শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০১৬
প্রথম পাতা » ঢাকা | বক্স্ নিউজ » গোপালগঞ্জে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ৩০
প্রথম পাতা » ঢাকা | বক্স্ নিউজ » গোপালগঞ্জে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ৩০
মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ৩০

---বিজয় নিউজ: গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে যাত্রীবাহী বাস ও বালু বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শিশু-নারীসহ অন্ততঃ ৩০ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ৬ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানীর ঘোনাপাড়ায় এ দূর্ঘটনা ঘটে।

মারাত্মক আহত মোজাম্মেল (৩০), আমজাদ (৩৫), মোহিত (২৭), নাজমা (১১), শাহিনুর (৪০), মহিন (১৯) ও প্রনব সাহাসহ (৩০) ১০ জনকে গোপালগঞ্জ ও কাশিয়ানী হাসপাতালে এবং তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে। আহতদের সকলের বাড়ী বাগেরহাট ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়।

পুলিশ ও আহতরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা বাগেরহাটগামী দিগন্ত পরিবহনের একটি নৈশ কোচ ওই স্থানে পৌঁছালে রেলের ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপের একটি বালু বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে গেলে বাসে থাকা অন্ততঃ ৩০ যাত্রী আহত হন। পরে খবর পেয়ে এলাকাবাসীর সহায়তায় পুলিশ আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ ও কাশিয়ানী হাসপাতালে প্রেরণ করে।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দূর্ঘটনার পর বাসটি ঘটনাস্থলে রয়েছে। পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

গোপালগঞ্জে হামলা, মামলাসহ নানান চাপে আ’লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে বেশ কয়েকটি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার লাগানো, প্রচার প্রচারণায় বাধা সৃষ্টি ও কর্মীদের মারপিটসহ পুলিশী হয়রানির অভিযোগ উঠেছে। ফলে ওই সব ইউনিয়নে আদৌ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে কি না, এনিয়ে সংশয়ে রয়েছে সাধারণ ভোটাররা।

গতকাল সরেজমিনে উপজেলার কাশিয়ানী সদর, সাজাইল ও সিঙ্গা ইউনিয়নের ভোটারদের সঙ্গে কথা বলে এসব অভিযোগ জানা যায়। কাশিয়ানী সদর ইউনিয়নের ভোটার ফারুক সর্দার অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী সিকদার খোকনের সমর্থক পিঙ্গলিয়া গ্রামের হায়দার আলী হিটলুকে বেধড়ক  মারপিট করে পুলিশে দেয় নৌকার প্রার্থী মশিউর রহমান খানের লোকজন।

তিনি জানান, হিটলু ঢাকা থেকে তার সমর্থিত প্রার্থীর জন্য পোস্টার মূদ্রন করে কাশিয়ানীতে ফিরছিলেন। আগে থেকে ওৎ পেতে থাকা কতিপয় সন্ত্রাসী গাড়ি থেকে নামিয়ে তাকে বেদম মারপিট করে পোস্টার ছিনিয়ে নিয়ে যায়। পরে পুলিশ এসে সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নিয়ে উল্টো তাকেই থানায় নিয়ে হাজতে আটকে রাখে।

বিদ্রোহী প্রার্থীর সমর্থক হওয়ায় কাশিয়ানী বাজারের তরমুজ ব্যবসায়ী রেজাউল সিকদার ও আলমগীরকেও মারপিট করেছে সন্ত্রাসীরা। এছাড়াও পোস্টার লাগানোর অভিযোগে ওই বাজারের টেলিভিশন মেকানিক তপুর পা ভেঙে দেয় নৌকা সমর্থক ও খায়েরহাট এলাকার করম আলী  সিকদার, এনামূল  সিকদার, জাপান মোল্লা ও কালু মৃধার লোকজন। একই ভাবে ভিপি তুহিনকে পুলিশ আটক করে পরে ছেড়ে দেয়।

কাশিয়ানী সদর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থক আল সাবাহ সবুজ বলেন, সন্ত্রাসীরা ছাত্রদলের নেতাদের সঙ্গে নিয়ে পিঙ্গলিয়া ও কলেজ বাজার এলাকার দু’টি  নির্বচনী অফিসে তালা ঝুলিয়ে দেয়। পোনা গ্রামের আহাদ মোল্লাকে মারপিট করে ও নির্বাচনী প্রচার কাজে ব্যবহৃত মাইক বন্ধ করে দেয়। থানায় অভিযোগ করলে পুলিশ উল্টো তাদের হয়রানি করছে। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে তিনি সংশয় প্রকাশ করেন।

এদিকে কাশিয়ানীর সাজাইল ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফরিদুল ইসলাম ফরিদকে সমর্থন করায় রাইতকান্দি গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য আনিচুর রহমান লিটুকে কুপিয়ে জখম করেছে নৌকা মার্কার প্রার্থী কাজী জাহাঙ্গীরের লোকজন। কাশিয়ানী  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ার পরও অসুস্থ্য অবস্থায় প্রাণ ভয়ে হাসপাতাল ছেড়ে যেতে বাধ্য হয়েছেন তিনি। থানায় অভিযোগ করতে গিয়ে কোনো প্রতিকার পাননি উল্টো তাকে সাশিয়ে দিয়েছে পুলিশ বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী আনিচুর রহমান।

সিঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দয়াল চন্দ্র বালা অভিযোগ করে বলেন, স্বাধীন ভাবে ভোটাররা তাদের মত প্রকাশ করতে পারছে না। আমরা পোস্টার লাগাতে পারছি না। প্রচার প্রচারণায় নামলে হুমকি দেওয়া হচ্ছে। ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়ী হবো। কিন্তু নির্বাচন সুষ্ঠ হবে কিনা এনিয়ে আমি অনেক সংশয়ে আছি।

ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সরোজিৎ দত্ত অভিযোগ করে বলেন, আমি নির্বাচনী কোনো প্রচার প্রচারণা চালাতে পারছিনা। গা ঢাকা দিয়ে থাকছি। গোপনে ভোটারদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছি। ইউনিয়নের ভোটাররা নৌকাকে সমর্থন করে। কিন্তু নৌকার মাঝি যিনি হয়েছেন তাকে সমর্থন করছে না। তিনি একটি সুষ্ঠ ও শান্তিপুর্ন নির্বাচনের লক্ষ্যে সাংবাদিক ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

কাশিয়ানী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, পুলিশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছে। কোনো প্রার্থীর কর্মী সমর্থকদের উপর পুলিশের হয়রানির খবর সত্য নয়। তিনি আরো বলেন, সাজাইল ইউনিয়নের রাইতকান্দি গ্রামে নির্বাচনকে কেন্দ্র করে কোনো সংঘর্ষ হয়নি। একটি পুকুর কাটাকে কেন্দ্র করে ভাইদের মধ্যে মারামরিতে ওই সেনা সদস্য আহত হন। তার আবেদনে ঠিকানা ভুল থাকায় মামলা গ্রহণ করা হয়নি। তাকে আবেদন সংশোধন করে আনতে বলা হয়েছিল। আবেদন সংশোধন করে আনলে মামলা গ্রহণ করা হবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী