শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

Bijoynews24.com
রবিবার, ১০ এপ্রিল ২০১৬
প্রথম পাতা » শিরোনাম | সিলেট » ইউনিয়ন নির্বাচন : ছাপাখানা মাইকিং ব্যবসা জমে উঠেছে
প্রথম পাতা » শিরোনাম | সিলেট » ইউনিয়ন নির্বাচন : ছাপাখানা মাইকিং ব্যবসা জমে উঠেছে
রবিবার, ১০ এপ্রিল ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউনিয়ন নির্বাচন : ছাপাখানা মাইকিং ব্যবসা জমে উঠেছে

---বিজয় নিউজ: এম.এ.সাবলু হদয় সিলেট : মাত্র কয়েক দিন আগে যারা ছিল বেকার আজ তারা পুরো কাজের লোক। বেকার সময় কাটানোর সময় নেই। কেউ বা নির্বাচনী পোষ্টার,কেউ মাইকিং আবার কেউ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট ভিক্ষা চাইছেন। বিনিময়ে কিছু সম্মানী অথবা কেউ নেতার কাছে নিজেকে তার লোক হিসেবে জাহির করছেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেট বিভাগের বেশ কয়েকটি ইউনিয়নে প্রতীক হাতে পাওয়ার পরপরই নির্বাচনে প্রতিদ্বান্দ্বি চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও মেম্বার প্রর্থীরা নিজ নিজ সমার্থকদের নিয়ে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন। প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে গ্রামীন জনপদ। সেই সঙ্গে প্রার্থীদের পোস্টার ছাপার কাজ শুরু হওয়ায় ব্যস্ততা বেড়েছে ছাপাখানাগুলোতে। মাইকিং ব্যবসা ও জমে উঠেছে। নগরীর বিভিন্ন ছাপাখানা শ্রমিকরা ব্যস্ত সময় পার করছেন। এদিকে নির্বাচনী এলাকায় প্রার্থীদের পোষ্টারে ছেয়ে গেছে। প্রার্থীরা বিভিন্ন এলাকায় গনসংযোগ করছেন। প্রতিশ্রুতি দিচ্ছেন নির্বাচিত হলে এলাকার বিভিন্ন উন্নয়ন করবে। ভোটারা হিসেব করছেন কাকে ভোট দিলে এলাকার উন্নয়ন হবে।

দক্ষিণ সুরমা উপজেলা রাখালগঞ্জ গ্রামের  জাহিদুল ইসলাম মাত্র ক’দিন পুর্বে বেকার সময় কাটিয়েছেন কিন্ত এখন তিনি ঠিকতম খাবার খেতে পারছেনা। কারন সারা দিন তার প্রার্থী পক্ষে গ্রামে গ্রামে ভোট চাইছেন। ঢাকা দক্ষিণ এলাকার বেকার যুবক আসলাম মিয়া জানালে নির্বাচনী হওয়া লেগেছে রোজ হিসেবে দেয়ালে দেয়ালে পোস্টার লাগানোর কাজ করছি।

হস্তশিল্পের কারিগরদের বৈশাখী ব্যস্ততা

এম.এ.সাবলু হৃদয় সিলেট : আর মাত্র ৩ দিন পরেই ১লা বৈশাখ। বাংলা নববর্ষ উদযাপনের আনন্দে গ্রামের আনাচে কানাচে বসবে মেলা। সেখানে বেচা কেনা হবে হরেক রকমের সৌখিন সামগ্রী। তাই বৈশাখী মেলা সামনে রেখে সিলেটের রকমারি সৌখিন সামগ্রী তৈরিতে হস্তশিল্পের কারিগররা এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন।

বাঙ্গালির বিভিন্ন উৎসবের মধ্যে পয়লা বৈশাখের বর্ষবরণ অন্যতম। এ উৎসব ঘিরে হস্তশিল্পের কারিগররা বিভিন্ন সামগ্রী তৈরি করছেন। এরমধ্যে বাঁশ-কাঠ, মাটির জিসিনপত্র, নলের বাঁশি, হাত পাখা উলেখযোগ্য। কারিগরদের নিপুন হাতের কারুকার্যে সৌখিন সামগ্রীতে ফুটে উঠছে বৈশাখী চিত্র। সরেজমিন বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বাঁশ দিয়ে গৃহস্থালি কাজের জন্য কুলা, চালন, ঝাকা, ডালা, খালই এবং শিশু কিশোরদের খেলনা হিসেবে ছোট কুলা, ফুলতোলা চালুন, জুড়ি, পাখা সহ অনেক প্রকার সামগ্রী তৈরি করা হচ্ছে। বাশেঁর তৈরি নকশি করা জিনিসপত্রে বিভিন্ন রং দিয়ে রাঙ্গানো হয়। তৈরি হয় ক্রেতার মন হরণ করা বাহারি সামগ্রী। মেলায় এসব জিনিসের কদর বেশি। জিনিসের নাম ও ডিজাইনের ভিত্তিতে ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত বেচা কেনা হয়। পরিবারের পুরুষরা বাঁশ ও রং সহ বিভিন্ন উপকরণ সংগ্রহ করে। আর নারীরা বাড়িতে বসে বাঁশের তেলি করে ওই সকল সামগ্রী তৈরি করছে। মেলার মৌসুম শেষ হলে পুরুষেরা গ্রাম-গঞ্জে ফেরি করে বাঁশের তৈরি সামগ্রী বিক্রি করে। বৈশাখী মেলা উপলক্ষে চলছে পাখা তৈরির কাজ। মেয়েরা ব্যস্ত পাখা তৈরিতে। পাখা তৈরি ও সুতা দিয়ে বাঁধার কাজটি মূলত বাড়ির মেয়েরাই করে থাকেন বাঁশের ও তালের পাতার পাখা তৈরি কাজ।

হবিগঞ্জে আগুনে পুড়ে

মহিলার মর্মান্তিক মৃত্যু

সিলেট প্রতিনিধি : হবিগঞ্জ শহরে আগুনে পুড়ে এক মহিলার মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নিহত মহিলা হচ্ছেন শহরের অনন্তপুর এলাকার ভাসুদেবের স্ত্রী মায়া রানী দেবনাথ (৩০)।

পুলিশ জানায়, গতকাল রবিবার ভোরে শহরের অনন্তপুর এলাকায় ভাসুদেবের বাসায় আগুনের সূত্রপাত হয়। মূহূর্তের মধ্যে আগুনে তার সম্পূর্ণ ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই তার স্ত্রী মায়ারানী মারা যায়। আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।

হবিগঞ্জ সদর মডের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। তবে কিভাবে আগুন লেগেছে বিষয়টি কেউ বলতে পারছে না।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী