শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
বৃহস্পতিবার ● ২ আগস্ট ২০১৮
প্রথম পাতা » Slider » নিরাপদ সড়কের দাবীতে কুষ্টিয়ায় শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ
প্রথম পাতা » Slider » নিরাপদ সড়কের দাবীতে কুষ্টিয়ায় শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ
৯৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিরাপদ সড়কের দাবীতে কুষ্টিয়ায় শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

---Bijoynews : কুষ্টিয়া শহরে আজ বৃহস্পতিবার নিরাপদ সড়ক,অপরাধী ড্রাইভারকে ফাঁসি,মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য না দিতে,শিক্ষার্থীদের বাস ভাড়া অর্ধেক করতে এবং সড়কের নিরাপদ ভ্রমণে সরকারের উদ্যোগ গ্রহণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।সারা দেশে স্কুল,কলেজ বন্ধ ঘোষণার পরও কুষ্টিয়া শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়।
সকালে হঠাৎ বিভিন্ন জায়গা থেকে আসা শিক্ষার্থীদের ভিড় বাড়তে থাকে।এরপর শিক্ষার্থীরা সবাই নিজ নিজ অবস্থানে থেকে বেলা ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শহরের মজমপুর গেটে এ মানববন্ধন কর্মসূচী পালন করে।মজমপুর গেট থেকে মানবন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল খন্ড খন্ড ভাবে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানা মোড়ে এসে শেষ হয়।বিক্ষোভ মিছিল থেকে “আই ওয়ান্ট জাস্টিজ” শ্লোগানে সারা শহর প্রকম্পিত হয়ে ওঠে। এ সময় শিক্ষার্থীদের আন্দোলনের সাথে বিভিন্ন শ্রেনীর মানুষ একাত্ত্বতা ঘোষণা করেন।অপরদিকে অন্য একশ্রেণীর মানুষের বক্তব্য,রাস্তায় সমাবেশ না করে সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবেে।এছাড়া তারা জানান,এটা নিয়ে কেউ রাজনীতির ফাইদা না নেয় সেদিকে খেয়াল রাখতে হবে।

উল্লেখ্য,গত রোববার ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে। বিক্ষোভ কর্মসূচী থেকে সরকারের দৃষ্টি আকর্ষণ করে কয়েকদফা দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা। দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ী বেপরোয়া ড্রাইভারকে ফাঁসি দিতে হবে। নৌ-পরিবহন মন্ত্রীকে নিঃশ্বর্ত ক্ষমা চাইতে হবে। শিক্ষার্থীদের চলাচলে এমইএস ফুটওভার ব্রিজ বা বিকল্প নিরাপদ ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রত্যেক সড়কের দুর্ঘটনা প্রবণ এলাকায় স্পিড ব্রেকার দিতে হবে। সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্র-ছাত্রীদের দায়ভার সরকারকে নিতে হবে।শিক্ষার্থীরা বাস থামানোর সিগন্যাল দিলে- থামিয়ে তাদেরকে নিতে হবে। শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ ও লাইসেন্স ছাড়া চালকরা গাড়ি চালাতে পারবেন না এবং বাসে অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না। এরই অংশ হিসেবে কুষ্টিয়ায় শহরে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা