শিরোনাম:
●   বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত ●   জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড ●   ‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪ ●   তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান! ●   পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা ●   টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত ●   কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল ●   কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩ ●   বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি ●   মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন
ঢাকা, রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি
রবিবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৮
Email this News Print Friendly Version

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি

---Bijoynews: বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে দলীয় কার্যালয়ের কাছ থেকে ঝটিকা মিছিল বের করেছে বিএনপি। দুদিনের বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালনের পর আজ শনিবার বিকালে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নতুন এই কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী সোমবার মানববন্ধন ও পরদিন মঙ্গলবার অবস্থান। তারও পর দিন আগামী বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করবে দলটি। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, আবদুল হালিম ডোনার, কেন্দ্রীয় নেতা রফিকুল কবির, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
কর্মসূচি জানিয়ে রিজভী বলেন, অবস্থান কর্মসূচি হবে এক ঘণ্টা। জেলাগুলো সুবিধামত সময়ে তা করবে। ঢাকার অবস্থান স্থান পরে জানানো হবে। তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে দলীয় নেতাদের শান্তিপূর্ণ কর্মসূচি দেওয়ার নির্দেশনা দিয়ে গিয়েছিলেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় তাকে শাস্তি দিয়ে বৃহস্পতিবার কারাগারে পাঠানোর পর বিএনপি ২ দুদিনের বিক্ষোভ কর্মসূচি দিয়েছিল। পুলিশের বাধার মুখে ওই কর্মসূচি ঠিকভাবে পালন করতে না পারার পর নতুন কর্মসূচি দিল দলটি। এছাড়া করণীয় নির্ধারণে শনিবার সন্ধ্যায় বৈঠকে বসছেন কেন্দ্রীয় নেতারা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবারের বিক্ষোভ কর্মসূচি থেকে ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি নবীউল্লাহ নবী, যুবদলের সাবেক নেতা মিজানুর রহমান জিমি, অলিউদ্দিনসহ ৫০ জন, নারায়ণগঞ্জে ১৩ জন, নেত্রকোনায় ৫ জন, চট্টগ্রাম উত্তর ও গাইবান্ধায় একজন করে, পিরোজপুরে ৩ জন, টাঙ্গাইলে ৬ জন, ফেনীতে ২ জন, কুমিল্লায় ১১ জন, নাটোরে ১৫ জন, ভোলায় একজন, নড়াইলে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
শনিবার বিএনপির বিক্ষোভ মিছিল ফকিরাপুল পৌঁছালে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়। সেখান থেকে কয়েকজনকে আটক করে পুলিশ। শনিবার বিএনপির বিক্ষোভ মিছিল ফকিরাপুল পৌঁছালে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়। সেখান থেকে কয়েকজনকে আটক করে পুলিশ।
গত ৩০ জানুয়ারি থেকে এই পর্যন্ত ৪ হাজার ২০০ জনের বেশি বিএনপি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেন রিজভী। তিনি বলেন, সরকার মনে করেছে, বন্দি করে দেশনেত্রীর মনোবলকে দুর্বল করবে, তার বিরুদ্ধে আরও ষড়যন্ত্র করবে। এটা পারবেন না। জনগণের নেত্রী তার জনগণের অধিকার আদায়ের জন্য যেখানে থাকুন, সেখান থেকে অটুট মনোবল নিয়ে নেতৃত্ব দিয়ে যাবেন অব্যাহতভাবে। সেজন্য আমরা এই নতুন কর্মসূচি ঘোষণা করছি।


স্কটিশ যুবতীর বিরুদ্ধে ভয়াবহ যৌনতার অভিযোগ

খালেদার সেলে টিভি-এসি, বাইরে এরশাদের কুলগাছ


আরো পড়ুন...

বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড
‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪ ‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪
তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান! তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান!
পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত
কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল
কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩ কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩
বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি
মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড
‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪
তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান!
পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত
কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল
কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩
বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি
মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন
সৈয়দা সায়রা মহসিন এমপিকে সংবর্ধনা
কুষ্টিয়ায় মাদক ব্যবসায়ী নিহত: অস্ত্র ও মাদক উদ্ধার
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
এমপি বদির বেয়াইর গুলিবিদ্ধ লাশ উদ্ধার ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১
হৃদ্যতাপূর্ণ পরিবেশের স্বার্থে সমস্যার কথা এখানে উত্থাপন করতে চাই না সাংস্কৃতিক কূটনীতি
এবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গোলাগুলি; দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত
নেত্রকোনায় নিহত ২জন টেকনাফের, নিশ্চিত করেছে পরিবার
পশ্চিমবঙ্গের বঙ্গবন্ধুর নামে ভবন নির্মাণ করা হবে!:মমতা
বনপা’র উদ্যোগে “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ
ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’তে শামীম নামের এক মাদক ব্যবসায়ী নিহত !