শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ন ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | রংপুর | শিরোনাম » দৈনিক ঘাঘটের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | রংপুর | শিরোনাম » দৈনিক ঘাঘটের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
২৮০ বার পঠিত
বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দৈনিক ঘাঘটের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

 

---আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা জেলা শহর থেকে প্রকাশিত প্রথম দৈনিক পত্রিকা দৈনিক ঘাঘট-এর ২৮তম বর্ষপূতি উপলক্ষে বুধবার গাইবান্ধা প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া ও গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক ঘাঘট-এর সম্পাদক ও প্রকাশক মো. আব্দুস সামাদ সরকার বাবু।

সূচনা বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাহিত্য ছড়াকার সাংবাদিক আবু জাফর সাবু। এতে আরো বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা প্রবীণ সাংবাদিক বিশিষ্ট সাহিত্যিক গোবিন্দলাল দাস, প্রেস ক্লাব সভাপতি কে.এম. রেজাউল হক, আওয়ামী লীগ নেতা খান মো. সাঈদ হোসেন জসিম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক ঘাঘট পত্রিকার স্টাফ রিপোর্টার মো. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার মো. তৌফিকুল ইসলাম, ডিবি পুলিশের অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, দৈনিক ঘাটট পত্রিকার স্টাফ রিপোর্টার মো. আব্দুল মাজেদ সরকার, শফিউল আলম বাবু, আনোয়ার হোসেন ও শাহরিয়ার প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বলেন, গাইবান্ধা শহর থেকে একটি দৈনিক পত্রিকা নিয়মিত ভাবে ২৮ বছর ধরে প্রকাশিত হচ্ছে এটা সত্যি দুঃসাহসিক কাজ। নানা প্রতিকুলতা সত্ত্বেও দৈনিক ঘাঘট প্রকাশিত হয়ে গাইবান্ধার উন্নয়ন এবং মানুষের সুখ দুঃখের কথা তুলে ধরছে। তা থেকে প্রশাসন উপকৃত হচ্ছে এবং সেক্ষেত্রে অনেক পদক্ষেপ নেয়া সম্ভব হচ্ছে।

বিশেষ অতিথি পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া বলেন, পুলিশ এবং সাংবাদিকরা পরস্পরের সম্পুরক। উভয়ের কাজ একই ধরণের। সমাজে অসংগতি দুর করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দৈনিক ঘাঘট পত্রিকা থেকে অনেক তথ্য সংগ্রহ করে অনেক সমস্যা সমাধানে পদক্ষেপ নিয়েছি। এজন্য দৈনিক ঘাঘট প্রশংসার দাবিদার।

বিশেষ অতিথি পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, গাইবান্ধার মত পিছিয়ে পড়া জেলা থেকে একটি দৈনিক পত্রিকা প্রকাশ করা আসলেই দুঃসাধ্য ব্যাপার। ঘাঘট সম্পাদক উদ্যম প্রচেষ্টার মাধ্যমে সেই নব্বই দশক থেকে আজ পর্যন্ত পত্রিকাটি নিয়মিত ভাবে প্রকাশ করে আসছে। এই পত্রিকাটি প্রকাশ পাওয়ায় স্থানীয়ভাবে বিভিন্ন বিষয়ে অবহিত হয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারছি আমরা।

জেলা প্রশাসক, পুলিশ সুপার, মেয়র, সাংবাদিক গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ২৮ বছরের পূর্তিতে বিশাল আকারের একটি কেক কেটে দৈনিক ঘাঘটের দীর্ঘায়ু কামনা করে। এর আগে রেলওয়ে কলোনী মসজিদে বাদ জোহর দোয়া খায়েরের আয়োজন করা হয়



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট
নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার
নির্বাচন আর পেছাবে না: ইসি
কুষ্টিয়ার জাতীয় কৃতি এ্যাথলেট নাসিমা ক্যান্সারের সাথে লড়ে হেরে গেলেন
ফের ডিগবাজি দিচ্ছে এরশাদ
৭০ আসন ছাড়ছে বিএনপি জামায়াত পাচ্ছে ১৮
নয়াপল্টনে পুলিশ-বিএনপির সংঘর্ষ
ইসির সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠক : নির্বাচন ৩ সপ্তাহ পেছানোর দাবি, আলোচনা করে জানাবে ইসি
কুষ্টিয়া-১ আসনে আলহাজ্ব রেজা আহম্মেদ বাচ্চু মোল্লা মনোনয়নপত্র সংগ্রহ
সাংবাদিকদের জন্য ইসির নয় নির্দেশনা
হারিয়ে যাওয়া শিশু সাকিবের লাশ মিলল পার্শ্ববর্তী ডোবার কচুরিপানার মধ্যে
খালেদা জিয়ার মনোনয়ন ক্রয়ে উজ্জীবিত বগুড়ার তৃণমূল
বিএনপির মনোনয়ন ফরম কিনলেন কনকচাঁপা, মনির খান ও বেবী নাজনীন
মনোনয়নপত্র কেনা নিয়ে যা বললেন ময়ূরী
প্রতি আসনে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী ১৩ জন
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার
রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার না করার নির্দেশ
চাকুরির প্রলোভন দেখিয়ে অর্থগ্রহণ: ইবির কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত
নীলফামারীতে অটো রিক্সার চাকায় ওড়না পেচিয়ে নারীর মৃত্যু