ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮, ৪ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » ঝিনাইদহ থেকে বৃহৎ কাফেলা ফুরফুরা শরীফের পথে
রবিবার ● ৪ মার্চ ২০১৮
Email this News Print Friendly Version

ঝিনাইদহ থেকে বৃহৎ কাফেলা ফুরফুরা শরীফের পথে

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

প্রতি বছরের ন্যায় এবারো ভারতের ফুরফুরা শরীফের পীর হযরত দাদা হুজুর পীর কেবলা (রহ:) এঁর প্রবর্তিত ২১,২২ ও ২৩ শে ফাল্পুনের বার্ষিক ইছালে সওয়াবে যোগ দিতে ঝিনাইদহ থেকে একটি বৃহৎ কাফেলা রওনা হয়েছে। রোববার দুপুরে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া সায়াদাতিয়া খানকাহ শরীফ থেকে এই কাফেলা ফুরফুরা শরীফের পথে যাত্রা শুরু করে। মওলানা হাসান মাহমুদ যাত্রার প্রাক্কালে বিশেষ মোনাজাত করেন। উল্লেখ্য সোমবার, মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার বিভিন্ন সময় দাদা হুজুর কেবালার ভক্ত ও মুরীদগন ঝিনাইদহ, যশোর, খুলনা, নাটোর, পাবনা ও ঈশ্বরদী থেকে এই কাফেলায় শরীক হবেন। আজ সোমবার বাদ মাগরিব খাছ মিলাদ শরীফ ও আম বয়ানের মধ্য দিয়ে ঐতিহাসিক এই বাৎসরিক ইছালে সওয়াব শুরু হবে। আগামী শুক্রবার ভোরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইছালে সওয়াব শেষ হবে। বাংলাদেশসহ বিশ্বের নানা প্রান্ত থেকে চল্লিশ লাখের অধিক ভক্ত ও অনুরাগী এই ইছালে সওয়াবে যোগদান করে থাকেন।

ফের কোটচাঁদপুরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

ঝিনাইদহ প্রতিনিধি ॥

ঝিনাইদহ কোটচাঁদপুর এলাকার এক মাদ্রাসার ছাত্র নিখোঁজ হয়েছে। সে চৌগাছায় একটি মাদ্রাসায় পড়তো। আব্দুল্লাহ (১২) নামে এক মাদরাসা ছাত্র চারদিন ধরে নিখোঁজ রয়েছে। তার কোন সন্ধান মিলছে না। সে চৌগাছা শহরের এলাকার রিয়াজুল জান্নাহ হাফেজি মাদরাসার ছাত্র এবং ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার বলাবাড়িয়া গ্রামের সরোয়ার হোসেনের ছেলে। এ ব্যাপারে আব্দুল্লাহর বাবা চৌগাছা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন শনিবার বিকালে। বাবা সরোয়ার হোসেন বলেন, ‘গত ২৭ ফেব্রুয়ারি আমি মাদরাসায় গিয়ে ছেলের সঙ্গে দেখা করি। সে সময় মাদরাসার হুজুর আব্দুল ওয়াদুদের সাথে কথা বলে ছেলের ছুটির ব্যবস্থা করি। পরে ২৮ ফেব্রুয়ারি দুপুর ১ টার দিকে সে বাড়ি যাওয়ার কথা বলে মাদরাসা থেকে ছুটি নেয়। কিন্তু বাড়িতে ফেরেনি। সম্ভাব্য সব স্থানে খোজাঁখুঁজি করেও তাকে না পেয়ে থানায় জিডি করেছি।

---

ডা: রাশেদ আল মামুনের মায়ের কুলখানী অনুষ্ঠিত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ডা: রাশেদ আল মামুন ও বিদ্যুৎ শ্রমিক লীগ নেতা নাসির উদ্দিনের মাতা উলফাতুন্নেছার কুলখানী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী তার নিজ বাড়ী সদর উপজেলার উত্তর কাস্টসাগরা গ্রামে কুলখানী অনুষ্ঠিত হয়। বাদ জুম্মা মরহুমার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এসময় জেলার বিভিন্ন এলাকা থেকে নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। প্রসঙ্গত ৫ ফেব্রুয়ারি সোমবার বার্ধক্যজতিন কারণে আল মামুন জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি ৭ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। পরদিন বাদ যোহর নিজ বাড়ী সদর উপজেলার উত্তর কাষ্টসাগরা গ্রামে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।


পলাশবাড়ীতে এরশাদ : আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩’শ আসনে প্রার্থী দিবে

গাজীপুরে শালবনের ভেতরে আবাসিক হোটেলের সন্ধান,পতিতা খদ্দেরসহ আটক ৯


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক
কমলাপুর, সদরঘাটে উপচেপড়া ভিড়
ভিজিএফ কার্ডের ৪৫৬ বস্তা চাল জব্দ