শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫
Bijoynews24.com
সোমবার ● ১৬ এপ্রিল ২০১৮
প্রথম পাতা » Slider » ফুলবাড়ীতে ফিজার ফাউন্ডেশনের উদ্দ্যেগে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ
প্রথম পাতা » Slider » ফুলবাড়ীতে ফিজার ফাউন্ডেশনের উদ্দ্যেগে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ
১২ বার পঠিত
সোমবার ● ১৬ এপ্রিল ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফুলবাড়ীতে ফিজার ফাউন্ডেশনের উদ্দ্যেগে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ

 মো: আশরাফুল আলম ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি :

পহেলা বৈশাখ ১৪২৫ বরণ উপলক্ষে ফুলবাড়ী রুদ্রানী বাজারে ফিজার ফাউন্ডেশনের উদ্দ্যেগে গরু মোটা তাজা করণ ও মৎস্যচাষ প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ ও ফাউন্ডেশনের মহিলা সদস্যদের সঙ্গে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রীর মেয়ে ফারজানা রহমান শিমলা মত বিনিময় করেন।

রুদ্রানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বঙ্গবন্ধু ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ফাউন্ডেশনের সহ সভাপতি মোঃ নাসিমুল হুদা মুকুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সনদপত্র বিতরণ করেন ফাউন্ডেশনের সভাপতি ফারজানা রহমান শিমলা।

গত ১৪ এপ্রিল শনিবার সকাল সাড়ে ১১ টায় খাজা নুর সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রুদ্রানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান হোসেন সরকার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, উপদেষ্টা আব্দুল জলিল বাবু, আমিনুল ইসলাম চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম, আব্দুর রশিদ ও আব্দুর রাজ্জাক প্রমুখ।

দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের সহায়তায় ও ফিজার ফাউন্ডেশনের আয়োজনে ৮০ জনকে ৩ দিন ব্যপী প্রশিক্ষণ প্রদান করা হয়। তাদের মাঝে ফাউন্ডেশনের সভাপতি ফারজানা রহমান শিমলা সনদপত্র বিতরণ করেন। এর পরে মহিলা সদস্যদের সঙ্গে মত বিনিময় করেন।

ফুলবাড়ীতে হোটেল মালিকের পুত্রের রহস্যজনক মৃত্যু

 

মো: আশরাফুল আলম ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি :

ফুলবাড়ীতে বরকতিয়া হোটেল মালিকের পুত্র মো: মিলন (৩৫) এর রহস্যজনক মৃত্যু হয়েছে। এ নিয়ে নানা রকম গুনজন শুরু হয়েছে আসলে হত্যা না আত্মহত্যা । দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌর এলাকার উত্তর সুজাপুর গ্রামের স্থায়ী বাসিন্দা ও বরকতিয়া হোটেলের সত্তাধিকারী মো: সাইফুল ইসলাম এর পুত্র মো: মিলন (৩৫) গত ১৪ এপ্রিল সন্ধায় ফুলবাড়ী উপজেলার দক্ষিন বাসুদেবপুর পুরাতন বন্দর গ্রামের আমজাদ হোসেনের পুত্র মো: আলীর বাড়ীতে রহস্যজনক ভাবে গভীর রাতে তার মৃত্যু হয়। গতকাল ১৫ এপ্রিল সকাল সাড়ে ৭ টায় ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসার জন্য আনা হলে কর্তব্যরত চিকিৎসক বলেন, ৯ ঘন্টা আগে তার মৃত্যু হয়।

এদিকে তার পরিবার হাসপাতাল থেকে মো: মিলন এর লাশ বাসায় আনেন। তবে এলাকা বাসী বলছে, হত্যাটি রহস্যজনক মনে হচ্ছে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ ওসি তদন্ত আব্দুর রহমান জানান, ঘটনা শুনেছি, কিভাবে হত্যা হয়েছে, অভিযোগ না পাওয়া পর্যন্ত কিছু বলা যাবেনা।

এব্যপারে বরকতিয়া হোটেলের মালিক মো: সাইফুল ইসলাম জানান, কিভাবে মারা গিয়েছে আমি তা বলতে পারব না। তবে আমার পুত্র’র হত্যার বিষয়টি রহস্যজনক মনে হচ্ছে।

মধ্যপাড়ার পল্লীতে প্রতিপক্ষরা জমি দক্ষল করতে গিয়ে
জমির মালিকের ১৬টি আমগাছ কেটে ফেলে-হত্যার হুমকি

 

মো: আশরাফুল আলম ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের মধ্যপাড়া খনি এলাকার লক্ষী হোসেনপুর পূর্ব পাড়া গ্রামে পূর্বের সত্রুতায় জমিজমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষরা জমির মালিক মো: মমিনুল ইসলামের জমিতে তার লাগানো ১৬টি ফলজ আমগাছ কেটে ফেলেছে। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া খনি এলাকার লক্ষী হোসেনপুর পূর্ব পাড়া গ্রামের লিয়াকত আলীর পুত্র মো: মমিনুল ইসলাম তার পিতার নিকট থেকে ২০০৮ সালে দলিল মুলে ক্রয় করেন। তার পিতা মো: লিয়াকত আলী ১২ বছর পূর্বে লক্ষী হোসেরপুর পূর্ব পাড়া গ্রামের মো: ছোবাহানের পুত্র মো: এজারুল ইসলামের ভাই ও মোছা: মরিয়ম তার ফুফুর নিকট থেকে ক্রয় করেন। কিন্তু একই গ্রামের প্রতিপক্ষ খেড়– গাছুয়ার পুত্র মো: মকছেদ আলী (ভুট্ট) জোর পূর্বক মো: মমিনুল ইসলামের ক্রয়কৃত সম্পত্তি যার দলিল নং- ৮৩৩৫/২০০৮ সালে ক্রয় করেন এবং ঐ ক্রয়কৃত ৪ শতক জমির খারিজ খাজানাও করেন। গত ১২ এপ্রিল ২০১৮ ইং সালে দুপুরে প্রতিপক্ষ মো: মকছেদ আলী (ভ্ট্টু) দলবদ্ধ হয়ে লাঠিসোঠা ও চুরি নিয়ে জমিতে প্রবেশ করে ১৬টি ফলজ আমগাছ কেটে ফেলেন এবং জমি দখল করার চেষ্টা করেন। প্রতিপক্ষ মো: মকছেদ আলী (ভ্ট্টু) মমিনুল ইসলাম এর পরিবার বাধা দিতে গেলে মারপিট করেন ও তাদেরকে হত্যার হুমকি দেন। এব্যাপারে মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: মোসলেম উদ্দিন এর সাথে এ বিষয়ে মোবাইল ফোনে কথা বলেল তিনি জানান ঘটনা ঘটেছে, বিষয়টি নিস্পত্তি করার জন্য দু’পক্ষকে ডাকা হয়েছে। যার কাগজ পত্র সঠিক থাকবে সেই জমির মালিক। এদিকে মমিনুল ইসলাম জানান প্রতিপক্ষ মো: মকছেদ আলী (ভ্ট্টু) তার দলবল নিয়ে জমি দখল করার চেষ্টা করছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
চট্টগ্রামে গণধর্ষণের শিকার দুই কিশোরী
পদ্মার ডান তীরে ভাঙন ফের আতঙ্ক
২৯শে সেপ্টেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ
ঢাকায় বৃহস্পতিবার বিএনপি’র সমাবেশ
ডিআরইউ’র বিবৃতি : ডিজিটাল আইন স্বাধীন সাংবাদিকতার অন্তরায়
দুর্নীতিবাজদের নিয়ে জোট করে সরকার উৎখাতের চেষ্টা হচ্ছে
বৃহত্তর ঐক্যের কর্মসূচি প্রণয়নে লিয়াজোঁ কমিটি হচ্ছে
সিলেটে স্কুলছাত্রীকে অপহরণ করে ধর্ষণ
মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশি শ্রমিক গ্রেপ্তার
আলোচনায় ডিজিটাল নিরাপত্তা আইনের ৪৩ ধারা
চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা
গণমাধ্যমকর্মীদের সাথে কুষ্টিয়ার নবাগত পুলিশ সুপারের মতবিনিময়
সিএনজি থেকে লাফ দিয়েও বাঁচতে পারলনা প্রিয়া!
জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস এবার ঝিনাইদহ জেলা কারাগারে দর্শনার্থীদের জন্যে নির্মাণ করে দিলেন অত্যাধুনিক বিশ্রমাগার
জকিগঞ্জে আবারো শ্রেণি কক্ষে এক শিক্ষিকাকে ঘুমে পেলেন উপজেলা চেয়ারম্যান
কুষ্টিয়ায় হঠাৎ বাস বন্ধ করে দিলেন পরিবহনশ্রমিকেরা
স্বাধীনতা বিরোধী জঙ্গী সঙ্গীদের ক্ষমতায় যেতে দেওয়া হবে না —তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ওসির বিরুদ্ধে সংবাদ সম্মলনে সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়
পঞ্চগড়ে শিক্ষার্থীদের নিয়ে স্কুল ব্যাংকিং সম্মেলন ও মেলা অনুষ্ঠিত
কমলগঞ্জে বিদেশে পাঠানোর নামে অর্থ আত্মসাতের অভিযোগ