শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

Bijoynews24.com
রবিবার, ১০ এপ্রিল ২০১৬
প্রথম পাতা » ঢাকা | শিরোনাম » নগরকান্দায় সরকারী গাছ কাঁটার প্রতিবাদে স্থানীয় জনতার বিক্ষোভ
প্রথম পাতা » ঢাকা | শিরোনাম » নগরকান্দায় সরকারী গাছ কাঁটার প্রতিবাদে স্থানীয় জনতার বিক্ষোভ
রবিবার, ১০ এপ্রিল ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নগরকান্দায় সরকারী গাছ কাঁটার প্রতিবাদে স্থানীয় জনতার বিক্ষোভ

---বিজয় নিউজ: সৈয়দ নাজমুল আলম পারভেজ, নিজস্ব প্রতিবেদক, ফরিদপুরঃ ফরিদপুরের নগরকান্দায় সরকারী গাছ কাটার প্রতিবাদে রবিবার দুপুরে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে স্থানীয় জনতা।

জানাযায় গত ২৭ মার্চ উপজেলা সদরে অবস্থিত শহীদ আকরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন সরকারী জায়গায় প্রায় লক্ষাধীক টাকা মুল্যমানের দুইটি রেইনট্রি গাছ উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান মিয়া বেআইনি ভাবে কেঁটে ফেলে। এরই প্রতিবাদে স্থানীয় জনতা সংঘবদ্ধ হয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সভা করে। এতে বক্তব্য দেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, পৌর মেয়র রায়হান উদ্দিন মিয়া, ইউপি চেয়ারম্যান কাইমুদ্দিন মন্ডল, কাজী আবুল কালাম, আরিফ হোসেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, উপজেলা আ’লীগের সদস্য হানিফ রানা, স্বেচ্ছা-সেবক লীগের সভাপতি সেলিম তালুকদার, যুবলীগের সাধারন সম্পাদক মিজানুর রহমান, সহ-সভাপতি আফজাল হোসেন, পৌরসভার প্যানেল মেয়র ও শহর যুবলীগের সভাপতি নিমাই সরকার, কাউন্সিলর দেলোয়ার হোসেন দুলু, এম আই আজাদ, বাবলু মাতুব্বর, আ’লীগ নেতা মঈদুল ইসলাম লিখন, শহর যুবলীগের সাধারন সম্পাদক আজাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আল অমিন, সাধারন সম্পাদক কামরুজ্জামান কামরান প্রমূখ। বক্তারা বক্তব্যে ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে দূর্নিতীবাজ শিক্ষক মাহবুব মাষ্টারের পদত্যাগ ও গ্রেফতারের দাবী জানান।

বোয়ালমারীতে সংঘর্ষের ঘটনায় বৃদ্ধার মৃত্যু

সৈয়দ নাজমুল আলম পারভেজ, নিজস্ব প্রতিবেদক, ফরিদপুরঃ উপজেলার চতুল ইউনিয়নের ধুলপুকুরিয়া গ্রামে জমিজমা ও গাছ কাটা নিয়ে দুই পরিবারের সংঘর্ষে আহত শতবর্ষি রহিমা বেগম ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৯.৪. ১৬) রাত সাড়ে ছয়টার দিকে মারা গেছেন। শুক্রবার (০৮.০৪.১৬) রাতে নিহতের ছেলে নুরু মোল্যা ও তার মামা ওহাব মোল্লার মধ্যে সংঘর্ষের সময় ওহাব মোল্যার পক্ষের লোকজনের লাঠির আঘাতে রহিমা বেগম গুরতর জখম হয়। প্রথমে তাকে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্রো আনা হয় পরে অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে রহিমার ছেলে নুরু মোল্যা মোবাইল ফোনে (০১৭৭৬৬১৮৫৮০) বলেন, শুক্রবার সন্ধ্যায় বাড়ির জমিজমা নিয়ে মামা ওহাব মোল্যার পরিবারের মহিলাদের সাথে আমার বাড়ির মহিলাদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় আমার মা গুরতর আহত হয়। মামলা প্রসঙ্গে তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় পান্নু মোল্যাকে প্রধান আসামী করে গত শনিবার (০৯.০৪.১৬) একটি লিখিত অভিযোগ থানায় দেওয়া আছে। আজ রোববার (১০.০৪.১৬) দুপুরে লাশ দাফনের পরে থানায় নতুন করে অভিযোগ দেওয়া হবে। এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, বৃদ্ধা মারা যাওয়ার ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ দেয়নি।

বোয়ালমারীতে দুই বাড়ীতে ডাকাতি আহত ৩

সৈয়দ নাজমুল আলম পারভেজ, নিজস্ব প্রতিবেদক, ফরিদপুরঃ উপজেলার শেখর ইউনিয়নের দৈবকনন্দনপুর গ্রামের স্বপন সাহা ও তার ভাই তপন সাহার বাড়ীতে শনিবার (৯.৪.১৬) দিবাগত রাত তিনটার দিকে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা কুপিয়ে তপন সাহা (৪৫) তার স্ত্রী করুনা রানী সাহা (৩৫) ও মেয়ে পলি সাহাকে (১৪) মারাত্মক জখম করে। তাদের তিনজনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রো চিকিৎসা দেওয়া হয়। পরে করুনা সাহার অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। স্বপন সাহা জানান, রাত তিনটার দিকে দেশীয় অস্ত্রসজ্জিত ১০থেকে ১২জনের একটি ডাকাত দল আমার বাড়ীর ঘরের কলাপসিপল গেটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। পরে আমাদেরকে বেধে ফেলে মারধর করে ও ঘরে থাকা নগদ ২০ হাজার টাকা ও ৩ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। একই সময় আমার ভাইয়ের ঘরে সিঁদ কেটে ভিতরে ঢুকে ঘরে থাকা প্রায় ৫ভরি স্বর্ণালংকার নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে যায়। ডাকাতদের ছুরির আঘাতে আমার ভাই তপন সাহা, তার স্ত্রী ও মেয়ে মারাত্মক আহত হয়। এ ঘটনায় দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দেয়া হয়নি।

থানা অফিসার ইনচার্র্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, আমরা ঘটনাটি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ ডাকাতদের গ্রেফতারের ব্যাপারে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহন করবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী