শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
Bijoynews24.com
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » Slider » ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ৭৯ জন গ্রেফতার, ককটেল উদ্ধার
প্রথম পাতা » Slider » ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ৭৯ জন গ্রেফতার, ককটেল উদ্ধার
২ বার পঠিত
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ৭৯ জন গ্রেফতার, ককটেল উদ্ধার

---ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহে নাশকতা বিরোধী বিশেষ অভিযানে জামায়াত ও বিএনপির ৪৬ জন নেতাকর্মীসহ ৭৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা থেকে তাদের গ্রেফতার করা হয়। ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান জানান, রাতভর জেলার বিভিন্ন স্থানে নাশকতা বিরোধী অভিযান চালানো হয়। এসময় সদর থেকে ১২ টি ককটেলসহ জামায়াত-বিএনপির ১০ জন, শৈলকুপা থেকে ১১ জন বিএনপি, হরিণাকুন্ডু থেকে ৮ বিএনপি-জামায়াত, কালীগঞ্জ থেকে ২ বিএনপি এক জামায়াত, কোটচাঁদপুর থেকে ১০ টি ককটেলসহ ৭ জামায়াত ও মহেশপুর থেকে ৭ জামায়াত-বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও অন্যান্য মামলায় গ্রেফতার করা হয়েছে আরও ৩৩ জনকে।

ঝিনাইদহে একযোগে ৮১ টি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরা পদ্ধতির উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ সদর উপজেলার ৮১ টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ডিজিটাল হাজিরা পদ্ধতির উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলার উপজেলা পরিষদ কার্যালয়ে এ ওয়েবসাইটের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বাকাহীদ হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খাতুন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মোঃ মনিরুজ্জামান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মুনিম লিংকন, সদর থানার ওসি (অপারেশন) মহসীন হোসেন, সহকারী জেলা শিক্ষা অফিসার আলমগীর হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুশতাক আহম্মেদ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এ আরিফ সরকার, পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরন, শিক্ষক নেতা মহিউদ্দিন। এসময় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ পদ্ধতি চালুর মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রতিদিনের উপস্থিতি জানানো হবে অভিভাবকদের। ফলে শ্রেণীকক্ষে উপস্থিতি বাড়বে ও শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হবে বলে আশা আয়োজকদের। আলোচনা সভা শেষে ৫০ জন গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে ২ লাখ টাকা বৃত্তি প্রদাণ করা হয়।

ঝিনাইদহের বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে জরিমানা

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ শহরের পুরাতন হাটখোলা এলাকায় বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝিনাইদহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল। তিনি জানান, শহরের বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে ভেজাল মেশানো পণ্য বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় খাবারে কৃত্রিম রং মেশানোর অপরাধে পুরাতন হাটখোলা এলাকার আফাঙ্গীর হোটেলে ৪ হাজার, আলপনা হোটেলে ২ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ কীটনাশক সংরক্ষণ ও বাজারজাতকরণের অপরাধে মিজানুর সার ও কীটনাশকের দোকানে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সদর থানার এস আই জীবন কুমার দাস, সেনেটারী ইন্সপেক্টর নারায়ণ চন্দ্র বিশ্বাস ও ঝিনাইদহ ক্যাবের সভাপতি আমিনুর রহমান টুকু উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে পাসপোর্ট সেবা সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ কর্মসূচী

ঝিনাইদহ প্রতিনিধিঃ

“পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঝিনাইদহে পাসপোর্ট সেবা সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে সপ্তাহের ৪র্থ দিনে বুধবার অনলাইনে এম আর পি আবেদন ফরম পুরণে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদাণ করা হয়েছে। জেলা প্রশাসন ও আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্যোগে দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ প্রদাণ করা হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বাকাহীদ হোসেন, আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক বজলুর রশিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সদর উপজেলার ১৭ টি ইউনিয়নের উদ্যোক্তারা এ প্রশিক্ষণে অংশগ্রহণ করে। এখন থেকে পাসপোর্ট সেবা নিতে সাধারণ মানুষ প্রতিটি ইউনিয়ন পরিষদে পাসপোর্ট ফরম পুরন করতে পারবেন বলে প্রশিক্ষণ কর্মসূচী থেকে জানানো হয়।

শৈলকুপার ভাটবাড়িয়া গ্রাম পুরুষ শুন্য: অনেক পরিবারের মেয়েরাও গ্রাম ছাড়া, সন্ধ্যা হলেই অস্ত্রের মহড়া শুরু

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের শৈলকুপায় ভারপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আব্দুল আজিজ কে কুপিয়ে হত্যা চেষ্টার মামলায় পুরুষ শুন্য হয়ে পড়েছে ভাটবাড়িয়াসহ আশপাশের কয়েকটি গ্রাম। গত ১লা ফেব্রুয়ারী কাতলাগাড়ী বাজারে সন্ত্রাসী হামলার ঘটনার পর থেকে এজাহার নামীয় আসামীসহ পুলিশ আতঙ্কে পলাতক রয়েছে সারুটিয়া ইউনিয়নের কয়েক গ্রামের যুবক ও মধ্যবয়সী মানুষ। বাদী পক্ষের অত্যাচারে স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীগণ বাড়িতে নেই। আসামীর স্বড়জনরা অভিযোগ করেন, বিএনপি ক্যাডার রেজাউল ইসলাম সংজ্ঞবদ্ধ বাহিনী গড়ে তুলে রাতের আধারে ভাটবাড়িয়া গ্রামে আসামীপক্ষের মহিলাদের ভয়ভীতি দেখিয়ে ফায়দা লোটার চেষ্টা অব্যাহত রেখেছে। রেজাউল একাধিক মামলার আসামী ও পারিবারিকভাবে বিএনপি রাজনীতির মদদপুষ্ট। এই উঠতি মাস্তানের ভয়ে ভাটবাড়িয়া এলাকাসহ কয়েকগ্রামের সাধারণ মানুষের মাঝে অজানা আতঙ্ক জেঁকে বসেছে। অপরদিকে আসামীদের মাঠ-ঘাট বন্ধের পাশাপাশি সুযোগ বুঝে রাতের আধারে বাড়িতে সংজ্ঞবদ্ধ ক্যাডার গ্রুপ কালো কাপড়ে মুখ ঢেকে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে চরাও হচ্ছে প্রতিরাতে বিভিন্ন বাড়িতে।আসামীদের বাজারঘাট এমনকি বাচ্চাদের স্কুলে যাওয়া বন্ধ করে দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। আসামীপক্ষের মহিলারে মাঝে আতঙ্ক ছড়িয়ে লুটপাটের চেষ্টা চালাচ্ছে। এছাড়া অডিভযোগ উঠেছে আসামীদের বাড়ীর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বাদী পক্ষের লোকজন।  তবে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে টহল জোরদার হলেও স্থানীয় গন্ডাপান্ডাদের উৎপাত কোন ভাবেই থামেনি । বিভিন্ন গ্রামের এজাহার নামীয় ১৭ জন আসামীর পরিবারে সন্ধ্যা নামতেই আতঙ্ক বিরাজ করছে। এসব আসামী ধরপাকড়ে অভিযান চলাকালীন অন্যান্যা গ্রামের মানুষের মাঝেও পুলিশভীতি ছড়িয়ে পড়ায় ইউনিয়নটিতে বর্তমানে ভুতুরে অবস্থা বিরাজ করছে। সন্ত্রাসী হামলাকে কেন্দ্র করে ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন’সহ বেশ কয়েকজন সাধারণ মানুষের নামে মামলা রুজু হওয়ায় সচেতন মহল ক্ষোভ প্রকাশ করেছে। অপরদিকে পুলিশ এখন পর্যন্ত আসামী ধরতে না পারায় বাদীর স্বজনদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। গুরুতর আহত আব্দুল আজিজ বর্তমানে ঢাকার পঙ্গ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা শৈলকুপা থানার এসআই এমদাদুল ইসলাম জানান, আব্দুল আজিজের উপর হামলাকারীদের গ্রেফতারে সর্বাত্বক চেষ্টা চালানো হচ্ছে। এর আগে দুজনকে জেল হাজতে পাঠানো হয়েছে। ঘটনার সাথে সংশ্লিষ্ট নয় এমন সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার কিছু নাই। বর্তমানে সার্বিক পরিস্থিতি পুলিশের অনুকুলে রয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কক্সবাজার আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ১৩ তরুণী আটক
হজ ফ্লাইট শেষ, যেতে পারেননি ৬০৬ জন
শোকের দিনে বঙ্গবন্ধুকে স্মরণ
প্রথমবার আসিফ-শিরিন শিলা
শাকিব-শ্রাবন্তীকে নিয়ে গুঞ্জন
শনিবার ব্যাংক খোলা
সৌদিতে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
বিশ্ববিদ্যালয় ছাত্র অপহরণ, মুক্তিপণ দাবি, সন্তানের খোঁজে থানায় মা
কুষ্টিয়ায় অসহায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে তিন ঘন্টার মধ্যে বিদ্যুৎ সংযোগ দিলেন ডিজিএম আশরাফ খান !
ফুলবাড়ীতে জাতীর জনক বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে ৪৩তম মৃত্যু র্বাষকিী পালতি
হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার
লালপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে দেয়াল পত্রিকা “অঙ্গনা‍”র মোড়ক উম্মোচন
পলাশবাড়ীতে বঙ্গবন্ধু’র ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
প্রবাসীর স্ত্রীকে নিয়ে পালিয়ে যাবার সময় আটক এসআই খলিলকে প্রত্যাহার
পঞ্চগড়ে জাতীয় শোক দিবস পালন
“কুষ্টিয়ায় বিএনএফ’র উদ্যোগে জাতীয় শোক দিবস পালন”
ঈদ-উল-আযহার ছুটি উপলক্ষে ইবির হল বন্ধ হচ্ছে কাল
স্যার কথা বলবেন বলে তুলে নেয়া হয় ইমিকে
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বার বার মৃত্যুর মুখোমুখি হয়েছি, পিছিয়ে যাইনি : প্রধানমন্ত্রী