ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮, ৪ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » পদত্যাগ করলেন ট্রাম্পের ‘হোপস্টার’
বৃহস্পতিবার ● ১ মার্চ ২০১৮
Email this News Print Friendly Version

পদত্যাগ করলেন ট্রাম্পের ‘হোপস্টার’

---Bijoynews : হোয়াইট হাউজ থেকে আরো একটি তারা খসে পড়ল। পদত্যাগ করলেন হোয়াইট হাউজের যোগাযোগ বিষয়ক পরিচালক, প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সবচেয়ে দীর্ঘ সময়ের সবচেয়ে বিশ্বস্ত সহযোগী হোপ হিকস (২৯)। বার্তা সংস্থা লিখেছে, পদত্যাগ করছেন হোপ হিকস। নানা কারণে তিনি ট্রাম্প প্রশাসনে আলোচিত। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ে প্রতিনিধি পরিষদের ইন্টেলিজেন্স কমিটিতে ৯ ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক শেষে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। এ সময়ে তাকে প্রশ্নবাণে জর্জরিত করা হয়।

 

তবে ওই ইন্টেলিজেন্স কমিটির প্যানেলের সামনে উপস্থিতির সঙ্গে তার পদত্যাগের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স। কিন্তু বার্তা সংস্থা রয়টার্স বলছে, কি কারণে হোপ হিকস পদত্যাগ করলেন তা পরিস্কার নয়। আগামী দু’এক সপ্তাহে হয়তো বিষয়টি জানা যাবে। ওই প্যানেলের জিজ্ঞাসাবাদে হোপ হিকস অনেক বিষয়ে উত্তর দিয়েছেন। তবে প্রশাসন প্রশ্নে কোনো উত্তর দেন নি। এর আগে হোয়াইট হাউজের স্টাফ সেক্রেটারি রব পর্টার পদত্যাগ করেন। অভিযোগ, তার সাবেক দু’স্ত্রী তার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ আনেন। এই রব পর্টারের সঙ্গে চুটিয়ে প্রেম করছিলেন হোপ হিকস। ফলে যখন তার সাবেক দু’স্ত্রী নির্যাতনের অভিযোগ আনেন, তখন পর্টারের পক্ষ অবলম্বন করেন হোপ হিকস। এসব কথা বলা হয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও অনলাইন বিবিসির প্রতিবেদনে। এতে বলা হয়, হোপ হিকসকে ‘হোপস্টার’ নামে ডাকতেন প্রেসিডেন্ট  ট্রাম্প। মনে করা হয়, তিনি ছিলেন ডনাল্ড ট্রাম্পের সবচেয়ে বিশ্বস্ত সহযোগীদের একজন। প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করতে পারতেন তিনিই। অনেক সময় ট্রাম্পের সিদ্ধান্ত পাল্টাতেও পারতেন হোপ হিকস। বিবিসি লিখেছে, মিস হিকস বলছেন হোয়াইট হাউজ থেকে যা কিছু পাওয়ার, সবই তার পাওয়া হয়ে গেছে। নির্বাচনী প্রচারের সময় ডনাল্ড ট্রাম্পের প্রেস সচিবের দায়িত্ব পালন করা হোপ হিকসকে হোয়াইট হাউজের কমিউনিকেশনস ডিরেক্টর বা যোগাযোগ পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছিলো গত বছর সেপ্টেম্বরে। ডনাল্ড ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার পর তিনি চতুর্থ ব্যক্তি হিসেবে এই পদে নিয়োগ পেয়েছিলেন। ২০১৫ সাল থেকেই ট্রাম্পের সঙ্গে কাজ করে আসছিলেন ২৯ বছর বয়সী সাবেক মডেল হোপ হিকস। তবে হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডারস বলেছেন, মিস হিকস কখন প্রশাসন থেকে বিদায় নেবেন তা এখনো পরিষ্কার নয়। এর আগে মঙ্গলবারই হাউজ ইন্টিলেজেন্স কমিটির কাছে সাক্ষ্য দিয়েছেন এবং খবর পাওয়া যাচ্ছে যে, সেখানে তিনি কখনো কখনো  ট্রাম্পের পক্ষে নির্দোষ মিথ্যা বলার কথা স্বীকার করেছেন। তবে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তদন্তে কোন অসত্য বলার কথা প্রত্যাখ্যান করেছেন। রাশিয়ার সঙ্গে ট্রাম্প শিবিরের সম্পর্ক বিষয়ে এ তদন্তে হোপ হিকস একজন গুরুত্বপূর্ণ সাক্ষী হতে যাচ্ছেন বলে মনে করা হয়।
কে এই হোপ হিকস?
কানেক্টিকাটের গ্রীনউইচের স্কুল ও কলেজে খেলাধুলায় বেশ নামডাক হয় হোপ হিকসের। টিনেজ বয়স থেকেই তিনি মডেলিং শুরু করেন এবং একবার রালপ লরেনের মডেল হিসাবেও কাজ করেছেন। আগে তিনি একটি বেসরকারি জনসংযোগ প্রতিষ্ঠানে কাজ করতেন। ওই প্রতিষ্ঠানটি প্রেসিডেন্ট ট্রাম্পের মেয়ে ইভানঙ্কা ট্রাম্পের ফ্যাশন ব্রান্ড এবং ট্রাম্প প্রতিষ্ঠানগুলোর প্রোপার্টি ব্রান্ডগুলো দেখাশোনা করে। ২০১৪ সালে তিনি ট্রাম্প অর্গানাইজেশনে যোগ দেন। এর পরের বছরই ডনাল্ড ট্রাম্প তাকে নির্বাচনী প্রচারণা দলে যুক্ত করেন, যদিও তার রাজনৈতিক কোন অভিজ্ঞতা ছিল না।


দুর্নীতি করলে নিজেদের লোকেরও ছাড় নেই : প্রধানমন্ত্রী

প্রকাশ্য দিবালোকে ব্যবসায়ী খুন


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক
কমলাপুর, সদরঘাটে উপচেপড়া ভিড়
ভিজিএফ কার্ডের ৪৫৬ বস্তা চাল জব্দ