শিরোনাম:
●   কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন ●   NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন ●   ‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’ ●   মৃত্যুভয়ে কাপঁছে আফগানিস্তানের রূপান্তরকামীরা ●   “বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন? ●   হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো ●   কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার ●   দালাল মুক্ত কুষ্টিয়া গড়তে সহযোগিতা করুন ●   দুই সপ্তাহের সফরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী ●   কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

Bijoynews24.com
বুধবার, ৪ মে ২০১৬
প্রথম পাতা » জাতীয় সংবাদ | ঢাকা | বক্স্ নিউজ | শিরোনাম » গোপালগঞ্জে বর্ণিল সাজে সেজে ছিল মধুমতির চাপাইল ব্রিজ
প্রথম পাতা » জাতীয় সংবাদ | ঢাকা | বক্স্ নিউজ | শিরোনাম » গোপালগঞ্জে বর্ণিল সাজে সেজে ছিল মধুমতির চাপাইল ব্রিজ
বুধবার, ৪ মে ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জে বর্ণিল সাজে সেজে ছিল মধুমতির চাপাইল ব্রিজ

---বিজয় নিউজ:
গোপালগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার গোপালগঞ্জের মধুমতি নদীর ওপর নির্মিত চাপাইল ব্রিজ উদ্বোধন করলেন। আর সেকারণেই বর্ণিল সাজে সাজানো হয়েছে ছিল ব্রিজটি। সংযোগ সড়কসহ ব্রিজটি রং-বে রঙের পতাকা দিয়ে সাজানো হয়েছিল। পুরো চাপাইল এলাকায় তখন ছিল সাজ সাজ রব।

মধুমতির দুই তীরের মানুষের মধ্যেও বইছিল আনন্দের বন্যা। এ ব্রিজটি উদ্বোধনের মধ্য দিয়ে তাদের দীর্ঘ দিনের স্বপ্ন পুরণ হয়েছে। এতে দক্ষিণাঞ্চলের খুলনা, বাগেরহাট ও নড়াইল জেলার কয়েক লাখ মানুষের দীর্ঘ দিনের দাবি পূরণ হয়। আর তাই আনন্দে ভাসতে থাকে ওই সব জেলার অন্তত একশ’ গ্রাম। এ ব্রিজটি উদ্বোধনের মাধম্যে সড়ক পথে যোগাযোগ বঞ্চিত এ সব জেলার মানুষের মধ্যে নতুন করে তৈরি হবে সেতু বন্ধন। ব্রিজটি এ এলাকার মানুষের অর্থনৈতিক, শিক্ষা ও বাণিজ্যিক উন্নয়নেও বিশেষ ভূমিকা রাখবে।

নির্মাণকারী প্রতিষ্ঠান এলজিইডি সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১৭ এপ্রিল ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয়। কয়েক দফা সময় বাড়ানোর পর ২০১৫ সালের ডিসেম্বর মাসে ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয়। ব্রিজটি নির্মাণে ৫৭ কোটি ৬০ লাখ ৯৫ হাজার ২৫০ টাকা ব্যয় হয়। ঢাকার গুলশান এলাকার ঠিকাদারী প্রতিষ্ঠান তানতিয়া ওটিবিল জেভি ব্রিজটি নির্মাণ করে। এছাড়া ব্রিজের দুই পাড়ে সংযোগ সড়ক, ব্রিজের সৌন্দর্য বর্ধনসহ অন্যান্য কাজে ৩ কোটি ৭০ লাখ টাকা ব্যয় হয়।

গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: ফজলুল হক জানিয়েছেন, সম্পূর্ণ সরকারি টাকায় ব্রিজটি নির্মাণ করা হয়েছে।

 

 

জাতির জনকের সমাধীতে গণপূর্ত তত্বাবধায়ক প্রকৌশলীর  শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ প্রতিনিধি : গণপূর্ত তত্বাবধায়ক প্রকৌশলী মো: জয়নুল আবেদীন টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেছেন। গতকাল বুধবার  দুপুরে গণপূর্ত তত্বাবধায়ক প্রকৌশলী  মো: জয়নুল আবেদীন এর নেতৃত্বে জাতির জনকের সমাধী সৌধ বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়। পরে মো: জয়নুল আবেদীন স্বরচিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযোদ্ধা বিষয়ক গানের মোড়ক উন্মোচন করা হয়।

মুকসুদপুরের ননীক্ষীর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী

হাজী আসাদুজ্জামান মিয়া শক্ত অবস্থানে

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়া শক্ত অবস্থানে রয়েছে বলে জানা যায়

গতকাল সরোজমীন ওই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে সাধারন ভোটারদের সাথে কথা বলে এ তথ্য জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন প্রার্থীর কি অবস্থান এ প্রশ্নের জবাবে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন সাধারন ভোটার জানায়, আমাদের ইউনিয়নে সব থেকে শক্ত অবস্থানে রয়েছেন । স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট সমাজ সেবক ও জন দরদী হাজী আসাদুজ্জামান মিয়া। তারা আরো জানায়, এ ইউনিয়নে যদি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়া বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন।

এ ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি যদি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হতে পারি তাহলে আমি ইউনিয়নের উন্নয়নের ব্যাপারে সকল ধরনের উন্নয়ন কাজ করবো। আমি ইউনিয়ন বাসীকে সাথে নিয়ে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করতে চাই। আমি আমার এ ইউনিয়নের রাস্তাঘাট, স্কুল কলেজ, চিকিৎসা সেবার উন্নয়ন করবো। আমি এ ইউনিয়নে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবো। আমি গরীব-দু:খি, অসহায় ও নির্যাতিত মানুষের সেবা করে যাব। এলাকার মানুষের চাওয়া-পাওয়াকে আমি প্রাধান্য দেব কোন ভাবেই তাদের বঞ্চিত করবো না। প্রয়োজনে আমার নিজস্ব অর্থায়নে তাদের সাহায্য সহযোগিতা করবো।

তিনি আরো বলেন, একটি মহল বিশেষ করে আওয়ামীলীগের দলীয় প্রার্থীর লোকজন আমার জনপ্রিয়তা দেখে ভীত হয়ে পড়েছে তারা আমার উপর হামলাসহ আমার অফিস ও গাড়ি ভাংচুর করেছে। স্বতন্ত্র প্রার্থী হাজী আসাদুজ্জামান মিয়া অভিযোগ করে আরো বলেন, আমি নির্বাচনী প্রচারণা চালিয়ে ফেরার পথে ইউনিয়নের রায় বাড়ি এলাকায় নৌকা মার্কার প্রার্থীর নিকট আত্মীয় এনায়েত হোসেন লিপনের নের্তৃত্বে কয়েক’শ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মিছিল করে আমার ও আমার সমর্থকদের উপর হামলা চালায়। এ সময় আমি অন্য একটি বাড়িতে আশ্রয় নিয়ে কোনো রকম প্রানে বেঁচে যাই। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে আমাকে উদ্ধার করে। পরে আমি ননীক্ষীর বাজারে এসে দেখতে পাই শেখ হারুনের কর্মী সমর্থকরা আমার গাড়ি ও অফিসের গ্লাস ভেঙে ব্যাপক ক্ষতি সাধন করে। ধান ও চালের বস্তা কেটে দিয়ে মালামালের অনিষ্ট করে। এছাড়া তারা আমাকে মোবাইল ফোনে বার বার জীবননাশের হুমকি দিচ্ছে। আমি এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে।  তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান।

গোপালগঞ্জে বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিকস পরীক্ষা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত ২৭ নং পল্লী সমাজের আয়োজনে বিনামূল্যে চক্ষু ও নাম মাত্র মূল্যে ডায়াবেটিকস পরীক্ষা করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১ টায় জেলার সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের মানিকদহ কাচারীপাড়া গ্রামে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। আয়োজিত অনুষ্ঠানে ৩০ জন চক্ষু এবং ২০ জন ডায়াবেটিকস পরীক্ষা করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লতিফপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মিলন বাগচী, সাবেক ইউপি সদস্য ভিস্মদেব মৃধা, জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ নাজমুল হক, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক শোভন বিশ্বাস। অন্যান্যের মধ্যে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সদর উপজেলার মাঠ সংগঠক শাকিলা আরজু, স্বাস্থ্য কর্মসূচির মাঠ সংগঠক চন্দ্রা টিকাদার ও চঞ্চলা বিশ্বাস, পরিবার পরিকল্পনার সাবেক এফডাব্লিউএ কর্মকর্তা চপলা শিরালী।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ এই ব্র্যাকের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমানে মানুষের নানান রোগ ব্যাধির মধ্যে ডায়াবেটিকস অন্যতম। কিন্তু আমাদের দেশের মানুষ অবহেলা করে এই ধরনের পরীক্ষা সাধারণত করেন না। ফলে তারা নানা সমস্যায় ভুগছেন। ব্র্যাকের দরিদ্র গ্রামীন নারীদের সংগঠন এই ধরনের পরীক্ষা করার ফলে অত্র এলাকার মানুষ কিছুটা হলেও সুফল ভোগ করছেন।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন
NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন
‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’ ‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’
“বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন? “বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন?
হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো
কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার
দালাল মুক্ত কুষ্টিয়া গড়তে সহযোগিতা করুন দালাল মুক্ত কুষ্টিয়া গড়তে সহযোগিতা করুন
দুই সপ্তাহের সফরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী দুই সপ্তাহের সফরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী
কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
ঢাক-ঢোল পিটিয়ে লাশ দাফনকারী কুষ্টিয়া দৌলতপুরের সেই ‘ভণ্ড শামীম অবশেষে গ্রেফতার ঢাক-ঢোল পিটিয়ে লাশ দাফনকারী কুষ্টিয়া দৌলতপুরের সেই ‘ভণ্ড শামীম অবশেষে গ্রেফতার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ার উন্নয়নের রূপকার,জননন্দিত নেতা জনাব মাহাবুব উল হানিফ এমপিকে অভিনন্দন
NID জ্বালকারী ভাতিজা সাংবাদিকদের উপর ক্ষেপিয়াছেন
‘‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’’
“বঙ্গবন্ধু মুজিব হত্যা মামলায় জিয়ার নাম নেই, আর জিয়া হত্যা মামলায় এরশাদের নাম নেই কেন?
হরিনাকুন্ডুর শিক্ষক কর্মচারী ফোরাম মৃত দুজনশিক্ষক পরিবারের প্রতি মানবিক সহানুভূতির দৃষ্টান্ত স্থাপন করলো
কুমারখালীতে ইয়াবা ও ট্যাপেন্টা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী শাহিন গ্রেফতার
কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন : কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
ঢাক-ঢোল পিটিয়ে লাশ দাফনকারী কুষ্টিয়া দৌলতপুরের সেই ‘ভণ্ড শামীম অবশেষে গ্রেফতার
ইভ্যালি কেলেঙ্কারি রাসেল দম্পতি গ্রেপ্তার
সর্বনিম্ম দরদাতাকে কার্যাদেশ দিতে ডিপিডিসির গড়িমসি, পিছিয়ে যেতে পারে সরকারের উন্নয়ন কর্মকান্ড
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাঙামাটি সদর উপজেলা আহবায়ক কমিটি গঠন
আজগর আলীকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় কুষ্টিয়াবাসী
অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন চলমান প্রক্রিয়া, হাইকোর্টের নির্দেশনা শৃঙ্খলায় সহায়ক -তথ্যমন্ত্রী
বনপা হাইকোর্টে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সদস্য অনলাইন নিউজ পোর্টাল গুলো সচল রাখবে
আজ রাত ৯টায় বনপার জরুরি সভা
কুষ্টিয়া প্রেসক্লাবের মাহবুব-ডাবলু পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত
কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পেটালেন পুলিশ সদস্য
কুষ্টিয়া সরকারি কলেজের পরিত্যক্ত হোস্টেল এখন মাদকের অভয়ারণ্য
বাংলাবান্ধা স্থলবন্দরে আটকে থাকা ভারতীয় চাল ভর্তি ট্রাকে আগুন
কুষ্টিয়া সিটি প্রেসক্লাব এখন “ কুষ্টিয়া জেলা প্রেসক্লাব ” স্বপন সভাপতি, রবি সাধারন সম্পাদক