শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ৪ মে ২০১৬
প্রথম পাতা » জাতীয় সংবাদ | ঢাকা | বক্স্ নিউজ | শিরোনাম » গোপালগঞ্জে বর্ণিল সাজে সেজে ছিল মধুমতির চাপাইল ব্রিজ
প্রথম পাতা » জাতীয় সংবাদ | ঢাকা | বক্স্ নিউজ | শিরোনাম » গোপালগঞ্জে বর্ণিল সাজে সেজে ছিল মধুমতির চাপাইল ব্রিজ
বুধবার, ৪ মে ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জে বর্ণিল সাজে সেজে ছিল মধুমতির চাপাইল ব্রিজ

---বিজয় নিউজ:
গোপালগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার গোপালগঞ্জের মধুমতি নদীর ওপর নির্মিত চাপাইল ব্রিজ উদ্বোধন করলেন। আর সেকারণেই বর্ণিল সাজে সাজানো হয়েছে ছিল ব্রিজটি। সংযোগ সড়কসহ ব্রিজটি রং-বে রঙের পতাকা দিয়ে সাজানো হয়েছিল। পুরো চাপাইল এলাকায় তখন ছিল সাজ সাজ রব।

মধুমতির দুই তীরের মানুষের মধ্যেও বইছিল আনন্দের বন্যা। এ ব্রিজটি উদ্বোধনের মধ্য দিয়ে তাদের দীর্ঘ দিনের স্বপ্ন পুরণ হয়েছে। এতে দক্ষিণাঞ্চলের খুলনা, বাগেরহাট ও নড়াইল জেলার কয়েক লাখ মানুষের দীর্ঘ দিনের দাবি পূরণ হয়। আর তাই আনন্দে ভাসতে থাকে ওই সব জেলার অন্তত একশ’ গ্রাম। এ ব্রিজটি উদ্বোধনের মাধম্যে সড়ক পথে যোগাযোগ বঞ্চিত এ সব জেলার মানুষের মধ্যে নতুন করে তৈরি হবে সেতু বন্ধন। ব্রিজটি এ এলাকার মানুষের অর্থনৈতিক, শিক্ষা ও বাণিজ্যিক উন্নয়নেও বিশেষ ভূমিকা রাখবে।

নির্মাণকারী প্রতিষ্ঠান এলজিইডি সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১৭ এপ্রিল ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয়। কয়েক দফা সময় বাড়ানোর পর ২০১৫ সালের ডিসেম্বর মাসে ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয়। ব্রিজটি নির্মাণে ৫৭ কোটি ৬০ লাখ ৯৫ হাজার ২৫০ টাকা ব্যয় হয়। ঢাকার গুলশান এলাকার ঠিকাদারী প্রতিষ্ঠান তানতিয়া ওটিবিল জেভি ব্রিজটি নির্মাণ করে। এছাড়া ব্রিজের দুই পাড়ে সংযোগ সড়ক, ব্রিজের সৌন্দর্য বর্ধনসহ অন্যান্য কাজে ৩ কোটি ৭০ লাখ টাকা ব্যয় হয়।

গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: ফজলুল হক জানিয়েছেন, সম্পূর্ণ সরকারি টাকায় ব্রিজটি নির্মাণ করা হয়েছে।

 

 

জাতির জনকের সমাধীতে গণপূর্ত তত্বাবধায়ক প্রকৌশলীর  শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ প্রতিনিধি : গণপূর্ত তত্বাবধায়ক প্রকৌশলী মো: জয়নুল আবেদীন টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেছেন। গতকাল বুধবার  দুপুরে গণপূর্ত তত্বাবধায়ক প্রকৌশলী  মো: জয়নুল আবেদীন এর নেতৃত্বে জাতির জনকের সমাধী সৌধ বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়। পরে মো: জয়নুল আবেদীন স্বরচিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযোদ্ধা বিষয়ক গানের মোড়ক উন্মোচন করা হয়।

মুকসুদপুরের ননীক্ষীর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী

হাজী আসাদুজ্জামান মিয়া শক্ত অবস্থানে

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়া শক্ত অবস্থানে রয়েছে বলে জানা যায়

গতকাল সরোজমীন ওই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে সাধারন ভোটারদের সাথে কথা বলে এ তথ্য জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন প্রার্থীর কি অবস্থান এ প্রশ্নের জবাবে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন সাধারন ভোটার জানায়, আমাদের ইউনিয়নে সব থেকে শক্ত অবস্থানে রয়েছেন । স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট সমাজ সেবক ও জন দরদী হাজী আসাদুজ্জামান মিয়া। তারা আরো জানায়, এ ইউনিয়নে যদি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়া বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন।

এ ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি যদি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হতে পারি তাহলে আমি ইউনিয়নের উন্নয়নের ব্যাপারে সকল ধরনের উন্নয়ন কাজ করবো। আমি ইউনিয়ন বাসীকে সাথে নিয়ে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করতে চাই। আমি আমার এ ইউনিয়নের রাস্তাঘাট, স্কুল কলেজ, চিকিৎসা সেবার উন্নয়ন করবো। আমি এ ইউনিয়নে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবো। আমি গরীব-দু:খি, অসহায় ও নির্যাতিত মানুষের সেবা করে যাব। এলাকার মানুষের চাওয়া-পাওয়াকে আমি প্রাধান্য দেব কোন ভাবেই তাদের বঞ্চিত করবো না। প্রয়োজনে আমার নিজস্ব অর্থায়নে তাদের সাহায্য সহযোগিতা করবো।

তিনি আরো বলেন, একটি মহল বিশেষ করে আওয়ামীলীগের দলীয় প্রার্থীর লোকজন আমার জনপ্রিয়তা দেখে ভীত হয়ে পড়েছে তারা আমার উপর হামলাসহ আমার অফিস ও গাড়ি ভাংচুর করেছে। স্বতন্ত্র প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়া অভিযোগ করে আরো বলেন, আমি নির্বাচনী প্রচারণা চালিয়ে ফেরার পথে ইউনিয়নের রায় বাড়ি এলাকায় নৌকা মার্কার প্রার্থীর নিকট আত্মীয় এনায়েত হোসেন লিপনের নের্তৃত্বে কয়েক’শ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মিছিল করে আমার ও আমার সমর্থকদের উপর হামলা চালায়। এ সময় আমি অন্য একটি বাড়িতে আশ্রয় নিয়ে কোনো রকম প্রানে বেঁচে যাই। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে আমাকে উদ্ধার করে। পরে আমি ননীক্ষীর বাজারে এসে দেখতে পাই শেখ হারুনের কর্মী সমর্থকরা আমার গাড়ি ও অফিসের গ্লাস ভেঙে ব্যাপক ক্ষতি সাধন করে। ধান ও চালের বস্তা কেটে দিয়ে মালামালের অনিষ্ট করে। এছাড়া তারা আমাকে মোবাইল ফোনে বার বার জীবননাশের হুমকি দিচ্ছে। আমি এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে।  তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান।

গোপালগঞ্জে বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিকস পরীক্ষা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত ২৭ নং পল্লী সমাজের আয়োজনে বিনামূল্যে চক্ষু ও নাম মাত্র মূল্যে ডায়াবেটিকস পরীক্ষা করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১ টায় জেলার সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের মানিকদহ কাচারীপাড়া গ্রামে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। আয়োজিত অনুষ্ঠানে ৩০ জন চক্ষু এবং ২০ জন ডায়াবেটিকস পরীক্ষা করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লতিফপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মিলন বাগচী, সাবেক ইউপি সদস্য ভিস্মদেব মৃধা, জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ নাজমুল হক, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক শোভন বিশ্বাস। অন্যান্যের মধ্যে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সদর উপজেলার মাঠ সংগঠক শাকিলা আরজু, স্বাস্থ্য কর্মসূচির মাঠ সংগঠক চন্দ্রা টিকাদার ও চঞ্চলা বিশ্বাস, পরিবার পরিকল্পনার সাবেক এফডাব্লিউএ কর্মকর্তা চপলা শিরালী।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ এই ব্র্যাকের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমানে মানুষের নানান রোগ ব্যাধির মধ্যে ডায়াবেটিকস অন্যতম। কিন্তু আমাদের দেশের মানুষ অবহেলা করে এই ধরনের পরীক্ষা সাধারণত করেন না। ফলে তারা নানা সমস্যায় ভুগছেন। ব্র্যাকের দরিদ্র গ্রামীন নারীদের সংগঠন এই ধরনের পরীক্ষা করার ফলে অত্র এলাকার মানুষ কিছুটা হলেও সুফল ভোগ করছেন।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী