ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » সেনাসদস্যের ভাড়া বাড়িতে পুলিশের জালে ধরা পড়ল স্মরণকালের বড় অস্ত্রের চালান
শুক্রবার ● ২৫ মে ২০১৮
Email this News Print Friendly Version

সেনাসদস্যের ভাড়া বাড়িতে পুলিশের জালে ধরা পড়ল স্মরণকালের বড় অস্ত্রের চালান

---Bijoynews : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শংকরবাটি বটতলাহাট এলাকার আস্তার আলীর ছেলে সেনা সদস্য সার্জেন্ট শাহীন কাদিরের বাড়ি থেকে সোমবার পুলিশ স্মরণকালের বড় অস্ত্রের চালান আটক করেছে। বিশেষ এই অভিযানে ২২টি বিদেশী পিস্তল, ৪৫টি ম্যাগাজিন ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। এঘটনায় বিপুল এই অস্ত্রের মূল হোতারা কেউ আটক হয়নি। তবে, জিজ্ঞাসাবাদের জন্য শাহীন কাদিরের সৎমা রোকেয়া বেগম ও চাচাতো ভাই সাকিলকে থানায় নিয়ে এসেছে পুলিশ। চাঞ্চল্যকর অস্ত্র উদ্ধারের ঘটনাটি এলাকায় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশ ও সদর থানা পুলিশের একটি দল শংকরবাটি বটতলাহাট এলাকার সেনাবাহিনীতে কর্মরত সার্জেন্ট শাহীনের বাড়িতে অভিযান চালায়। ওই সময় কোন মানুষজন না থাকা ওই বাড়িটির দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে পুলিশের দল। তারা একটি ঘরের মধ্যে থেকে অস্ত্র ও গুলিগুলো উদ্ধার করে। স্থানীয় সূত্র জানায়, বাড়ির মালিক সার্জেন্ট শাহীন দীর্ঘদিন যশোরে কর্মরত ছিলেন। গতকালই বদলী হয়ে রাজশাহী সেনানিবাসে যোগ দিয়েছেন। তার পরিবার এখনও যশোরের রয়েছে। তিনি চাঁপাইনবাবগঞ্জে বাড়িতে থাকেননা। বাড়িটিতে ভাড়াটিয়ারা বসবাস করতো। ওই সূত্র জানায়, সোমবার বিকেলে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা তার সেলফোনে কথা বলেন। কিন্তু এরপর থেকে তার সেলফোন দীর্ঘসময় বন্ধ পাওয়া যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের সীমান্তবর্তী খাসের হাট এলাকার কয়েকজন লোক বাড়িটিতে অবস্থান করতো। বাইরে থেকে আমরা জানতাম তারা গরু ছাগলের ব্যবসা করে’। অভিযানে থাকা চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বলেন, ‘নাশকতার কাজে ব্যবহারের উদ্দ্যেশে অস্ত্রের বড় চালান যাবে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ দ্রুত অভিযান চালায়। ছাগল ব্যাবসার নামে বাড়ি ভাড়া নেয়া একটি অস্ত্র ব্যবসায়ী চক্র এই অস্ত্রের চালান পাচার করতে চেয়েছিল। এটি সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ীদের কাজ তাদের ধরতে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে’।

অস্ত্রের মূলহোতা কারা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গেল তিনদিন ধরে আমরা এই চালান ধরতে তৎপরতা চালিয়ে আসছিলাম। সংঘবদ্ধ চক্রের হোতাদের নাম ঠিকানা আমাদের কাছে চলে এসেছে। শীগ্রই তাদের আইনের আওতায় আনা হবে’।অভিযানে উদ্ধার হওয়া অস্ত্রগুলি ইউএসএ মেড লেখা রয়েছে। সুত্র বলছে, সংঘবদ্ধ চক্রের মাধ্যমে বিপুল পরিমাণ অস্ত্র এসেছে ভারত হয়ে। সার্জেন্ট শাহীনের আধুনিক ওই বাড়ি থেকে ২৯টি ছাগলও পাওয়া যায়। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে পুলিশের হাতে আটক হওয়া এটি অস্ত্রের সবচেয়ে বড় চালান।


নতুন দুই বিজ্ঞাপনে মিথিলা

কালীগঞ্জে বন্দুকযুদ্ধে মাদকব্যবসায়ী নিহত, ৪ পুলিশ আহত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শ্বাসরুদ্ধকর অপেক্ষা
নতুন সেনা প্রধান লে.জে. অাজিজ অাহমেদের বর্নিল জীবন
যে যুবতী ফুটবল মাঠে পোশাকের তোয়াক্কা করেন না
ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে : দেখার কেউ নেই
আনুষ্কার সঙ্গে সম্পর্ক, মুখ খুললেন প্রভাস
৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার
প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে
অপরিবর্তিত বন্যা পরিস্থিতি : কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন : শহর রক্ষা বাঁধ সংস্কারে কাজ শুরু
গাইবান্ধায় মাদক বিরোধী অভিযানে : গ্রেফতার ৭
খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার
রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ
পর্যটকের ভীড়ে মুখর পাহাড় ঘেরা বান্দরবান!
জাপানের ঐতিহাসিক জয়
২১ জুলাই প্রধানমন্ত্রীকে গনসংবর্ধনা দেওয়া হবে
কুতুবদিয়া থানার সাবেক ওসি আলতাফ জেলহাজতে
ড. মোশারফের গাড়িবহরে বাসের ধাক্কা, ছাত্রদল নেতা নিহত
উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গলাকেটে হত্যা
আনুশকা রেগে গেলেন যে কারণে
বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা পেল সৌদি আরব দল
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত