শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫
Bijoynews24.com
বৃহস্পতিবার ● ১ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » Slider » ‘তারেক থাকলে আমরা নাই’
প্রথম পাতা » Slider » ‘তারেক থাকলে আমরা নাই’
৮৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ১ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘তারেক থাকলে আমরা নাই’


---Bijoynews :তারেক জিয়াকে নিয়ে বিএনপিতে অস্বস্তি এবং মত বিরোধ চরম আকায় ধারণ করেছে। বিশেষ করে গত এক সপ্তাহে দলের স্থায়ী কমিটি এবং সিনিয়র নেতাদের পাশ কাটিয়ে তারেক জিয়ার টেলিফোন নির্দেশনায় দল চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। তারেকের সঙ্গে সরাসরি যোগাযোগ আছে এমন তরুণ নেতারা সিনিয়র নেতাদের মানছেন না। প্রকাশ্যে তাঁদের অপমান করছেন। আন্দোলনের ব্যাপারে সিনিয়র নেতাদের অন্ধকারে রেখে তরুণদের নির্দেশনা দিচ্ছেন তারেক। বিএনপির স্থায়ী কমিটির চারজন সদস্য এরকম ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বলে জানা গেছে। এদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ তারেক জিয়ার নাম রেখেছেন ‘দ্য নটোরিয়াস’। স্থায়ী কমিটির আরেক সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, ‘তারেক থাকলে আমরা নাই।’ বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র এখবর নিশ্চিত করেছে।

বেগম জিয়ার দুর্নীতির মামলার রায়ের প্রেক্ষাপটে বিএনপিতে এরকম পরিস্থিতি সৃষ্টি হয়েছে। রায়ের পর সম্ভাব্য আন্দোলনের কৌশল নিয়ে দলের স্থায়ী কমিটি বসেছে। ২০ দলও বসেছে। ৩ ফেব্রুয়ারি বিএনপির নির্বাহী কমিটির বৈঠক ডাকা হয়েছে। কিন্তু বিএনপির সিনিয়র নেতারা বলছেন, এসব বৈঠক স্রেফ ‘আই ওয়াশ’। ৮ ফেব্রুয়ারির আগে এবং পরে বিএনপি কি করবে সে ব্যাপারে আমাদের অন্ধকারে রাখা হচ্ছে। সবকিছু করা হচ্ছে তারেকের নির্দেশে।’ এমনকি ৮ ফেব্রুয়ারি রায়ের দিন বিএনপি কি করবে সে সম্পর্কে দলের সিনিয়র নেতারা এখনো কিছু জানেন না।

বিএনপির সূত্রগুলো বলছে, লন্ডন থেকে তারেক জিয়া বিভিন্ন নেতা এমনকি কর্মীকে টেলিফোনে নির্দেশ দিচ্ছেন। কোথায় দাঁড়াতে হবে, কি করতে হবে ইত্যাদি। একাধিক সূত্র নিশ্চিত করেছে, ৩০ জানুয়ারি পুলিশের গাড়িতে আক্রমণ তারেকের নির্দেশেই করা হয়েছে। ওই ক্যাডারদের পুলিশকে আক্রমণ করার নির্দেশদাতাও ছিলেন তারেক জিয়া। দলের সিনিয়র নেতাদের না জানিয়েই ঢাকায় তারেক রায়ের আগে পরে কি করবে তা ঠিক করেছেন এবং সে অনুযায়ী নির্দেশনা দিয়েছেন।

বিএনপির একাধিক সূত্র বলেছে, ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে: জে: (অব:) মাহাবুবুর রহমান এবং নজরুল ইসলাম খানের মতো সিনিয়র নেতারা ঘটনায় বিরক্ত। নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একজন সিনিয়র নেতা বলেছেন, ‘রাজনীতি কোনো ছেলে খেলার বিষয় নয়। আর এটাতো বিএনপির অস্তিত্বের পরীক্ষা। এখানে নেতাদের সঙ্গে পরামর্শ করা জরুরি। ‘একাধিক নেতা বলেছেন ‘রায়ের পর দলের নেতৃত্ব কীভাবে পরিচালিত হবে, আন্দোলনের কৌশল কি হবে এসব বিসয়ে আমরা কেউ কিছু জানি না।‘ অন্য একজন নেতা বলেছেন ‘তারেক সাহেব যদি দেশে থাকতেন তাহলে সমস্যা ছিল না, কিন্তু তিনি থাকেন বিদেশে। তিনি নিজে চাইলে যোগাযোগও করা যায় না। এর ফলে দলের বিভ্রান্তি ছড়ানো সহজ হচ্ছে। কে তারেকের লোক, কে সরকারের লোক বুঝব কীভাবে?’



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
পদ্মার ডান তীরে ভাঙন ফের আতঙ্ক
২৯শে সেপ্টেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ
ঢাকায় বৃহস্পতিবার বিএনপি’র সমাবেশ
ডিআরইউ’র বিবৃতি : ডিজিটাল আইন স্বাধীন সাংবাদিকতার অন্তরায়
দুর্নীতিবাজদের নিয়ে জোট করে সরকার উৎখাতের চেষ্টা হচ্ছে
বৃহত্তর ঐক্যের কর্মসূচি প্রণয়নে লিয়াজোঁ কমিটি হচ্ছে
সিলেটে স্কুলছাত্রীকে অপহরণ করে ধর্ষণ
মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশি শ্রমিক গ্রেপ্তার
আলোচনায় ডিজিটাল নিরাপত্তা আইনের ৪৩ ধারা
চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা
গণমাধ্যমকর্মীদের সাথে কুষ্টিয়ার নবাগত পুলিশ সুপারের মতবিনিময়
সিএনজি থেকে লাফ দিয়েও বাঁচতে পারলনা প্রিয়া!
জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস এবার ঝিনাইদহ জেলা কারাগারে দর্শনার্থীদের জন্যে নির্মাণ করে দিলেন অত্যাধুনিক বিশ্রমাগার
জকিগঞ্জে আবারো শ্রেণি কক্ষে এক শিক্ষিকাকে ঘুমে পেলেন উপজেলা চেয়ারম্যান
কুষ্টিয়ায় হঠাৎ বাস বন্ধ করে দিলেন পরিবহনশ্রমিকেরা
স্বাধীনতা বিরোধী জঙ্গী সঙ্গীদের ক্ষমতায় যেতে দেওয়া হবে না —তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ওসির বিরুদ্ধে সংবাদ সম্মলনে সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়
পঞ্চগড়ে শিক্ষার্থীদের নিয়ে স্কুল ব্যাংকিং সম্মেলন ও মেলা অনুষ্ঠিত
কমলগঞ্জে বিদেশে পাঠানোর নামে অর্থ আত্মসাতের অভিযোগ
দৌলতপুরে ১৩ টি ককটেল সহ বি.এন.পির ৫ নেতা-কর্মী আটক