শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
শুক্রবার ● ১৮ মে ২০১৮
প্রথম পাতা » Slider » আরো দুই মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে খালেদাকে
প্রথম পাতা » Slider » আরো দুই মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে খালেদাকে
৪৮ বার পঠিত
শুক্রবার ● ১৮ মে ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আরো দুই মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে খালেদাকে

---Bijoynerws : মানহানির দু’টি মামলায় বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানা কার্যকরের আদেশ দিয়েছেন ঢাকা মহানগর হাকিম আদালত। এই দু’টি মামলায়  ঢাকার মহানগর হাকিম আদালতের দু’জন হাকিম গতকাল রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ এজলাসে পৃথক আদেশে পরোয়ানা কার্যকরের এ আদেশ দেন। আগামী ৫ই জুলাইয়ের মধ্যে এ আদেশ কার্যকর করে আদালতকে অবহিত করতে বলা হয়েছে আদেশে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন মঙ্গলবার এক রায়ে বহাল রাখেন আপিল বিভাগ। তবে, আরো অন্তত ছয়টি মামলায় তাকে গ্রেপ্তার দেখানোয় আপাতত মুক্তি  মিলছে না বলে জানান তার আইনজীবীরা।

বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে ২০১৬ সালের ৩রা নভেম্বর ঢাকার আদালতে জননেত্রী পরিষদেও সভাপতি এবি সিদ্দিকী মামলাটি দায়ের করেন।

 

আর মিথ্যা তথ্য দিয়ে ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০শে আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়। আইনজীবীরা জানান, মামলা দু’টিতে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। কিন্তু পুলিশ তা তামিল করতে পারেনি। গতকাল  মামলা দু’টির ধার্যদিনে খালেদার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিনের আবেদন করেন। অন্যদিকে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল্লাহ আবু গ্রেপ্তারি পরোয়ানা আগে কার্যকর করে তারপর জামিন আবেদনের শুনানি করার আরজি জানান। দুই পক্ষের শুনানি শেষে মিথ্যা তথ্য দিয়ে ভুয়া জন্মদিন পালন অভিযোগের মামলার বিচারক খুরশীদ আলম এবং জাতীয় পতাকা অবমাননা মামলার বিচারক আহসান হাবীব উভয়ই গ্রেপ্তারি পরোয়ানা কার্যকরের আদেশ দেন। একই সঙ্গে আগামী ৫ই জুলাই পরবর্তী শুনানির দিন ধার্য রাখেন দুই আদালতের বিচারক।

খালেদার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, আজকে (গতকাল) দু’টি মামলায় খালেদা জিয়ার পক্ষে জামিনের আবেদন করেছিলাম। আদালত আমাদের জামিনের দরখাস্ত নথিভুক্ত করে বলেছেন, ইতিপূর্বে যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে সেই গ্রেপ্তারি পরোয়ানা তামিল করে (পরোয়ানা কার্যকর করা) আগামী ৫ই জুলাইয়ের মধ্যে আদালতকে জানাতে হবে।  আইনজীবীরা জানান, যেহেতু খালেদা জিয়া এখন কারাগারে রয়েছেন, তাই পুলিশ কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এই দু’টি মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর উদ্যোগ নেবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা