শিরোনাম:
●   হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ●   সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা ●   স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে! ●   ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা ●   তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন ●   হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার ●   অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ ●   কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ ●   ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ●   সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট
ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
Bijoynews24.com
বুধবার ● ১২ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » Slider » জয়নুল আবেদীনের খুটির জোর কোথায়? শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগের পরেও বহাল তবিয়তে
প্রথম পাতা » Slider » জয়নুল আবেদীনের খুটির জোর কোথায়? শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগের পরেও বহাল তবিয়তে
১৭৯ বার পঠিত
বুধবার ● ১২ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জয়নুল আবেদীনের খুটির জোর কোথায়? শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগের পরেও বহাল তবিয়তে

 

---তুহিন সরকার: মুন্সীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তিনজন শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ থাকার পরও তারা বিভিন্নভাবে শিক্ষার্থীদের হয়রানী করে আসছে। তিনজনকেই অন্যত্র বদলী করা ছাড়া এই স্কুলের শিক্ষার্থীদের লেখাপড়া করা দুস্কর হয়ে পড়ছে। তার অপরাধ ঢাকার জন্য কৌশল পরিবর্তন করেছেন তিনি। জয়নুল আবেদীনের কাছে (ভাড়া বাসায়) প্রাইভেট পড়–য়া শিক্ষার্থীদের দিয়ে অভিযোগকারী শিক্ষার্থীদের হয়রানী করে আসছে। স্কুল আঙ্গিনায় এবং রাস্তায় তাদেরকে বিভিন্নভাবে উত্যাক্ত করছে এবং সরি বলার জন্য চাপ সৃষ্টি করছে। কেন জয়নুল আবেদীনের বিরুদ্ধে অভিযোগ করা হলো সে বিষয়ে বিভিন্ন প্রশ্ন করছে অভিযোগকারী শিক্ষার্থীদের। জয়নুল আবেদীনের খুটির জোর কোথায়? শিক্ষার্থী ও অভিভাবকদের এত অভিযোগের পরেও কিভাবে বহাল তবিয়তে থাকতে পারে?

জয়নুল আবেদীন ২০১১ সালে এভিজেএম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে যোগদান করেন। ২০১৩ সালে বিভিন্ন অনিয়মের প্রশ্নফাসের কারণে সেই সময়ের প্রধান শিক্ষক তাকে কারণ দর্শাণো নোটিশ প্রদান করেন। এর পর থেকে প্রভাবশালী লোকদের নিয়ে চলাফেরা করেন এবং কোচিং বানিজ্যে মেতে উঠেন। তার রমরমা প্রাইভেট বানিজ্য টিকিয়ে রাখার জন্য বিভিন্ন অপকৌশলে মেতে উঠছেন জয়নুল আবেদীন। শিক্ষার্থীদের আনিত অভিযোগ মিথ্যা প্রমাণ করার জন্য সর্বত্রই তদবিরে ব্যস্ত রয়েছেন জয়নুল।

স্কুলের অধিকাংশ শিক্ষক বিধি বহির্ভূতভাবে প্রাইভেট, কোচিং বানিজ্য এবং ব্যাচ আকারে প্রাইভেট পড়াচ্ছেন। পরীক্ষার প্রশ্নও বলে দিচ্ছেন তারা। এই স্কুলটির শিক্ষার্থীদের অভিভাবকদের ভয়ভীতি সঞ্চার করে রেখেছেন তারা। তাদের বিরুদ্ধে কিছু বললেই শিক্ষার্থীদের পরীক্ষার উত্তরপত্রে নাম্বার কমিয়ে ফেল করিয়ে দেন। এই ভয়ে অভিভাবকগণ শিক্ষকদের বিরুদ্ধে কথা বলেন না বা বলতে সাহস পান না। পরীক্ষার উত্তরপত্র কোন অভিভাবককে দেখাতে রাজি নন তারা। দেখতে চাইলেও তারা বিরক্তবোধ করে তালবাহানা করেন।

অভিযোগ উঠছে অভিযুক্ত শিক্ষক জয়নুল আবেদীনের দুটি বিবাহ করেছেন। দ্বিতীয় স্ত্রীকে মারধরের ঘটনায় থানায় অভিযোগও দায়ের করা হয়েছিল। বিষয়টি তদন্ত করা একান্ত জরুরী বলে মনে করছেন অভিভাবকমহল।

তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা প্রমাণ করার জন্য টাকা দিয়ে মিথ্যা প্রতিবাদ ছাপিয়েছেন স্থানীয় পত্রিকায়। সেই প্রতিবাদেও তিনি লিখেছেন কোমলমতি শিক্ষার্থীদেরকে নেতিবাচক বিভিন্ন বিষয় সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এবং ইতিবাচক বিষয়বালীকে ধারণ ও লালন করার নিমিত্তে জীবনধর্মী গল্প এবং বাস্তব জীবনের অভিজ্ঞতাকে উদাহরণ হিসেবে উপস্থাপন করে সাহিত্যের প্রকৃত রস আস্বাদন ও জীবনবোধ সম্পর্কে সম্যক ধারণা লাভ করতে অগ্রনী ভূমিকা পালন করছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে দৃঢ় প্রতিজ্ঞ। এখানে অষ্টম শ্রেণিতে পড়–য়া মেয়েদের ক্লাসে সে বাস্তব জীবনের অভিজ্ঞতা সম্পন্ন গল্প বলে প্রকৃত রস আস্বাদন করেছেন ভবিষ্যতেও তিনি এ ধরনের গল্প ক্লাসে বলে যাবেন বলে দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি অভিভাবকের ফেইসবুক ইনবক্সে এমপি এড. মৃণাল কান্তি দাসের সাথে সেলফি তুলে পাঠিয়ে হুমকি প্রদান করেছেন। তিনি বিভিন্ন প্রশাসনিক বিভাগে সঠিক তদন্তের জন্য আবেদন করেছেন তার কপি দিয়ে ভয়ভীতি দেখানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি এখন কোথায় কোথায় অভিযোগ করেছেন তার কপিও অভিভাবকের ইনবক্সে দিয়েছেন।

স্কুলের একাধিক অভিভাবক বলেন, এ ধরনের শিক্ষকদের দ্রুত স্কুল থেকে অন্যত্র বদলি করে স্কুলের পরিবেশ সুন্দর করা। এ সকল শিক্ষকগণ যাতে স্কুলের পরিবেশ বিঘœ ঘটাতে না পারে সে জন্য দ্রুত পদক্ষেপ নেয়া উচিত। প্রশাসন অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নিবেন এমনটিই আশা করছেন।

এ বিষয়ে ৮ আগস্টের ডিউটি অফিসার এস.আই জাফর জানান, এভিজেএম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের মেয়েদের লিখিত অভিযোগ রাখা হয়েছে। সেই অভিযোগের বিষয় তদন্ত ওসি গাজী সালাউদ্দিনের সাথে যোগযোগ করলেই বিস্তারিত জানাতে পারবেন।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) গাজী সালাউদ্দিন বলেন, আমাদের কাছে এ. ভে. জে. এম গভ. গার্লস হাই স্কুলের কোন শিক্ষার্থী আমাদের কাছে কোন অভিযোগই করেনী। এ ব্যাপারে আমি কিছু বলতে পারবো না। এ ব্যাপারে জানতে হলে ডিসি স্যারকে ফোন দেন। তিনি জেলা শিক্ষা অফিসার ও স্কুলেল হেড ম্যাডামকে জানাতে অনুরোধ করেন।

যার বিরুদ্ধে অভিযোগ স্কুলের সহকারি শিক্ষক মো. জয়নুল আবেদীন বলেন, এমন কোন ঘটনা আমার জানা নেই। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মথ্যিা। আমাকে ফাসানোর জন্য এ ধরনের অপপ্রচার চালাছে।



Slider এর আরও খবর

হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার
সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা
স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে! স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!
ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা
তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন
হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী  চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার
অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ
কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ
ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা  ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার
সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা
স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!
ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা
তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন
হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার
অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ
কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ
ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট
ঝিনাইদহ বেপরোয়া সড়ক ও জনপথ বিভাগে নির্মান হচ্ছে না মানসম্মত রাস্তা
কুয়াশাচ্ছন্ন পঞ্চগড়, শীতের আগাম বার্তা
হরিণাকুণ্ডুতে মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
‘এখনই বিয়ে করতে চাই না’
মীরসরাইয়ে সড়কে দুর্ঘটনায় নিহত ৫
হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি : ডিজিটাল নিরাপত্তা আইন সমলোচকদের কণ্ঠরোধ করবে
চট্টগ্রামে গণধর্ষণের শিকার দুই কিশোরী
পদ্মার ডান তীরে ভাঙন ফের আতঙ্ক
২৯শে সেপ্টেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ
ঢাকায় বৃহস্পতিবার বিএনপি’র সমাবেশ