শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
বৃহস্পতিবার ● ১৯ জুলাই ২০১৮
প্রথম পাতা » Slider » গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত
প্রথম পাতা » Slider » গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত
৩৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৯ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

------আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ‘স্বয়ংসম্পুর্ণ মাছে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগাণে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, পোনা মাছ অবমুক্ত করণ, মৎস্য মেলা। এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল ফারুক, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর মিলন, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আব্দুল লতিফসহ অন্যান্য কর্মকর্তা।
এর আগে গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌর পার্কে এসে শেষ হয়। এসময় পৌর পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়। গাইবান্ধা জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে।
হুইপ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে মাছের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এ সরকারের আমলে মৎস্য চাষী ও মৎস্য উৎপাদনকারিদের ভূর্তকিসহ প্রমোদনা দেয়ার ফলে দেশে মাছের যে ঘাটতি ছিল তা পুরণ করা সম্ভব হয়েছে। তিনি বলেন, মাছে বাঙালী এটা সকলে ভুলে গিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় ও আন্তরিকতায় ছোট ছোট খামারিদের প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তা প্রদান করায় আজ মাছে ভাতে বাঙালী প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, মৎস্য চাষ করে অনেকেরই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এবং মাছের চাহিদা ও আমিষ খাদ্য পুরণ করতে সক্ষম হয়েছে।

গোবিন্দগঞ্জে বানু হত্যাকারীদের গ্রেফতার
ও বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বহুল আলোচিত হত্যাকান্ড আব্দুর রহমান বানুর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবী ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নয়াহাট হোসিয়ারী শিল্প মালিক সমিতির আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী উপজেলার কোচাশহর বাজারে বিশাল এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক  ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান মন্ডল, উপজেলা নাগরিক কমিটির সভাপতি আব্দুল মতিন মোল্লা, উপজেলা জেএসডির সভাপতি আইউব হোসেন, নয়াহাট হোসিয়ারী শিল্প মালিক সমিতির সভাপতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাদুল ইসলাম, নিহত রানুর বড় ভাই আনিসুর রহমান, নিহত রানুর স্ত্রী শিউলী বেগম, ছাত্রলীগ নেতা রাজু আহম্মেদ প্রমুখ।
বক্তারা অবিলম্বে হোসিয়ারী ব্যবসায়ী আব্দুর রহমান বানুর হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে। তাছাড়া ইউনিয়ন বাসী কে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান।
উল্লেখ, গত ১৩ জুলাই আব্দুর রহমান বানু ভাগিনার চাকুরির জন্য দেয়া টাকা নিতে উপজেলার মহিমাগঞ্জ বন্দরের মোজাফফর হোসেনের ছেলে মশিউর রহমানের কাছে যায় । পরের দিন সকালে আব্দুর রহমান বানুর ঝুলন্ত লাশ পুলিশ মশিউরের বাড়ির বাহিরের টিনের চালার উয়া থেকে উদ্ধার করে।

সংবাদ সম্মেলনে দ্রুত বাস্তবায়নের দাবি
পলাশবাড়ীর পবনাপুর ইউপি চেয়ারম্যানের ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে ইউপি মেম্বরদের অনাস্থা প্রস্তাব

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার পবনাপুর ইউপি চেয়ারম্যান শাহ আলম মন্ডলের ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে ওই ইউনিয়ন পরিষদের মেম্বররা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ইউনিয়ন পরিষদের ১০ জন মেম্বর লিখিতভাবে ১৩টি দফা ওয়ারি দুর্নীতির ফিরিস্তিসহ অনাস্থা প্রস্তাব দাখিল করেন।
বৃহস্পতিবার গাইবান্ধা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ উত্থাপন করে জরুরী ভিত্তিতে তদন্ত পূর্বক জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অনাস্থা প্রস্তাব বাস্তবায়নের দাবি জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউপি সদস্য জুই বেগম, শাহানাজ পারভীন, আলেফা বেগম, আলতাব হোসেন, কে.এম. জিয়াউর রহমান জিন্না, মো. জিয়াউর রহমান, আব্দুল কুদ্দুস, মো. মশিউর রহমান, আমজাদ আলী শেখ ও নুরুল ইসলাম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লে¬খ করা হয়, এতদাঞ্চলের প্রভাবশালী বিএনপি নেতা শাহ আলম মন্ডল পবনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকেই নানা অনিয়ম-দুর্নীতি এবং ব্যাপক স্বেচ্ছাচারিতায় জড়িয়ে পড়েন। তার অনিয়মের কারণে পবনা ইউনিয়ন পরিষদের নিয়মতান্ত্রিক কার্যক্রম এবং উন্নয়ন প্রকল্প সমূহের কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে। তিনি পরিষদের সভা আহবান না করে পরিষদের সিদ্ধান্ত ছাড়াই নিজের খেয়াল খুশিমত বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন এবং সকল কার্যক্রম মনগড়াভাবে চালিয়ে যাচ্ছেন। পবনাপুর মহিলা কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ায় ওই কলেজের নামে প্রকল্প দেখিয়ে সমুদয় অর্থ আত্মসাৎ করা হয়। ইউনিয়ন পরিষদের দুটি ব্যাংক হিসাব থাকা সত্ত্বেও ইউনিয়নের হোল্ডিং ট্যাক্স, জন্ম নিবন্ধন ও ট্রেড লাইসেন্স ফি, হাট বাজার ইজারার আদায়ের অর্থ ওই হিসাবে জমা না রেখে তা আত্মসাৎ করা হয়। গতবছর বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামতের জন্য উপজেলা ত্রাণ ও দুর্যোগ বিভাগের বরাদ্দ দেয়া ১ লাখ ২৩ হাজার টাকার কোনো কাজ না করেই টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন চেয়ারম্যান। এছাড়াও গত দুই বছর যাবৎ সদস্যদের পরিষদ থেকে সম্মানী ভাতা দেয়া হয় না, দফাদার নিয়োগের রেজুলেশন না করা, দুস্থমাতার চালের বস্তা কেটে চাল কম দেয়া, পরিষদের জন্য সরকারি অর্থ স্বেচ্ছাচারিতার মাধ্যমে উত্তোলন ও খরচ, জাতীয় দিবসসহ বিভিন্ন দিবস যথাযথভাবে পালন না করা, ইউনিয়ন পরিষদের তহবিল থেকে জামায়াত ও বিএনপিকে অর্থ যোগান দেয়ার বিভিন্ন কার্যক্রম বেআইনীভাবে প্রতিনিয়িতই করে আসছেন। তিনি নিয়মিত পরিষদে উপস্থিত থাকেন না। ইউনিয়ন পরিষদের বাকি সদস্যদের স্বাক্ষর জাল করে সব কাজ করেন। বিরোধী দলের সাথে সম্পৃক্ততা থাকার কারণে ওই চেয়ারম্যান সরকারি ১০ টাকা মূল্যের চাল দুঃস্থদের মধ্যে বিতরণ না করে ফেরত প্রদান, ইচ্ছাকৃতভাবে সরকারি উন্নয়নমূলক কাজ না করাসহ জনকল্যাণমূলক কাজ থেকে বিরত থেকে নানা অপকর্ম সুপরিকল্পিতভাবে সম্পন্ন করে জনগণকে এবং নির্বাচিত জনপ্রতিনিধিদের নানাভাবে হয়রানী করছেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা