শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
বৃহস্পতিবার ● ১৯ জুলাই ২০১৮
প্রথম পাতা » Slider » নবীনগরে তথ্যমন্ত্রীর সভা প্রতিহতে অনড় আওয়ামী লীগ
প্রথম পাতা » Slider » নবীনগরে তথ্যমন্ত্রীর সভা প্রতিহতে অনড় আওয়ামী লীগ
৪৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৯ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নবীনগরে তথ্যমন্ত্রীর সভা প্রতিহতে অনড় আওয়ামী লীগ

পিছু হটেছে হেফাজত

---স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে :

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর  জনসভাস্থলে হেফাজতের দেয়া কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হয়েছে। তবে স্থানীয় আওয়ামী লীগ ওই জনসভা বর্জন এবং মন্ত্রীর জনসভায় যাতে লোকজন না আসতে পারে সেই সিদ্ধান্তে অটল। সোমবার নবীনগর আওয়ামী লীগের এক সভায় ইনুর আগমন প্রতিহতের ঘোষণা দেন স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল। তবে গতকাল বুধবার তিনি কানাডা পাড়ি জমিয়েছেন।

হাসানুল হক ইনু আগামী ২৬শে জুলাই নবীনগর আসবেন বলে কর্মসূচি দেয়া হয়েছে। তিনি স্থানীয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাসদ আয়োজিত এক জনসভায় বক্তৃতা করবেন।

 

এ ছাড়া খাড়ঘর গণকবর ও নবীনগর থানার মালখানায় সংরক্ষিত ’৭১ এর বধ্যভূমি থেকে উদ্ধারকৃত শহীদের কংকাল পরিদর্শন করবেন বলে সফরসূচিতে উল্লেখ রয়েছে। মন্ত্রীর সফর চূড়ান্ত এবং জনসভা আয়োজনের পূর্বানুমতি নেয়ার পর হেফাজতে ইসলাম একইস্থানে একই সময়ে কর্মসূচি দেয়। এরপরই উত্তাপ ছড়িয়ে পড়ে নবীনগরে। এর মধ্যেই সোমবার সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফয়জুর রহমান বাদল দলের বিশেষ সভা ডেকে ইনুর আগমন প্রতিহতের ঘোষণা দেন। একইসঙ্গে এখানে মহাজোটের কাউকে প্রার্থী হওয়ার সুযোগ দেয়া হবে না জানিয়ে হুমকি দেন। এতে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে। তবে গতকাল হেফাজতে ইসলাম তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেয়। নবীনগর হেফাজতের নেতা মাওলানা মেহেদী হাসান জানান- জেলা পুলিশের কর্মকর্তারা জেলায় হেফাজতের শীর্ষ নেতা
মাওলানা সাজিদুর রহমানের সঙ্গে কথা বলে তাদের কর্মসূচি প্রত্যাহারের অনুরোধ জানান। এ প্রেক্ষিতে তারা কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন। তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম জানিয়েছেন-তারা ওই জনসভায় যাবেন না বলে যে সিদ্ধান্ত নিয়েছেন তা ঠিক আছে। দলের নেতাকর্মী-সমর্থকরা ওই সভায় যোগ দেবেন না এটি দলের সভাতেই সিদ্ধান্ত হয়েছে। এদিকে বিভিন্ন সূত্র জানিয়েছে- জাসদের ওই জনসভায় যাতে কোনো ইউনিয়ন থেকে আওয়ামী লীগের কর্মী-সমর্থক বা সাধারণ লোকজন আসতে না পারে সেজন্য ইউনিয়ন থেকে উপজেলা সদরে আসার পথে অবস্থান নেবেন দলের নেতারা। নবীনগরে আলোচনা রয়েছে কোনো ডেকোরেটর যাতে ওই অনুষ্ঠান আয়োজনে সহায়তা না করে সে ব্যাপারেও নিষেধ করা হয়েছে। বাইরে থেকে ডেকোরেটরের মালামাল নিয়ে গেলে তা ভেঙ্গে ফেলার কথাও বলে দেয়া হয়েছে। আগামী সংসদ নির্বাচনে মহাজোটের শরিক জাসদ এই আসনটি চাইছে। আওয়ামী লীগের নেতারা জাসদের ওই জনসভার পোস্টারের একটি বক্তব্যকে তাদের বেঁকে যাওয়ার কারণ হিসেবে দেখাচ্ছেন। তা না হলে তারা জনসভায় যেতেন এবং ইনুকে বরণ করতেন বলে বলছেন। ‘ জাতীয় রাজনীতিতে মুক্তিযুদ্ধের চেতনা, শান্তি ও উন্নয়নের পক্ষে এবং নবীনগরের সাধারণ মানুষের মান-সম্মান ও মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হন’- স্লোগান রয়েছে পোস্টারের উপরিভাগে। এটি বর্তমান সংসদ সদস্যকে  ইঙ্গিত করে লেখা হয়েছে বলে আলোচনা রয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা