শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
বুধবার ● ১৩ জুন ২০১৮
প্রথম পাতা » Slider » প্রসঙ্গ চিকিৎসা, ব্যয়ভার বহন করতে চায় বিএনপি : খালেদা চান ইউনাইটেডে সরকারের বিকল্প প্রস্তাব
প্রথম পাতা » Slider » প্রসঙ্গ চিকিৎসা, ব্যয়ভার বহন করতে চায় বিএনপি : খালেদা চান ইউনাইটেডে সরকারের বিকল্প প্রস্তাব
৭২ বার পঠিত
বুধবার ● ১৩ জুন ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রসঙ্গ চিকিৎসা, ব্যয়ভার বহন করতে চায় বিএনপি : খালেদা চান ইউনাইটেডে সরকারের বিকল্প প্রস্তাব

---Bijoynews : কারাগারে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার জন্য প্রস্তাব দেবে সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে খালেদা জিয়া চিকিৎসা নিতে অস্বীকৃতি জানানোর প্রেক্ষিতে সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। অন্যদিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবিতে অনড় বিএনপি।

সোমবার ডিআইজি প্রিজন্সের একটি বক্তব্যের সূত্র ধরে বিএনপি’র তরফে জানিয়ে দেয়া হয়েছে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়া হলে বিএনপিই তার খরচ বহন করবে। খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি জানিয়ে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করেন তার ছোট ভাই শামীম এস্কান্দার।

 

দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে মন্ত্রীর একান্ত সচিব ও স্বরাষ্ট্র সচিবের একান্ত সচিবের কাছে আবেদনটি জমা দেন চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, একান্ত সচিব আবদুস সাত্তার ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এবং তার ভাগনে ডা. মোহাম্মদ মামুন। তবে রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত এ বিষয়ে কোনো অগ্রগতি হয়নি। অন্যদিকে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে শহীদ মিনারে শত নাগরিক জাতীয় কমিটি আয়োজিত মৌন অবস্থান কর্মসূচি পালন করতে দেয়নি পুলিশ। বেলা ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে এ অবস্থান কর্মসূচি পালন করতে গেলে আয়োজকদের কাছে অবস্থান কর্মসূচির অনুমতি ছিল কিনা জানতে চায় পুলিশ। এরপর কেড়ে নেয়া হয় ব্যানার।

ইউনাইটেডেই চিকিৎসা নিতে চান খালেদা : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি খালেদা জিয়ার অস্বীকৃতির কারণে চিকিৎসার জন্য গতকালও তাকে নেয়া হয়নি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। মঙ্গলবার সকালে তাকে ওই হাসপাতালে নেয়ার সরকারি প্রস্তুতি ছিল। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার জন্য গতকাল দ্বিতীয় দফায় প্রস্তুত ছিল বিএসএমএমইউ। সেখানে তাকে নেয়ার জন্য ভোর ৬টা থেকে নিরাপত্তা জোরদার করা হয়। নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগার
থেকে শাহবাগ পর্যন্ত বাড়ানো হয় পুলিশি নিরাপত্তা। খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার নির্ধারিত সড়কে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। ভিড় করেন গণমাধ্যমকর্মীরাও। খালেদা জিয়াকে নেয়ার জন্য কারাফটকে যায় গাড়ি। কিন্তু অপেক্ষার প্রহর বাড়তে থাকে। এরই মধ্যে প্রতীক্ষার ইতি ঘটান কারা অধিদপ্তরের প্রধান। কারা অধিদপ্তরের গেটে বেলা পৌনে ১১টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। তিনি বলেন, আজকে (মঙ্গলবার) আমাদের প্রস্তুতি ছিল। বেলা ১১টার সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে খালেদা জিয়াকে নেয়ার কথা ছিল। আমাদের সম্পূর্ণ প্রস্তুতি নেয়া ছিল। কিন্তু তিনি যেতে অনীহা প্রকাশ করেছেন। তিনি জানিয়ে দিয়েছেন ইউনাইটেড হাসপাতাল ছাড়া চিকিৎসা নেবেন না। আইজি প্রিজন্স বলেন, আমি নিজেই গতকাল (সোমবার) গিয়ে উনাকে রাজি করানোর চেষ্টা করেছি। আজ (মঙ্গলবার) সকালেও চিকিৎসক পাঠিয়েছি। উনি বলে দিয়েছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও যাবেন না। উনি যদি মত পরিবর্তন করেন, তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাবো। তবে বিএসএমএমইউতে অনাস্থার বিষয়টি তাকে জিজ্ঞাসা করা হয়নি বলে জানান তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইজি প্রিজন্স বলেন, কারাবিধি অনুযায়ী সরকারের হাইয়েস্ট যে রেফারেল মাল্টি ডিসিপ্লিনারি হাসপাতাল আছে, সেখানেই আমরা পাঠাতে পারি।

সেখানে যদি কোনো পরীক্ষা-নিরীক্ষার সুযোগ না থাকে, তাহলে প্রাইভেট হাসপাতালে করা যেতে পারে। এক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা থাকলে নিয়ে যাওয়া যেতে পারে। কারাবিধি অনুযায়ী বিএসএমএমইউ সর্বোচ্চ। বেসরকারি হাসপাতালের বিষয়ে কারাকর্তৃপক্ষ কোনো সিদ্ধান্ত নেবে না। পরিবার আবেদন করলে তা আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাতে পারি। তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সচিবালয়ে বলেছেন, তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার দেয়ার জন্য প্রস্তাব দেয়া হবে। এদিকে বিএনপি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে না নেয়ার ঘোষণা আসার পর মোতায়েন করা বাড়তি পুলিশ সদস্যদের সরিয়ে নেয়া হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পাওয়ায় পুলিশ সদস্যরা পুরান ঢাকা থেকে শাহবাগ পর্যন্ত তাদের নিরাপত্তা প্রহরা থেকে সরে যান।
চিকিৎসার ব্যয়ভার নেবে বিএনপি: মোশাররফ



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা