শিরোনাম:
●   হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ●   সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা ●   স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে! ●   ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা ●   তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন ●   হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার ●   অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ ●   কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ ●   ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ●   সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট
ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
Bijoynews24.com
বৃহস্পতিবার ● ১৩ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জ রেলপথ উদ্বোধনের অপেক্ষায়
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জ রেলপথ উদ্বোধনের অপেক্ষায়
২৭২ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৩ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জ রেলপথ উদ্বোধনের অপেক্ষায়

---নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জে সাড়ে ১২শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪৪ কিলোমিটার রেলওয়ের কাজ সম্পন্ন হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়। এ মাসের যে কোনও দিন প্রধানমন্ত্রী এ রেললাইনের উদ্বোধন করবেন। কখন রেল চলাচল শুরু হবে এই প্রতিক্ষায় আছে গোপালগঞ্জের মানুষ। দুটি টিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ও তমা গ্রুপ গত ২০১৫ সালের নভেম্বরে কাজ শুরু করেন। এরই মধ্যে তারা তাদের কাজ শেষ করেছেন। এখন শুধুমাত্র কোথাও কোনও ত্রুটি রয়েছে কিনা তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। গোপালগঞ্জের কাশিয়ানী থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চর বয়রা পর্যন্ত ৪৪ কিলোমিটার রেল লাইন সম্প্রসারণ করা হয়েছে।
নির্মাণ প্রতিষ্ঠান ম্যাক্স কোম্পানির প্রকৌশলী এখলাসুর রহমান ও তমা গ্রুপের প্রজেক্ট ম্যানেজার এস এম নজরুল জানান, আমাদের কাজ এক কথায় শেষ, অর্থাৎ শেষ মুহূর্তের ডেকোরেশনের কাজ চলছে। ৪৪ কিলোমিটার রেল লাইন, একটি রেল ব্রিজ, ৪৩টি কার্লভাট, এবং ৬টি রেল স্টেশন নির্মাণ প্রকল্পের জন্য সর্বমোট ১২ শ’ ৫৮ কোটি টাকা খরচ হয়েছে।
গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, গোপালগঞ্জবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন পূরণের সঙ্গে সঙ্গে এ প্রকল্পের মাধ্যমে এই অঞ্চলের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হবে। এ মাসের শেষ দিকে আনুষ্ঠানিক ভাবে এই রেল লাইন উদ্বোধনের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলাবাসীর স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।


গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিদ্যালয়ের জায়গা দখল করে গরু-মুরগির খামার: শিক্ষা কার্যক্রম ব্যহত

 

 

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিদ্যালয়ের জায়গা দখল করে গরু ও মুরগির খামার তৈরি করেছে একটি প্রভাবশালী মহল। এতে ব্যহত হচ্ছে ওই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।
সরেজমিনে দেখা যায়, উপজেলার কান্দি ইউনিয়নের কান্দি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়টি ০১/০১/১৯৭৩ ইং তারিখে স্বীকৃতি পায় এবং ০১/০১/১৯৯৩ইং তারিখে উচ্চ বিদ্যালয়ে উন্নীত হয়। বিগত কয়েক দশক ধরে অত্র এলাকাকে জ্ঞানের আলোয় আলোকিত করে আসছে ওই প্রতিষ্ঠানটি।
এলাকাবাষী সূত্রে জানা যায়, তিলক চন্দ্র বাড়ৈ, মনমথ রঞ্জন বাড়ৈ, সুনিল বাড়ৈর ছেলে সুশান্ত বাড়ৈ, সুকান্ত বাড়ৈসহ স্থানীয় একটি স্বার্থান্বেষী মহল নিজেদের ফায়দা লোটার হীনকর্মে লিপ্ত হয়ে অন্ধকারে ঠেলে দিচ্ছে বিদ্যালয়টিকে। তারা দীর্ঘ দিন যাবত বিভিন্ন ভাবে অত্র শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার পরিবেশ নষ্ট করা সহ কার্যক্রমে বিঘœ ঘটিয়ে আসছে। গত ১১/০৮/২০১৭ইং তারিখে জোর পূর্বক বিদ্যালয়ের গাছ কাটা, জায়গা দখল করে গরু-মুরগির খামার তৈরি করা, সুকান্ত বাড়ৈ কর্তৃক ছাত্রীদের উক্ত করা সহ বিভিন্ন ভাবে তারা বিদ্যালয়টির পরিবেশ নষ্ট করছে।
ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ননী গোপালসহ অন্যান্য শিক্ষকবৃন্দ সাংবাদিকদের জানান, জোর পূর্বক বিদ্যালয়ের আংশিক জায়গা দখল করে ছাত্রাবাস ঘেষে খামার তৈরি করার কারনে দূর্গন্ধে ছাত্র-ছাত্রীদের থাকা-খাওয়া-ঘুম ব্যহত হচ্ছে। এতে শিক্ষার মান উন্নয়ন সম্পূর্ণ রুপে বিঘিœত হচ্ছে। এ ব্যাপারে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছে।

 

ডোনেশন নেয়া হয়েছে এক কোটি একত্রিশ লক্ষ টাকা গোপালগঞ্জ ডায়বেটিক হাসপাতালে কর্মকর্তা-কর্মচারীরা সেবা দিচ্ছেন বিনা বেতনে

 

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জ ডায়বেটিক হাসপাতালের কমপক্ষে ৭২ জন কর্মকর্তা-কর্মচারী ২০১৭ সালের অক্টোবর মাস থেকে চাকরী করলেও এখন পর্যন্ত তারা কোন বেতন পাননি। তাদের দেয়া হয়নি কোন নিয়োগপত্র। কিন্তু ৭২ জন কর্মকর্তা-কর্মচারীর নিকট থেকে কমপক্ষে এক থেকে তিন লক্ষ টাকা ডোনেশন নিয়ে তাদের ডায়বেটিক হাসপাতালে কাজ করানো হচ্ছে। কর্মকর্তা-কর্মচারীদের নিকট থেকে নেয়া এক কোটি একত্রিশ লক্ষ টাকা দিয়ে হাসপাতালের যন্ত্রপাতিসহ আনুসঙ্গিক জিনিসপত্র ক্রয় করে হাসপাতাল চালানো হচ্ছে। কিন্তু যাদের টাকায় হাসপাতাল চলছে তাদের কোন বেতন হচ্ছে না। প্রতিষ্ঠানের ৭২ জন কর্মকর্তা-কর্মচারীর ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। এখন আবার শোনা যাচ্ছে এ সকল ডোনেশন দিয়ে চাকরী নেয়া কর্মকর্তা-কর্মচারীদের ছাটাই করে দেয়া হবে। এ খবর শোনার পর থেকে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। বেশীর ভাগই কর্মচারী দরিদ্র অসহায় পরিবারের সদস্য।
অনুসন্ধানে জানা যায়, চাকরীর লোভে ধার করে, সুদে এনে ও বিভিন্ন এনজিও থেকে কিস্তিতে টাকা তুলে ডায়বেটিক হাসপাতালের সাধারন সম্পাদক ডা.আবিদ হাসানের কাছে টাকা জমা দিয়ে ডোনেশনের মাধ্যমে চাকরী নিয়ে বিনা বেতনে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। এ অবস্থায় যদি তাদের চাকরী স্থায়ী করন না করে ছাটাই করা হয় তাহলে অধিকাংশ মানুষকে ভিক্ষা করে খেতে হবে।
নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী কান্না জড়িত কন্ঠে বলেন, আমরা আমাদের পরিবারের সদস্যদের নিয়ে ভালো থাকার জন্য গোপালগঞ্জ ডায়বেটিক হাসপাতালে চাকরীর আশায় প্রতিষ্ঠানের সাধারন সম্পাদক ডা. আবিদ হাসানের কাছে চাকরীর পদ অনুযায়ী এক থেকে তিন লক্ষ টাকা ডোনেশনের টাকা জমা দিয়েছি। আমাদের টাকা দিয়ে যন্ত্রপাতি ক্রয় করে প্রতিষ্ঠান চালানো হচ্ছে। অথচ আমাদের কোন বেতন দেয়া হচ্ছে না এবং আমাদের এখন পর্যন্ত কাউকে নিয়োগপত্র দেয়া হয়নি। আমরা সরকারে কাছে দাবী জানাচ্ছি যে অবিলম্বে আমাদের চাকরী স্থায়ী করন করে আমাদের বেতন ভাতা দেয়া হোক। অন্যথায় আমরা আন্দোলন করতে বাধ্য হবো।
এ ব্যাপারে গোপালগঞ্জ ডায়বেটিক হাসপাতালের সাধারন সম্পাদক ডা. আবিদ হাসান মুঠোফোনে জানান ৭২ জনের কাছ থেকে টাকা ডোনেশন নিয়ে চাকরী দেয়া হয়েছে। ডোনেশনের টাকা দিয়ে প্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও আনুসঙ্গিক মালামাল ক্রয় করে হাসাপতালে রোগীদের সেবা দেয়া হচ্ছে। তাদের চাকরী স্থায়ী করন করতে হবে অন্যথায় প্রতিষ্ঠানকে তাদের টাকা ফেরত দিতে হবে। তিনি আরো বলেন সম্প্রতি গোপালগঞ্জের জেলা প্রশাসক ও ডায়বেটিক সমিতির সভাপতি একটি এডহক কমিটি করে হাসপাতাল পরিচালনা করছেন।
গোপালগঞ্জ ডায়বেটিক সমিতির আহবায়ক ও জেলা প্রশাসক মোহাম্মদ মোকলেসুর রহমান সরকার মুঠোফোনে জানান ডোনেশন নিয়ে চাকরী দেয়ার কোন সুযোগ নেই। যারা ডোনেশন নিয়েছেন সে দায় দায়িত্ব তাদের বহন করতে হবে।

 

গোপালগঞ্জের কাশিয়ানিতে ১০ টাকা কেজির চাল বিতরণে অনিয়ম

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানিতে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যের চাল ৩০ কেজির স্থলে ২৭ কেজি দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার মহেশপুর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচি চালের ডিলার মোশারফ হোসেনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। ফলে এলাকার হতদরিদ্র মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। মোশারফ হোসেন ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি।
জানা গেছে, উপজেলার বাথানডাঙ্গা বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা দরে ৩০ কেজি করে চাল বিক্রয় করা হয়। এ কর্মসূচির সুবিধা ভোগীদের জনপ্রতি ৩০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও ওজনে কারচুপি করে ২৭ কেজি করে চাল দেয়ার অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। এ সময় চাল বিতরণের স্থানে দায়িত্বে থাকা ট্যাগ কর্মকর্তা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলাউদ্দিনকে পাওয়া যায়নি। পরে অনিয়মের খবর পেয়ে ট্যাগ কর্মকর্তা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আলাউদ্দিন এবং মহেশপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঘটনাস্থলে গিয়ে চাল কমের সত্যতা যাচাইয়ের ৮ থেকে ১০ কার্ডধারীর চাল পরিমাপ করে ২ থেকে ৩ কেজি করে চাল কম পান। পরে তাদের ৩ কেজি করে চাল দিয়ে দেন চেয়ারম্যান।
উপজেলার ডহরদূর্গাপুর গ্রামের লায়েক শেখ, তাসুদ শেখ ও নাজমুল শেখসহ একাধিক সুবিধাভোগী অভিযোগ করে জানান, চালের ডিলার মোশারফ হোসেন ৩০ কেজির কথা বলে তাদের ২৭ কেজি করে দিয়েছেন। অথচ তাদের কাছ থেকে ৩০ কেজি চালের টাকা নিয়েছেন।
এ ব্যাপারে মহেশপুর ইউপি চেয়ারম্যান বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে চাল মেপে ২৭ কেজি বা তার একটু বেশি পেয়েছি। কার্ডধারীদের ঘাটতি চাল পূরণ করে দিয়েছি।
চালের ডিলার মো: মোশারফ হোসেন ওজনে চাল কম হওয়ার কথা স্বীকার করে বলেন, চাল মাপার কাটায় (বাটখারা) একটু সমস্যা থাকার কারণে চাল কম হয়েছে। পরে সেটা ঠিক করে সঠিক ভাবে পরিমাপ করে চাল দেয়া হয়।
এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মাঈন উদ্দিন বলেন, চাল বিতরণে অনিয়মের কথা শুনেছি এবং তাৎক্ষণিক ট্যাগ অফিসার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলাউদ্দিনকে সরেজমিন পাঠিয়েছি। এর আগেও অনিয়মের কারণে মোশারফ হোসেনের ডিলার বাতিল করা হয়েছিল। কিন্তু এমপি মহোদয়ের অনুরোধে তা আবার বহাল রাখা হয়েছে।



Slider এর আরও খবর

হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার
সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা
স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে! স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!
ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা
তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন
হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী  চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার
অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ
কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ
ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা  ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার
সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা
স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!
ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা
তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন
হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার
অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ
কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ
ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট
ঝিনাইদহ বেপরোয়া সড়ক ও জনপথ বিভাগে নির্মান হচ্ছে না মানসম্মত রাস্তা
কুয়াশাচ্ছন্ন পঞ্চগড়, শীতের আগাম বার্তা
হরিণাকুণ্ডুতে মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
‘এখনই বিয়ে করতে চাই না’
মীরসরাইয়ে সড়কে দুর্ঘটনায় নিহত ৫
হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি : ডিজিটাল নিরাপত্তা আইন সমলোচকদের কণ্ঠরোধ করবে
চট্টগ্রামে গণধর্ষণের শিকার দুই কিশোরী
পদ্মার ডান তীরে ভাঙন ফের আতঙ্ক
২৯শে সেপ্টেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ
ঢাকায় বৃহস্পতিবার বিএনপি’র সমাবেশ