেফতার ২

---আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে মাদক মামলার আসামীসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনর্চাজ কামাল হোসনের নির্দেশে এসআই রবিউল ইসলাম ও এসআই রেজাউল করিমের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ উপজেলার ফকিরহাট এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হলেন উপজেলার পবনাপুর ইউনিয়নের বালাবামুনিয়া গ্রামের আয়তাল ব্যাপারীর ছেলে মাদক মামলার আসামী বাবুল হোসেন ওরফে বাবু (২২) ও ওয়ারেন্টভুক্ত আসামী একই গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে লুৎফর রহমানকে (৪০)। হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কামাল হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন সোমবার তাদের গাইবান্ধা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ফুলছড়িতে ভিন্ন রূপে পুরুষ, রান্না উৎসবে

পুরুষদের রান্না করা খাবারের পরসা

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার ফুলছড়িতে ‘ভিন্ন রূপে পুরুষ’ রান্না উৎসব ২০১৯ এবং খাদ্য মেলা অনুষ্ঠিত হয়েছে। নেদারল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের আর্থিক ও একশন এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় এসকেএস ফাউন্ডেশনের পাওয়ার প্রকল্পের আওতায় ফুলছড়ি উপজেলা নারী উন্নয়ন ফেডারেশনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপি এই উৎসব অনুষ্ঠিত হয়। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং গৃহস্থালির কাজে বিশেষ করে রান্না করার ক্ষেত্রে পুরুষের অংশগ্রহণকে উৎসাহিত অর্থাৎ ঘরের কাজে নারীদের সাহায্য সহযোগিতা করাও এই প্রতিযোগিতার উদ্দেশ্য বলে জানান উদ্যোক্তারা।

সোমবার (০৪ নভেম্বর) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে রান্না উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এম.পি। এসকেএস ফাউন্ডেশনের সমন্বয়কারী সুরুজ আলী সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা সিভিল সার্জন ডাঃ এ বি এম আবু হানিফ, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন, একশন এইড বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী ইসরাত জাহান বিজু, উপজেলা ফেডারেশনের কোষাধ্যক্ষ বিথি বেগম, এসকেএস পাওয়ার প্রজেক্টের সমন্বয়কারী জালাল উদ্দিন প্রমুখ। এরআগে প্রধান অতিথি ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া ও অন্যান্য অতিথিবৃন্দ প্রতিযোগিতায় পুরুষদের রান্না করা খাবারের পরসা বসানো বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং রান্না করা খাবারের স্বাদ গ্রহন করেন।

প্রতিযোগিতায় অংশ নেওয়া ১৮টি স্টলে পুরুষরা গৃহস্থালীর সেবামূলক কাজ করেন এবং নারীরা ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেন। প্রতিযোগিতায় পুরুষরা মাছ, মাংস, সবজি, ভর্তা, ভাজিসহ অন্তত ৭০ রকমের রান্না করে। এছাড়া পিঠে ও পায়েসসহ বিভিন্ন ধরণের খাবার তৈরী করে স্টলে পরসা বসায় পুরুষরা।  প্রতিযোগিতা উপলক্ষে মঞ্চ নাটক পরিবেশন শেষে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উদাখালী, কঞ্চিপাড়া, উড়িয়া, গজারিয়া ও ফজলুপুর ইউনিয়নের গ্রামীণ অতিদরিদ্র ও দরিদ্র নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষে নেদারল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের আর্থিক ও একশন এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় প্রকল্পভুক্ত নারী-পুরুষদের নিয়ে কাজ করছে এসকেএস ফাউন্ডেশনের পাওয়ার প্রকল্প। প্রকল্পের নারী-পুরুষরা গৃহস্থালী সেবামূলক কাজের স্বীকৃতি, হ্রাস ও পূর্নবন্টন করা, তাদের সেবামূলক কাজ জাতীয় আয়ের সাথে যুক্ত করা এবং এ সংক্রান্ত বিল জাতীয় সংসদে পাশ করার দাবী জানান।

ফুলছড়িতে মানসম্মত প্রাথমিক

শিক্ষা নিশ্চিতকরণে সভা

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার ফুলছড়িতে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে বিদ্যমান সমস্যা চিহ্নিতকরণ ও উত্তোরণের উপায় বিষয়ে উপজেলা শিক্ষা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গণ উন্নয়ন কেন্দ্রের আয়োজনে নেটস বাংলাদেশের সহযোগিতায় সোমবার (৪ নভেম্বর) জিইউকের এরিয়া কার্যালয়ে দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের শিক্ষার অধিকার নিশ্চিতকরণ প্রকল্পের (রিচ আপ) আওতায় সব শিশুর জন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে বিদ্যমান সমস্যা চিহ্নিতকরণ ও উত্তরণের উপায় নিয়ে কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা শিক্ষা উন্নয়ন কমিটির আহ্বায়ক আবুল খায়েরের সভাপতিত্বে ফুলছড়ি উপজেলা শিক্ষা অফিসার কফিল উদ্দিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার এস.এম আজহারুল ইসলাম, এস.এম কামরুজ্জামান, জিইউকের রিচ আপ প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর দুলাল করিম, উদাখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল বাকী সরকার, রিচ আপ প্রকল্পের প্রোগ্রাম অর্গানাইজার আব্দুর রাজ্জাক, শিউলি বেগম, এডুকেশন সাপোর্ট অর্গানাইজার ছন্দা আকতার, মূর্র্সনা আলম অলি, রতœা আকতার, নয়ন মিয়া প্রমুখ। সভায় সবার জন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে বিদ্যমান সমস্যাগুলো তুলে ধরা হয় এবং উত্তোরণের সম্ভাব্য উপায় নিয়ে আলোচনা করা হয়। ছবি সংযুক্ত

 গোবিন্দগঞ্জে সাঁওতালদের দায়েরকৃত মামলার চার্জশীটের

নারাজি পিটিশনের শুনানী তৃতীয় দফা ২৩ ডিসেম্বর

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের সাঁওতাল পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও হত্যা মামলায় পিবিআই এর দেয়া চার্জশীটের বিরুদ্ধে নারাজি পিটিশন তৃতীয় দফায় শুনানীর জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পার্থ ভদ্র  পিটিশনের শুনানী শেষে এ আদেশ দেন।

মামলার বাদি থমাস হেমরমের পক্ষে দাখিল করা নারাজি পিটিশনের শুনানী করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মিনহাজুল ইসলাম চৌধুরী, আব্দুর রফিক সিরাজী ও গাইবান্ধা জেলা জজ আদালতের আইনজীবী সিরাজুল ইসলাম বাবু।

আইনজীবী মিনহাজুল ইসলাম চৌধুরী বলেন, পিবিআই’র দাখিল করা তদন্ত প্রতিবেদন মনগড়া, পক্ষপাতমূলক সর্বোপরি মুল ঘটনাকে আঁড়াল করা হয়েছে। যথেষ্ট সাক্ষ্য প্রমাণ, তথ্য উপাত্ত এবং সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্বেও এজাহার নামীয় মূল আসামীসহ জড়িত কয়েকজন পুলিশ কর্মকর্তা ও রংপুর চিনিকলের কর্মকর্তা এবং শ্রমিক নেতাদের নাম চার্জশীর্টে বাদ দিয়ে তাদের বাঁচানোর চেষ্টা করা হয়েছে।

এদিকে, আদালতে দ্বিতীয় দফা নারাজির পিটিশন শুনানী শেষে সোমবার উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক সমাবেশ করেন সাঁওতাল ও স্থানীয়রা। এতে সভাপতিত্ব করেন সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কে। সমাবেশে বক্তব্য রাখেন  ঐক্য ন্যাপের কেন্দ্রীয় সভাপতি পঙ্কজ ভট্রাচার্য্য, সুপ্রিম কোর্টেও আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি নিজামুল হক নাসিম, সিপিবি’র কেন্দ্রীয় উপদেষ্টা কমরেড মঞ্জুরুল আহসান খান, কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা আদিবাসি বাঙ্গালি সংহতি পরিষদের আহবায়ক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু প্রমুখ। সমাবেশে বক্তারা চার্জর্শীটে প্রকৃত আসামিদের অন্তর্ভুক্তসহ জড়িতদের বিচার ও বাপ-দাদার সম্পত্তি ফেরতের দাবি জানান।

উল্লেখ্য, ২০১৬ সালের ৬ নভেম্বর রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সাঁওতাল ও স্থানীয়দের নির্মাণ করা ঝুপড়ী ঘরে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় চলতি বছরের ২৮ জুলাই গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৯০ জনকে অভিযুক্ত করে পিবিআই’র গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হাই সরকার চার্জশীট দাখিল করেন।


সাজু সভাপতি/ খালেক সম্পাদক

গোবিন্দগঞ্জে জাতীয় সাংবাদিক সংস্থার কমিটি গঠন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার  নতুন কমিটিকে অনুমোদন দেওয়া হয়েছে।   গত ২৮/১১/১৯ইং সংস্থার কার্যালয়ে এক আলোচনা সভা সাংবাদিক তাজুল ইসলাম প্রধানের সভাপতিত্বে অনুষ্টিত সভায় সর্বসম্মতিক্রমে শাহ আলম সরকার সাজুকে সভাপতি ও আঃ খালেক মন্ডলকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

উক্ত নতুন কমিটি গঠন করে কেন্দ্রেীয় কমিটিতে প্রেরনের পর গত ৪ নভেম্বর জাতীয় সাংবাদিক সংস্থা রেজিঃ নং ৯৫০৭৮,এর কেন্দ্রেীয় কমিটির সভাপতি মুহম্মদ আলতাফ হোসেনের স্বাক্ষারিত গোবিন্দগঞ্জ উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার নতুন কমিটি অনুমোদন প্রদান করেছেন। কমিটি শাহ আলম সরকার সাজু, সভাপতি (দৈঃ ভোরের কাগজ) তাজুল ইসলাম প্রধান, সিঃ সহ সভাপতি (দৈঃ গণ জাগরণ) ডিপটি প্রধান, সহ সভাপতি (বিজয় টিভি) আব্দুল খালেক মন্ডল,সাধারণ সম্পাদক (দৈঃ জনতা) তারাজুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক (দৈঃ বর্তমান দিন) খসরু মাহমুদ  সাংগঠনিক সম্পাদক ( দৈঃ বাংলাদেশ সমাচার) বাবু মানিক সাহা,দপ্তর সম্পাদক( দৈঃ আজকালের খবর) মোস্তাফিজুর রহমান,কোষাধ্যক্ষ (দৈঃ ভোরের আলো) রেজোয়ান খান রিকন প্রচার সম্পাদক (দৈঃ তিস্তা সংবাদ) সাইদুর ইসলাম সদস্য (দৈঃ প্রভাতী খবর) হাসান মাহমুদ সদস্য(দুর্বার টিভি) কে সদস্য করে উক্ত কমিটি অনুমোদন করেছেন।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী