শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ন ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | দুর্যোগ-দুঘর্টনা | বক্স্ নিউজ | শিরোনাম » হরিণাকুণ্ডুতে এক কিলোমিটারের মধ্যে তিনটি সড়ক দুর্ঘনা :এতিম স্কুল ছাত্রী পঙ্গু :তিন জন গুরুতর আহত : দুই শিক্ষক অল্পের জন্য প্রাণে রক্ষা
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | দুর্যোগ-দুঘর্টনা | বক্স্ নিউজ | শিরোনাম » হরিণাকুণ্ডুতে এক কিলোমিটারের মধ্যে তিনটি সড়ক দুর্ঘনা :এতিম স্কুল ছাত্রী পঙ্গু :তিন জন গুরুতর আহত : দুই শিক্ষক অল্পের জন্য প্রাণে রক্ষা
১৩১২ বার পঠিত
বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হরিণাকুণ্ডুতে এক কিলোমিটারের মধ্যে তিনটি সড়ক দুর্ঘনা :এতিম স্কুল ছাত্রী পঙ্গু :তিন জন গুরুতর আহত : দুই শিক্ষক অল্পের জন্য প্রাণে রক্ষা

---মাহবুব মুরশেদ শাহীন, হরিণাকুণ্ডু, ঝিনাইদহ :  মঙ্গলবার বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটার মধ্যে হরিণাকুন্ডু লালন সড়কে পারখলপুরে অবস্থিত দৌলতপুর ইউনিয়ন কমপ্লেক্স এলাকা থেকে পারবতীপুর সবোদ আলীর মোড়ের মাত্র এক কিলোমিটারের ব্যবধানে তিনটি সড়ক দুঘটনায় এক এতিম স্কুল ছাত্রী পঙ্গুসহ তিনজন গুরুতর আহত এবং দুই স্কুল শিক্ষক অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে। এলাকাবাসির অভিযোগ স্থানীয় গ্রমীন যানবাহন খ্যাত ইঞ্জিন চালিত আলম সাধু- লাটা হাম্বারজাতীয় পরিবহনগুলি কোন দক্ষ ড্রাইভার দ্বারা পরিচালিত না হওয়ায় অহরহ দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীরুপি নিরীহ নাগরিকগন। এ যান পরিচালনার কোন নিয়ম নীতি না থাকায় বেপোরোয়া হয়ে ওঠছে এসকল পরিবহনের অদক্ষ ড্রাইভারগন।

---হঠাৎ করে বিকালে হরিণাকুণ্ডুর আকাশে মেঘের ঘনঘটা দেখা দেয়। অল্প একটু বৃিষ্ট হলেই জলাবদ্ধতার শিকার হয় স্কুল আঙিনা। সে কারনে বৃষ্টির হাত হতে রক্ষা পেতে কোমলমতি শিশু শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে পারদখলপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ নির্ধারিত সময়ের একটু আগেই প্রতিষ্ঠানটি ছুটি ঘোষনা করে। বৃষ্টির হাত হতে রক্ষা পেতে বিদ্যালয়ের ছাত্রীরা সুশৃঙ্খল ভাবে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। স্কুল আঙিনা পেরিয়ে মাত্র  দুই তিন’শ গজ দুরে দৌলতপুর ইউনিয়ন কমপ্লেক্সের পাশ দিয়ে দখলপুর বাজার গামী সড়কে এক বখাটে যুবক বেপরোয়া গতির একটি আলম সাধু স্কুল ছাত্রীদের উপর উঠিয়ে দিলে একজন পঙ্গত্ব বরণসহ তিনজন গুরুতর আহত হয়। আলমসাধুরর চালক বখাটে যুবক পাবতীপুর গ্রামের আকরামের ছেলে শুভ মেয়েদের দেখে ইচ্ছাকৃত ভাবে তাদের উপর আলমসাধুটি উঠিয়ে দেয় বলে ভুক্তভুগি ছাত্রীসহ শিক্ষকগন অভিযোগ করে। দুঘটনায় পতিত আলমসাধুটির সামনের চাকায় ৯ম শ্রেনির এতিম ছাত্রী  জুই এর গায়ের ওড়না জড়িয়ে গাড়ির নীচে চাপা পড়ে তার পা ভেঙ্গে যায় বলে সহপাঠীরা জানায়। এর ফলে আলমসাধুটি রাস্তার পাশে উল্টিয়ে পড়ে। দুর্ঘটনায় আহত ৯ম শ্রেনির অপর দুই শিক্ষার্থী হলো  দখলপুরের ইকরামুলের মেয়ে রুবিনা এবং পারদখলপুরের মিঠুর মেয়ে রজনী। হরিণাকুণ্ডু থানার অফিসার ইনচার্জ ( ওসি) আসাদুজ্জামান মুন্সি জানান, দুঘর্ঢ়টনার সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে হরিণাকুণ্ডু স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার ব্যবস্থা করা হয়। সেই সাথে চালকরুপি বখাটে যুবক শুভকে আটক করে আলমসাধুসহ থানায় নিয়ে আসে। এতিম জুই এর ডান পা ভেঙ্গে গুরুতর যখম হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঝিনাইদহে প্রেরণ করা হয় বলে প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান।

বিকাল সোয়া চারটারদিকে স্কুল ছুটির পর মটর সাইকেলযোগে হরিণাকুণ্ডু ফিরছিলেন পারদখলপুর কেবি একাডেমির শিক্ষক মাজেদুল ইসলাম এবং রিশখালি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আমিরূল ইসলাম। এসময় সাধুহাটি গামি সড়কের পারদখলপুর গ্রামের উত্তর মাথার মন্টুর বাড়ির পাশে বালি বোঝায় একটি বেপরোয় গতির লাটা হাম্বার জাতীয় ট্রাক মটর সাইকেল আরোহী দুই শিক্ষককে চাপা দেওয়ার উপক্রম করলে অল্পের জন্য তারা প্রাণে রক্ষা পান বলে শিক্ষক মাজেদুল ইসলাম জানান। তবে বালি বোঝায় গাড়িটি রাস্তা ছেড়ে সড়কের বাইরে ছিটকিয়ে পড়ে। এখানেও দুর্ঘনার পরপরই হরিণাকুণ্ডু থানা পুলিশ ঘটনা স্থলে পৌছে।

দিকে হরিণাকুন্ডু থেকে বেপরোয়া গতিতে ছেড়ে আসা একটি মাল বোঝায় আলমসাধু পরবতীপুর সবোদ আলীর মোড়ের নিকট বাক ঘুরতে যেয়ে গবের ডাঙ্গায় ঢুকে দুর্ঘটনায় পতিত হয়। এখানে পথচারীদের সহযোগিতায় গবোরের ডাঙ্গা হতে আলমসাধুটি উদ্ধার করা হয় বলে সংশ্লিষ্ট এলাকাবাসি সুত্রে জানা যায।

মাত্র এক ঘন্টার ব্যবধানে এক কিলোমিটার দূরত্বে তিন তিনটি সড়ক দুর্ঘটনা সংঘঠিত হওয়ায় জনমনে দেখা দিয়েছে শঙ্কা। সারা দেশ যখন নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার, তখন হরিণাকুণ্ডুতে বেপরোয়া যান চলাচলের ফলে জনজীবনে দেখা দিয়েছে নিরাপত্তাহীনতা। এবিষয়ে হরিণাকুণ্ডু থানা অফিসার ইনচার্জ আসাদুজ্জামান মুন্সি জানান, সড়কে জনমানুষের নিরাপত্তা বিধানে সকল প্রকার ব্যবস্থা নিশ্চিত করা হবে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ধানের শীষে লড়বে ঐক্যফ্রন্ট
নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তার
নির্বাচন আর পেছাবে না: ইসি
কুষ্টিয়ার জাতীয় কৃতি এ্যাথলেট নাসিমা ক্যান্সারের সাথে লড়ে হেরে গেলেন
ফের ডিগবাজি দিচ্ছে এরশাদ
৭০ আসন ছাড়ছে বিএনপি জামায়াত পাচ্ছে ১৮
নয়াপল্টনে পুলিশ-বিএনপির সংঘর্ষ
ইসির সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠক : নির্বাচন ৩ সপ্তাহ পেছানোর দাবি, আলোচনা করে জানাবে ইসি
কুষ্টিয়া-১ আসনে আলহাজ্ব রেজা আহম্মেদ বাচ্চু মোল্লা মনোনয়নপত্র সংগ্রহ
সাংবাদিকদের জন্য ইসির নয় নির্দেশনা
হারিয়ে যাওয়া শিশু সাকিবের লাশ মিলল পার্শ্ববর্তী ডোবার কচুরিপানার মধ্যে
খালেদা জিয়ার মনোনয়ন ক্রয়ে উজ্জীবিত বগুড়ার তৃণমূল
বিএনপির মনোনয়ন ফরম কিনলেন কনকচাঁপা, মনির খান ও বেবী নাজনীন
মনোনয়নপত্র কেনা নিয়ে যা বললেন ময়ূরী
প্রতি আসনে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী ১৩ জন
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার
রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার না করার নির্দেশ
চাকুরির প্রলোভন দেখিয়ে অর্থগ্রহণ: ইবির কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত
নীলফামারীতে অটো রিক্সার চাকায় ওড়না পেচিয়ে নারীর মৃত্যু