ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮, ৪ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » ভাড়া বাঁচাতে গিয়ে জীবন গেল ১০ শ্রমিকের
রবিবার ● ১১ মার্চ ২০১৮
Email this News Print Friendly Version

ভাড়া বাঁচাতে গিয়ে জীবন গেল ১০ শ্রমিকের

---Bijoynews:সন্তান ও স্বজনদের কাছে ফেরা হলো না রেজিয়া বেগম, মারুফা বেগমসহ আট দিনমজুরের। অল্প টাকায় ট্রাকের রডের উপর দাঁড়িয়ে বাড়ি ফিরতে গিয়ে ট্রাক উল্টে নিহত হন তারা। নীলফামারী সদর উপজেলার বাসিন্দা রেজিয়া বেগম, মারুফা খাতুন, মোতাহার হোসেন, ফরহাদ হোসেন, মফিজল মিয়াসহ ২২ জনের দল। নীলফামারীতে দিনমজুরি কম। তাই বছরের অধিকাংশ সময় নারী পুরুষের এই শ্রমিকের দল দেশের বিভিন্ন স্থানে ধান কাটা, চারা লাগানো, চাষাবাদ, আলু উত্তোলন, পিয়াজ, মরিচ, ইরি, বোরো জমিতে রোপণ ও কাটা মাড়াইয়ের কাজ করেন। নীলফামারীতে কাজও কম, মজুরিও কম।

 

তাই নিজের ঘরবাড়ি ছেড়ে ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেটসহ নানা স্থানে যেতে হয়। রেজিয়া বেগম, মারুফা খাতুনসহ ২২ শ্রমিকের দল সারাবছর কাজ করে স্বজনদের সঙ্গে দেখা করতে নীলফামারীতে আসার জন্য অপেক্ষা করেন ঢাকায় গাবতলী বাস টার্মিনালে। বাসে যেতে ৪শ’ থেকে ৫শ’ টাকা জনপ্রতি দিতে হয়। তাই অপেক্ষা করতে থাকে গাবতলী টার্মিনালের পাশে- যাতে সস্তায় বাড়ি যাওয়া যায়। হঠাৎ একটি রড বোঝাই ট্রাক এসে থামে তাদের সামনে। ট্রাকটিও নীলফামারী যাবে। সে কারণে ৫০ টাকায় জনপ্রতি ট্রাক চালককে দিয়ে সবাই উঠে বসে রডের উপর। রাতে রওনা দিয়ে ট্রাকটি শনিবার সকাল ১১টার দিকে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার জুনদহ নামকস্থানে এলে একটি বাইসাইকেলকে বাঁচাতে গিয়ে ট্রাকটি উল্টে যায়। ফলে বিপুল পরিমাণ রডের নিচে পড়ে মারা যায় রেজিয়া বেগমসহ সাত দিনমজুর। আহত হয় ১৫ জন। তাদের রংপুর, বগুড়া মেডিকেল কলেজ হাসপাতাল, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পৃথক ঘটনায় পলাশবাড়ীতে ঢাকা-রংপুর মহাসড়কের দক্ষিণ বাসস্ট্যান্ডে বাস ও ট্রাক্টরের সংঘর্ষে তিন শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত ২৩ জন। নিহত ও আহতদের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায়।
গোাবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবুল বাশার জানান, সকাল সাড়ে ১১টার দিকে গাইবান্ধা থেকে এসএম পরিবহনের একটি যাত্রীবাহী বাস পলাশবাড়ীতে ঢাকা রংপুর মহাসড়কে দক্ষিণ বাসস্ট্যান্ডে এলে একটি ট্রাক্টরের সঙ্গে ধাক্কা লাগে। এতে ট্রলিতে থাকা ও আশপাশে কর্মরত ট্রলি শ্রমিকদের মধ্যে খায়রুল নামের একজন ঘটনাস্থলে মারা যায়। গুরুতর আহত অবস্থায় পলাশবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জাকিরুল ও সাজু মিয়া নামে আরো দুই জন মারা যায়। আহত ১২ জনকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


রেকর্ড জয় বাংলাদেশের

এই সময়ে তিশা


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক
কমলাপুর, সদরঘাটে উপচেপড়া ভিড়
ভিজিএফ কার্ডের ৪৫৬ বস্তা চাল জব্দ