ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮, ৪ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » সাংবাদিক হত্যা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে গাইবান্ধায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মানববন্ধন
রবিবার ● ১৮ ফেব্রুয়ারী ২০১৮
Email this News Print Friendly Version

সাংবাদিক হত্যা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে গাইবান্ধায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মানববন্ধন

---আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন এবং গোলাম রব্বানীর বিরুদ্ধে লালমনিরহাটে হয়রানীমূলক মামলা ও লক্ষ্মীপুরের সাংবাদিক শাহমুনির পলাশকে পিটিয়ে হত্যার প্রতিবাদে রোববার গাইবান্ধা প্রেসক্লাবের সামনের সড়কে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।
সংগঠনের জেলা সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট কেন্দ্রীয় মহাসচিব নুরুজ্জামান প্রধান। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকার, সমাজকল্যাণ সম্পাদক কুদ্দুস আলম, সাপ্তাহিক চলমান জবাবের ভারপ্রাপ্ত সম্পাদক রজতকান্তি বর্মন, বাংলাদেশ প্রতিদিনের গাইবান্ধা প্রতিনিধি গৌতমাশিষ গুহ সরকার, শেখ হুমায়ুন হক্কানী, সাপ্তাহিক কাটাখালী পত্রিকার সম্পাদক মোয়াজ্জেম হোসেন আকন্দ, পল্লী বিদ্যুৎ গ্রাহক ও সেচ মালিক সমিতির জেলা সভাপতি মাসুদুর রহমান মাসুদ, বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রানা, গোবিন্দগঞ্জ প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম, সাপ্তাহিক পলাশবাড়ি পত্রিকার সম্পাদক ও প্রকাশক উত্তম কর্মকার, বার্তা সম্পাদক আসাদুজ্জামান রুবেল, এমটিভি গাইবান্ধা জেলা প্রতিনিধি শেখ মামুন হাসান, বিআইএম’র জেলা সিনিয়র সহ-সভাপতি শাহজাহান ভুলু প্রমুখ।
বক্তারা বলেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে লালমনিরহাটে হয়রানীমুলক মামলা ও গাইবান্ধার লক্ষ্মীপুরের সাংবাদিক শাহ মনির পলাশকে পিটিয়ে হত্যাসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন নিপীড়ন গণমাধ্যম সংশ্লিষ্টদের  সহ্যের সীমা অতিক্রম করেছে। এখন আর মুখ বুঝে সহ্য নয়, আমরা তাই শুরু করেছি দেশব্যাপী প্রতিবাদের ঝড়। নির্যাতন ও হয়রানীর ধারাবাহিকতা বন্ধ না হলে আমরা দেশব্যাপী গড়ে তুলবো শক্ত প্রতিরোধ। এজন্য গণমাধ্যম সংশ্লিষ্টদের স্বার্থবাদী ও দলবাজির উর্দ্ধে উঠে শিশা ঢালা প্রাচীর সম দৃঢ় ঐক গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে দেশব্যাপী বিএমআই সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সকল স্তরের সাংবাদিকদের কল্যাণে ও মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। বক্তারা আরও বলেন, দেশও জনগণের স্বার্থে সাংবাদিকরা সংবাদ পরিবেশন করে থাকেন। সাংবাদিকদের মুক্তকণ্ঠকে রুদ্ধ করার জন্যই সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা দায়ের করা হয়। বক্তারা দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে দায়েরকৃত হয়রানমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

 

 

নৌকার বিজয় নিশ্চিত করতে সব মতভেদ ভুলে
সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে—এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা-জয়পুরহাট সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবকে স্বপরিবারে হত্যা করে দেশের অগ্রযাত্রাকে যারা বাধাগ্রস্ত করেছিল একই চক্র বিগত সময় উন্নয়নের নামে অপ্রতিরোধ্য দূর্ণীতি-লুটপাট করে দেশকে দূর্ণীতির আখরায় পরিণত করেছিল। আজ সে অবস্থান পরিবর্তন ঘটেছে।
জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে সমউন্নয়নের ধারাবাহিকতায় শিক্ষা-প্রযুক্তি, যোগাযোগ, বিদ্যুৎ, ব্রিজ-কার্লভাট ও ছোট-বড় নানা অবকাঠামো নির্মানসহ গ্রামীন পর্যায় বহুমুখি উন্নয়ন অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় চলমান ধারা আরো বেগবান করতে উন্নয়নের প্রতিক নৌকার কোন বিকল্প নেই।
শনিবার সন্ধ্যায় বাংলাদেশ তাঁতী লীগ পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়ন শাখার উদ্যোগে কর্মী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি আরো বলেন নৌকার বিজয় নিশ্চিত করতে দলীয় নেতাকর্মিসহ সকলস্তরের সমর্থকদের সব মতভেদ ভুলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রীয় মনোনয়নে নৌকার মাঝি বা প্রার্থী যাকেই নির্বাচন করা হোক না কেন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তাঁর পক্ষে কাজ করতে হবে।
উপজেলার মহদীপুর ইউনিয়নের দূর্গাপুর নতুন বাজারে অনুষ্ঠিত কর্মী সমাবেশ উপজেলা তাঁতীলীগ সভাপতি আকতরুজ্জামন টিটু’র সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন যথাক্রমে উপজেলা আওয়ামী লীগ আবু বকর প্রধান, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা তাঁতী লীগ সভাপতি মিজানুর রহমান মিজান, উপজেলা আওয়ামী লীগ নেতা নির্মল মিত্র, মহদীপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খন্দকার জান্নাতুন নবী রিপন, সাধারণ সম্পাদক মহিউজ্জামান খোকন, উপজেলা শ্রমিকলীগ সভাপতি আবুল কালাম আজাদ সাবু, সাধারণ সম্পাদক মাহমুদুজ্জামান প্রান্ত, উপজেলা কৃষকলীগ সভাপতি আমিনুল ইসলাম পাপুল, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি শেখ শামসুজ্জোহা হিটু ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব আশরাফুল ইসলাম তিতাস প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা তাঁতী লীগ সাধারণ সম্পাদক সাকলাইন মাহমুদ সজীব। এসময় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


গ্যাস লাইটেই নিভে গেল অনিলের জীবন

কুষ্টিয়ায় স্ত্রীর পরকীয়ার জেরে স্বামীকে গলা কেটে হত্যা


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক
কমলাপুর, সদরঘাটে উপচেপড়া ভিড়
ভিজিএফ কার্ডের ৪৫৬ বস্তা চাল জব্দ