শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
শুক্রবার ● ৮ জুন ২০১৮
প্রথম পাতা » Slider » ঝিনাইদহে এবার মন্দিরের নাম ভাঙ্গিয়ে গরুর হাট বসিয়ে খাস জমি দখলের পায়তারা
প্রথম পাতা » Slider » ঝিনাইদহে এবার মন্দিরের নাম ভাঙ্গিয়ে গরুর হাট বসিয়ে খাস জমি দখলের পায়তারা
১২২ বার পঠিত
শুক্রবার ● ৮ জুন ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহে এবার মন্দিরের নাম ভাঙ্গিয়ে গরুর হাট বসিয়ে খাস জমি দখলের পায়তারা

---জাহিদুর রহমান তারেক, ঝিনাইদহঃ

ঝিনাইদহ সদর উপজেলার নগর বাথান বাজারে মন্দিরের নাম ভাঙ্গিয়ে সরকারি খাস জমি দখলের পায়তারা চালাচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়ের একটি মহল। সংখ্যালঘুর দোহায় দিয়ে একটি মহল সরকারি ১ খতিয়ানের জমি ট্রাক্টর দিয়ে চষে নিয়েছে। যা আইন লঙ্ঘনের শামিল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার নগর বাথান বাজারের পাশে সরকারি ১ নম্বর খতিয়ানের অন্তভূর্ক্ত ৭৬ শতক জমি সরকারের নিয়ন্ত্রনে রয়েছে। এছাড়াও জমিটি সরকারের নামে খতিয়ানভুক্ত রয়েছে। কিন্তু ওই ৭৬ শতক জমি দখলের পায়তারা শুরু করেছে পার্শবর্তী সিদ্ধেশ্বরী মন্দিরের সভাপতি অশোক ঘোষ ও সাধারণ সম্পাদক স্বপন ঘোষ ও ইন্দ্র ঘোষ। মন্দিরের দোহায় দিয়ে ওই তিন জন মন্দিরের জমি দখল করার পায়তারা করছে। সম্প্রতি ওই খাস জমিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গরুর হাট বসানোর জন্য এলাকায় মাইকিং শুরু করা হলে মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদক নিজেদের স্বার্থ হাসিলের জন্য সরকারি বিভিন্ন দপ্তরের ধর্ণা দিচ্ছে। এছাড়াও জমির সামনে সিদ্ধেশ্বরী কালী মন্দিরের নাম ভাঙ্গিয়ে ১০ টি দোকান নির্মান করেছে। যার প্রতিটি দোকান থেকে ২ লাখ টাকা অগ্রিম নিয়ে নিজেরা আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে। সম্প্রতি মাইকিং করার পর তারা স্থানীয় চেয়ারম্যান আশরাফুল ইসলামের বিরুদ্ধে নানা ভাবে অপপ্রচার চালিয়ে আসছেন। তারা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের কথা বলে অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে ওই ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম বলেন, সরকারি খাস জমিতে উপজেলা প্রশাসন হাট বসাচ্ছে। পুর্বের ভেঙ্গে যাওয়া গরুর হাট পুনরায় চালু করার উদ্যোগ নিলে ইন্দ্র ঘোষ, স্বপন ঘোষ ও অশোক ঘোষ স্থানীয় হিন্দু সম্প্রদায়কে ভূল বুঝিয়ে হাট বসাতে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এছাড়াও ওই জমির বিষয়ে উপজেলা প্রশাসন সিন্ধান্ত নিবে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জমির ব্যাপারে কিছু করার নেই। প্রভাবশালীদের ইন্ধনে শুক্রবার সকালে তারা সরকারি ওই খাস জমি ট্রাক্টর দিয়ে চষে দিয়েছেন। কুমড়াবাড়িয়া ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, যে ৭৬ শতক জমি মন্দিরের বলে দাবি করা হচ্ছে তা মুলত সরকারি হাট পেরিফেরি ভুক্ত জমি। সরকারি এক ও একের এক খতিয়ান ভুক্ত। এ জমিতে মামলা চলছে। তারপরও মন্দির কর্তৃপক্ষ জমি জোরপুর্বক দখল করে নিয়েছে। অভিযুক্ত সাধারণ সম্পাদক স্বপন ঘোষ বলেন, আমরা দীর্ঘদিন ধরে জমিটি রক্ষনা-বেক্ষন করে আসছি। জমিটি আমাদের বলে আমরা চষে নিয়েছি। মামলা বিচারাধীন রয়েছে। মামলায় যার পক্ষে রায় হবে আমরা তাই মেনে নিব। এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম বলেন, সরকারি খাস জমিতে গরুর হাট বসানোর জন্য মাইকিং করা হয়েছে। সরকারি রাজস্ব বৃদ্ধির জন্য মন্দিরের পাশের জমিতে হাট বসানো হবে। মন্দিরের জমির সাথে এই জমির কোন সম্পর্ক নেই। এটি সরকারি হাটপেরিফেরি ভুক্ত জমি। অবৈধ ভাবে কেউ যদি জমি দখল করে নেয় তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ঝিনাইদহ লেডিস ক্লাবের দোয়া ও ইফতার মাহফিল

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ

ঝিনাইদহ লেডিস ক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রমজানের ২২ তম দিনে সার্কিট হাউজ মিলনায়তনে এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোদেজা খাতুন, স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক আজিজুল হক, লেডিস ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক পতœী শ্যামলী রানী নাথ, সহ-সভাপতি পুলিশ সুপার পতœী উর্মিলা রহমান, মেয়র পতœী আর্মিজা শিরিন আক্তার এ্যামী, রহিমা রহমান, শাহরিনা আক্তার, হোসনে আরা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার রহমান, সদস্য মিনা সেলিম, নমিতা ভৌমিকসহ জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক শাম্মী ইসলাম। ইফতারের পুর্বে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ঝিনাইদহ শহরের পায়রা চত্তরে দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলা উদ্বোধন

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ

ঝিনাইদহে নারী উদ্যোক্তা মেলা উদ্বোধন করা হয়েছে। ওয়েলফেয়ার এফোর্টস (উই) কর্তৃক বাস্তবায়িত লেট হার ডিসাইড এন্ড পার্টিসিপেট (এলএইচডিপি) প্রজেক্ট এর আয়োজনে শুক্রবার সকালে জেলা শহরের পায়রা চত্তরে নারী উদ্যোক্তা মেলা প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন পৌর মেয়র সাইদুল করিম মিন্টু। উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উই এর নির্বাহী পরিচালক শরিফা খাতুন ।এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে আলোচনা রাখেন সরকারী মহিলা কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ এন এম শাহজালাল,মানবাধিকার ফোরামের সভাপতি আমিনুর ইসলাম(টুকু), সাংবাদিক সাজ্জাদ আহমেদ,কৃষাণী লাভলী ইয়াসমিন,উন্নয়ন কর্মী ময়না খাতুন ।এসময় এলএইচডিপি প্রজেক্ট কো-অডিনেটর মুক্তা রানী রায় সহ সদর পৌর সভা, সদর উপজেলার পাগলাকানাই ও কালিচরনপুর ইউনিয়নের ৫০জন নারী তাদের তৈরী বিভিন্ন ধরনের পোষাক মেলায় প্রদর্শনের মাধ্যমে বিক্রয় করা হয়। আলোচনা অনুষ্ঠান সঞ্চালন করেন এলএইচডিপি প্রজেক্ট কো-অডিনেটর মুক্তা রানী রায়। নারীদের তৈরী পোশাক হাতের কাজ করা থ্রি-পিচ, পানজামি, পায়জামা, ফোরাক, শাড়ী, টি-সার্টসহ শতাধিক নারীগন ৬টি ষ্টলের মাধ্যমে নারী-পুরুষ ও শিশুদের ঈদের পণ্যে মেলায় প্রদর্শনের মাধ্যমে বিক্রয় করা হয়।

ঝিনাইদহে প্রবীণ হিতৈষী সংঘের দোয়া ও ইফতার মাহফিল

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ

ঝিনাইদহে প্রবীণ হিতৈষী সংঘের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রমজানের ২১ তম দিনের শহরের ফুড সাফারি রেস্টুরেন্টে এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আছাদুজ্জামান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক নিজাম জোয়ার্দ্দার। ইফতার মাহফিলের সার্বিক তত্বাবধানে ছিলেন ঝিনাইদহ প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি মকবুল হোসেন ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম। ইফতারের পুর্বে দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা