শিরোনাম:
●   স্কুল ছাত্রী মৌটুসিদের খোজ নিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার ●   কুষ্টিয়ায় নাশকতা মামলায় ইসলামিক ফাউন্ডেশন’র ফিল্ড অফিসার কবিরুল গ্রেফতার ●   ডাঃ আকুল উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি- অনিয়মের অভিযোগ ●   কুষ্টিয়ায় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে পিতা পুত্র নিহত ●   বিএনএফ’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গাজী বিপ্লবকে সংবর্ধনা প্রদান ●   কুষ্টিয়া জেলা প্রশাসকের সাথে জেলা বিএনএফ’র নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত ●   গাইবান্ধায় ডিবি পুলিশের মাদক বিরোধী অভিযানে ৫৩ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ ●   কুষ্টিয়া পুলিশ সুপারের হস্তক্ষেপে খোকসার স্কুল ছাত্রী মৌটুসিদের রাস্তার মুক্ত হয়েছে ●   শেখ হাসিনাকে আবার ক্ষমতায় দেখতে চান সৌদি বাদশাহ ●   ‘আমি বঙ্গবন্ধুর মেয়ে, জীবনে দুর্নীতি করি নাই
ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
Bijoynews24.com
বুধবার ● ১০ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জে সরকারের ২কোটি টাকার সম্পত্তি দখল মুক্ত করেছেন সাবরেজিষ্ট্রার প্রদীপ কুমার বিশ্বাস
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জে সরকারের ২কোটি টাকার সম্পত্তি দখল মুক্ত করেছেন সাবরেজিষ্ট্রার প্রদীপ কুমার বিশ্বাস
বুধবার ● ১০ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জে সরকারের ২কোটি টাকার সম্পত্তি দখল মুক্ত করেছেন সাবরেজিষ্ট্রার প্রদীপ কুমার বিশ্বাস

---নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রামদিয়ায় প্রভাবশালীদের দখলে ছিলো সরকারের প্রায় ২ কোটি টাকার সম্পত্তি। কাশিয়ানী উপজেলার সাবরেজিষ্ট্রার প্রদীপ কুমার বিশ্বাসের একান্ত প্রচেষ্টায় ওই সম্পত্তি থেকে প্রভাবশালীদের দখল মুক্ত করে সেখানে সাব-রেজিষ্ট্রার অফিস করা হয়েছে। এতে প্রায় সাতটি ইউনিয়নের লোকে বিড়ম্বনা ছাড়াই সেবা পাচ্ছে।

বেথুরী ইউপি চেয়ারম্যান সমাজ সেবক ক্ষীরোদ বিশ্বাস বলেন ১৯৯৩ সালে তৎকালিন মহাপরিদর্শক বিচারপতি সিদ্দিকুর রহমান এই সম্পত্তিতে সাব-রেজিষ্ট্রার অফিস করার জন্য ঘোষনা করেন। কিন্তু তার কোন কার্যকর হয়নি। প্রভাবশালীদের ওই জমি থেকে সরাতে পারেননি। তাছাড়া তেমন কোন উদ্যোগ নেয়নি সরকারের কোন মহলই। অবশেষে অক্টোবর ২০১৩ সালে কাশিয়ানীর সাব-রেজিষ্ট্রার পদে দ্বায়িত্বে আসেন ২৯ তম বিসিএস থেকে প্রকৌশলী প্রদিপ কুমার বিশ্বাস (এলএলবি)। আসার পর জানতে পারেন রামদিয়া বাজারে একটি জায়গা রয়েছে যেখানে সাব-রেজিষ্ট্রারের ৪৭শতাংশ অফিস করার জন্য অনেক আগেই ঘোষনা করা হয়েছে। কিন্তু সেই জায়গা এখনো কোন অফিস করার উদ্যোগই নেয়নি কোন সাব-রেজিষ্ট্রার। তিনি প্রশাসন, স্থানীয় ও রাজনৈতিক ব্যাক্তিদের সহাযোগিতায় অক্লান্ত প্রচেষ্টায় অবশেষে দুই কোটি টাকার সরকারি সম্পত্তি দখল মুক্ত করেন এবং এই জায়গায় স্থানীয় প্রবাসী ও সরকারি স্বল্প বরাদ্দে ১০৫০ বর্গফুটের একটি ঘর করেন। এতে আমাদের আশে পাশে যেমন রামদিয়া, বেথুরী, সিংগা হাতিয়াড়া, ওড়াকান্দিসহ সাতটি ইউনিয়রে লোকে জমি রেজিষ্ট্রেশন সম্পর্কীয় কোন কাজে ভোগান্তি পোহাতে হচ্ছেনা।

কাশিয়ানী উপজেলা রেজিষ্ট্রিট্রি অফিসের প্রধান সহকারী আল আমিন বলেন, রামদিয়া ওই জায়গায় অফিস করতে অনেক ঝামেলা পোহাতে হয়েছে স্যারের অনেকে অনেক ধরনের হুমকি ও দিয়েছে। তাছাড়া স্যার আসার পর আমাদের অফিসের সবার সাথে বন্ধুত্ব সম্পর্ক গড়ে উঠেছে। তিনি আরো বলেন, প্রদিপ স্যার একজন বৃক্ষ প্রেমী মানুষ এই বিভিন্ন প্রকারের ফলজ ও বনজ গাছ লাগিয়েছেন আমাদের কাশিয়ানী অফিস এবং রামদিয়া অফিসের জায়গায়। এখন আমাদের অফিসের আশে পাশের গাছ দেখে মনে হয় অক্সিজেনের ভান্ডার। বিদ্যুৎ না থাকলেও গরম অনুভব হয় না, পরিবেশ খুব ঠান্ডা থাকে। তাছাড়া রামদিয়া অফিসে পাবলিক টয়লেট, টিউবয়েল স্থাপন করেছেন এটা পরিশেষ ভালো রাখার জন্য।

রামদিয়ায় জমি রেজিষ্ট্রি করতে আসা পুইশুর গ্রামের বাসিন্দা ইকরাম সরদার বলেন, আমাদের এখন কাশিয়ানীতে যাওয়া লাগে না। সময় এবং টাকা দুটোই সাশ্রয় হয়। তাছাড়া এখানে কোন ঝামেলা নেই অনেক সময় অপেক্ষা করতে হয়না।

কাশিয়ানী সাব-রেজিষ্টার প্রদীপ কুমার বিশ্বাসর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি প্রজাতন্ত্রের কর্মচারী জনগনের দেওয়া ট্যাক্স থেকে আমার বেতন হয়। জনগনের প্রতি আমার একটা দ্বায়বদ্ধতা রয়েছে তাছাড়া এই কাজ করতে গিয়ে আনেক হুমকি শুনতে হয়েছে। তবে আমার বিশ্বাস ছিলো এটা করা সম্ভব সেই আতœবিশ্বাস এবং স্থানীয় কিছু লোকের সহাযোগিতায় এই কাজ করতে পেরেছি ধন্যবাদ জানাই স্থানীয় সেই লোকদের যারা আমাকে সব সময় সহাযোগিতা করেছে। তার কাছে জানতে চাওয়া হয়েছিলো জনগন ভোগান্তি কমানোর জন্য কি পদক্ষেপ রয়েছে এ সম্পর্কে তিনি বলেন, আগে মুলদলিল ফেরত পেতে বছরের পর বছর অপেক্ষা করতে হতো। এখন মাত্র ৩-৫ মাসের মধ্যে তাদের মুল দলিল পাচ্ছেন। তাছাড়া ৫২ ধারার রশিদে জেলা রেজিষ্টারের অনুমতি নিয়ে এক সিল ব্যবহার করা হচ্ছে এবং সেখানে অফিসের একটা মোবাইল নাম্বার ব্যবহার করা হচ্ছে যাতে জনগন তাদের প্রয়োজনে কথা বলতে পারে।

এ সম্পর্কে জানতে চাইলে কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বলেন, রামদিয়া আমরা যে অফিস করেছি এটি অনেক আগে ঘোষনা করা ছিলো কিন্তু উদ্যোগের অভাবে হয়তো হয়নি। আমাদের কাশিয়ানী সাব-রেজিষ্ট্রার প্রদিপ কুমার বিশ্বাসের উদ্যোগে রামদিয়া অফিসটা হয়েছে এখন জনগন ভোগান্তি ছাড়াই তাদের কাজ করতে পারছেন তাছাড়া তিনি জনগনের দিকটা বেশি বিবেচনা করেন।

গোপালগঞ্জের কোটালীপাড়ায় কোটা বহালের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে গোপালগঞ্জের কোটালীপাড়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার কোটালীপাড়া উপজেলা পরিষেদ চত্বরে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” নামের সংগঠনের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় পৌর মেয়র মো: কামাল হোসেন শেখ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামচুল হক, সাবেক ডেপুটি কমান্ডার আবুল কালাম আজাদ দাড়িয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুজ্জামান খান মিলন, মুক্তিযোদ্ধা প্রজন্ম বুলবুল হাজরা প্রমুখ বক্তব্য রাখেন।

গোপালগঞ্জের কোটালীপাড়ায় তারেক রহমানের ফাঁসির দাবিতে সড়ক অবরোধ ও সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় তারেক জিয়ার ফাঁসির দাবিতে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ  করেছে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।

বুধবার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমানের বিরুদ্ধে ফাঁসির আদেশ না হওয়ার কারণে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা রাস্তায় নেমে এসে বিক্ষোভ মিছিল করেন। এ সময় ক্ষুব্ধ নেতা-কর্মীরা গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে টায়ার জ্বালিয়ে প্রায় আধা ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। অবরোধের সময় সড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। এ সময় দলীয় নেতা-কর্মীরা নানা ধরনের শ্লোগান ও বক্তব্যের মাধ্যমে তারেক জিয়ার ফাঁসি দাবি করেন।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মুন।

গোপালগঞ্জে রায়ে অসন্তোষ প্রকাশ করে আ’লীগ ও অঙ্গসংগঠনের মিছিল ও সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জে ২১-শে আগষ্ট গ্রেনেড হামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে মিছিল ও সমাবেশ করেছে আ’লীগ ও অঙ্গসংগঠন। বুধবার রায় ঘোষনার পরপর সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাস থেকে নেতা-কর্মীরা শহরে এ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিনের পর আদালত চত্বরে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

পরে জেলা যুবলীগের সভাপতি জি এম সাহাবুদ্দিন আযমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ইলিয়াস হক, পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক নজরুল ইসলাম সিকদার, জেলা ছাত্রলীগ সভাপতি মো: আব্দুল হামিদ, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম প্রমূখ।

সমাবেশে বক্তারা গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক রহমানের ফাঁসির দাবী জানান।



Slider এর আরও খবর

স্কুল ছাত্রী মৌটুসিদের খোজ নিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার স্কুল ছাত্রী মৌটুসিদের খোজ নিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার
কুষ্টিয়ায় নাশকতা মামলায় ইসলামিক ফাউন্ডেশন’র ফিল্ড অফিসার কবিরুল গ্রেফতার কুষ্টিয়ায় নাশকতা মামলায় ইসলামিক ফাউন্ডেশন’র ফিল্ড অফিসার কবিরুল গ্রেফতার
ডাঃ আকুল উদ্দিনের বিরুদ্ধে  দুর্নীতি- অনিয়মের অভিযোগ ডাঃ আকুল উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি- অনিয়মের অভিযোগ
কুষ্টিয়ায় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে পিতা পুত্র নিহত কুষ্টিয়ায় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে পিতা পুত্র নিহত
বিএনএফ’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গাজী বিপ্লবকে সংবর্ধনা প্রদান বিএনএফ’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গাজী বিপ্লবকে সংবর্ধনা প্রদান
কুষ্টিয়া জেলা প্রশাসকের সাথে জেলা বিএনএফ’র নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত কুষ্টিয়া জেলা প্রশাসকের সাথে জেলা বিএনএফ’র নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত
গাইবান্ধায় ডিবি পুলিশের মাদক বিরোধী  অভিযানে ৫৩ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ গাইবান্ধায় ডিবি পুলিশের মাদক বিরোধী অভিযানে ৫৩ পিস ইয়াবাসহ গ্রেফতার ১
কুষ্টিয়া পুলিশ সুপারের হস্তক্ষেপে খোকসার স্কুল ছাত্রী মৌটুসিদের রাস্তার মুক্ত হয়েছে কুষ্টিয়া পুলিশ সুপারের হস্তক্ষেপে খোকসার স্কুল ছাত্রী মৌটুসিদের রাস্তার মুক্ত হয়েছে
শেখ হাসিনাকে আবার ক্ষমতায় দেখতে চান সৌদি বাদশাহ শেখ হাসিনাকে আবার ক্ষমতায় দেখতে চান সৌদি বাদশাহ
‘আমি বঙ্গবন্ধুর মেয়ে, জীবনে দুর্নীতি করি নাই ‘আমি বঙ্গবন্ধুর মেয়ে, জীবনে দুর্নীতি করি নাই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্কুল ছাত্রী মৌটুসিদের খোজ নিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার
কুষ্টিয়ায় নাশকতা মামলায় ইসলামিক ফাউন্ডেশন’র ফিল্ড অফিসার কবিরুল গ্রেফতার
ডাঃ আকুল উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি- অনিয়মের অভিযোগ
কুষ্টিয়ায় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে পিতা পুত্র নিহত
বিএনএফ’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গাজী বিপ্লবকে সংবর্ধনা প্রদান
কুষ্টিয়া জেলা প্রশাসকের সাথে জেলা বিএনএফ’র নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত
গাইবান্ধায় ডিবি পুলিশের মাদক বিরোধী অভিযানে ৫৩ পিস ইয়াবাসহ গ্রেফতার ১
কুষ্টিয়া পুলিশ সুপারের হস্তক্ষেপে খোকসার স্কুল ছাত্রী মৌটুসিদের রাস্তার মুক্ত হয়েছে
শেখ হাসিনাকে আবার ক্ষমতায় দেখতে চান সৌদি বাদশাহ
‘আমি বঙ্গবন্ধুর মেয়ে, জীবনে দুর্নীতি করি নাই
কেন্দ্রীয় বিএনএফ’র ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পেলেন গাজী বিপ্লব : কুষ্টিয়া বিএনএফ’র অভিনন্দন
কুষ্টিয়া-৪(কুমারখালী-খোকসা) আসন : নৌকা পেলে অনায়াসে নির্বাচিত হবেন সুফি ফারুক
দিশাকে নিয়ে শোরগোল
অবাক করার মতো হলেও সত্যি
আইয়ুব বাচ্চুর মরদেহে শ্রদ্ধা জানাতে নানার বাড়িতে মানুষের ঢল
ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
গাজীপুরে পলিটেকনিক ছাত্রকে কুপিয়ে হত্যা
‘ক্ষমতায় গেলে ৭ দিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল’
উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে শিক্ষকদের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী
সীতাকুন্ড অনলাইন প্রেস ক্লাবের পক্ষ হতে খোকনকে চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান: