শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
বৃহস্পতিবার ● ৩১ মে ২০১৮
প্রথম পাতা » Slider » ‘গান নিয়ে আমি তাড়াহুড়ো করতে চাই না
প্রথম পাতা » Slider » ‘গান নিয়ে আমি তাড়াহুড়ো করতে চাই না
১২১ বার পঠিত
বৃহস্পতিবার ● ৩১ মে ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘গান নিয়ে আমি তাড়াহুড়ো করতে চাই না

---Bijoynews : ক্লোজ-আপ ওয়ান প্রতিযোগিতার মধ্য দিয়ে সংগীতে পথ চলা শুরু হয় মৌসুমি আক্তার সালমার। সেই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। তার পর  থেকেই নিজেকে একজন সংগীতশিল্পী হিসেবে মেলে ধরেছেন। স্টেজ, নতুন গান, প্লেব্যাক- প্রতিটি ক্ষেত্রেই সফলতার স্বাক্ষর  রেখেছেন এ শিল্পী। এরই মধ্যে নিজের একক অ্যালবামগুলোর মাধ্যমে ধারাবাহিকভাবে বেশ কিছু শ্রোতাপ্রিয়  মৌলিক ফোক গান উপহার দিয়েছেন। চলতি সময়টায় এ শিল্পী নতুন গান ও স্টেজ নিয়েই বেশি ব্যস্ত।

 

গানে দারুণভাবে সরব সালমা এখন কেমন আছেন? দিনকাল  কেমন কাটছে? উত্তরে সালমা বলেন, খুব ভালো চলছে। গানে গানে সময় কাটছে বলতে পারেন। আমার মেয়ে স্নেহা এখন বড় হচ্ছে। ওর  দেখাশোনা, আমার পড়াশোনা ও গান নিয়ে খুব ভালো কাটছে সময়টা। বর্তমান ব্যস্ততা কি নিয়ে? ঈদে নতুন গান কি আসছে? সালমা উত্তরে বলেন, রমজানের আগ পর্যন্ত মূল ব্যস্ততা ছিলো স্টেজ শো নিয়ে। টানা শো করেছি কয়েক মাস।  দেশ-বিদেশের শোগুলোতে শ্রোতাদের ভালোবাসাও পেয়েছি প্রচুর।  তবে রোজা ও বর্ষা মৌসুম শুরুর পর থেকে আর স্টেজ  শো আয়োজন হচ্ছে না। ঈদের পর হয়তো আবার শুরু হবে। আর এখনকার ব্যস্ততা নতুন গান নিয়েই। ঈদের জন্য বেশ কিছু গান করছি। এরই মধ্যে কিছু গানের কাজ শেষ হয়েছে।   স্টেজ শো করতে  কেমন লাগে? সালমা বলেন, আসলে  স্টেজইতো শিল্পীদের মূল জায়গা, যেখানে শ্রোতাদের সরাসরি  গান  শোনানো যায়  । ভালো, মন্দ,  দোষ-ত্রুটি সব কিছু  শ্রোতাদের সামনেই হয়। তাদের সাড়াটাও সরাসরি পাওয়া যায়। আমি স্টেজে গাইতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি। এটা আমার ভালোবাসার জায়গা। নতুন গানের কি অবস্থা? কাজ কি চলছে? সালমা বলেন, নতুন বেশ কিছু গানের কাজ চলছে। কিছু গানের রেকর্ডিংও  শেষ হয়েছে। এর মধ্যে সম্প্রতি সোহাগ মাসুদের কথা ও অভি আকাশের সুরে একটি গান করেছি। সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। আমার খুবই ভালো  লেগেছে গানটি। এটি সবারই খুব ভালো লাগবে বলে আমার বিশ্বাস। এর বাইরে আরও কয়েকটি গানের কাজ করছি। এরপর  সেগুলোর ভিডিওর পরিকল্পনা করবো।   প্লেব্যাকের কি খবর? সালমা বলেন, সিনেমায় একটু বেছে গাইছি। ক’দিন আগেই প্রথমবারের মতো আইটেম গান গাইলাম। মাজহার বাবু পরিচালিত ‘ঠোকর’ ছবিতে থাকবে এ আইটেম গানটি। আরও কিছু গানের কথা চলছে। ব্যাটে বলে মিললে করে  ফেলবো। তবে গান নিয়ে আমি তাড়াহুড়ো করতে চাই না। তাই যে কোনো গান গাওয়ার আগে ভেবে নেই সেটি আমার সঙ্গে কতটুকু যাবে। বর্তমানে সংগীতের অবস্থা কেমন বলে মনে হচ্ছে? সালমা উত্তরে বলেন, এখনতো অবস্থা ভালো। ডিজিটালি গান প্রকাশ করা যাচ্ছে। নিজের গানের স্বত্ব রেখে গান প্রকাশ করা যাচ্ছে। এটা অনেক ভালো দিক। তাছাড়া অডিও  কোম্পানিগুলো বিনিয়োগ করছে। ভিডিও তৈরি করছে তারা। গত কয়েক বছরের চেয়ে এখন অবস্থা ভালো বলেই মনে হচ্ছে। আশা করছি এ অবস্থা সামনে আরও ভালোর দিকে যাবে। একজন তরুণ সংগীতশিল্পী হিসেবে আমি আশাবাদী।  ফোক গানের শিল্পী হিসেবেই সালমা  বেশি পরিচিত। এ জায়গাটিতে বিশেষ কিছু করার পরিকল্পনা আছে? সালমা বলেন, লালনের গান ও ফোক গান নিয়ে আমি বিশেষ কিছু করতে চাই। বেশ কিছু পরিকল্পনা আছে। তবে যেহেতু এগুলোর সঙ্গে আমি শুধু একাই জড়িত নই। একটি টিমওয়ার্কের ব্যাপার। তাই একটু সময় নিয়েই করবো। তবে আমি এমন কিছু করতে চাই যা ফোক ও লালনের গান সংরক্ষণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনার কন্যা স্নেহা কি গান করে? সালমা  হেসে বলেন, আমি অবাক হই স্নেহাও আমার গানগুলো এখনই গাওয়ার  চেষ্টা করে। এতটুকু মেয়ে, তারপরও মাশাআল্লাহ অনেক ভালো গায় সে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা