শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » গাইবান্ধায় কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
বুধবার ● ১০ জানুয়ারী ২০১৮
Email this News Print Friendly Version

গাইবান্ধায় কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

---আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গাইবান্ধায় গতকাল বুধবার কালেরকন্ঠের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। কালেরকন্ঠের পাঠক ফোরাম শুভ সংঘ জেলা কমিটির  উদ্যোগে আয়োজিত এ সব কর্মসূচীতে প্রধান অতিথি জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল ও বিশেষ অতিথি ছিলেন গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন। সকাল ১১টায় গাইবান্ধা প্রেসক্লাব থেকে বর্ণাঢ্য বিশাল শোভাযাত্রাটি বের হয়ে শহর প্রদক্ষিন করে। শোভাযাত্রায় সাংবাদিকরা ছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, নারী সংগঠনের নেতাকর্মী ও শিশুরা অংশ নেন। প্রেসক্লাব মিলনায়তনে শুভ সংঘের সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, পরিবেশ আন্দোলন নেতা ওয়াজিউর রহমান রাফেল, জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, শিক্ষক ও শিল্পী আফরোজা বেগম লুপু, দৈনিক জনসংকেত সম্পাদক দীপক কুমার পাল, আরিফুল ইসলাম বাবু, শিরিন আকতার, আফরোজা লুনা, মহিলা পরিষদের জেলা সম্পাদক রিকতু প্রসাদ, উত্তম সরকার, খায়রুল ইসলাম, রজতকান্তি বর্মন, কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন প্রমুখ।
কালেরকণ্ঠের শুভ কামনা করে কেক কাটার সময় শিল্পী ও শুভ সংঘের কর্মীরা সমস্বরে ‘আগুনের পরশ মনি ছোঁয়া প্রাণে’ গেয়ে ওঠেন।
প্রধান অতিথি জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বলেন, প্রকাশিত হওয়ার পর থেকেই মুক্তিযুদ্ধের পক্ষে কালেরকণ্ঠ দৃঢ় ভূমিকা পালন করে। যে ধারাবাহিকতায় উন্নয়ন বিষয়ক ইতিবাচক সংবাদ পরিবেশন, অনিয়ম দুর্নীতি ও অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার হয়ে কালেরকণ্ঠ পাঠকের মনে স্থান করে নেয়। পৌর মেয়র বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কালেরকণ্ঠের আত্মপ্রকাশ এক গৌরবময় ইতিহাসের স্বীকৃতি। তিনি সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডে বসুন্ধরা গ্র“পের ভূমিকার প্রশংসা করে বলেন, মানবতার সেবায় তাদের অবদান তুলনাবিহীন। সবশেষে মিলনায়তনে উপস্থিত দর্শক শ্রোতাদের মিষ্টিমুখ করানোর মধ্য দিয়ে শেষ হয় এই আনন্দময় আয়োজন।

 

 

সাঁওতাল পল্লীতে হামলা মামলার
আসামি রুহুল আমিন গ্রেফতার

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতাল পল্লীতে হামলার মামলার আসামি রুহুল আমিনকে (৩৩) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার রাতে গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের মাদারপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। রুহুল আমিন রংপুর চিনিকলের আওতাধীন মহিমাগঞ্জ চিনিকলের শ্রমিক সর্দার। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের জয়পুরপাড়া গ্রামের আজিজার রহমানের ছেলে। সাঁওতাল পল্লীতে হামলার ঘটনায় থমাস হেমরনের দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি তিনি।
অতিরিক্ত পুলিশ সুপার আকতার হোসেন মিয়া বলেন, প্রাথমিক তদন্তে সাঁওতাল পল্লীতে হামলার ঘটনায় রুহুল আমিনের জড়িত থাকার তথ্য প্রমাণ মিলেছে। হামলার পরও রুহুল আমিন নিজে ও শ্রমিকদের দিয়ে বিভিন্ন সময় সাঁওতালদের অত্যাচার-নির্যাতন করতেন। এসব ঘটনায় সাঁওতালরা রুহুল আমিনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় বেশ কয়েকটি সাধারণ ডায়েরি করেন। আকতার হোসেন মিয়া আরও বলেন, গ্রেফতার এড়াতে পুলিশের চোখ ফাঁকি দিয়ে আসছিল রুহুল আমিন। গোপন খবরে অভিযান চালিয়ে নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বুধবার বিকালের মধ্যে তাকে গোবিন্দগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।
প্রসঙ্গত, গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলায় রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে আখ কাটাকে কেন্দ্র  করে পুলিশ ও চিনিকল শ্রমিক-কর্মচারীদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে ৯ পুলিশ তীরবিদ্ধ হয়। গুলিবিদ্ধ হন চারজন সাঁওতাল। নিহত হন তিন সাঁওতাল। এছাড়া উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন।


এমপি মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

গোপালগঞ্জে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান রাজনীতির হালচাল


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রহস্যজনক সড়ক দুর্ঘটনায় দশ ট্রাক অস্ত্র মামলার বাদী নিহত
পেনাল্টি গোলে দ. কোরিয়াকে হারালো সুইডেন
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক