শিরোনাম:
●   মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু ●   গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট ●   বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ ●   গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন ●   কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ! ●   কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ! ●   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ ●   ১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক ●   যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী ●   শিমুল থেকে শিমুর ২০ বছর
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
মঙ্গলবার ● ৮ মে ২০১৮
প্রথম পাতা » Slider » মৌলভীবাজারে হাফিজিয়া মাদ্রাসার ছাত্রকে শিক্ষক কর্তৃক বলাৎকারের অভিযোগ
প্রথম পাতা » Slider » মৌলভীবাজারে হাফিজিয়া মাদ্রাসার ছাত্রকে শিক্ষক কর্তৃক বলাৎকারের অভিযোগ
২১ বার পঠিত
মঙ্গলবার ● ৮ মে ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মৌলভীবাজারে হাফিজিয়া মাদ্রাসার ছাত্রকে শিক্ষক কর্তৃক বলাৎকারের অভিযোগ

---মশাহিদ আহমদ, মৌলভীবাজার : মৌলভীবাজার সদর উপজেলার  শ্যামেরকোনা হাফিজিয়া এতিম মাদ্রাসার প্রধান শিক্ষক পারভেজ মিয়া কর্তৃক এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত ঐ শিক্ষককে গত ৬ মে দিনভর জিজ্ঞাসাবাদ করেছে মডেল থানার নিয়ে পুলিশ। সর্বশেষ প্রাপ্ত সংবাদে জানা গেছে- মাদ্রাসায় শিক্ষক কর্তৃক বলাৎকারের শিকার “ মু” অদ্যক্ষকের ছাত্র ঘটনার সত্যতা স্বীকার করলেও থানায় লিখিত অভিযোগ না দেওয়া রাতেই ঐ শিক্ষককে  ছেড়ে দিয়েছে পুলিশ। শ্যামেরকোনা হাফিজিয়া এতিম মাদ্রাসার প্রধান শিক্ষক পারভেজ মিয়ার বাড়ী সিলেট জকিগঞ্জ থানার আট গ্রাম। তিনি দীর্ঘদিন যাবৎ হাফিজিয়া এতিম মাদ্রাসায় প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছিলেন। অভিযোগ রয়েছে পারভেজ নামক এই শিক্ষক ছাত্রদের দিয়ে শুয়ার রুমে ও ক্লাস চলাকালীন হাত-পা-মাথা মেসেজ করান। সরেজমিন মাদরাসায় গিয়ে জানা যায়- গত ২সপ্তাহ ধরে হাফিজিয়া মাদ্রাসার নির্য়াতনের শিকার ছাত্র “মু” আহমদ এর অভিযোগের ভিত্তিতে দফায় দফায় মীমাংসার চেষ্টা করে শেষ রক্ষা হয়নি। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজনা সৃষ্টি হয়। সংবাদ প্রাপ্ত হয়ে মডেল থানার এসআই নুর উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ পারভেজকে উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসেন।  পরে স্থানীয় কিছু প্রভাবশালী নেতার সুপারিশে তাকে থানা থেকে ছাড়িয়ে আনা হয়। বলাৎকারের শিকার মাদরাসার ছাত্র সাংবাদিকদের  বলেন- হুজুর গত কয়েক সপ্তাহ ধরে আমাকে জোরপূর্বক খারাপ কাজ  করতেন। এসব জ্বালা সইতে না পেরে আমি বাড়ীতে চলে যাইতে চাইলেও হুজুর আমাকে যেতে দিতেন না।  শ্যামেরকোনা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- গত ৩দিন আগে ২জন ছাত্র আমার কাছে অভিযোগ করেছে। ছাত্ররাও এই শিক্ষকের কাছে পড়তে অনিহা প্রকাশ করেছে। মাদরাসার  প্রতিষ্টাতা মাওঃ ফয়জুর রহমান ওরফে জকিগঞ্জী হুজুর জানান- ঘটনা আমি শুনেছি। এই শিক্ষকের বিরুদ্বে আমরা পদক্ষেপ নিচ্ছি। তাকে স্থায়ী ভাবে বহিস্কার করা হবে। মৌলভীবাজার সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও উক্ত মাদরাসার সভাপতি রাশেদা খানম স্থানীয়  এক  প্রভাবশালী নেতার বরাত দিয়ে জানান- স্থানীয় ইউপি সদস্য আলমাছ মিয়ার মাধ্যমে বিষয়টি থানায় প্রাথমিক ভাবে মীমাংসা হয়েছে। এখন আমরা বৈঠকের  মাধ্যমে ছুড়ান্ত সিদ্বান্ত নিবো।


মৌলভীবাজারে বীর মুক্তিযোদ্ধাকে আর্থিক অনুদান প্রদান

 

মশাহিদ আহমদ, মৌলভীবাজার ঃ মৌলভীবাজারে ইউকে প্রবাসী মামুনুর রশিদ এর সহযোগীতায় বীর মুক্তিযোদ্ধাকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে আজ ৮ মে দুপুরে। মৌলভীবাজার রির্পোর্টার্স ক্লাব এর সভাপতি ও অনলাইন প্রেসক্লাব সম্পাদক মতিউর রহমান এর সভাপতিত্বে ও রির্পোর্টার্স ক্লাব এর সম্পাদক এমএ সামাদ এর  সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন- বিশিষ্ট সমাজসেবক আব্দুল বাছিত তরফদার, মৌলভীবাজার ইসলাম মটরর্স এর স্বত্তাধিকারী নজরুল ইসলাম, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব সভাপতি মশাহিদ আহমদ, সমাজসেবক নোমান মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালিক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ প্রমুখ।


মৌলভীবাজারে ‘আয়েশার চিঠি’ গ্রন্থের মোড়ক উন্মোচন

মশাহিদ আহমদ, মৌলভীবাজার ঃ মৌলভীবাজারে নতুন প্রজন্মের নতুন লেখিকা সাজিয়া সাজি রচিত ‘আয়েশার চিঠি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। উন্মেষ কম্পিউটার্স ব্যবস্থাপনা পরিচালক মামুনুর রশিদ মহসিনের সভপতিত্বে ও গোলাম হাসান চৌধুরীর পরিচালনায় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী। বিশেষ অতিথি ছিলেন- মৌলভীবাজার সরকারী মহিলা কলেজের প্রাক্তন ও বর্তমানে হোয়াইট পার্ল কলেজের অধ্যক্ষ মোঃ শাহজাহান, মৌলভীবাজার সরকারী কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আব্দুল মালেক, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, মৌলভীবাজার ব্যাংক অফিসার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি ও বিশিষ্ট লেখক এড. আবু তাহের। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, সাংবাদিক আব্দুল বাছিত খান। বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক ও মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক সরওয়ার আহমদ, সিনিয়র সাংবাদিক অধ্যাপক রজত কান্তি গোস্বামী, শিক্ষক, সাংবাদিক ও বিশিষ্ট কলামিষ্ট এহছান বিন মুজাহির, সাংবাদিক  শ.ই. সরকার জবলু, মাহবুবুর রহমান রাহেল, দূর্ণীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের জেলা সাধারণ সম্পাদক এম এ সামাদ ও মৌলভীবাজার সরকারী কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্রী ও ‘আয়েশার চিঠি’ গ্রন্থের লেখিকা সাজিয়া সাজি প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন- লেখিকা সাজিয়া সাজির পিতা-মাতা, সহপাঠি, ছাত্রছাত্রী, লেখক, সাংবাদিকবৃন্দ ও বইপ্রেমী বিভিন্ন ব্যক্তিবর্গ। প্রধান অতিথির বক্তব্য শেষে অন্যান্য অতিথিবৃন্দকে নিয়ে আনুষ্ঠানিকভাবে ‘আয়েশার চিঠি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি ড. ফজলুল আলী।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মৌলভীবাজারে সড়কে দুর্ঘটনায় মোটরবাইক আরোহীর মৃত্যু
গোপালগঞ্জের কাশিয়ানীতে জমে উঠেছে কোরবানীর পশুরহাট
বাংলাবান্ধা স্থলবন্দরে হামলা ভাংচুর ও লুটপাটের মামলা, আটক হয়নি কেউ
গাইবান্ধায় ৩য় শ্রেণির শিক্ষার্থীকে বলাৎকার ॥ দোষী ব্যক্তিকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষুব্ধ এলাকাবাসির মানববন্ধন
কুষ্টিয়ায় গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা !
কুষ্টিয়ায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার !
কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪
১২’শ কোটি টাকার অবৈধ সম্পত্তি রয়েছে আমীর খসরু মাহমুদ চৌধুরীর : দুদক
যে কারণে বিয়ে করেননি অটল বিহারী বাজপেয়ী
শিমুল থেকে শিমুর ২০ বছর
আড্ডায় মাতলেন জয়া-প্রিয়াঙ্কা
তিন দিনের রিমান্ডে ফারিয়া
ফ্যাশন শোতে হাঁটলেন সোনাগাছির বারবণিতারা
জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা জরুরী: তথ্যমন্ত্রী
ডোমারে গ্রাম পুলিশের গোডাউন থেকে ভিজিএফ চাল আটক,গোডাউন সিলগালা
জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ জেলা কমিটির চা চক্র অনুষ্ঠিত
আল্লারদর্গা বাজারে এক রাতে ৪ দোকানে সার্টার ভেঙ্গে চুরি : ১ ঘন্টা সড়ক অবরোধ !
আগামীকাল শপথ নিবেন ইমরান খান
মাদক কারবারিদের তালিকায় পুলিশ ও নেতাদের নাম
গোপালগঞ্জ সদর হাসপাতালসহ উপজেলার হাসপাতাল গুলিতে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ব বৃদ্ধি : অসহায় রোগিরা