শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

Bijoynews24.com
সোমবার, ৪ এপ্রিল ২০১৬
প্রথম পাতা » দুর্যোগ-দুঘর্টনা | বক্স্ নিউজ | শিরোনাম » লালপুরে বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু, আহত ২
প্রথম পাতা » দুর্যোগ-দুঘর্টনা | বক্স্ নিউজ | শিরোনাম » লালপুরে বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু, আহত ২
সোমবার, ৪ এপ্রিল ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লালপুরে বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু, আহত ২

---বিজয় নিউজ: লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুর উপজেলায় বজ্রপাতে সোহান হোসেন (২০) নামের এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে রাজা এবং ইমরান নামের অপর দুই ছাত্র। রোববার দুপুরে উপজেলার গৌরিপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ইমরানকে লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর আশঙ্কাজনক অবস্থায় রাজাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত সোহান গৌরিপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।  সোহান ইন্টার স্কুল ফুটবল টূর্নামেন্টের রাজশাহী বিভাগীয় চ্যাম্পিয়ন দলের ফুটবলার এবং গৌরিপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র।

স্থানীয়রা জানান, রোববার দুপুর ২টার দিকে লালপুর উপজেলার গৌরিপুর স্কুল মাঠে এক প্রীতি ফুটবল খেলা চলছিল। বৃষ্টির মধ্যেই ওই স্কুল শিক্ষার্থীরা সবাই ফুটবল খেলছিল।

এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই সোহান হোসেনের মৃত্যু হয়। আহত হয় অপর দুই ফুটবলার হারুন অর রশিদের ছেলে রাজা (১৩) এবং বাপ্পি বেগের ছেলে ইমরান (১৫)।

পরে স্থানীয়রা রাজাকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং ইমরানকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

একটা ভোটের কারণে প্রাণ গেল নির্মাণশ্রমিকের

লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুরে এমরান হোসেন ধানের শীষে ভোট দিয়েছিলেন। এ কারণে নৌকার এজেন্ট ভোট কেন্দ্রেই তাঁকে মারধর করেন। এর প্রতিবাদ করায় প্রাণ দিতে হলো তাঁর চাচা নির্মাণশ্রমিক জিয়াউর রহমান ওরফে বিপ্লব হোসেনকে। সংসারের উপার্জনক্ষম মানুষটিকে হারিয়ে দিশেহারা হয়ে পডেেছন তাঁর স্ত্রী ও সন্তানেরা। গতকাল শুক্রবার বেলা তিনটার দিকে লালপুরের রাধাকান্তপুর গ্রামে গিয়ে দেখা যায়, জিয়াউরের মরদেহ ঘিরে শত শত মানুষ ভিড় করেছে। বাবাকে হারিয়ে একমাত্র ছেলে রাকিবুল ইসলাম ও মেয়ে জাকিয়া সুলতানা মা রেহানা বেগমকে জড়িয়ে ধরে আহাজারি করছে। কারও সান্তনা তাদের শান্ত করতে পারছে না। স্ত্রী বারবার বলছেন, ‘তুমি এক দিন কাজ না করলে আমাদের খাবার জুটত না। এখন তো চিরদিনের জন্য চলে যাচ্ছ। তোমার ছেলেমেয়ে নিয়ে আমি কী করে বাঁচব।’নিহতের ভাতিজা এমরান হোসেন বলেন, তিনি বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে আডবাব ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্থানীয় হাবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে ভোট দিতে গিয়েছিলেন। ১ নম্বর ভোটকক্ষে ব্যালটে চেয়ারম্যান পদে ধানের শীষে সিল মেরে তিনি ব্যালটটি ভাঁজ করে বাক্সে ফেলতে যাচ্ছিলেন। এমন সময় নৌকা প্রতীকের এজেন্ট আরাফাত রহমান তাঁর হাত থেকে ব্যালটটি কেড়ে নিয়ে ভাঁজ খুলে ফেলেন। ধানের শীষে সিল মারা দেখে আরাফাত ক্ষুব্ধ হয়ে তাঁকে থাপ্পড় মারেন। তখন তিনি (এমরান) কিছু না বলে কেন্দ্রের বাইরে বের হন। এ খবর বাডেিত পৌঁছালে চাচা জিয়াউর রহমান বাড়ির সামনের রাস্তায় ওই এজেন্টের সহকর্মী আওয়ামী লীগের কর্মী ইদবার আলীর কাছে এমরানকে থাপ্পড় মারার কারণ জানতে চান। তখন এ নিয়ে উভয়ের মধ্যে কথা-কাটাকাটি হয়। ইদবার আলী সেখান থেকে চলে যান। এমরান হোসেনের অভিযোগ, বেলা ১১টার দিকে ইদবার আট থেকে দশজনকে সঙ্গে নিয়ে জিয়াউর রহমানের বাড়ির সামনে আসেন। এ সময় তাঁর স্ত্রী, দুই ভাই ও এক বোনের সামনে সাইফুল ইসলাম নামের এক আওয়ামী লীগের কর্মী হাঁসুয়া দিয়ে জিয়াউর রহমানের মাথায় কোপ মারে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। রাজশাহী হাসপাতালে ভর্তি করা হলে রাতে তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রী রেহানা বেগম বাদী হয়ে সাইফুলসহ কয়েকজনের বিরুদ্ধে লালপুর থানায় হত্যা মামলা করেছেন। রেহানা বেগম বলেন, তাঁর স্বামী সহজ-সরল খেটে খাওয়া মানুষ ছিলেন। শত অভাব-অনটনের মধ্যেও তিনি পডালেখা করাচ্ছিলেন। তিনি সক্রিয়ভাবে রাজনীতি না করলেও বিএনপির সমর্থক ছিলেন। এ কারণে ভোটের আগে থেকে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাঁদের হুমকি দিয়ে ভোটকেন্দ্রে যেতে বারণ করেছিলেন। হুমকির তোয়াক্কা না করে তিনি স্ত্রীকে নিয়ে ভোট দিতে যাওয়ার প্রস্তুতি নিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত তাঁদের ভোট দেওয়া হয়নি। এ ঘটনার পর থেকে অভিযুক্ত সাইফুল ইসলাম, ইদবার হোসেন ও আরাফাত রহমান পলাতক রয়েছেন। তাই তাঁদের বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ওই ইউপির বিজয়ী চেয়ারম্যান ইসহাক আলী বলেন, জিয়াউরের মৃত্যুর জন্য তাঁর দলের কেউ দায়ী নন। পুলিশ তদন্ত করলে এর সত্যতা মিলবে। লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই তালুকদার বলেন, এ ব্যাপারে মামলা হয়েছে, অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নির্বাচনী সহিংসতার নামে পূর্ব শত্রুতার জের

অগ্নিসংযোগ, ভাংচুর লুটপাটে ক্ষতি কোটি টাকার সম্পদ

লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুরে রোববার রাতে কয়েকটি বাড়ীতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনী সহিংসতায় পরস্পরের সমর্থকদের সংঘর্ষে প্রতিপক্ষের লাগানো আগুনে গত শুক্রবার লালপুরের বাকনাই ও মোমিনপুর খাঁ পাড়া গ্রামের অন্তত ২০টি বাড়ি আগুনে ভষ্মিভূত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রোববার রাতে হাসেম আলী, রফিকুল ইসলাম ও শফি বিশ্বাসের বাড়ীতে লুটপাট করা হয়।

গত বৃহস্পতিবার উপজেলার লালপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড বাকনাই গ্রামের দুই মেম্বার প্রার্থী আব্দুল হান্নান ও ইউসুফ আলীর সমর্থকদের মধ্যে ভোট দেওয়া নিয়ে মারামারি হয়। দুই পক্ষের মারামারিতে কয়েকজন আহত হয়। নির্বাচনে ইউসুফ মেম্বার বিজয়ী হন। পরাজিত প্রার্থী আব্দুল হান্নান ও তার সমর্থকরা গতকাল শুক্রবার সকালে নির্বাচনী সহিংসতার জের ধরে বাকনাই ও মোমিনপুর খাঁ পাড়ার ইউসুফ মেম্বরের সমর্থকদের উপর হামলা চালায়। মোমিনপুর খাঁ পাড়ার সাথে দীর্ঘদিনের পূর্ব শত্রুতার সুযোগকে কাজে লাগাতে মোমিনপুর গ্রামের মৃত আজিত আলীর ছেলে আব্দুল গনির সমর্থকরা আব্দুল হান্নানের সমর্থকদের সাথে মিলে বাকনাই ও খাঁ পাড়া গ্রামের হাফিজুল, কাবিল খাঁ, কাবদার খাঁ, মতলেব খাঁ, হাফিজুর খাঁ, কিরণ খাঁ, সাফাত উল্লাহ খাঁ, আব্দুল মান্নান খাঁ, আপিল খাঁ, শফিকুল খাঁ, সাজদার খাঁ, হানিফ খাঁ, রুস্তম খাঁ, লালচাঁন খাঁ, হাবিল খাঁ, আমজাদ ও কবির খাঁ এর বাড়িতে আগুন লাগানোর পাশাপশি ২৫ ঘরে ব্যাপক ভাংচুর চালিয়ে গরু, ছাগল ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায় এবং ঘরের ফ্রিজ, টিভি, ল্যাপটপসহ মূল্যবান জিনিসপত্র ভাঙচুর করে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয়দের ধারনা। বাকনাই গ্রামের শাহজাহান আলী ও ফজিলা বেগমের দুটি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। একই গ্রামের আরো পনের জনের বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। এ সময় সংঘর্ষে আবুল কালাম আজাদ (৩৫) ও জারে  বেগম (৫৪) নামের দুইজনকে কুপিয়ে জখম করা হয়। কালামকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আব্দুল হান্নান জানান, রোববার রাতে নির্বাচনী সহিংসতার জের ধরে ইউসুফ আলীর সমর্থকরা আমার লোকজনের উপর হামলা ও লুটপাট চালাচ্ছে। আমার কোন সমর্থক ভাংচুর বা লুটপাটের সাথে যুক্ত নয়।

ইউসুফ আলী মেম্বার বলেন, নির্বাচনী সহিংসতার নামে আব্দুল হান্নান ও আব্দুল গনির লোকজন একত্রে মিলে আমাদের উপর পূর্ব শত্রুতার ঝাল মেটাতে হামলা, অগ্নি সংযোগ, লুটপাট ও ভাংচুর করেছে।

লালপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদার জানান, লালপুর ইউনিয়নের বাকনাই ওয়ার্ডের দুই সদস্য প্রার্থী আব্দুর হান্নান ও ইউসুফ আলীর সমর্থকদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে ঘটনার সূতপাত হলেও আশে পাশের গ্রামের লোকজনও এ ঘটনায় জড়িয়ে পড়েছিল। পুলিশ ও র‌্যাব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে।

লালপুরে তৃতীয় লিঙ্গের একমাত্র প্রার্থী হীরার জয়

লালপুর (নাটোর) প্রতিনিধি:

দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে লালপুর উপজেলার চংধুপইল ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ের মালা উঠেছে তৃতীয় লিঙ্গের একমাত্র প্রার্থী শামসুন্নাহার ওরফে হীরার (মাইক) গলায়। সে নাটোরের লালপুর উপজেলার ৩নং চংধুপইল ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে মাইক প্রতীক নিয়ে ৪ হাজার ৪ শ ১২ ভোট পেয়ে জয়লাভ করেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৯ শ ৪০ ভোট।



এ পাতার আরও খবর

বাংলাবান্ধা স্থলবন্দরে আটকে থাকা ভারতীয় চাল ভর্তি ট্রাকে আগুন বাংলাবান্ধা স্থলবন্দরে আটকে থাকা ভারতীয় চাল ভর্তি ট্রাকে আগুন
লালপুরে পদ্মায় নিখোঁজ ৫ম শ্রেণীর ছাত্রী পাপড়ির মরদেহ উদ্ধার লালপুরে পদ্মায় নিখোঁজ ৫ম শ্রেণীর ছাত্রী পাপড়ির মরদেহ উদ্ধার
সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু
কুষ্টিয়ায় বোনের বৌভাত অনুষ্ঠানে যাওয়ার পথে ট্রাক চাপায় লাশ হয়ে ফিরলো ভাই কুষ্টিয়ায় বোনের বৌভাত অনুষ্ঠানে যাওয়ার পথে ট্রাক চাপায় লাশ হয়ে ফিরলো ভাই
তেঁতুলিয়ায় ভারী বর্ষণে ভেঙ্গে পড়লো কালভার্ট, দ্রুত সংস্কারের দাবি তেঁতুলিয়ায় ভারী বর্ষণে ভেঙ্গে পড়লো কালভার্ট, দ্রুত সংস্কারের দাবি
চিলাহাটিতে ট্রেনের সঙ্গে ইট বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ ও আহত ১১ চিলাহাটিতে ট্রেনের সঙ্গে ইট বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ ও আহত ১১
কুষ্টিয়ায়  মাদ্রাসা ছাত্রের করুণ মৃত্যু কুষ্টিয়ায় মাদ্রাসা ছাত্রের করুণ মৃত্যু
দৌলতপুরে পদ্মার পানিতে ৪০গ্রাম প্লাবিত, দুর্ভোগে ৬০ হাজার মানুষ দৌলতপুরে পদ্মার পানিতে ৪০গ্রাম প্লাবিত, দুর্ভোগে ৬০ হাজার মানুষ
বোমা বানাতে গিয়ে বিস্ফোরণ: দম্পতি আহত, আটক ৩ বোমা বানাতে গিয়ে বিস্ফোরণ: দম্পতি আহত, আটক ৩
গোবিন্দগঞ্জে বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত গোবিন্দগঞ্জে বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী