শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

Bijoynews24.com
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
প্রথম পাতা » জাতীয় সংবাদ | নির্বাচন | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » সম্পাদকদের ঐক্যফ্রন্ট নেতারা : ভোটে আছি থাকবো
প্রথম পাতা » জাতীয় সংবাদ | নির্বাচন | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » সম্পাদকদের ঐক্যফ্রন্ট নেতারা : ভোটে আছি থাকবো
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সম্পাদকদের ঐক্যফ্রন্ট নেতারা : ভোটে আছি থাকবো

---Bijoynews : ঐক্যফ্রন্ট। সংলাপ। নির্বাচন। নির্বাচনের পরিবেশ। প্রশাসন। সব বিষয়ে সম্পাদকদের মতামত শুনলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। খোলামেলা আলোচনায় জানালেন নিজেদের মতামতও। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা চাইলেন গণমাধ্যমের।

 

বললেন, ভোটে আছি, ভোটে থাকবো। আলোচনায় এক সিনিয়র সাংবাদিক জানতে চাইলেন, ঠিক এই মুহূর্তে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব কি-না? ড. কামাল হোসেন এক বাক্যে জবাব দেন- চ্যালেঞ্জ। গতকাল বিকালে রাজধানীর গুলশানে হোটেল লেকশোর-এ সম্পাদকদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের মতবিনিময় চলে প্রায় তিন ঘণ্টা। কেন ঐক্যফ্রন্ট গঠন হলো। কেন প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে গেলেন। নির্বাচন কমিশনের ভূমিকাই বা কি? আলোচনায় ঘুরেফিরে এসেছে এসব ইস্যুই। একজন সিনিয়র সাংবাদিক প্রশ্ন রাখেন- সরকারের স্লোগান উন্নয়ন। আপনাদের স্লোগান কি হবে তা এখনো বলেননি। অপর একজন সিনিয়র সাংবাদিক বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ যেহেতু সফল হয়নি।

এজন্য আরপিও অনুযায়ী প্রেসিডেন্টের কাছে আপনাদের যাওয়ার সুযোগ রয়েছে। ড. কামাল হোসেন তার বক্তব্যে বলেন, আমরা একদিনের গণতন্ত্র নয়, প্রকৃত গণতন্ত্র চাই। গণতন্ত্রের ঘাটতি কোথায় তা আমাদের দেখতে হবে। গত ১০ বছরের মধ্যে ৫ বছরের অবস্থা কী ছিল সেটা মূল্যায়ন করা দরকার। আমরা নেতিবাচক অবস্থা থেকে বেরিয়ে আসতে চাই। জনগণ মৌলিক বিষয়গুলোতে ঐক্যবদ্ধ। আমরা গণতন্ত্র চাই। নির্বাচন চাই। তিনি বলেন, প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সংলাপে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন তার একটিও রাখেননি। ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা শেষদিন পর্যন্ত নির্বাচনে থাকবো। প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপের পর এ পর্যন্ত ৪০৯টি মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে ২ হাজার নেতাকর্মীকে। অসংখ্য গায়েবি মামলা হয়েছে। এতে ৫ লাখ আসামি করা হয়েছে।

মতবিনিময় অনুষ্ঠানে এক সম্পাদক বলেন, নির্বাচনে যেতে হবে। নির্বাচনে থাকতে হবে। বিএনপি গত নির্বাচন বয়কট করে মস্তবড় ভুল করেছে। এতে শুধু বিএনপির ক্ষতি হয়নি রাষ্ট্রের বিরাট ক্ষতি হয়েছে। মামলা মোকদ্দমা হচ্ছে এটা আমরা দেখছি। নিয়মিতই লিখছি। আরেক সম্পাদক বলেন, মানুষ ভোট দিতে চায়। কিন্তু তাদের মধ্যে আশঙ্কা রয়েছে তারা ভোট কেন্দ্রে যেতে পারবে কিনা? ভোট দিতে পারবে কিনা? তিনি বলেন, মানুষ গণতন্ত্রের প্রতি বিশ্বাস হারিয়ে ফেলেছে। একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এই বিশ্বাস ফিরিয়ে আনা সম্ভব।

মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ড. কামাল হোসেন ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ড. কামাল হোসেন বলেন, সম্পাদকদের সঙ্গে প্রায় তিন ঘণ্টা মতবিনিময় হয়েছে। সেখানে খুবই মূল্যবান আলোচনা হয়েছে। কারণ সম্পাদকরা বিভিন্ন বিষয়ে তাদের মতামত দিয়েছেন। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন পেতে আমাদের কাছ থেকে তারা কী আশা করেন, সে বিষয়ে তারা দৃষ্টি আকর্ষণ করেছেন। ড. কামাল বলেন, সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে সরকারের যেমন কর্তব্য রয়েছে তেমনি আমরা যারা বিরোধী শক্তি আছি, নির্বাচন করতে যাচ্ছি তাদেরও কর্তব্য রয়েছে। তিনি বলেন, সম্পাদকদের সঙ্গে আমাদের মতবিনিময়ের উদ্দেশ্য ছিল কি কি জিনিস তারা অতীতে দেখেছেন সেই অভিজ্ঞতার আলোকে আলোচনা করা। ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা বলেন, সুষ্ঠু নির্বাচন আয়োজনের ক্ষেত্রে সরকারের যেসব বিষয় আমরা চিহ্নিত করেছি সেগুলো আলোচনায় উঠে এসেছে। আশা করি- সংবাদপত্রগুলো সেসব বিষয়ে সজাগ দৃষ্টি রাখবে। বৈঠকে নির্বাচন কীভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ হবে সে ব্যাপারে সম্পাদকদের মতামত জানতে চেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা। বৈঠক শেষে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা সব ধরনের পরামর্শ চেয়েছি সম্পাদকদের কাছে।

এ মতবিনিময়ে সাংবাদিকদের মধ্যে আলোচনায় অংশ নেন- নিউজ টুডে’র সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউএইজ সম্পাদক নূরুল কবীর, আমাদের নতুন সময়-এর সম্পাদক নাঈমুল ইসলাম খান, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, সাপ্তাহিক সম্পাদক গোলাম মোর্তুজা, ডেইলি স্টারের প্ল্যানিং এডিটর শাখাওয়াত লিটন, ইনকিলাবের যুগ্ম সম্পাদক মুন্সী আবদুল মান্নান, সিনিয়র সাংবাদিক আমীর খসরু। অন্যদিকে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বক্তব্য রাখেন- ড. কামাল হোসেন, ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক, মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

সাংবাদিকদের মধ্যে এছাড়া উপস্থিত ছিলেন- ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, এএফপির ব্যুরো চিফ শফিকুল আলম, বাংলাদেশ প্রতিদিন যুগ্ম সম্পাদক আবু তাহের, যুগান্তর চিফ রিপোর্টার মাসুদ করিম, সমকাল চিফ রিপোর্টার লোটন একরাম। ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, ঐক্যফ্রন্ট নেতা জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী