শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ৪ মে ২০১৬
প্রথম পাতা » রংপুর | শিরোনাম » সোনালী ধানে মন খারাপ পলাশবাড়ীর কৃষকের
প্রথম পাতা » রংপুর | শিরোনাম » সোনালী ধানে মন খারাপ পলাশবাড়ীর কৃষকের
বুধবার, ৪ মে ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সোনালী ধানে মন খারাপ পলাশবাড়ীর কৃষকের

---বিজয় নিউজ: ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ  আবহাওয়া অনুকূল, সময়মত ডিজেল, সার এবং কীটনাশক  পাওয়ায় কৃষকের গোলায় এবার ধান উঠেছে আশানুরূপ। দিগন্তমাঠজুড়ে সোনালী ধানের সেই হাসি প্রশান্তিময় করে তুলেছিল কৃষকের মনও। কিন্তু সেই ধান বিক্রি করে যখন লগ্নিকৃত টাকাই উঠছে না, তখন কৃষকের মুখ ফিকে হয়ে যাচ্ছে।

এ অবস্থায় কৃষকরা বলছেন, দাম এভাবে থাকলে ধানের আবাদ বাদ দিয়ে ভাবতে হবে অন্যকিছু। যেখানে লগ্নি করলেও লোকসান হবার সম্ভাবনা থাকবে না।

আর সরকারিভাবে ধান কেনার যে ঘোষণা দিয়েছিল সরকার সেই সিদ্ধান্ত বাস্তবায়নে কোন উদ্যাগ চোখে দেখছে না কৃষকরা। বৃহস্পতিবার থেকে ২৩ টাকা কেজি দরে ধান কেনার কথা রয়েছে সরকারের। কিন্তু কৃষকদের ধারণা, কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনার সিদ্ধান্ত থাকলেও তা বাস্তবায়ন হবার সম্ভাবনা নেই। কারণ হিসেবে তারা বলছেন, এখন পর্যন্ত খাদ্য অধিদপ্তরের কোন কর্মকর্তাই কৃষকের কাছে যায়নি।

পলাশবাড়ীর বিভিন্ন বাজার ঘুরে এবং কৃষকের কাছ থেকে পাওয়া তথ্য মতে, এখন পর্যন্ত বাজারে প্রকার ভেদে ধান ৪৫০ থেকে ৫৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

শ্যামপুর এলাকার সুমন মিয়া বলেন, কয়েক বছর থেকে আলু আবাদ করে লোকসান গুনছি। কিন্তু এবার সেই আলু না করে ধান আবাদ করলাম সেখানে লোকসান। আমি বুঝে উঠতে পারছি না এখন কি করার আছে আমার। তিনি বলেন, সরকারের উচিৎ কৃষকদের বাঁচানো। তাহলেই দেশে খাদ্যঘাটতি থাকবে না। তা না হলে এক সময় আসবে যখন কৃষকদের দ্বারে দ্বারে গিয়ে ধান আবাদ করার জন্য উৎসাহ জোগাতে হবে সরকারি কর্মকর্তাদের।

অফিসার আজিজুর রহমান বলেন, এ বছর ধানের বাম্পার ফলন হয়েছে। লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে। তিনি আশা করেন সরকার ধান কেনা শুরু করলে কৃষকরা ন্যায্যমূল্য পাবেন।

 

 

রংপুর-পলাশবাড়ী মহাসড়ক দূর্ঘটনায় নারীর মৃত্যু

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ  সাদুল্যাপুরের রসুলপুর এলাকায় ট্রাকের ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক নারীর (৪০) মৃত্যু হয়েছে।

বুধবার দুপুর সোয়া ২টার দিকে বগুড়া-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

দুপুরে ওই নারী রসুলপুর এলাকায় মহাসড়ক পার হচ্ছিলেন। এসময় বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আনসার আলী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা সদর হাসপাতাল মর্গে পাঠায়। তবে তার কোনো পরিচয় না পাওয়ায় মরদেহটি দাফনের জন্য জনকল্যাণমূলক সংস্থা আঞ্জুমান মুফিদুল ইসলামে চিঠি দেওয়া হয়েছে।

গাইবান্ধায় মাদক ব্যবসায় বাধা দেওয়ায় মুক্তিযোদ্ধাকে কুপিয়েছে

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ  মাদক ব্যবসায় বাধা দেওয়ার জের ধরে গাইবান্ধা সদর উপজেলায় শাহ মো. নুরুল্লাহ জাহাঙ্গীর (৬১) নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম করেছেন এক মাদক ব্যবসায়ী।

মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে জেলা শহরের ব্রিজ রোডের পুরাতন টেম্পু স্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

গুরুতর আহত অবস্থায় নুরুল্লাহ জাহাঙ্গীরকে উদ্ধার করে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়।

হামলার স্বীকার মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর গাইবান্ধা শহর আওয়ামী লীগের অন্যতম সদস্য ও সাবেক পৌর কমিশনার।

মঙ্গলবার সকালে শহরের কালিবাড়ি রোডের চিহ্নিত মাদক ব্যবসায়ী জুয়েলের বাসার গৃহকর্মী জাহাঙ্গীরের বাসার ভেতর দিয়ে অন্য বাসায় পানি আনতে যান। এসময় জাহাঙ্গীরের ছেলে তাকে বাসার ভেতর দিয়ে চলাফেরা করতে নিষেধ করেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে চড়-থাপ্পরের ঘটনাও ঘটে।

এরই জের ধরে বুধবার রাতে মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর ব্রিজ রোডে মশার কয়েল কিনতে গেলে জুয়েল ও তার ক্যাডার বাহিনী জাহাঙ্গীরের ওপর অতর্কিত হামলা চালান। পরে আশপাশের লোকজন এগিয়ে এলে জুয়েলসহ তার লোকজন দ্রুত পালিয়ে যান।

হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধা জাহাঙ্গীরের সঙ্গে কথা হলে তিনি বলেন, জুয়েল মূলত একজন মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে সে এলাকায় মাদক ব্যবসা করে আসছে। মাদক ব্যবসায় বাধা দেওয়ায় সে আমার ও আমার পরিবারের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। একপর্যায়ে সে পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটায়।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এখন পর্যন্ত এ নিয়ে কেউ লিখিত অভিযোগ করেনি।

গাইবান্ধায় জামায়াতের ৩ কর্মীসহ গ্রেফতার ৩৪

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ  গাইবান্ধায় বিশেষ অভিযান চালিয়ে জামায়াতের তিন কর্মীসহ ৩৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ৯টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃত জামায়াত কর্মীরা হলেন-জেলার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরামপুর গ্রামের এন্তা মিয়া (৪৫), পানি চালিতা গ্রামের আবদুল কুদ্দুস মুন্সি (৫৮) ও পশ্চিম বেলকা গ্রামের ইসমাইল হোসেনের ছেলে আমিনুল ইসলাম (৩৮)।

এছাড়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ৩১ জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে চুরি, ছিনতাই, ডাকাতি, অপহরণ, ধর্ষণ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।

গাইবান্ধা জেলা পুলিশের কন্ট্রোল রুমের অপারেটর তবিবর রহমান বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।

গাইবান্ধা জেলার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন জানান, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিকেলের মধ্যে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

পলাশবাড়ীতে অবশেষে স্বস্তির বৃষ্টি

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ  অবশেষে পলাশবাড়ীতে স্বস্তির বৃষ্টি নেমেছে। মেঘের গর্জনের সঙ্গে বাতাস ও হালকা বৃষ্টি হয়েছে। এর আগে তাপদাহ ও গরমে জনজীবন অতিষ্ট হয়ে পড়ে।

মঙ্গলবার দিনগত রাত ১২টা থেকে দফায় দফায় বিভিন্ন এলাকায় মেঘের গর্জনসহ বাতাস ও হালকা বৃষ্টি হয়।

অব্যাহত রোদের তীব্রতা ও তাপদাহে পলাশবাড়ীর বিভিন্ন এলাকায় কৃষকের পাটক্ষেত নষ্ট হয়। শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হয় নানা রোগে। দীর্ঘদিন পর এ বৃষ্টিতে সবার মধ্যে স্বস্তি ফিরে আসে।

অবশেষে সাদুল্যাপুরে আ’লীগ-যুবলীগের ৭ নেতা বহিষ্কার

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ  সাদুল্যাপুর উপজেলার ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ১ নম্বর রসুলপুর ইউনিয়নে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৭ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রজ্জব আলী আকন্দ, সিনিয়র সহ-সভাপতি আজিজার রহমান, ক্রীড়া সম্পাদক আজাদুল ইসলাম মণ্ডল, আওয়ামী যুবলীগের আহ্বায়ক সৈয়দ আলী সৈয়ব, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ সরকার ও ৯ নম্বর ওয়ার্ড সভাপতি রায়হান প্রধান।

রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মতিয়ার রহমান জানান, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সৈয়দ আলী সৈয়ব বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া তার সঙ্গে অন্যান্য নেতারা প্রচার-প্রচারণা চালানোর পরিপ্রেক্ষিতে ইউনিয়ন কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাদের বহিষ্কার করা হয়।

ঘাগোয়া ইউনিয়ন পরির্দশনে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গাইবান্ধা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ  ভিটামিন এ ও বেটা ক্যারোটিন সমৃদ্ধ এবং কমলা শাঁসযুক্ত মিষ্টিআলুর জনপ্রিয়তা বৃদ্ধির লক্ষে ঘাগোয়া সরকারি প্রা: বি: মাঠে স্কুল শিশুদের বিনামূল্য মিষ্টিআলু খাওয়ানো অনুষ্ঠানে পরির্দশনে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক

গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নে অতি দরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচির অধীন বাস্তবায়নাধীন একটি প্রকল্প পরিদর্শন।

গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শনে করলেন মোঃ শামছুল আজম অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), গাইবান্ধা।

একযুগ পর পীরগছায় ভাতিজাকে হত্যার দায়ে চাচার ফাঁসি

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি ঃ বুধবার দুপুরে পীরগাছায় ভাতিজাকে হত্যার দায়ে চাচাকে ফাঁসির আদেশ ও ২জনকে বে-কসুর খালাশ দিয়েছে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জর্জ আদালত-২ এর বিচারক আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান।

রংপুরের পীরগাছা উপজেলার গংগানারায়ন গ্রামের মৃত্যু আনোয়ার হোসেনের পুত্র রেজওয়ান(৬)কে তার চাচা আসাদুল ২০০৪ সালের ১৫ এপ্রিল অপহরন করে হত্যা করে।

হত্যার ঘটনায় শিশু রেজওয়ানের মা রীনা বেগম বাদি হয়ে একটি মামলা দাযের করেন।

পরে দীর্ঘ শুনানীর পর বুধবার আদালত এই রায় প্রদান করেন।



এ পাতার আরও খবর

গোবিন্দগঞ্জে বাইসাইকেল পেলেন ১৭০ গ্রাম পুলিশ গোবিন্দগঞ্জে বাইসাইকেল পেলেন ১৭০ গ্রাম পুলিশ
ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চায় যুবলীগ নেতা রাসেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চায় যুবলীগ নেতা রাসেল
চিলাহাটির তরুণ সাংবাদিক ইভা যুব সাংবাদিক ফেলোশীপে সম্মাননা স্মারক পেল চিলাহাটির তরুণ সাংবাদিক ইভা যুব সাংবাদিক ফেলোশীপে সম্মাননা স্মারক পেল
পঞ্চগড়ে ধান খেত থেকে নবজাতক উদ্ধার পঞ্চগড়ে ধান খেত থেকে নবজাতক উদ্ধার
চিলাহাটি রেলস্টেশন ও সীমান্ত এলাকা পরিদর্শনে  ভারতীয় সহকারী হাই কমিশনার চিলাহাটি রেলস্টেশন ও সীমান্ত এলাকা পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার
চিলাহাটিতে নিরীহ লোকজনের নামে একাধিক মামলা দিয়ে হয়রানির অভিযোগ চিলাহাটিতে নিরীহ লোকজনের নামে একাধিক মামলা দিয়ে হয়রানির অভিযোগ
চিলাহাটিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীদের মধ্যে আনন্দের জোয়ার চিলাহাটিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীদের মধ্যে আনন্দের জোয়ার
পঞ্চগড়ের দেবীগঞ্জে বিদেশী মাদকসহ আটক এক পঞ্চগড়ের দেবীগঞ্জে বিদেশী মাদকসহ আটক এক
চিলাহাটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বেহাল দশা  দেখার কেউ নেই !!! চিলাহাটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বেহাল দশা দেখার কেউ নেই !!!
চিলাহাটি রেলস্টেশনের উন্নয়ন কাজ বন্ধ চিলাহাটি রেলস্টেশনের উন্নয়ন কাজ বন্ধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী