ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » এমপির বাড়ি থেকে ছাত্রলীগ নেতাসহ ৭ মাদক ব্যবসায়ী আটক
সোমবার ● ১১ জুন ২০১৮
Email this News Print Friendly Version

এমপির বাড়ি থেকে ছাত্রলীগ নেতাসহ ৭ মাদক ব্যবসায়ী আটক

---Bijoynews : নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তির মালিকানাধীন বাড়ি থেকে ছাত্রলীগ নেতাসহ সাত মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। পরে সাত লাখ টাকার বিনিময়ে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে কালিয়া থানা পুলিশের বিরুদ্ধে। মাদকের বিষয়টি গোপন রেখে ‘সাধারণ জুয়াড়ি’ হিসেবে ভ্রাম্যমাণ আদালতে সামান্য জরিমানা দিয়ে মুক্তি পেয়েছেন অপরাধীরা।

এদিকে কালিয়া থানার ওসি শেখ শমসের আলী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘পুলিশ আটকদের কাছ থেকে কোনো মাদক উদ্ধার করেনি। বিধায় জুয়াড়ি হিসেবে ভ্রাম্যমাণ আদালতের বিচারের পর তাদের ছেড়ে দেয়া হয়েছে।’

অভিযোগ উঠেছে, কালিয়া থানার ওসি শেখ শমসের আলী কালিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম খানের মধ্যস্থতায় সাত লাখ টাকার বিনিময়ে মাদক ব্যবসায়ীদের সঙ্গে বিষয়টি রফাদফা করেছেন। যদিও তারা দু’জনই এটি অস্বীকার করেছেন।

জানা যায়, বুধবার রাতে এমপি মুক্তির কালিয়া ডাকবাংলোসংলগ্ন বাড়িতে কালিয়া শহীদ আবদুস সালাম ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি বড় কালিয়া গ্রামের শেখর চক্রবর্তীর ছেলে পার্থ চক্রবর্তীসহ (২৫) ছয় মাদক ব্যবসায়ীর মিলন মেলা হচ্ছে- এমন খবর পায় পুলিশ।

রাত ১১টার পর কালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুস সবুরের নেতৃত্বে একটি টিম সেখানে অভিযানে যায়। অভিযানে ইয়াবা ও গাঁজাভর্তি ব্যাগ উদ্ধার করে। মাদকের প্রকৃত পরিমাণ আড়াল করে এসআই আবদুস সবুর তৎক্ষণাৎ সাংবাদিকদের জানান, ‘আটকদের কাছে থেকে ১২ পিস ইয়াবা ট্যাবলেট, প্রায় ৩০ গ্রাম গাঁজা, জুয়া খেলার সরঞ্জাম ও ১০ হাজার টাকা উদ্ধার করা হয়।’ পুলিশের এই তথ্যের একটি অডিও রেকর্ডিং যুগান্তরের কাছে সংরক্ষিত আছে।

ঘটনাটি জানাজানি হওয়ার পূর্বেই এমপি মুক্তির ঘনিষ্ঠ সহযোগী উপজেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম খান ও কালিয়া থানার ওসি শেখ শমসের আলী মিলে সাত লাখ টাকার বিনিময়ে বিষয়টি রফাদফা করেন। পরে কালিয়া থানার পুলিশ মাদকের মামলা না করে কঠোর গোপনীয়তায় বৃহস্পতিবার (৭ জুন) বিকালে আটকদের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তাদের প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করে মুক্তি দেয়া হয়। বৃহস্পতিবার রাতে বিষয়টি জানাজানি হলে এলাকায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ প্রসঙ্গে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কালিয়া পৌরসভার সাবেক মেয়র বিএম ইমদাদুল হক টুলু যুগান্তরকে বলেন, ‘আমরা তদন্ত দাবি করছি।’

একই প্রসঙ্গে শুক্রবার বিকালে কালিয়া ডাকবাংলো চত্বরে উপজেলা আওয়ামী লীগের এক ইফতার মাহফিলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. নিজামুদ্দিন খান নিলু বলেন, ‘এমপি মুক্তির বাড়ি থেকে হাতেনাতে মাদকসহ আটক ছাত্রলীগ নেতা পার্থসহ সাতজনের বিরুদ্ধে প্রকৃত অপরাধকে আড়াল করে টাকার বিনিময়ে ‘মাদকের’ পরিবর্তে ‘জুয়াড়ি’ বানিয়ে কৌশলে ছেড়ে দেয়ার ঘটনা দুঃখজনক। আমরা এর সুষ্ঠু তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।’

ওই আলোচনা সভায় এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্যা ইমদাদুল হক, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সাবেক কালিয়া পৌরমেয়র মুক্তিযোদ্ধা বিএম ইকরামুল হক টুকু, সালামাবাদ ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান এফএম শামীম আহম্মেদ প্রমুখ।

এ ব্যাপারে কালিয়ার ইউএনও মো, নাজমুল হুদা যুগান্তরকে বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে জুয়া আইনে প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করা হয়েছে।’ নড়াইল পুলিশ সুপার জসিম উদ্দিন বলেন, ‘অভিযোগ সত্য প্রমাণিত হলে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।’ কালিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম খান কোনো মন্তব্য করতে রাজি হননি।


‘খালেদা জিয়াকে আজ বিএসএমএমইউ-তে নেয়া হচ্ছে

মঙ্গলবার খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে: আইজি প্রিজন্স


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শ্বাসরুদ্ধকর অপেক্ষা
নতুন সেনা প্রধান লে.জে. অাজিজ অাহমেদের বর্নিল জীবন
যে যুবতী ফুটবল মাঠে পোশাকের তোয়াক্কা করেন না
ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে : দেখার কেউ নেই
আনুষ্কার সঙ্গে সম্পর্ক, মুখ খুললেন প্রভাস
৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার
প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে
অপরিবর্তিত বন্যা পরিস্থিতি : কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন : শহর রক্ষা বাঁধ সংস্কারে কাজ শুরু
গাইবান্ধায় মাদক বিরোধী অভিযানে : গ্রেফতার ৭
খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার
রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ
পর্যটকের ভীড়ে মুখর পাহাড় ঘেরা বান্দরবান!
জাপানের ঐতিহাসিক জয়
২১ জুলাই প্রধানমন্ত্রীকে গনসংবর্ধনা দেওয়া হবে
কুতুবদিয়া থানার সাবেক ওসি আলতাফ জেলহাজতে
ড. মোশারফের গাড়িবহরে বাসের ধাক্কা, ছাত্রদল নেতা নিহত
উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গলাকেটে হত্যা
আনুশকা রেগে গেলেন যে কারণে
বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা পেল সৌদি আরব দল
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত