শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
বৃহস্পতিবার ● ২ আগস্ট ২০১৮
প্রথম পাতা » Slider » ছাত্র আন্দোলনে উত্তাল বগুড়া
প্রথম পাতা » Slider » ছাত্র আন্দোলনে উত্তাল বগুড়া
৯৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ছাত্র আন্দোলনে উত্তাল বগুড়া

Bijoynews : ঢাকায় বাস চাপায় স্কুল শিক্ষার্থী নিহতের প্রতিবাদে বগুড়ায় সকাল থেকে বিক্ষোভ করেছে স্কুল শিক্ষার্থীরা। সকাল সাড়ে দশটা থেকে শুরু করে এখন পর্যন্ত শহরের জিরো পয়েন্ট সাতমাথা অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। ‘তারা ইউ আর জাস্টিস’ শ্লোগান দিতে থাকে। সকালের দিকে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেস্টা করলে ছাত্ররা আরো বিক্ষুব্ধ হয়ে উঠে। পরে পুলিশ তাদের ঘিরে রাখলেও বাধা দেয়নি।
শহরের সাতমাথায় অবস্থানের ঘন্টাখানেক পর উত্তোজত শিক্ষার্থীরা তিনমাথা রেলগেট এলাকায় রংপুর- ঢাকা মহাসড়কের দিকে যেতে চাইলে পুলিশ তাদের আটকে দেয়।

 

পুলিশের বাধা উপেক্ষা করে একটা অংশ মহাসড়ক পর্যন্ত যায় এবং সেখানে কয়েটি ট্রাক ভাংচুর করে। পরে পুলিশ তাদের সেখান থেকে ফিরে দিয়েছে।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এখন শহরের সাতমাথা ঘিরে রাস্তায় অবস্থান করছে। তাদের মধ্য থেকে পর্যাক্রমে বিভিন্ন শিক্ষার্থী বক্তব্য এবং শ্লোগান দিচ্ছে।
বগুড়া জেলা স্কুল. সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ পৌর উচ্চ বিদ্যালয়, ক্যানপাবলিক স্কুল এ্যান্ড কলেজসহ বগুড়ার প্রায় স্কুলের খুদে শিক্ষার্থীরা এই বিক্ষোভে অংশ নিয়েছে। তাদের এই বিক্ষোভে অনেক অভিভাবক একাত্মাতা প্রকাশ করে তাদের বিক্ষোভে যোগ দিয়েছে।
এদিকে সরকারের পক্ষ থেকে সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলেও ছাত্রদের বিক্ষোভ থামানো যায়নি। বেলা বাড়ার সাথে সাথে ছাত্রদের গণজমায়েত বিশাল সমাবেশে পরিনত হয়। ছোট ছোট দলে ভাগ হয়ে শিক্ষার্থীরা পুরো সাতমাথার নিয়ন্ত্রণ নেয়। বিক্ষোভে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত আছে। বেলা বাড়ার সাথে সাথে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়তে থাকলে পুলিশ তৎপর হয়ে ওঠে। জেলার ঊর্দ্ধতন পুলিশ কর্মকর্তারা গিয়ে আন্দোলনরত ছাত্রদেও বুঝিয়ে বিক্ষোভ থামানোর চেষ্টা করে। কিন্তু বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশ কর্মকর্তাদের আহ্বানে সাড়া না দিয়ে বিক্ষোভ অব্যাহত রাখে। বিক্ষোভে বেশ কিছু অভিভাবককে তাদের সন্তানদের নিয়ে ছাত্র আন্দোলনে যোগ দিতে দেখা গেছে।
বিক্ষোভরত শিক্ষার্থীদের কাছে ছুটে যান জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাসসহ ছাত্রলীগের নেতাকর্মী। তারা ছাত্রদের বাসায় ফিরে যাওয়ার অনুরোধ করেন। একপর্যায়ে ছাত্রলীগ সভাপতি বিক্ষোভরত শিক্ষার্থীদের মাইকের মাইক্রোফোন হাতে নিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, সরকার ইতোমধ্যেই তোমাদের সব দাবী মেনে নেয়ার ঘোষণা দিয়েছে। সুতরাং তোমরা বাসায় ফিরে যাও। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা না না বলে চিৎকার করতে থাকে। অবশেষে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে সরে যান। এক পর্যায়ে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন নেতাকর্মীদের নিয়ে সাতমাথায় ছুটে যান। তিনিও ছাত্রদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করেন।
এদিকে আন্দোলনকারীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, ছাত্রলীগের নেতাকর্মীরা অনেক শিক্ষার্থীকে সাতমাথা থেকে সরিয়ে দিয়েছেন। যদিও ছাত্রলীগ নেতৃবৃন্দ এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, তারা শুধু ছাত্রদেরকে বাড়িতে ফিরে যাওয়ার অনুরোধ করেছেন। কাউকে জোর করে সাতমাথা থেকে সরিয়ে দেননি।
এদিকে, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের একটি অংশ সরকারি আজিজুল হক কলেজের সামনে কয়েকটি গাড়ীতে ঢিল ছুঁড়ে গ্লাস ভাংচুর করেছে ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা