শিরোনাম:
●   নোয়াখালীতে পুলিশের পরিচয়ে এক কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ ●   অপরাধের শাস্তি ভোগ করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী ●   খালেদা জিয়ার জামিনের শুনানি রোববার : জরিমানা স্থগিত ●   শ্বাশুড়ী যখন পুত্রবধু,চাঁদপুরে বিধবা দাদির সন্তান প্রসব, নাতির সাথে বিয়ে!! ●   মাসিক বেতন ১০ হাজার, বাড়ি কিনেছেন আড়াই কোটি টাকার ●   কুষ্টিয়ায় সড়ক সংস্কারসহ ৭দফা দাবীতে কুষ্টিয়ায় মানববন্ধন ●   কুষ্টিয়ার পৌর শিশু পার্কে১১ জোড়া প্রেমিক যুগল আটক ●   মক্কা শরীফে তাস খেলছেন নারীরা! ●   আর ছাপা নয়: পরীক্ষার হলে ডিজিটাল ডিভাইসে ভেসে উঠবে প্রশ্ন ●   কুষ্টিয়ার খোকসায় বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে যুবলীগ নেতার স্ত্রী
ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮, ১১ ফাল্গুন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ফায়ার সার্ভিসের দুই কর্মকর্তা গ্রেফতার
বৃহস্পতিবার ● ২৫ জানুয়ারী ২০১৮
Email this News Print Friendly Version

ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ফায়ার সার্ভিসের দুই কর্মকর্তা গ্রেফতার

---মাদারীপুর প্রতিনিধি-
মাদারীপুরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মজুমদার মোহাম্মদ মাহফুজুর রহমান ও ভোলা ফায়ার সার্ভিসের উচ্চমান সহকারী সাজ্জাদুল ইসলামকে ঘুষ নেওয়ার সময় হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল।

এরপর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের সহকারী পরিচালক এএসএম সাজ্জাদ হোসেন বাদী হয়ে শরীয়তপুর মডেল থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার শরীয়তপুর পৌরসভার রাজগঞ্জ ব্রিজ সংলগ্ন পালং উত্তর বাজার সুরুচি হোটেলে ২৫ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় তাদের হাতেনাতে আটক করে দুদক। শরীয়তপুরের একটি অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত প্রতিবেদন দিতে দাবিকৃত টাকা গ্রহণের সময় তাদের আটক করা হয়।

 

মাদারীপুরের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মজুমদার মোহাম্মদ মাহফুজুর রহমান শরীয়তপুর জেলার অতিরিক্ত দায়িত্বে ছিলেন।

দুদকের ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে সাত সদস্যের একটি বিশেষ দল এই অভিযান চালায়। দুদকের সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের উপ-পরিচালক ফজলুল হক বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

 

অভিযানের সময় দুদকের সহকারী পরিচালক এএসএম সাজ্জাদ হোসেন, দুদকের পরিদর্শক বিজন কুমার রায় ও শরীয়তপুর জেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন খানসহ ৭ সদস্যের দল উপস্থিত ছিলেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, গত বছরের ২ ডিসেম্বর শরীয়তপুরের পালংয়ে ছয়টি দোকান পুড়ে যায়। এর মধ্যে তুলি ফার্নিচার অ্যান্ড স্টিল ও আরও ২ দোকানের মালিক ব্যবসার জন্য ন্যাশনাল ব্যাংক লিমিটেড শরীয়তপুর শাখা হতে সিসি ঋণ নিয়েছিলেন। একই সঙ্গে এই ঋণের বিপরীতে সিকদার ইন্স্যুরেন্সে বীমা পলিসি করেছিলেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হওয়ার পর বীমার টাকা দাবি করতে সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস অফিসের প্রতিবেদন প্রয়োজন ছিল। প্রতিবেদনের জন্য ফায়ার সার্ভিস অফিসে গেলে উপ সহকারী পরিচালক মজুমদার মো. মাহফুজুর রহমান জানান ক্ষতিপূরণ বাবদ যত টাকার ফায়ার রিপোর্ট দেওয়া হবে সেই টাকা ৩ শতাংশ তাকে ঘুষ দিতে হবে। যা দাঁড়ায় প্রায় সাড়ে ৩ লাখ টাকা।

ঘুষের টাকা আরও কমানোর দাবি করা হলে, মাহফুজুর অন্তত ২ লাখ টাকা ঘুষ না দিলে ফায়ার সার্ভিসের রিপোর্ট দেওয়া হবে না বলে দোকান মালিকদের জানিয়ে দেন। একপর্যায়ে তিন দোকানের মালিক এক লাখ টাকা দিতে রাজি হন। সেই অনুযায়ী ঘুষের প্রথম কিস্তি বাবদ পঁচিশ হাজার টাকা দেয়ার কথা ছিল।

তুলি ফার্নিচারের মালিক হাকিম মাতবর, মেসার্স আরিয়ান এন্টারপ্রাইজের মালিক আফজাল হোসেন, মেসার্স খান এন্টারপ্রাইজের মালিক শাহিন খানের কাছ থেকে খরচ বাবদ ঘটনার দুই সপ্তাহ পর ১৮ হাজার টাকা নেন ফায়ার সার্ভিসের দুই কর্মকর্তা। ১৯ জানুয়ারি ফের তাদের কাছ থেকে ৩ শতাংশ হারে ৩ লাখ ৪৮ হাজার টাকা ঘুষ নিতে আসেন। তার ভিত্তিতে আজ দুপুরে ব্যবসায়ীরা ২৫ হাজার টাকা দেন।

বিষয়টি দুদককে অবহিত করা হলে সংস্থাটির পক্ষ আগে থেকেই ফাঁদ পাতা হয়। শেষ পর্যন্ত দুদকের ফাঁদে পা দিয়ে ঘুষ নেওয়ার সময় ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের মাদারীপুরের উপ-সহকারী পরিচালক মজুমদার মোহাম্মদ মাহফুজুর রহমান ও ভোলার উচ্চমান সহকারী সাজ্জাদুল ইসলাম হাতেনাতে ধরা পড়েন।

দুদকের ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ার সাংবাদিকদের জানান, ব্যবসায়ীদের কাছে ঘুষ নেওয়ার সময় দুজনকে হাতেনাতে আটকের পর দণ্ডবিধির ১৬১ ও ১০৯ ধারার ১৯৪৭ সালের ২নং দুর্নীতি আইনে ৫(২) ধারায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়। আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে।


আজ রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল

আপনারা তো আমার জেলের অপেক্ষা করছেন: ফখরুলকে খালেদা জিয়া


আরো পড়ুন...

নোয়াখালীতে পুলিশের পরিচয়ে এক কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ নোয়াখালীতে পুলিশের পরিচয়ে এক কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ
অপরাধের শাস্তি ভোগ করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী অপরাধের শাস্তি ভোগ করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী
খালেদা জিয়ার জামিনের শুনানি রোববার : জরিমানা স্থগিত খালেদা জিয়ার জামিনের শুনানি রোববার : জরিমানা স্থগিত
শ্বাশুড়ী যখন পুত্রবধু,চাঁদপুরে বিধবা দাদির সন্তান প্রসব, নাতির সাথে বিয়ে!! শ্বাশুড়ী যখন পুত্রবধু,চাঁদপুরে বিধবা দাদির সন্তান প্রসব, নাতির সাথে বিয়ে!!
মাসিক বেতন ১০ হাজার, বাড়ি কিনেছেন আড়াই কোটি টাকার মাসিক বেতন ১০ হাজার, বাড়ি কিনেছেন আড়াই কোটি টাকার
কুষ্টিয়ায় সড়ক সংস্কারসহ ৭দফা দাবীতে কুষ্টিয়ায় মানববন্ধন কুষ্টিয়ায় সড়ক সংস্কারসহ ৭দফা দাবীতে কুষ্টিয়ায় মানববন্ধন
কুষ্টিয়ার পৌর শিশু পার্কে১১ জোড়া প্রেমিক যুগল আটক কুষ্টিয়ার পৌর শিশু পার্কে১১ জোড়া প্রেমিক যুগল আটক
মক্কা শরীফে তাস খেলছেন নারীরা! মক্কা শরীফে তাস খেলছেন নারীরা!
আর ছাপা নয়: পরীক্ষার হলে ডিজিটাল ডিভাইসে ভেসে উঠবে প্রশ্ন আর ছাপা নয়: পরীক্ষার হলে ডিজিটাল ডিভাইসে ভেসে উঠবে প্রশ্ন
কুষ্টিয়ার খোকসায় বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে যুবলীগ নেতার স্ত্রী কুষ্টিয়ার খোকসায় বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে যুবলীগ নেতার স্ত্রী

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নোয়াখালীতে পুলিশের পরিচয়ে এক কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ
অপরাধের শাস্তি ভোগ করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী
খালেদা জিয়ার জামিনের শুনানি রোববার : জরিমানা স্থগিত
শ্বাশুড়ী যখন পুত্রবধু,চাঁদপুরে বিধবা দাদির সন্তান প্রসব, নাতির সাথে বিয়ে!!
মাসিক বেতন ১০ হাজার, বাড়ি কিনেছেন আড়াই কোটি টাকার
কুষ্টিয়ায় সড়ক সংস্কারসহ ৭দফা দাবীতে কুষ্টিয়ায় মানববন্ধন
কুষ্টিয়ার পৌর শিশু পার্কে১১ জোড়া প্রেমিক যুগল আটক
মক্কা শরীফে তাস খেলছেন নারীরা!
আর ছাপা নয়: পরীক্ষার হলে ডিজিটাল ডিভাইসে ভেসে উঠবে প্রশ্ন
কুষ্টিয়ার খোকসায় বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে যুবলীগ নেতার স্ত্রী
কালীগঞ্জের ফুলের মাঠে নতুন অতিথি ইউরোপের জারবেরা
বগুড়ায় জাপা নেতার পরিবারে এমপি সমর্থকদের হামলা, নারীসহ আহত ৫
গাইবান্ধায় শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত
লাখো প্রদীপে নড়াইলবাসীর শহীদ স্মরণ
মানিকগঞ্জের পুলিশ সুপারের একটি মহৎ উদ্যোগ
‘ইয়াবা পাচারে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রেখে নতুন আইন হচ্ছে’
সিদ্ধিরগঞ্জে দুলাভাই কর্তৃক শিশু শ্যালিকা ধর্ষন, শাশুড়ির মামলা
গৌরীপুরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত-৪ : আহত-২
নতুন আইজির ‘আতঙ্কে’ দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মকর্তারা
আজ রাজশাহী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী