শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
মঙ্গলবার ● ৫ জুন ২০১৮
প্রথম পাতা » Slider » কুষ্টিয়া মহাসড়কে দুর্ভোগ
প্রথম পাতা » Slider » কুষ্টিয়া মহাসড়কে দুর্ভোগ
১১ বার পঠিত
মঙ্গলবার ● ৫ জুন ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়া মহাসড়কে দুর্ভোগ

   --- রাজ্জক মাহমুদ রাজ:
কুষ্টিয়া-ঈশ্বরদী, কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে ধুলার কারণে দিনের বেলায় অন্ধকার।
প্রতিদিন ধুলার মধ্য মহাসড়কে ঝুঁকি নিয়ে যানবাহন চলছে। এতে চলাচলকারী যানবাহন ও যাত্রীদের পড়তে হচ্ছে চরম বিপাকে। এছাড়া প্রতিনিয়তই সড়কে যানবাহন বিকল হওয়াসহ ঘটছে দুর্ঘটনা।
মহাসড়কের আশপাশের ঘর-বাড়ি, দোকান আর গাছপালা এখন ধুলোর দখলে। চলাচলের সময় ধুলায় সামনের অংশ কিছুই দেখা যায় না এমনকি নিঃশ্বাস নিতেও কষ্ট হয় চালক ও যাত্রীদের। এই দুটি মহাসড়ক জেলার মানুষগুলোতে অতিষ্ঠ করে তুলেছে। কুষ্টিয়া (সওজ) সূত্রে জানা যায়, প্রায় ৪৩ কিলোমিটার সড়ক সংস্কারে গত জানুয়ারি মাসের শেষের দিকে দুটি প্যাকেজে আলাদা আলাদাভাবে দরপত্র আহ্বান করা হয়। কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ২৪ কিলোমিটার কাজে প্রায় ১৯ কোটি ৭০ লাখ টাকা। আর কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের প্রায় ১৮ কিলোমিটারের জন্য প্রায় ২৩ কোটি ৪৫ লাখ টাকা ব্যয় ধরা হয়। দেশের উত্তর ও দক্ষিণ বঙ্গের ৩২ জেলায় সরাসরি সড়ক যোগাযোগের একমাত্র পথ এই দুটি মহাসড়ক। এই মহাসড়কে প্রতিদিন ১১ হাজারেও বেশি যান চলাচল করে। এ কারণে  দুই বঙ্গের মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ সড়ক দুইটি। সড়কে ধুলাবালির আর খানাখন্দের কারণে দুর্ভোগের শেষ নেই সাধারণ যাত্রীদের। সড়কে চলাচলের জন্য বেশি ভাড়া গুণতে হচ্ছে যাত্রীদের।
এক যাত্রী আক্ষেপ করে বলেন, ‘রাস্তার কথা বলে আর কি লাভ । আমাদের ভোগান্তি আমাদেরই পোহাতে হবে। ধুলাবালিতে রাস্তায় চলা দায় হয়ে পড়েছে ভাই। একটু বৃষ্টি হলে তো হাঁটু পানি জমে আবার দ্বিগুণ থেকে তিনগুন ভাড়া দিতে হয়।  এক চালক জানান, প্রায় দিনই গ্যারেজে নিয়ে যেতে হচ্ছে মেরামত করার জন্য গাড়ী। চলাচলের জন্য সময় অনেক বেশি লাগছে।  কিছু কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। আগামী জুন মাসের মধ্যে কিছুটা সংস্কার হবে। সড়ক ও জনপথ বিভাগ (সওজের) কুষ্টিয়ার  নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, কুষ্টিয়ার সড়কের উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। আবহাওয়া অনুকূলে থাকলে খুব শিগগিরই কাজ শেষ করতে পারবো। কাজ শেষ হলে সাধারণ মানুষের দুর্ভোগ কমবে। সড়ক ও জনপথ বিভাগ (সওজের) অধিনে কুষ্টিয়ার চৌড়হাস থেকে মজমপুর শহর হয়ে ত্রিমোনী পর্যন্ত রা¯তার কাজ চলছে। আশা করছি জুনের কয়েকদিনের মধ্যেই কাজ শেষ করা সম্ভব হবে।এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে বটতৈল এলাকা পর্যন্ত সংস্কার কাজ ইতোমধ্যেই কিছুটা শেষ করেছি, আগামী জুন মাসের মধ্যে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের সংস্কার কাজ কিছুটা শেষ করা সম্ভব হবে নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম জানান।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা