শিরোনাম:
●   বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত ●   জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড ●   ‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪ ●   তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান! ●   পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা ●   টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত ●   কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল ●   কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩ ●   বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি ●   মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন
ঢাকা, রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » প্রতিহিংসার রায়, ভয়ঙ্করভাবে নীলনকশা করেছে সরকার -বগুড়া বিএনপি
বৃহস্পতিবার ● ৮ ফেব্রুয়ারী ২০১৮
Email this News Print Friendly Version

প্রতিহিংসার রায়, ভয়ঙ্করভাবে নীলনকশা করেছে সরকার -বগুড়া বিএনপি

---বগুড়া প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘোষণার পর বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মভুমি ও বিএনপির ঘাটি হিসেবে পরিচিত বগুড়া বিএনপির নেতাকর্মীরা আবেগে আপ্লুত হয়েছেন। অন্যদিকে, বিএনপির ঘাটি হিসেবে পরিচিত বগুড়ায় গ্রেফতার আতঙ্কে বিএনপি নেতা শূন্য হয়ে পড়েছে।

খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে পুলিশের গ্রেফতার অভিযানে গত ৩ দিনে জেলার ১২ উপজেলায় ২ শতাধিক বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার বেগম খালেদা জিয়াকে কারাদন্ডাদেশ দেয়ার পরপরই গনমাধ্যমে বিবৃতি দিয়েছেন বগুড়া জেলা বিএনপি সহ সভাপতি এ্যাড রাফী পান্না। তিনি অভিযোগ করেন, রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে রাখতেই সরকারের চক্রান্তের অংশ হিসেবে এ মামলায় বিএনপি চেয়ারপারসনকে সাজা দেয়া হয়েছে। এ রায় চাকরি ধরে রাখার জন্য করা হয়েছে। যাদের জন্য চাকরি বেঁচে থাকবে তাদের পছন্দমত রায় দেয়া হয়েছে।

তারা বলেন, এ রায় প্রতিহিংসার রায়। ভয়ঙ্করভাবে নীলনকশা করেছে সরকার। খালেদা জিয়া থাকলে গণতন্ত্র ও স্বাধীনতা থাকবে। এ কারণেই তার প্রতি প্রতিশোধ ও প্রতিহিংসাপরায়ণ হয়ে এ রায় দেওয়া। অসাধারণ ধীশক্তি, জনগণের প্রতি ভালোবাসা এবং অঙ্গীকারে অনন্য প্রত্যয় দীপ্ত একজন মানুষ খালেদা জিয়া।

বগুড়া জেলা বিএনপি সহ সভাপতি এ্যাড রাফী পান্না বলেন, বেগম খালেদা জিয়া জনপ্রিয় নেত্রী, বেগম জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায় এই অবৈধ অনির্বাচিত আওয়ামী সরকার। তারা জাতীয় নির্বাচনে বিএনপির অংশ গ্রহন ঠেকানোর জন্য ভয়ঙ্করভাবে নীলনকশা করেছে। বেগম খালেদা জিয়া থাকলে সার্বভৌমত্ব থাকেব, গণতন্ত্র থাকবে। মাটি, মানুষ, মৃত্তিকার সঙ্গে জড়িত এক অনন্য নেত্রী খালেদা জিয়া। পৃথিবীর কোনও এমন নজির নেই যে, স্বামী হারা, সন্তান হারা এবং সন্তানের মমতা বঞ্চিত কোনও নেত্রীকে এমন সাজা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বয়স ও সামাজিক অবস্থান বিবেচনায় বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। তারেক রহমানসহ ৫ জনকে ১০ বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এই রায় দেন।

এর মধ্যে তারেক রহমান বর্তমানে লন্ডনে অবস্থান করছেন এবং কামাল উদ্দিন সিদ্দিকী এবং মমিনুর রহমান পলাতক রয়েছেন। গত ২৫ জানুয়ারি মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন -দুদক খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

২০০৯ সালের ৫ আগস্ট খালেদা জিয়াসহ মোট ৬ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলার রায়ে সন্তুষ প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের আইনজীবিরা।


পলাশবাড়ীতে জমি প্রস্তুতসহ বোরো চারা রোপনে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা

নাশকতার আশংকায় ঝিনাইদহে ৩ প্লাটন বিজিবি মোতায়েন


আরো পড়ুন...

বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড
‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪ ‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪
তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান! তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান!
পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত
কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল
কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩ কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩
বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি
মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড
‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪
তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান!
পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত
কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল
কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩
বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি
মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন
সৈয়দা সায়রা মহসিন এমপিকে সংবর্ধনা
কুষ্টিয়ায় মাদক ব্যবসায়ী নিহত: অস্ত্র ও মাদক উদ্ধার
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
এমপি বদির বেয়াইর গুলিবিদ্ধ লাশ উদ্ধার ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১
হৃদ্যতাপূর্ণ পরিবেশের স্বার্থে সমস্যার কথা এখানে উত্থাপন করতে চাই না সাংস্কৃতিক কূটনীতি
এবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গোলাগুলি; দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত
নেত্রকোনায় নিহত ২জন টেকনাফের, নিশ্চিত করেছে পরিবার
পশ্চিমবঙ্গের বঙ্গবন্ধুর নামে ভবন নির্মাণ করা হবে!:মমতা
বনপা’র উদ্যোগে “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ
ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’তে শামীম নামের এক মাদক ব্যবসায়ী নিহত !