ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫
বৃহস্পতিবার ● ৭ জুন ২০১৮
Email this News Print Friendly Version

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

---Bijoynews : খুলনা, চাঁদপুর ও গফরগাঁওয়ে বন্দুকযুদ্ধে ৫ জন নিহত হয়েছে। খুলনায় পুলিশ ও বনদস্যুদের মধ্যে বন্দুকযুদ্ধে সুন্দরবনের কালু বাহিনীর প্রধানসহ তিন বনদস্যু নিহত হয়েছে। এছাড়া চাঁদপুরে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। গফরগাঁওয়ে এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল এ বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে।
চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৮ মাদক মামলার আসামি মো. ইউনুছ মিয়াজী ওরফে সুমন (৩৫) নিহত হয়েছে। এতে আহত হয়েছে ৫ পুলিশ সদস্য।

 

এরা হচ্ছেন: চাঁদপুর মডেল থানার উপপরিদর্শক হাবিবুর রহমান, অনুপ চক্রবর্তী, পলাশ বড়ুয়া, মফিজুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক মো. আনোয়ার হোসেন। ঘটনাস্থল থেকে পুলিশ, একটি দেশীয় তৈরি এলজি, ৬ রাউন্ডগুলি, ১০৩ পিচ ইয়াবা ট্যাবলেট, ২টি বড় ছোরা ও একটি চাপাটি উদ্ধার করে।
মঙ্গলবার রাত পৌনে ২টায় শহরের পুরাণ বাজার পূর্ব শ্রীরামদী স্টার আলকায়েদ জুট মিলস্‌ের দক্ষিণ পাশে বালুর মাঠে এ ঘটনা ঘটে। নিহত ইউনুছ পুরাণ বাজার মধ্যম শ্রীরামদী বউ বাজার এলাকার মিয়াজী বাড়ির মৃত আব্দুল মজিদ মিয়াজীর ছেলে। তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় ৮টি মাদকের মামলা রয়েছে। সে মাদক ব্যবসা করে কয়েকটি বাড়ি করেছে ও কোটি টাকার মালিক হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে।
চাঁদপুর মডেল থানা পুলিশ জানায়, মাদকের একটি বড় চালান লেন-দেন হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশের অবস্থানের টের পেয়ে মাদক ব্যবসায়ী ও তাদের সহযোগিরা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায় ও গুলি নিক্ষেপ করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে ঘটনাস্থলে ইউনুছ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। এ সময় বাকী ৪-৫ জন মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।
চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উল্যাহ ওলি জানান, ইউনুছকে আহত অবস্থায় উদ্ধার করে রাত আড়াইটায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টা ৪০ মিনিটে মারা যায়।
গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের গফরগাঁও চর কালিবাড়ি নামক স্থান থেকে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় মানিক (৩২) নামের এক মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে। মঙ্গলবার রাত সাড়ে চারটার দিকে গফরগাঁও থানা পুলিশ লাশটি উদ্ধার করে। এ সময় মানিক মিয়ার পকেটে ৪৯ পিস ইয়াবা পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে পুলিশ দুইটি চাপাতি ও গুলির খোসা উদ্ধার করে। নিহত মানিক মিয়ার বাড়ি উপজেলার চরমছলন্দ জিরাতি পাড়া গ্রামে, তার পিতার নাম মতিউর রহমান জগত। স্থানীয়রা জানায়, সেহরির সময় তারা গুলির শব্দ পায়। ভোর বেলায় লাশটি দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে লাশটি উদ্ধার করে। নিহতের পরিবোরের দাবি, গত রোববার নিখোঁজ হন মানিক মিয়া। বিভিন্ন স্থানে খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায়নি।
গফরগাঁও থানা পুলিশ সূত্রে জানা গেছে, মানিক মিয়া উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা আছে।
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, খুলনায় পুলিশ ও বনদস্যুদের মধ্যে বন্দুকযুদ্ধে সুন্দরবনের কালু বাহিনীর প্রধান আবু সাইদ ওরফে কালুসহ তিন বনদস্যু নিহত হয়েছে। এ সময় পুলিশের ৮ সদস্য আহত হয়েছে। বন্দুকযুদ্ধের পর অপহৃত চারজন জেলেকে উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলো- সুন্দরবনের বনদস্যু কালু বাহিনীর প্রধান আবু সাইদ ওরফে কালু, আজগর আলী ও শহিদুল মল্লিক। গতকাল বুধবার বেলা ১১টার দিকে কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের ময়দা পেশা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি দোনলা বন্দুক, দুটি দেশি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।
কয়রা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ জানান, তিন দিন আগে কয়রা উপজেলা সদর এলাকার বীনাপানি ও তেঁতুলতলা গ্রামের বাসিন্দা সুন্দরবনের জেলে হাবিবুর ফকির, বাবু, ফরিদুল গাজী ও মজিবুর গাজীকে মুক্তিপণের দাবিতে সুন্দরবন থেকে অপহরণ করে বনদস্যু কালু বাহিনী। মুক্তিপণের দাবিতে অপহৃত জেলেদের নিয়ে কালু বাহিনী মহেশ্বরীপুরের ময়দা পেশা এলাকায় অবস্থান করছে। এমন খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। পুলিশও পাল্টা গুলি চালায়। দুপুর ১২টার দিকে বনদস্যুদের পক্ষ থেকে গুলি ছোঁড়া বন্ধ হলে সেখানে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। এ সময় তিন বনদস্যুর লাশ পড়ে থাকতে দেখা যায়।
ওসি জানান, বন্দুকযুদ্ধ চলাকালে কয়রা থানার এসআই আজম, কিশোর, সাইদ, এএসই মোস্তফা, কনস্টেবল কাইয়ুম ও আরিফসহ আট পুলিশ সদস্য আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
খুলনা জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনিচুর রহমান জানান, কয়রা থানা পুলিশ ৫ জুন রাত ৮টায় সুন্দরবন থেকে বনদস্যুদের হাতে অপহৃত জেলে হাবিবুর, রাজু, সাবিদুল, মুজিবর গাজীদের উদ্ধারের জন্য রাতভর বিরামহীন অভিযান পরিচালনা করে ৬ই জুন সকাল ১০ ঘটিকায় জানতে পারে সুন্দরবনের কালু বাহিনী সুন্দরবনের অভ্যন্তরে কয়রা নদীর ময়দা ফ্যাসা নামক স্থানে অপহৃত জেলেদের আটকে রেখেছে। পুলিশ সকাল সাডে ১১টায় উক্ত ময়দা ফ্যসা খালে পৌঁছালে বনদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পুলিশ-বনদস্যু প্রায় ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ শেষে ডাকাতদল পিছু হটে। পুলিশ বনের মধ্যে ধাওয়া করে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত মো. আবু সাইদ মোড়ল ওরফে কালু, মো. আকবর আলী গাজী ও মো. শহিদুল মল্লিককে আটক করে। ডাকাতদের আস্তানা থেকে আহত অবস্থায় অপহৃত জেলে হাবিবুর, রাজু, সাবিদুল ও মজিবর গাজীকে উদ্ধার করে। ঘটনাস্থল তল্লাশি করে একটি ডাবল ব্যারেল বন্দুক ও ৩ রাউন্ড কার্তুজ, ২টি দেশি তৈরি পিস্তল ও ১ রাউন্ড পিস্তলের গুলি, ৫ রাউন্ড গুলির খোসা, ১টি কুড়াল, ১টি চাপাতি ও ১০-১২টি গরানের লাঠি এবং ডাকাতির কাজে ব্যবহৃত ১টি নৌকা উদ্ধার করে। পুলিশ গুলিবিদ্ধ ডাকাত ৩ জনসহ আহত পুলিশ সদস্য ও অপহৃত জেলেদের উদ্ধার পূর্বক নিকটবর্তী জায়গীর মহল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ তৈরির কাজ শুরু করে দিয়েছি

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ তৈরির কাজ শুরু করে দিয়েছি


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শ্বাসরুদ্ধকর অপেক্ষা
নতুন সেনা প্রধান লে.জে. অাজিজ অাহমেদের বর্নিল জীবন
যে যুবতী ফুটবল মাঠে পোশাকের তোয়াক্কা করেন না
ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে : দেখার কেউ নেই
আনুষ্কার সঙ্গে সম্পর্ক, মুখ খুললেন প্রভাস
৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার
প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে
অপরিবর্তিত বন্যা পরিস্থিতি : কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন : শহর রক্ষা বাঁধ সংস্কারে কাজ শুরু
গাইবান্ধায় মাদক বিরোধী অভিযানে : গ্রেফতার ৭
খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার
রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ
পর্যটকের ভীড়ে মুখর পাহাড় ঘেরা বান্দরবান!
জাপানের ঐতিহাসিক জয়
২১ জুলাই প্রধানমন্ত্রীকে গনসংবর্ধনা দেওয়া হবে
কুতুবদিয়া থানার সাবেক ওসি আলতাফ জেলহাজতে
ড. মোশারফের গাড়িবহরে বাসের ধাক্কা, ছাত্রদল নেতা নিহত
উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গলাকেটে হত্যা
আনুশকা রেগে গেলেন যে কারণে
বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা পেল সৌদি আরব দল
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত