শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

Bijoynews24.com
বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০১৬
প্রথম পাতা » বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » গাইবান্ধায় নির্মাণে বাঁশ ব্যবহার, উপ-প্রকৌশলী ও ঠিকাদার আটক
প্রথম পাতা » বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » গাইবান্ধায় নির্মাণে বাঁশ ব্যবহার, উপ-প্রকৌশলী ও ঠিকাদার আটক
বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাইবান্ধায় নির্মাণে বাঁশ ব্যবহার, উপ-প্রকৌশলী ও ঠিকাদার আটক

---বিজয় নিউজ:

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ সদর উপজেলার মেঘডুমুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন টয়লেটে রডের পরিবর্তে বাঁশ দেওয়ার ঘটনায় অভিযুক্ত উপ-সহকারী প্রকৌশলী আরিফ বিল্লাহ (৩৮) ও ঠিকানা বদলাগাড়ী গ্রামের আব্দুল খালেককে (৪২) বুধবার সন্ধ্যায় আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী হাসান জানান, আটক প্রকৌশলী ও ঠিকাদারকে দুদক কর্মকর্তারা আটকের পর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠালে আদালতের বিচারক শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে মেঘডুমুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে টয়লেট নির্মাণকাজে রডের পরিবর্তে বাঁশের চিকন কঞ্চি ব্যবহার করেন। বিষয়টি স্থানীয় সাংবাদিকরা অবগত হলে প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রকাশ পায়। এ ঘটনায় রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত টিম গঠন করা হয়। তদন্তে নির্মাণাধীন টয়লেটে রডের পরিবের্ত বাঁশ ও বেঞ্চের পুরাতন ফ্রেমের রড দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়।

গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় ছেলে নিহত, বাবা আহত

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় তালুককানুপুর গ্রামের মোকছেদ আলীর ছেলে আশিক (৮) নিহত ,পিতা মোকছেদ আলী গুরুতর আহত হয়েছেন।

ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়ায় বুধবার ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে। এতে চলাচলরত যানবাহন আটকা পড়ে। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় তারা।

বগুড়া থেকে ছেড়ে আসা রংপুরগামী একটি ট্রাক বালুয়ায় শিশু আশিক ও তার বাবাকে পেছন থেকে ধাক্কা দিলে ঘনাস্থলেই আশিককে মৃত হয়।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফুয়াদ লোহানী জানান, দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। এ ছাড়া পুলিশের হস্তক্ষেপে বিক্ষুব্ধ এলাকাবাসী অবরোধ তুলে নিয়েছে।

ফুলছড়িতে পাট চাষে প্রচার অভিযান

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ ফুলছড়ির চরাঞ্চলে উন্নত পদ্ধতিতে পাট চাষাবাদের আধুনিক কলাকৌশল বিষয়ক কৃষক পর্যায়ে প্রচার অভিযান কর্মসূচী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন(এসডিসি), স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অর্থায়নে পল্লী উন্নয়নএকাডেমী বগুড়া ও প্রাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের বাস্তবায়নে এসকেএস ফাউন্ডেশনের এমফোরসি প্রকল্পের সহযোগিতায় বুধবার খাটিয়ামারী গ্রামে স্থানীয় পাট চাষী, পাট ব্যবসায়ী, এগ্রিকালচার ইনপুটকোম্পানি এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অংশগ্রহনে পাট বিষয়ক কৃষক প্রচার অভিযান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথিহিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আ.কা.ম রুহুল আমিন।

কৃষক গাজিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্তউপ-পরিচালক কৃষিবিদ শওকত ওসমান, ফুলছড়ি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তাহাজুল ইসলাম প্রমুখ।

পাট চাষের চারটি গুরুত্বপূর্ণবিষয় আগাম সেচ, উইডিসাইড, ব্যালান্স ফার্টিলাইজার এবং ইমপ্র“ভ রেটিং প্রাকটিস নিয়েআলোচনা করা হয়।

দৃষ্টিহীনতার গ্লানি নিয়ে চলেছেন জীবন-সংগ্রামের প্রথেবাঁশিওয়ালা রাজকুমার

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ অজানা এক রোগে আক্রান্তের রোগ অভিশাপ হয়ে কেড়ে নিয়েছে তার দৃষ্টিশক্তি। এই দৃষ্টিহীনতার গ্লানি নিয়ে চলেছেন জীবন-সংগ্রামের প্রথে।

এরমধ্যে ঘর হয়েছে, সংসার হয়েছে, হয়েছে ছেলে-মেয়ে। এই ছেলে-মেয়ে নিয়ে সংগ্রামের সংসার চালাতে তিনি বাজিয়ে চলেছেন বাঁশি।বংশীবাদক এই জীবিকা সংগ্রামীর নাম রাজকুমার।

রংপুর মহানগরের পীরজাদা এলাকায় বসবাস তার। রাজকুমার পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। এই রোগের চিকিৎসা করার মতো তার বাবার সামর্থ্য ছিলো না বলে চিরতরে আলো হারিয়ে ফেলেন রাজকুমার। তার ছেলে জয়ন্ত রায় (১৮) এখন পড়ছেন রংপুর কারমাইকেল কলেজে অনার্স দ্বিতীয় বর্ষে।মেয়ে অনামিকা রায় (১৬) পড়ছেন নার্সিং কলেজে।

এই সংসার টানতে আর ছেলে মেয়েকে পড়াশোনা করাতে ২১ বছর ধরে রংপুরের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত ঘুরে বেড়াচ্ছেন রাজকুমার।

রাজকুমার বলেন, আমি ভিক্ষা করবো না। বাঁশি বাজিয়ে মানুষকে আনন্দ দিয়ে ছেলে মেয়ের লেখাপড়ার খরচ চালিয়ে যাবো।

অন্ধত্বের সঙ্গে লড়াই করে জীবনের ঘানি টেনে যাওয়া এই বাঁশিওয়ালা বলেন, মানুষ আমাকে অনেক সাহায্য দিয়ে থাকে। বাঁশি বাজিয়ে প্রতিদিন ১৫০-২০০ টাকা পাই।

গাইবান্ধায় ভূমিকম্প অনুভূত

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধাসহ সারা দেশের বিভিন্ন এলাকায় শক্তিশালী ভূ-কম্পন অনুভুত হয়েছে। বুধবার সন্ধ্যা ৭টা ৫৬ মিনিটের দিকে এ কম্পন অনুভূত হয়।

তাৎক্ষনিকভাবে জেলায় ভূমিকম্পে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

চৈত্র গরমে প্রভাব ফেলেছে ইলিশের উপর

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ পহেলা বৈশাখকে সামনে রেখে বাজাওে শ্রেণী বিভাধে ২০০০-২৫০০ টাকায় মিলছে এক কেজি ইলিশ।

অনেকেই স্ত্রী সন্তানের মুখে হাসি ফুটাতে ইলিশের বাজারে ঢুকতেই ইলিশের দাম শুনে নিজের মুখের হাসিটাই ফেলেন।

নিজের অক্ষমতাকে ঢাকতে বলছেন ‘চৈত্র মাসের গরম ইলিশের ওপর পড়েছে, কেমনে কিনবো ইলিশ’।

ইলিশের দাম কয়েকগুণ বেড়ে গেলেও গাইবান্ধার সাত উপজেলার হাট-বাজারে কিছু ইলিশ কেনাবেচা চলছে।

সরবরাহ কম থাকায় হাতে টাকা না থাকায় ইলিশ কিনতে পারছেন না। মাছ বিক্রেতা সাদেক মিয়া  বলেন, পহেলা বৈশাখ, সবাই ইলিশ মাছ কিনছেন চাহিদা ও সরবরাহ কম থাকায় দামটা একটু বেশি।

তাই ছোট হোক বা বড় হোক ইলিশ তো কিনতেই হবে।১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ইলিশ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

নিষেধাজ্ঞা অমান্য করে পহেলা বৈশাখকে সামনে রেখে বেশি লাভের আশায় জেলেরা ইলিশ শিকার করছে।

বোনারপাড়া সড়কের মেরামত কাজ দ্রুত সম্পন্ন হচ্ছে

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ সাঘাটার বোনারপাড়া-সাঘাটা সড়কের মেরামত কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

উপজেলার বোনারপাড়া-সাঘাটা সড়কের দুরাবস্থা দেখে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাড. ফজলেরাব্বী মিয়া এম.পি’র এলজিইডির মাধ্যমে সোনাতলা থেকে মাদারদহ ব্রীজ পর্যন্ত সড়কের কাজ শুরু করা হয়।

শিক্ষককে গাছে বেঁধে নির্যাতন ইউএনও’র হস্তক্ষেপে উদ্ধার আটক-১

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার পলাশবাড়ীতে শিক্ষককে গাছে বেঁধে নির্যাতন। ইউএনও’র হস্তক্ষেপে উদ্ধার। থানায় মামলা, গ্রেফতার ১।

দিঘলকান্দি গ্রামের মজিবরের ছেলে ঘোড়াঘাট কে.সি উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার শিক্ষক জামিরুল ইসলাম (২৫) এর নিকট  পাশ্ববর্ত্তী আন্দুয়া গ্রামের হযরত আলী ছেলে সাইদুর রহমান,মমিন মিয়ার ছেলে মুরাদ মিয়া, মহসিন মিয়ার ছেলে নান্নু মিয়া, কাইয়ুম আলীর ছেলে রিপন মিয়া ও আশেক মামুদের ছেলে সাদা মিয়া বিভিন্ন তারিখ ও সময়ে তার নিকট চাঁদাদাবী করে আসছিল।

সোমবার শিক্ষক জামিরুল ইসলাম মেরীরহাট বাজারে যাবার পথিমধ্যে উল্লেখিত যুবকরা তাকে আটককরে ২০ হাজার টাকা চাঁদা দাবী করে।

চাঁদা দিতে অস্বীকার করায় অভিযুক্ত যুবকরা শিক্ষক জামিরুলকে গাছের সঙ্গে বেঁধে রেখে বেধড়ক মারপিট করে। খবর পেয়ে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন,

পলাশবাড়ীথানার ওসি তদন্ত ফিরোজ কবির, সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উক্ত শিক্ষককে উদ্ধার করে। ঘটনাস্থল থেকে সাইদুর রহমান নামে এক যুবককে গ্রেফতার করে।

এ ব্যাপারে শিক্ষক জামিরুল ইসলাম বাদী হয়ে এজাহার নামীয় ৫জনসহ মোট ৭জনকে আসামী করে পলাশবাড়ী থানায় একটি মামলা দায়ের করে।

দৃকের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে সাংবাদিকদের সড়ক অবরোধ

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ দৃকের প্রশাসনিক কর্মকর্তা ও আলোকচিত্রী ইরফানুল ইসলাম হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে গাইবান্ধা জেলার সাংবাদিকগণ মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে।

বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘন্টাব্যাপি মানববন্ধনে জেলার প্রিন্ট ও ইলেকট্রেনিক মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংঘঠনের প্রতিনিধিগণ অংশগ্রহণ করে। এসময় বক্তব্য হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং সকল সাংবাদিকদের নিরাপত্তার দাবী জানিয়ে   বক্তব্য রাখেন মফস্বল সাংবাদিক ফোরামের স্থায়ী কমিটির সদস্য ও মাইটিভির জেলা প্রতিনিধি আফতাব হোসেন, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কে.এম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, যুগান্তর প্রতিনিধি গোবিন্দলাল দাস, দৃক নিউজ প্রতিনিধি কুদ্দুস আলম, উদীচির জেলা শাখার সভাপতি উপাধ্যক্ষ জহুরুল কাইয়ুম, সময়টিভির প্রতিনিধি হেদায়েতুল ইসলাম বাবু,মাছর্ঙ্গাা প্রতিনিধি সিদ্দিক আলম দয়াল, ইন্ডিপেনডেন্ট টিভির আরিফুল ইসলাম বাবুসহ অন্যান্যরা।

গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপত্বি করেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান সরকার।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ নেতা আলতাফ হোসেন, আওয়ামীলীগ নেতা ও কামারদহ ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম রতন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, সাধারন সম্পাদক ও দরবস্ত ইউপি চেয়ারম্যান আবু রুশদ মোঃ শরিফুল ইসলাম জর্জ, উপজেলা যুবলীগ সভাপতি তাহেদুল ইসলাম রকেট, সাধারন সম্পাদক আনোয়ার হোসেন ঠান্ডু প্রমুখ। বর্ধিত সভায় উপজেলার ১৭ ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক সহ অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জে নকল নবিসদের কালো ব্যাচ ধারন ও প্রতিবাদ

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গোবিন্দগঞ্জ সাব-রেজিষ্ট্রার অফিসে কর্মরত নকল নবিসরা বকেয়া পারিশ্রমিক পরিশোধসহ সারাদেশের নকল নবিসদের স্কেলভুক্ত করার দাবীতে কালো ব্যাচ ধারন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল নবিস) এসোসিয়েশন ঘোষিত ২ দিন ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে কালোব্যাচ ধারন করা হয়।

এ উপলক্ষে এক সমাবেশে সংগঠনের গোবিন্দগঞ্জ শাখার সভাপতি রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহসভাপতি জয় কুমার রায়, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম চলন, কোষাধ্যক্ষ আব্দুল লতিফ শেখ, মহিলা সম্পাদিকা মনিরা ইয়াসমিন প্রমুখ।

গোবিন্দগঞ্জের ঘুগা গ্রামে পল্লীবিদ্যুতের উদ্বোধন

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গোবিন্দগঞ্জের ঘুগা গ্রামে পল্লী বিদ্যুতের নতুন সংযোগের উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসাবে গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ স্লুইপ টিপে এর উদ্বোধন করেন।

গুমাণীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান এস এম রিপন এর সভাপতিত্বে ঘুগা স্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পল্লী বিদ্যুতের জিএম ওহেদুল ইসলাম, জেলা আওয়ামীলীগ নেতা মোহম্মদ হোসেন ফকু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আকতারা বেগম রূপা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

গোবিন্দগঞ্জে  বাড়ীতে হামলায়, আহত ১০

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গোবিন্দগঞ্জে ছাগল ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে মারপিট আহত যুবককের মৃত্যুর ভূয়া সংবাদ ছড়িয়ে সন্ত্রাসী কায়দায় ১০টি বাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট এ সময় বাধা দিলে ১০ জন আহত হন।

গতকাল  উপজেলার সাহেব গঞ্জ চরপাড়া গ্রামের  ফরিদুলের ছাগল পাশ্ববর্তী আমেজ আলীর জমির আখ খাওয়া করে কেন্দ্র করে মারামারিতে আব্দুস ছোবাহানের পুত্র শরিফুল আহত  হয়। আহত শফিকুল মারা যাওয়ার ভুয়া কথা ছড়িয়ে দিয়ে আমেজ আলীর, রফিকুল ইসলাম, বাবু জিন্না, শরিফুল এর নেতৃতে প্রায় দেড় শতাধিক উৎসৃঙ্খল যুবক ফরিদুলের বাড়ীসহ ১০ টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট করেছে। এ সময় তাদের কাজে বাধা দিলে ১০ জন আহত হয়।

অস্ত্রের মুখে জিম্মি করে ৪ টি গরু ডাকাতি

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গোবিন্দগঞ্জে অস্ত্রের মুখে জিম্মি করে গরুর খামার থেকে  ৪ টি গরু ডাকাতি হয়েছে ।

উপজেলার কাটাবাড়ির খামার মালিক  রফিকের গরুর খামারে ডাকাত দল  ট্রাক নিয়ে খামারে কর্মচারিদের অস্ত্রের মূখে জিম্মি করে হাত-পা বেধে ৪টি গরু ডাকাতি করে নিয়ে যায়।

৪টির আনুমানিক মূল্য প্রায় ৩ লক্ষাধিক টাকা হবে বলে এলাকা বাসি জানিয়েছে।

আইন-শৃংখলার উন্নতি কল্পে পুলিশকে সহায়তা করতে হবে:

পলাশবাড়ী ওসি

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ আইন-শৃঙ্খলা উন্নতি কল্পে পুলিশকে সহায়তা করতে হবে। তা না হলে সমাজ থেকে জঙ্গীবাদ, নাশকতা প্রতিরোধ, বাল্যবিবাহ, যৌতুক ও মাদক নির্মূল করা সম্ভব নয়।

উপজেলায় ১লা বৈশাখ উদ্যাপন উপলক্ষ্যে কোন ধরনের বিশৃঙ্খলা না ঘটে তার জন্য কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্যরাসহ সকলের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

গাইবান্ধার পলাশবাড়ীতে কমিউনিটি পুলিশিং থানা সমন্বয় কমিটির আয়োজনে বুধবার থানা হলরুমে আইন শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় থানা অফিসার ইনচার্জ মজিবুর রহমান পিপিএম উপরোক্ত কথা বলেন।

সভায় তিনি আরো বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে পুলিশকে সর্বাত্মক সহায়তার হাত বাড়িতে দিতে হবে। আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে রংবাজি, সন্ত্রাসী, পেশী শক্তি ব্যবহারসহ বিশৃংখলাকারীদের বিরুদ্ধে তাৎক্ষনিক প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে। সেজন্য জনগণকেও সজাগ থাকতে হবে। জনগণ সজাগ থাকলে সকল অপরাধ নির্মুল করা সম্ভব।

কমিউনিটি পুলিশিং থানা সমন্বয় কমিটির সভাপতি আলহাজ্ব আবু তালেব সরকার তারার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর প্রধান, পুলিশ পরিদর্শক (তদন্ত) ফিরোজ কবির প্রমুখ।

পহেলা বৈশাখে এতিমের আবার আনন্দ?

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ ছোটবেলায় বাবা-মা হারিয়ে ঠাঁই হয়েছে সরকারি শিশু পরিবারে। সরকারি ব্যবস্থাপনায় চলছে পাশ্ববর্তী স্কুলে পড়াশোনা। সেখান থেকে মেলে উপবৃত্তিও।

পহেলা বৈশাখে একটু সাঁজগোজ করবে বলে চুরি-লাল ফিতা, লিপিস্টিক কিনেছিল গাইবান্ধা শিশু পরিবারের মেয়েরা। কিন্তু এই এতিমদের আবার এত বিলাসিতা কিসের? পহেলা বৈশাখে আবার তাদের সাঁজগোজও লাগে!

কেড়ে নেয়া হয়েছে ‘বিলাসবহুল’ এই প্রসাধনীগুলো! এমনই অভিযোগ তুলেছেন গাইবান্ধা সরকারি শিশু পরিবারের শতাধিক মেয়ে।

তারা জানান, গাইবান্ধা স্বাধীনতা রজতজয়ন্তী বালিকা বিদ্যালয়ে এই এতিমখানার প্রায় ১০০ শিক্ষার্থী উপবৃত্তির টাকা পেয়েছে। এই টাকা নিয়ে বাংলা নববর্ষে নিজের জন্য পছন্দেও প্রসাধনী কিনে আনবে। তাদের না  জানিয়ে তাদেও অপছন্দেও জিনিশ কেন কিনলো? এই অভিযোগে তত্ত্বাবধায়ক এবং উপতত্ত্বাবধায়ক তাদের কাছ থেকে কেনা প্রসাধনীসহ উপবৃত্তির টাকাও কেড়ে নিয়েছেন।

অভিযোগ তদন্ত করতে মঙ্গলবার বিকেলে গাইবান্ধার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেন। ইতোমধ্যে অভিযুক্ত উপসহকারী তত্ত্বাবধায়ক জিন্নাতুননেছাকে তার দায়িত্ব থেকে সরিয়েও দেয়া হয়েছে।

সহকারী উপ-তত্বাবধায়ক জিন্নাতুন নেছা ও কয়েকজন কর্মকর্তা-কর্মচারীদের বিরূপ আচরণে অতিষ্ঠ শিশুরা।

এ ঘটনায় সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে, নানান অভিযোগ তোলেন শিশুরা। নাসরিন নামের এক শিশু বলেন, ‘জিন্নাতুন ম্যাডাম সব সময় আমাদের দিয়ে শরীর ম্যাসেজ করে নিতেন। তার কথা মতো কাজ না করলে বের করে দেয়ার হুমকি দেন। সে জন্য এসব কথা কাউকে বলতে পারিনি।’

অফিসের টানানো কাগজ ও অফিসের ফাইলে নানা নিয়ম কানুন থাকলেও অনিয়মের স্বর্গরাজ্য এই শিশু পরিবার। শিশুদের সঙ্গে কথা বলে জানা যায়, শিশু পরিবারে বছরে দুইটি করে জামা-পায়জামার দেয়ার কথা। সাবান, তেলসহ পড়ালেখার জন্য নিয়মিত বই, খাতা কলম, জুতা, মোজাও দেয়ার কথা। খাবার দেয়ার কথা নিয়মিত তিন বেলা। তারওপর বছরের বিশেষ উৎসবে থাকার কথা বিশেষ খাবার। কিন্তু জামা কাপড় দেয়া হয় কর্তৃপক্ষের মর্জি মাফিক খাবার জোটে। বছরে জামা কাপড় জুটলেও তিন বেলা ভাত তরকারি জোটে যেনতেন ভাবেই।

সকালে স্কুলে গিয়ে বিকেলে ফিরে খেতে হয় খাবার অযোগ্য তরকারি আর ভাত। দুধ দেয়া হয় পানি মিশিয়ে। প্রত্যেক শিশুকে স্বজনদের সঙ্গে যোগাযোগ করতে হলে ১০ টাকা ফোন বিল দিতে হয়।

তাদের অভিযোগ, জুতা না থাকলে দেয়া হয় না। এই জুতার কারণেই অনেকের স্কুল যাওয়া বন্ধ হয়ে গেছে। ফাতিমা নামের একজন এসব অভিযোগ করতে গিয়ে কেঁদেই ফেলেন। বলেন, ‘বছরের তিন মাস চলে গেছে কিন্তু আমাদের একটা কলমও দেয়া হয়নি। বই দিলেও তা ভাগ করে পড়তে হয়। খাতা দেয়ার কথা ৫০টি। কিন্তু দেয়া হয়েছে ২৫টি। কিন্তু সরকারি খাতায় ঠিকই লেখা হয়েছে ৫০টি।’

এছাড়াও অভিযোগ উঠেছে শিশু পরিবারের সরকারি ওষুধ নিয়েও। এসব ওষুধ নাকি বিক্রি হয় বাইরেও। এতিমদের দেয়া হয় না। শিশুরা অসুস্থ হলে কম্পাউন্ডার জিন্নাতুন নেছা তাদের ওষুধ না দিয়ে গালিগালাজ করে তাড়িয়ে দেন।

এব্যাপারে গাইবান্ধার জেলা প্রশাসক আব্দুস সামাদ বলেন, ‘এধরনের অভিযোগ গুরুতর। প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী