শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
রবিবার ● ১২ আগস্ট ২০১৮
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জের মুকসুদপুরে নির্মান শ্রমিকের মৃত্যুকে ঘিরে নানান গুঞ্জন : ময়না তদন্ত ছাড়া রাতের অন্ধকারে লাশ দাফন
প্রথম পাতা » Slider » গোপালগঞ্জের মুকসুদপুরে নির্মান শ্রমিকের মৃত্যুকে ঘিরে নানান গুঞ্জন : ময়না তদন্ত ছাড়া রাতের অন্ধকারে লাশ দাফন
২১ বার পঠিত
রবিবার ● ১২ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জের মুকসুদপুরে নির্মান শ্রমিকের মৃত্যুকে ঘিরে নানান গুঞ্জন : ময়না তদন্ত ছাড়া রাতের অন্ধকারে লাশ দাফন

---নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুরে ইউনুস মিনা (৬২) নামে এক নির্মান শ্রমিকের রহস্য জনক ভাবে মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে মুকসুদপুরের লখন্ডা গ্রামে এ ঘটনা ঘটে। এ দিকে ময়না তদন্ত ছাড়া তড়িঘড়ি করে ওই দিন গভীর রাতে লাশ দাফন করায় এলাকায় নানান গুঞ্জনের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে ব্যাপক অনুসন্ধানে জানা গেছে, শুক্রবার সকালে গুনহার গ্রামের নির্মান শ্রমিক ইউনুস মিনা পাশ্ববর্তী লখন্ডা গ্রামের আয়নাল শেখের বাড়ীতে নির্মান কাজ কর ছিলেন। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় সেন্টারিংয়ের বাঁশ তার মাথায় পড়ে তিনি আহত হন। পরে তাকে দ্রুত রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবর্তীতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

অপরদিকে, এলাকাবাসীর দাবী ডিজাইন অনুযায়ি নির্মান কাজে ত্রুটি হওয়ায় বাড়ী মালিক আয়নাল শেখের ছেলে পিকুল শেখ ক্রোধের বশে বাঁশ দিয়ে ইউনুস মিনা কে মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে পিকুল শেখ তার নিজের গাড়ীতে করে ইউনুস শেখ কে প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানে ইউনুস শেখের অবস্থার অবনতি ঘটায় দ্রুত তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হলে পথিমধ্যে তিনি মারা যান।

এলাকাবাসীর দাবী পিকুল শেখ এলাকার সম্পদশালী হওয়ায় বিষয়টি ধামচাপা দিতে পুলিশকে ম্যানেজ করে তড়িঘড়ি করে শুক্রবার রাতে ময়না তদন্ত ছাড়াই লাশ দাফন করেছে। ময়না তদন্ত করা হলে আসল সত্য বেরিয়ে আসবে বলেও দাবী করে এলাকাবাসী।

নির্মানাধীন বাড়ীর মালিক ও পিকুল শেখের পিতা হাজী আয়নাল শেখ বলেন, ইউনুস মিনা উচ্চ রক্তচাপে ভুগছিলেন। তিনি ট্রোক করে মারা যান। তিনি তার পুত্র পিকুল শেখের বিরুদ্ধে উত্থাপিত এলাকাবাসীর অভিযোগ অস্বীকার করে বলেন, পিকুল শেখসহ তার পাঁচ ছেলেই বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তারা কেউই  গ্রামে আসেননি। তবে তার এ বক্তব্যে কোন সত্যতা মেলেনি।

মৃত নির্মান শ্রমিক ইউনুস মিনার স্ত্রী আনোয়ারা বেগমের সাথে কথা বললে তিনি বলেন, পিকুল নিজের গাড়ীতে করে তার অসুস্থ স্বামীকে হাসপাতালে নিয়ে যান এবং চিকিৎসার খরচ দেন। তার দুই ছেলেকেও সহযোগিতা করবে বলে বলেছেন।

উল্লেখ্য, ইউনুস মিনার মৃত্যুর পর থেকে পিকুল শেখ বর্তমানে গা ঢাকা দিয়েছেন বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে মুকসুদপুর উপজেলার সিন্ধিয়াঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের তদন্ত কর্মকর্তা এস আই মো: মহিদুল ইসলাম জানান, আয়নাল শেখের বাড়ীতে নির্মান কাজ চলাকালে দূর্ঘটনা বশত সেন্টারিংয়ের বাঁশ মাথায় পড়ে ইউনুস মীনা আহত হন এবং তিনি মারা যান। ঘটনাটি তিনি বিকেল সাড়ে পাঁচটার দিকে শুনেছেন। তবে দূর্ঘটনার বিষয়টি তাৎক্ষনিক পুলিশ ফাঁড়িকে জানালে এ ধরনের সমস্যার সৃষ্টি হতো না। পুলিশকে ম্যানেজ করার বিষয়টি অস্বীকার করে তিনি উল্টো প্রশ্ন করেন, সেন্টারিং এর বাঁশ পড়ে কেউ নিহত হলে বাড়ী মালিক কেন দোষী হবেন ? এটি স্বাভাবিত মৃত্যু সংঘটিত হলেও তড়িঘড়ি করে ময়না তদন্ত ছাড়া কেন রাতে ইউনুস মীনার লাশ দাফন করা হলো এ প্রশ্নের উত্তরে ওই পুলিশ কর্মকর্তা বলেন, মৃত ব্যক্তির পরিবার থেকে কেউ কোন অভিযোগ না করায় ময়না তদন্ত করা হয়নি।

এ ব্যাপারে বশেমুরবিপ্রবির আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজিউর রহমান বলেন, যে কোন নির্মান কাজ শুরু করার পর থেকে সকলকে বিল্ডিং কোড এবং শ্রম আইন মেনে চলতে হবে। শ্রম আইনে শ্রমিককের পর্যাপ্ত নিরাপত্তার বিষয় সুনির্দিষ্ট ভাবে উল্লেখ আছে। এ ক্ষেত্রে কারোর দায় এড়ানোর কোন সুযোগ নেই।


গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জেলা পরিষদ মেম্বারস অ্যাসোসিয়েশনের

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেছেন। শুক্রবার বিকালে সংগঠনের সভাপতি মো: বাবুল মিয়ার নেতৃত্বে সংগঠনের অন্যান্য সদস্যরা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তিনি সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে ৭৫-র ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করেন। এ সময় সাবেক স্বরাষ্ট প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সাংসদ শামসুল হক টুকু, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, সংগঠনের খুলনা বিভাগীয় সভাপতি রায়হান ফরিদসহ শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে আলাদা ভাবে শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় পাবনার সাথিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সামছুল হক স্বপন, বেড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মেজবা মোল্লা, সাথিয়া উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুকুল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা