শিরোনাম:
●   এমপি বদির বেয়াইর গুলিবিদ্ধ লাশ উদ্ধার ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১ ●   হৃদ্যতাপূর্ণ পরিবেশের স্বার্থে সমস্যার কথা এখানে উত্থাপন করতে চাই না সাংস্কৃতিক কূটনীতি ●   এবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গোলাগুলি; দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত ●   নেত্রকোনায় নিহত ২জন টেকনাফের, নিশ্চিত করেছে পরিবার ●   পশ্চিমবঙ্গের বঙ্গবন্ধুর নামে ভবন নির্মাণ করা হবে!:মমতা ●   বনপা’র উদ্যোগে “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ ●   ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’তে শামীম নামের এক মাদক ব্যবসায়ী নিহত ! ●   আজ মাদক প্রতিরোধ কমিটির মানববন্ধন ●   ভেড়ামারায় হাজী আফছার উদ্দীন দারুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসায় দোয়া ও ইফতার মাহফিল ●   আজও ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮
ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » কুমারখালীর এসিল্যান্ড ও ইউনিয়নের ভুমি অফিসারের বিরুদ্ধে সম্পত্তি জালিয়াতির অভিযোগ!
সোমবার ● ২৩ এপ্রিল ২০১৮
Email this News Print Friendly Version

কুমারখালীর এসিল্যান্ড ও ইউনিয়নের ভুমি অফিসারের বিরুদ্ধে সম্পত্তি জালিয়াতির অভিযোগ!

---কুমারখালী প্রতিনিধি: কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাগুলাট ইউনিয়নের দুধকুমড়া মৌজার সরকারী খাস জমি প্রকৃত ভুমিহীনদের নামে লিজ না দিয়ে ভুয়া নামে বন্দোবস্ত দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কুষ্টিয়া সহকারী জজ আদালতে মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। মামলা নং ৩৪/১২।

স্থানীয় সুত্রে জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী ইউনিয়নের কমলাপুর (চর কমলাপুর) গ্রমের মৃত আফসার উদ্দিনের ছেলে মৃত কুতুব উদ্দিন ও তার স্ত্রী মোছাঃ রূপালী খাতুনের কাছ থেকে মোটা অংকের টাকা ঘুষ নিয়ে ভুয়া ঠিকানা অথ্যাত কুমারখালী উপজেলার বাগুলাট ইউনিয়নের ১ নং ওয়ার্ডের দুধকুমড়া গ্রামের স্থায়ী বাসিন্দা দেখিয়ে কুষ্টিয়া জেলার কুমারখালীর থানার দুধকুমড়া মৌজার সরকারী ১/১ খাস খতিয়ানের দাগ নং ০১ এর .২০ শতক জমি বন্দোবস্ত দিয়েছে ইউনিয়নয় ভুমি অফিসার ও কুমারখালী এসিল্যান্ড।

সম্পত্তিটি ২০০৬ সালের উপজেলা বন্দোবস্ত কেস নং ১৪/রর/২০০৫/০৬, জেলা বন্দোবস্ত কেস নং ৩০/ ীরর /০৬-০৭ এর ১/১ খতিয়ানের .২০ শতক জমিটি বন্দোবস্ত দিয়ে খারিজ করে দেওয়া হয়। যা সম্পূর্ণ অনিয়ম, দূর্ণীতি ও স্বজন পৃতির মধ্যে দাড়ায়। সরকারী খাস জমি বন্দোবস্ত দিতে হলে প্রকৃত ভ’মিহীন অথবা দখল দেখিয়ে তা লিজ দেওয়ার নিয়ম থাকলেও ইউনিয়ন ভ’মি অফিসার তা করেনী। তিনি মোটা অংকের ঘুষ নিয়ে ভুয়া নামে লিজ প্রদান করেছে। যা সরকারী সম্পত্তি তসরুপের স্বামিল।

সুত্রটি জানায়, কালী নদীর মধ্য দিয়ে পলি জমে চর জেগে উঠা সম্পত্তি দীর্ঘ দিন ধরে মাথা জমি যার নিচের খাস জমি সে সে ভোগ দখল করে আসছে। কিন্তুু বাগুলাট ইউনিয়ন ভ’মি অফিসার সরেজমিন তদন্ত করে গায়ের জোরে ভুয়া নামে লিজ দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে কুমারখালীর চাপড়া ইউনিয়নের ইছাখালী ও সদর উপজেলার জিয়ারখী ইউনিয়নের কমলাপুর গ্রামের দুই গ্র“পের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে ইছাখালী গ্রামের সুবাহান শেখ জানান, তার রেকর্ড জমির নিচে সরকারী খাস জমি রয়েছে। দীর্ঘ দিন ধরে সেই জমি তারা ভোগ দখল করে আসছে। তিনি বাগুলাট ইউনিয়নের ভ’মি অফিসারের কাছে জমি লিজ নিতে গেলে তা দেননি। অথচ ভূয়া নামে তিনি মোটা অংকের টাকার বিনিময়ে লিজ দিয়েছেন।

এ ব্যাপারে কুমারখালী এসিল্যান্ড ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে গেলেও তারা ক্ষমতা দেখিয়ে বার বার অপমানিত করেছে। তার দাবি সরকারী খাস সম্পত্তি দখল দেখে দিলে তিনিই পাওনাদার হতেন। তার জমিতে বড় বড় আম গাছ ও বাশ বাগান রয়েছে। কিভাবে ভুয়া নামে লিজ দেওয়া হলো সেই প্রশ্ন প্রশাসনের কাছে।

এদিকে ভুয়া নাম ব্যবহার করে লিজ নেওয়ার বিষয়ে রূপালী খাতুনের সাথে কথা বলে তিনি জানান, সরকার তাকে দিয়েছে, তিনি বন্দোবস্ত নিয়েছেন। যেহেতু তহসিলদার ও এসিল্যান্ড জমি তাকে দিয়েছেন। তারা বুঝবেন।

এ ব্যাপারে বাগুলাট ইউনিয়নের ভূমি অফিসারের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেনী। ভুয়া নামে দেওয়া বন্দোবস্ত বাতিল ও সরকারী সম্পত্তি তসরুফ এর দায়ে ইউনিয়ন ভ’মি অফিসার ও এসিল্যান্ডের বিরুদ্ধে তদন্ত করে দুদক ও জেলাপ্রশাসক ব্যবস্থা গ্রহণ করবে এমনটাই প্রত্যাশা ভুক্তভোগী পরিবারের।


খালেদা জিয়া ‘ফিজিক্যালি আনফিট’

চ্যালেঞ্জ নিয়েই সিলেটের রাজপথে সার্জেন্ট হৈমন্তী


আরো পড়ুন...

এমপি বদির বেয়াইর গুলিবিদ্ধ লাশ উদ্ধার ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১ এমপি বদির বেয়াইর গুলিবিদ্ধ লাশ উদ্ধার ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১
হৃদ্যতাপূর্ণ পরিবেশের স্বার্থে সমস্যার কথা এখানে উত্থাপন করতে চাই না সাংস্কৃতিক কূটনীতি হৃদ্যতাপূর্ণ পরিবেশের স্বার্থে সমস্যার কথা এখানে উত্থাপন করতে চাই না সাংস্কৃতিক কূটনীতি
এবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গোলাগুলি; দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত এবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গোলাগুলি; দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত
নেত্রকোনায় নিহত ২জন টেকনাফের, নিশ্চিত করেছে পরিবার নেত্রকোনায় নিহত ২জন টেকনাফের, নিশ্চিত করেছে পরিবার
পশ্চিমবঙ্গের বঙ্গবন্ধুর নামে ভবন নির্মাণ করা হবে!:মমতা পশ্চিমবঙ্গের বঙ্গবন্ধুর নামে ভবন নির্মাণ করা হবে!:মমতা
বনপা’র উদ্যোগে “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ বনপা’র উদ্যোগে “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ
ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’তে শামীম নামের এক মাদক ব্যবসায়ী নিহত ! ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’তে শামীম নামের এক মাদক ব্যবসায়ী নিহত !
আজ মাদক প্রতিরোধ কমিটির মানববন্ধন আজ মাদক প্রতিরোধ কমিটির মানববন্ধন
ভেড়ামারায় হাজী আফছার উদ্দীন দারুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসায় দোয়া ও ইফতার মাহফিল ভেড়ামারায় হাজী আফছার উদ্দীন দারুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসায় দোয়া ও ইফতার মাহফিল
আজও ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮ আজও ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
এমপি বদির বেয়াইর গুলিবিদ্ধ লাশ উদ্ধার ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১
হৃদ্যতাপূর্ণ পরিবেশের স্বার্থে সমস্যার কথা এখানে উত্থাপন করতে চাই না সাংস্কৃতিক কূটনীতি
এবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গোলাগুলি; দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত
নেত্রকোনায় নিহত ২জন টেকনাফের, নিশ্চিত করেছে পরিবার
পশ্চিমবঙ্গের বঙ্গবন্ধুর নামে ভবন নির্মাণ করা হবে!:মমতা
বনপা’র উদ্যোগে “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ
ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’তে শামীম নামের এক মাদক ব্যবসায়ী নিহত !
আজ মাদক প্রতিরোধ কমিটির মানববন্ধন
ভেড়ামারায় হাজী আফছার উদ্দীন দারুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসায় দোয়া ও ইফতার মাহফিল
আজও ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮
লালমনিরহাটে ফেন্সিডিলসহ রংপুরের তিন ভুয়া ‘সাংবাদিক’ আটক
কুষ্টিয়া সুগারমিল কর্মচারীদের ৩ মাস ধরে বেতন বন্ধ!
বাংলাদেশ নারী ক্রিকেট দল এখন সিলেটে
বন্দুকযুদ্ধে এমপি বদির বেয়াই মাদক ব্যবসায়ী কামাল নিহত
কুলাউড়ায় অপহরণ ও ধষর্নের ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই এর সাফল্য
দু’দিনের সফরে কলকাতা গেলেন প্রধানমন্ত্রী
পদ্মা সেতুর খরচ বাড়ল আরও ৪ হাজার কোটি টাকা
কালীগঞ্জে বন্দুকযুদ্ধে মাদকব্যবসায়ী নিহত, ৪ পুলিশ আহত
সেনাসদস্যের ভাড়া বাড়িতে পুলিশের জালে ধরা পড়ল স্মরণকালের বড় অস্ত্রের চালান
নতুন দুই বিজ্ঞাপনে মিথিলা