শিরোনাম:
●   হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ●   সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা ●   স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে! ●   ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা ●   তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন ●   হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার ●   অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ ●   কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ ●   ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ●   সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট
ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
Bijoynews24.com
মঙ্গলবার ● ৪ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ : ওসিসহ আহত ৩৫
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ : ওসিসহ আহত ৩৫
১২১ বার পঠিত
মঙ্গলবার ● ৪ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ : ওসিসহ আহত ৩৫

---নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে হিংগুল সরদার (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে ৭ পুলিশ সদস্যসহ ৩৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ১২ জনকে আটক করেছে পুলিশ। সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫৭ রাউন্ড গুলি বর্ষণ করেছে পুলিশ। সোমবার সংঘর্ষে আহত হিংগুল সরদারকে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। নিহত হিংগুল সরদার কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামের ইরফুল সরদারের ছেলে।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামের হারুন-অর-রশিদ মোল্যার সাথে জমাজমি নিয়ে দীর্ঘ দিন ধরে একই গ্রামের সাইফুল সিকদারের বিরোধ চলছিল। এরই জের ধরে সোমবার দুই পক্ষের লোকজন ঢাল, সড়কী, রামদা ও টেঁটাসহ দেশীয় অস্ত্র-শস্ত্র¿ নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫৭ রাউন্ড গুলিবর্ষণ করে। প্রায় ঘন্টাব্যাপী এ সংঘর্ষ চলে।

এতে কাশিয়ানী থানার ওসি মো: আজিজুর রহমান ও ৭ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ৩৫ জন আহত হন। আহতদের উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত হিংগুল সরদারকে প্রথমে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থার আরো অবনতি ঘটলে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ফেরীঘাটে সে মারা যায়। এ ঘটনায় ১২ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে ওই পুলিশ কর্মকর্তা।

 

গোপালগঞ্জে ভাসমান সবজি চাষে আগ্রহ বাড়ছে চাষীদের

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়া, টুঙ্গিপাড়া, মুকসুদপুর ও কাশিয়ানীর বিভিন্ন জমিতে থৈ থৈ পানি। বর্ষা মৌসুমে এখানকার নিচু এলাকা প্রতি বছরই প্লাবিত হয়। বাড়ির আশেপাশে সব খানেই পানি জমে আছে কিন্তু এতেই হাত-পা গুটিয়ে বসে নেই চাষিরা। অনাবাদি জমিতে আগাছা ও কচুরিপনার স্তুপ সাজিয়ে তার ওপর ভাসমান সবজি চাষ করছেন তারা। এ পদ্ধতিতে চাষ করে সাফল্যের মুখ দেখছেন অনেকে। সার-কীটনাশক ছাড়া চাষ করা এ ধরনের সবজির চাহিদাও রয়েছে বাজারে প্রচুর।

স্থানীয় চাষিদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলার কোটালীপাড়া, টুঙ্গিপাড়া, মুকসুদপুর কাশিয়ানীর বিভিন্ন বিল ও জলাশয়ে কচুরিপানা ও আগাছার ধাপ টেনে এই ভাসমান সবজির চাষ করা হচ্ছে। গত কয়েক বছর ধরে এ ধরনের পদ্ধতিতে এ ললাকা গুলিতে সবজি চাষ করা হলেও তেমন গুরুত্ব পাইনি কিন্তু বর্তমানে স্থানীয় কৃষি অফিস এ চাষের প্রতি আগ্রহ বাড়াতে নানা ধরনের সহায়তা প্রদান করছে। ফলে এ অঞ্চলের চাষিরা উৎসাহী হয়ে বাণিজ্যিক ভাবে এটি চাষের প্রতি জোর দিয়েছেন। এতে কৃষি কাজে এক নতুন মাত্রা যোগ হচ্ছে বলে মনে করছেন অনেকে। এ অঞ্চলের কৃষকেরা এখন ভাসমান বেডে সবজি চাষের দিকে ঝুঁকে পড়েছেন। রাত-দিন ক্ষেতের পরিচর্যায় সময় পার করছেন তারা।

স্থানীয় উপজেলা কৃষি অফিস গুলির সূত্রে জানা গেছে, এখানকার প্রায় ৮০ হেক্টর অনাবাদি জমিতে ভাসমান পদ্ধতিতে ঢেঁড়স, পুঁইশাক, লালশাক, বরবটি, শসা, করলা, লাউ, কুমড়া, কচু ও হলুদসহ বিভিন্ন রকমের শাক সবজি ও মসলার চাষ করা হয়েছে। এর মধ্যে প্রায় ৩০ হেক্টর জমিতে পানির ওপর ভাসমান ক্ষেত তৈরি ও চাষাবাদ করার জন্য প্রয়োজনীয় বীজ, নেটসহ প্রয়োজনীয় কাজে শ্রমিকের মূল্যসহ সার্বিক ভাবে পরামর্শ ও সহায়তা দিচ্ছে স্থানীয় কৃষি অফিস। এতে এ সকল চাষিরা উদ্বুদ্ধ হয়ে আগ্রহের সঙ্গে ভাসমান সবজি চাষে বেশির ভাগ সময় পার করছেন।

ভাসমান সবজি চাষের সঙ্গে যুক্ত কৃষক বরেন্দ্র নাথ বিশ্বাস, রবিন দাস, হরেন্দ্রনাথ বসু, নরোত্তম বালা, অনিমেষ চন্দ্র সরকারসহ অনেকে জানান, এখানকার অধিকাংশ জমি বর্ষা মৌসুমে পানিতে প্লাবিত হয়। ফলে চাষাবাদের তেমন কোনো জমি নেই। এ সময়টায় চাষিদের হাত-পা গুটিয়ে বসে থাকতে হয়। উপজেলার বেশির ভাগ নিচু জমি অনাবাদি পড়ে থাকে। এখন অনেকেই ভাসমান পদ্ধতিতে সবজি চাষ করে লাভের মুখ দেখছেন। সার-কীটনাশক ছাড়াই এটি চাষ করা হয়। সবজির স্বাদ ও গুণ গতমান বজায় থাকে। ফলে বাজারে এর প্রচুর চাহিদা রয়েছে। আগামীতে আরো নানা ধরনের পরিকল্পনার কথা জানালেন এসব চাষিরা।

উপজেলা কৃষি কর্মকর্তারা জানান, স্ব স্ব উপজেলার আশপাশের নিচু এলাকাগুলোতে ভাসমান পদ্ধতিতে সবজি চাষের উপর নানা ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে। এখানকার চাষিদের সবজি চাষে বেশ সাড়া মিলেছে। আগামীতে এ পদ্ধতি আরো ব্যাপক ভাবে প্রভাব ফেলবে চাষিদের মাঝে। এর জন্য সব ধরনের পরামর্শ ও সহযোগিতা পাবে উপজেলা কৃষি অফিস থেকে।

গোপালগঞ্জে  দক্ষিণ এশিয়ার বৃহৎ ওষুধ কারখানার উদ্বোধন এই মাসেই

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : সরকারি মালিকাধীন ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের (ইডিসিএল) নতুন কারখানার উদ্বোধন হতে যাচ্ছে চলতি মাসের শেষ সপ্তাহে। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের ঘোনাপাড়ায় অবস্থিত দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ এই কারখানারটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই প্রকল্পের চারটি ইউনিটের মধ্যে পেনিসিলিন ইউনিটটি চলতি মাসেই (সেপ্টেম্বর) পরীক্ষা মূলক উৎপাদনে যাবে। আগামী ডিসেম্বর থেকে কারখানাটিতে পূর্ণমাত্রায় উৎপাদন শুরু হবে। ইডিসিএল এর এই থার্ড প্লান্ট প্রকল্পটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৫ সালে।

এ বিষয়ে জানতে চাইলে সম্প্রতি গোপালগঞ্জে সফরে আসা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম  বলেন, চলতি (সেপ্টেম্বর) মাসের যে কোন দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ওষুধ কারখানার উদ্বোধন করবেন। এই প্রকল্পের চারটি ইউনিটের মধ্যে পেনিসিলিন ইউনিটটি সেপ্টেম্বরে পরীক্ষা মুলক ভাবে উৎপাদনে যাবে। অন্য ইউনিটগুলোর পূর্ণ উৎপাদনে যেতে ডিসেম্বর পর্যন্ত সময় লাগবে। এই ইউনিটে পেনিসিলিন জাতীয় ১২ ধরনের এন্টিবায়োটিক ওষুধ উৎপাদন করা হবে। তিনি আরো বলেন, ২০১৫ সালে এটির নির্মাণ কাজ শুরু হয়। দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ সরকারি এই ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান ৭শ’ কোটি টাকা ব্যায়ে নির্মাণ করা হয়েছে। এর পুরো ব্যয় বহন করা হচ্ছে সরকারি অর্থায়নের মাধ্যমে।

প্রকল্প সুত্র জানায়, কারখানাটি চালু হলে উৎপাদন করা হবে জন্মনিয়ন্ত্রণ বড়ি ও ইনজেকশন, আইভি ফ্লুইড, পেনিসিলিন ও আয়রন ট্যাবলেট। এই কারখানার মাধ্যমে বছরে ৩ হাজার ৩শ’ মিলিয়ন জন্ম নিয়ন্ত্রণ ইনজেকশন, ৩ হাজার ২ মিলিয়ন পিল, ১৮১ মিলিয়ন পেনিসিলিন ট্যাবলেট, ২১৭ মিলিয়ন পেনিসিলিন ক্যাপসুল উৎপাদন হবে।


গোপালগঞ্জের ফুকরা গ্রাম সংঘর্ষের পর পুরুষ শূন্য

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে পুলিশ সদস্য আহত ও পুলিশের কাজে বাধা দান করার অভিযোগে দুই শতাধিক ব্যক্তির নামে মামলা করা হয়েছে। এ ঘটনায় ১০জনকে আটক করেছে পুলিশ।

এদিকে, সংঘর্ষে নিহত ও পুলিশের মামলা দায়েরের পর গ্রেফতার এড়াতে দক্ষিন ফুকরা গ্রাম এখন পুরুষ শূন্য হয়ে পড়েছে। গ্রেফতারের ভয়ে যুবক ও বয়স্করা অন্যত্র পালিয়ে রয়েছেন। বাড়ী গুলোতে কেবল বৃদ্ধ, নারী ও শিশুরা  অবস্থান করছেন। গ্রামের রাস্তা-ঘাটগুলো মানুষ শূন্য। সকলের মাঝে আতঙ্ক বিরাজ করছে। কোনো কাজ ছাড়া কেউই ঘর থেকে রাস্তায় বের হচ্ছেন না। গ্রাম জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আজিজুর রহমান জানান,  সোমবার কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে একজন নিহত, কাশিয়ানী থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় পুলিশের কাজে বাধা দান করার অভিযোগে ৮৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো দেড়শ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

কাশিয়ানী থানার এস আই হিমেল বাদী হয়ে সোমবার গভীর রাতে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ। যে কোনো পরিস্থিতি সামলাতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে। বিভিন্ন স্থানে টহল দিচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, সোমবার কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামে জমিজমা নিয়ে হারুন-অর-রশিদ মোল্যার সাথে সাইফুল সিকদারের মধ্যে দীর্ঘ দিন ধরে চলে আসা বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫৭ রাউন্ড গুলি বর্ষণ করে। ঘণ্টাব্যাপী ধরে চলা এ সংঘর্ষে কাশিয়ানী থানার ওসি, ৭ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হন।

মারাত্মক আহত সাইফুল সিকদারের সমর্থক হিংগুলকে প্রথমে গোপালগঞ্জ ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ফেরিঘাটে তিনি মারা যান। এ ঘটনায় ১২ জনকে আটক করে পুলিশ। মঙ্গলবার  হিংগুল সরদারের লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত সম্পন্ন হয়।

গোপালগঞ্জে দূর্ধর্ষ চুরি সংঘটিত

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের বড়ফা গ্রামে তরু মিনার বাড়ীতে দূর্ধর্র্ষ চুরি সংঘটিত হয়েছে। সোমবার দিবাগত রাতে এ চুরি সংঘটিত হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কয়েকজন চোর দ্বিতল ওই বাড়ীর জানালার গ্রীল ভেঙ্গে বাড়ীর ভিতরে প্রবেশ করে মূল্যবান জিনিষপত্র চুরি করে নিয়ে যায়।

বাড়ীর মালিক তরু মিনা জানান, তিনি ঢাকায় ব্যবসা করেন। সেই সুবাদে পরিবারের সবাই ঢাকায় বসবাস করেন। সোমবার তিনি ঢাকা থেকে তার গ্রামের বাড়ীতে আসেন। ওই রাতে তিনি গোপালগঞ্জ শহরে তার এক আত্মীয়র বাসায় অবস্থান করেন। মঙ্গলবার সকালে গ্রামবাসী তার বাড়ীতে চুরি হয়েছে  বলে জানায়। পরে তিনি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন বাড়ীর নীচ তলার জানালার গ্রীল ভেঙ্গে চোর ভিতরে  প্রবেশ করে প্রায় ২০ লক্ষ টাকার মালামাল নিয়ে  গেছে। পূর্ব শত্রুতার জের এ চুরি সংঘটিত হতে পারে বলে তিনি ধারনা করছেন।

গোপালগঞ্জের গোপীনাথপুর পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি হযরত আলী জানান, আমরা কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।



Slider এর আরও খবর

হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার
সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা
স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে! স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!
ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা
তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন
হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী  চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার
অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ
কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ
ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা  ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
হরিণাকুন্ডুতে একাধীক মামলার আসামী পুর্ববাংলা কমিউনিষ্ট পার্টির নেতা অস্ত্র ও গুলিসহ গ্রেফতার
সুন্দরগঞ্জে কলেজের কম্পিউটার চুরির দায় এঁড়ানোর চেষ্টা
স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!
ফুলবাড়ী উপজেলা ও পাবর্তীপুর উপজেলায় স্বোচ্ছাসেবকলীগ এর নব-নির্বাচিত কমিটি ঘোষনা
তেঁতুলিয়ায় মহিলা কলেজ ভবনের ফলক উম্মোচন
হরিণাকুণ্ডুতে একাধিক হত্যা মামলার আসামী চরমপন্থী আনজের অস্ত্রসহ গ্রেফতার
অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ
কুষ্টিয়ার মিরপুরে গৌড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ যেন খোয়ার পাহাড় : বিঘ্নিত হচ্ছে পাঠদানের স্বাভাবিক পরিবেশ
ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি-জামাতের দূস্কর্ম রক্ষার ঢাল কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
সৈয়দপুর হতে যাচ্ছে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নাসিং ইন্সটিটিউট
ঝিনাইদহ বেপরোয়া সড়ক ও জনপথ বিভাগে নির্মান হচ্ছে না মানসম্মত রাস্তা
কুয়াশাচ্ছন্ন পঞ্চগড়, শীতের আগাম বার্তা
হরিণাকুণ্ডুতে মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
‘এখনই বিয়ে করতে চাই না’
মীরসরাইয়ে সড়কে দুর্ঘটনায় নিহত ৫
হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি : ডিজিটাল নিরাপত্তা আইন সমলোচকদের কণ্ঠরোধ করবে
চট্টগ্রামে গণধর্ষণের শিকার দুই কিশোরী
পদ্মার ডান তীরে ভাঙন ফের আতঙ্ক
২৯শে সেপ্টেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ
ঢাকায় বৃহস্পতিবার বিএনপি’র সমাবেশ